Bartaman Patrika
কলকাতা
 

জয়নগরে বেপরোয়া বাইকের ধাক্কায় মৃত্যু যুবকের 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিয়ের আটমাসের মধ্যেই বেপরোয়া বাইক জীবন কেড়ে নিল এক যুবকের। দ্রুত গতিতে আসা একটি বাইক নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারে ওই যুবককে। রাস্তায় ছিটকে পড়ে মাথায় চোট পান তিনি। তাতে মৃত্যু হয় তাঁর। রবিবার সন্ধ্যায় এমনই ঘটনাটি ঘটেছে জয়নগর থানার দক্ষিণ বারাসত গীতাঞ্জলি কমপ্লেক্সের কাছে।  
বিশদ
প্রতারণা মামলায় মুকুল জিজ্ঞাসাবাদে এলেন না 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জোনাল রেলওয়ে ইউজার্স কনসালটেটিভ কমিটিতে সদস্যপদ পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার মামলায় বিজেপি নেতা মুকুল রায় জিজ্ঞাসাবাদে এলেন না। 
বিশদ

10th  December, 2019
ডেঙ্গু: ভদ্রেশ্বর পুরসভায় স্মারকলিপি বিজেপির 

বিএনএ, চুঁচুড়া: ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতা ও পুর পরিষেবার অব্যবস্থা নিয়ে অভিযোগ তুলে সোমবার ভদ্রেশ্বর পুরসভায় স্মারকলিপি দিল বিজেপি। বিজেপির হুগলি সাংগঠনিক জেলার উদ্যোগে এদিন ভদ্রেশ্বরে বড় মিছিল করে স্মারকলিপি দেওয়া হয়। 
বিশদ

10th  December, 2019
বেআইনি নির্মাণ, দুই প্রোমোটারের কারাদণ্ড 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্পূর্ণ বেআইনিভাবে নির্মাণ হয়েছিল একটি চারতলা বহুতল। সেই ঘটনায় গত বছর কলকাতা পুরসভা মামলা করেছিল অভিযুক্ত দুই প্রোমোটারের বিরুদ্ধে।
বিশদ

10th  December, 2019
সুন্দরবনে ১৬টি সেতুর কাজ চলছে: মন্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুন্দরবনে তিনটি সেতু তৈরি হয়ে গিয়েছে। আরও ১৬টি সেতুর নির্মাণকাজ চলছে। এই সব সেতু তৈরি হয়ে গেলে সুন্দরবনে যোগাযোগ আরও সুগম হবে। সোমবার বিধানসভায় প্রশ্নোত্তরপর্বে এ কথা জানালেন সুন্দরবন উন্নয়ন দপ্তরের মন্ত্রী মন্টুরাম পাখিরা।  
বিশদ

10th  December, 2019
হাওড়া জুটমিল বন্ধ, কর্মহীন ৩ হাজার 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার সাসপেনশন অব ওয়ার্কের নোটিস পড়ল হাওড়া জুটমিলে। এদিন সকালে কর্মীরা কাজে গিয়ে দেখতে পান এই নোটিস দেওয়া হয়েছে। কিন্তু, কেন সাসপেনশন অব ওয়ার্ক সেই ব্যাপারে কিছু লেখা হয়নি।
বিশদ

10th  December, 2019
পাতালপথে এনএসজি মহড়া 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রো রেলে বিশেষ মহড়া চালাল এনএসজি কমান্ডোরা। মেট্রো রেল সূত্রের খবর, গত রবিবার রাতে বাণিজ্যিকভাবে ট্রেন চলাচল শেষের পর সেন্ট্রাল স্টেশনে এই মহড়াটি চলে।
বিশদ

10th  December, 2019
বনগাঁয় বাড়ির তালা ভেঙে গয়না চুরি 

বিএনএ, বারাসত: সোমবার দুপুরে বনগাঁর তালতাল এলাকায় গৃহস্থের বাড়ির তালা ভেঙে লক্ষাধিক টাকার সোনার গয়না চুরির ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। কাগজ কুড়ানির ছদ্মবেশে এসে দুষ্কৃতীরা এই ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে।  
বিশদ

10th  December, 2019
যাদবপুরে রোল শিট ৩ জানুয়ারি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পড়ুয়াদের দাবি মেনে নির্বাচনের স্টুডেন্টস রোল শিট ৩ জানুয়ারিই দেবে যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সোমবার স্টুডেন্ট ওয়েলফেয়ার বোর্ডের বৈঠকে সেই সিদ্ধান্ত হয়েছে। 
বিশদ

10th  December, 2019
পানিহাটিতে গঙ্গায় ডুবে মৃত্যু যুবকের 

বিএনএ, বারাকপুর: সোমবার দুপুরে পানিহাটির পি বি ঘাটে গঙ্গায় স্নান করতে নেমে জলে ডুবে মৃত্যু হল এক যুবকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম শরফরাজ আলম (৩০)। তাঁর বাড়ি কামারহাটির চার নম্বর ওয়ার্ডের মাদ্রাসি কলোনি এলাকায়। তিনি পেশায় রিকশ চালক ছিলেন।
বিশদ

10th  December, 2019
সিটুর আবেদনে সাড়া দিল না কোর্ট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১১ ডিসেম্বর ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে সমাবেশ করার অনুমতি পেল না বাম শ্রমিক সংগঠন সিটু ও তার সহযোগী সংগঠনগুলি। সমাবেশের ভিড় কলকাতা পুলিস নিয়ন্ত্রণ করুক, এমনটাই চেয়েছিলেন উদ্যোক্তারা। 
বিশদ

10th  December, 2019
রাগ, কান্না আর মিথ্যা বয়ানে পুলিসকেও বিভ্রান্ত করার চেষ্টায় ছলাকলায় পারদর্শী টুম্পা 

বিএনএ, চুঁচুড়া: ফেসবুকে নিঃসঙ্গ কিন্তু আবেদনময়ী বৌদি সেজেই মধুজাল ফেঁদে বসেছিল কোন্নগরের স্বামী খুনে অভিযুক্ত টুম্পা। সেক্স চ্যাটের মধ্য দিয়ে খদ্দের ধরতে বানানো হয়েছিল একাধিক ভুয়ো অ্যাকাউন্ট। আর তাতেই নিত্যদিন নানা লাস্যময় ছবি দিয়ে নিজেকে মোহময়ী করে রাখত সে। 
বিশদ

09th  December, 2019
বাড়িতে বলেছিলেন ফিরতে দেরি হবে,
রাতেই মা উড়ালপুলে দুর্ঘটনায় মৃত্যু
হাসপাতালে ভেঙে পড়লেন যুবকের পরিজনরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়িতে বলেছিলেন, কাজ থেকে ফিরতে দেরি হবে। চাপ আছে। এরপরই গভীর রাতে বাড়িতে আসে দুর্ঘটনার খবর। তখনও জানানো হয়নি মৃত্যুর খবর। বলা হয়েছিল, কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। স্ত্রী ও পরিজনরা হাসপাতালে এসে জানলেন, সব শেষ।  
বিশদ

09th  December, 2019
বিধাননগর পুলিস কমিশনারেট
ফেসবুকে বন্ধুত্ব পাতিয়ে প্রতারণা, এক
বছরে ধৃত নাইজেরিয়ার ৬টি গ্যাং

পবিত্র ত্রিবেদী, কলকাতা: ভুয়ো পরিচয়ে ফেসবুকে বন্ধুত্ব পাতিয়ে গিফ্ট পাঠানোর নামে টাকা হাতিয়ে প্রতারণায় গত এক বছরে বিধাননগর পুলিস কমিশনারেটে ধরা পড়েছে ১৩ জন নাইজেরীয়। ভিন রাজ্য থেকে ওই গ্যাংগুলি অপারেট করা হচ্ছিল। ট্যুরিস্ট ভিসা নিয়ে এদেশে এসে একই ধরনের আর্থিক প্রতারণার কাজ করেছে অভিযুক্তরা।
বিশদ

09th  December, 2019
বেসরকারিকরণের পথে তারকেশ্বর পুরসভার প্যাথলজিক্যাল ল্যাবরেটরি, প্রতিবাদ বিরোধীদের 

সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বর নতুন বাসস্ট্যান্ডে নির্মিত পুরসভার প্যাথলজিক্যাল পরীক্ষাগার বেসরকারিকরণ হতে চলেছে। ‌বোর্ড মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পুরসভা সূত্রে জানা গেছে। এই বিষয়ে তারকেশ্বর পুরসভার প্রধান স্বপন সামন্ত বলেন, দীর্ঘদিন পুরসভার প্যাথলজিক্যাল পরীক্ষাগার থেকে কোনও আয় আসছে না।  
বিশদ

09th  December, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১০ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে সংসদের বাইরে আরও সরব কংগ্রেস। দলের দুই অন্যতম প্রধান মুখ রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধী সোশ্যাল সাইটে এই বিলের বিরুদ্ধে সুর চড়ালেন। তাঁদের দু’জনের মতে, গণতন্ত্র ধ্বংস করার ষড়যন্ত্র করছে কেন্দ্র।   ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

মঙ্গল ঘোষ, গাজোল, সংবাদদাতা: দেশলাইয়ের বিভিন্ন মার্কা ও কাঠি দিয়ে নানা শিল্পকর্ম করে সাড়া ফেলে দিয়েছেন ইংলিশবাজার শহরের বাসিন্দা সুবীর কুমার সাহা। কখনও আর্ট পেপারে ...

সংবাদদাতা, খড়্গপুর: মঙ্গলবার সকালে চীনা মাঞ্জায় গলা কেটে খড়্গপুর শহরে এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হল। তার নাম মহম্মদ সাদেক(১৫)। বাড়ি পাঁচবেড়িয়া কাজি মহল্লায়। সে সাউথ সাইড হাই স্কুলে অষ্টম শ্রেণীতে পড়ত।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মানসিক অস্থিরতার জন্য পঠন-পাঠনে আগ্রহ কমবে। কর্মপ্রার্থীদের যোগাযোগ থেকে উপকৃত হবেন। ব্যবসায় যুক্ত হলে শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২২: অভিনেতা দিলীপকুমারের জন্ম
১৯২৪: সাহিত্যিক সমরেশ বসুর জন্ম
১৯৩৫: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪২: সঙ্গীত পরিচালক আনন্দ শংকরের জন্ম
১৯৬১: অভিনেতা তুলসী চক্রবর্তীর মৃত্যু
১৯৬৯: ভারতীয় দাবাড়ু বিশ্বনাথন আনন্দের জন্ম
২০০৪: সঙ্গীতশিল্পী এম এস শুভলক্ষ্মীর মৃত্যু
২০১২: সেতারশিল্পী রবিশঙ্করের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪২ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.১৯ টাকা ৯৫.৫৯ টাকা
ইউরো ৭৬.৭৫ টাকা ৮০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১২/৩ দিবা ১০/৫৯। রোহিণী অহোরাত্র। সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/০, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ৮/১৮ মধ্যে পুনঃ ১০/২৫ গতে ১২/৩৩ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৫ মধ্যে পুনঃ ৮/২২ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৮/৫০ গতে ১০/১০ মধ্যে পুনঃ ১১/৩০ গতে ১২/৫০ মধ্যে, কালরাত্রি ২/৪৯ গতে ৪/৩০ মধ্যে।
২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, চতুর্দশী ১১/৩৯/৪১ দিবা ১০/৫১/২৭। কৃত্তিকা ০/৪১/৪৪ প্রাতঃ ৬/২৮/১৭, সূ উ ৬/১১/৩৫, অ ৪/১/১৭, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৮/৩২ মধ্যে ও ১০/৩৩ গতে ১২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৮ গতে ৬/৪১ মধ্যে ও ৮/২৯ গতে ৩/৩৯ মধ্যে, কালবেলা ৮/৫১/২ গতে ১০/১০/৪৫ মধ্যে, কালরাত্রি ২/৫১/২ গতে ৪/৩১/১৯ মধ্যে।
১৩ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঘুড়ির সুতোয় গলা কেটে মৃত স্কুলছাত্র 
চিনা মাঞ্জার বলি স্কুলছাত্র। সুতোর ধারে গলা কেটে মৃত্যু হল ...বিশদ

10-12-2019 - 06:20:33 PM

২৪৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

10-12-2019 - 04:02:02 PM

আইলিগ: ইস্ট বেঙ্গল ৪-১ গোলে হারাল নেরোকাকে 

10-12-2019 - 04:01:36 PM

২৫০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

10-12-2019 - 03:36:09 PM

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রারকে হেনস্তার অভিযোগ 
গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিপ্লব গিরিকে হেনস্তার অভিযোগ উঠল। আজ, মঙ্গলবার ...বিশদ

10-12-2019 - 03:30:27 PM

দক্ষিণদাঁড়িতে আগ্নেয়াস্ত্র সহ ধৃত ৩ দুষ্কৃতী

10-12-2019 - 03:30:00 PM