Bartaman Patrika
কলকাতা
 

বিমানে পাখির ধাক্কা সামলাতে বেঙ্গালুরুর সংস্থাকে আনা হচ্ছে কলকাতা বিমানবন্দরে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা বিমানবন্দরে ওঠানামার সময় বিমানে পাখির ধাক্কা লাগার ঘটনা বেড়েই চলেছে। যার জেরে বহু বিমানের যন্ত্রাংশের ক্ষতি হচ্ছে। বাড়ছে জরুরি অবতরণ। এই সমস্যা স্থানীয় স্তরে সমাধান হবে না বলেই মনে করছেন কলকাতা বিমানবন্দরের কর্তারা। 
বিশদ
বারাসত প্যারীচরণ সরকার সরকারি স্কুলে প্রাক প্রাথমিক এবার ইংরেজি মাধ্যমেও 

বিএনএ, বারাসত: আগামী শিক্ষাবর্ষ থেকে বারাসত প্যারীচরণ সরকার সরকারি স্কুলের প্রাক প্রাথমিকে ইংরেজি মাধ্যমে পঠন পাঠন শুরু হবে। শুক্রবার শিক্ষা দপ্তরের তরফে স্কুল কর্তৃপক্ষকে চিঠি দিয়ে অনুমোদনের বিষয়টি জানানো হয়েছে। এই সংক্রান্ত চিঠি পাওয়ার পর স্কুলের শিক্ষকদের মধ্যে খুশির হাওয়া ছড়িয়েছে।  
বিশদ

চিকিৎসায় গাফিলতির পাঁচ অভিযোগে প্রায় সাড়ে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরের বিভিন্ন প্রাইভেট হাসপাতালে চিকিৎসায় গাফিলতির অভিযোগের চারটি ঘটনায় সব মিলিয়ে ১০ লক্ষ ৪০ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিল রাজ্য স্বাস্থ্য কমিশন। 
বিশদ

ইঞ্জিনিয়ারিংয়ে ওপেন ইলেক্টিভ চালুর প্রক্রিয়া শুরু যাদবপুর বিশ্ববিদ্যালয়ে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিবিসিএস-এর নিয়ম অনুযায়ী এক ফ্যাকাল্টির পড়ুয়া অন্য ফ্যাকাল্টির বিষয় নিয়ে পড়তে পারবেন। এবার ইঞ্জিনিয়ারিংয়েও সেইরকম প্রক্রিয়া চালু হতে চলেছে যাদবপুরে। এ নিয়ে কাজ শুরু করে দিয়েছে তারা। এর নাম দেওয়া হয়েছে ওপেন ইলেক্টিভ। সিবিসিএসের সঙ্গে তফাৎ একটাই। 
বিশদ

কাজের প্রতিশ্রুতি দিয়ে তামিলনাড়ু নিয়ে গিয়ে বধূকে ধর্ষণের অভিযোগ 

বিএনএ, বারাসত: কাজের প্রতিশ্রুতি দিয়ে গৃহবধূকে তামিলনাড়ু নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। বসিরহাটের হাসনাবাদ থানা এলাকার এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। অভিযুক্ত যুবকের নাম মইনুর গাজী। পুলিস জানিয়েছে, অভিযুক্ত যুবকের খোঁজে তল্লাশি চলছে। 
বিশদ

সল্টলেকে প্রেসিডেন্সির ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ, তদন্ত শুরু 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেকে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর শ্লীলতাহানি করা হয়েছে বলে অভিযোগ উঠল। রবিবার এই ঘটনায় বিধাননগর উত্তর থানায় এফআইআর দায়ের করা হয়েছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।
বিশদ

বাড়ির অমতে বিয়ে করায় শ্বশুর বাড়ি গিয়ে মেয়েকে কোপাল বাবা 

বিএনএ, বারাসত: বাড়ির অমতে বিয়ে করায় শ্বশুর বাড়িতে গিয়ে মেয়েকে এলোপাথাড়ি কোপ মেরে খুনের চেষ্টা করল বাবা। রবিবার সকালে অশোকনগরের গোলবাজার এলাকার এই ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে।
বিশদ

শ্রীরামপুরে মালগাড়ি শেডের কাছে ট্রেনলাইনে আত্মঘাতী প্রৌঢ় 

বিএনএ, চুঁচুড়া: রবিবার সন্ধ্যায় শ্রীরামপুর স্টেশনের মালগাড়ি শেডের কাছে রেললাইনের উপরে একব্যক্তি চলন্ত ট্রেনের সামনে ঝাঁপিয়ে আত্মহত্যা করেন। রাতপর্যন্ত ওই ব্যক্তির পরিচয় জানা যায়নি। তবে স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বছর ৫৫ সালের ওই ব্যক্তি সাইকেল নিয়ে মালগাড়ি শেডের কাছে আসেন।
বিশদ

তারকেশ্বরের সৌন্দর্যায়নে ২ কোটির প্রকল্প বাস্তবায়নের মুখে 

সংবাদদাতা, তারকেশ্বর: আলো, অত্যাধুনিক শৌচালয় ও সৌন্দর্যায়ন সহ প্রায় ২ কোটি টাকার প্রকল্প বাস্তবায়িত হতে চলেছে তারকেশ্বর পুরসভা এলাকায়। তারকেশ্বর পুরসভার প্রধান স্বপন সামন্ত বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুসারে তারকেশ্বর উন্নয়ন পর্ষদের আওতায় তারকেশ্বর এলাকার বিস্তীর্ণ এলাকায় সৌন্দর্যায়নের কাজ চলছে।  
বিশদ

সিঙ্গুরের স্কুলে মমতার সর্ষের বীজ ছড়ানো নিয়ে প্রশ্ন, বিতর্ক 

বিএনএ, চুঁচুড়া: ফের চর্চায় সিঙ্গুর। তবে এবার স্যোশাল মিডিয়ায়। সিঙ্গুরের মহামায়া হাইস্কুলের অষ্টম শ্রেণীর ইতিহাস পরীক্ষার প্রশ্ন নিয়েই স্যোশাল মিডিয়ায় ছড়িয়েছে বিতর্ক। আরও ভালো করে বললে একটি প্রশ্ন।
বিশদ

ডেঙ্গু ছড়াচ্ছে হাওড়ার শহরতলিতে, বাড়ছে আতঙ্ক 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া শহরে ডেঙ্গু নিয়ন্ত্রণে এলেও পার্শ্ববর্তী এলাকায় তার প্রভাব ছড়িয়ে পড়ায় আতঙ্ক সৃষ্টি হয়েছে। শনিবারই আন্দুল রোডের একটি বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ডোমজুড়ের ঝাপড়দহ এলাকার এক যুবতীর মৃত্যু হয়েছে। 
বিশদ

শ্রীরামপুরে তৃণমূল ছাত্র পরিষদের নতুন ভবন 

বিএনএ, চুঁচুড়া: নজরে নির্বাচন। ছাত্র সংসদ নির্বাচনের প্রাক্কালে রবিবার শ্রীরামপুরে সংগঠনের নতুন অফিস খুলল তৃণমূল ছাত্র পরিষদ। রাখঢাক না করেই শাসকদলের ছাত্র সংগঠনের নেতৃত্ব জানিয়ে দিচ্ছেন, নির্বাচনী প্রস্তুতির অঙ্গ হিসেবেই এই অফিস উদ্বোধন করা হয়েছে। 
বিশদ

১২ ডিসেম্বরে আন্দোলনে পুর স্বাস্থ্যকর্মীরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভাতা নিয়ে রয়েছে তুমুল ক্ষোভ। অভিযোগ, বারংবার সরকারের কাছে দরবার করেও লাভ হয়নি। এই পরিস্থিতিতে ১২ ডিসেম্বর রানি রাসমণি রোডে অবস্থানে বসছেন রাজ্যের কয়েক হাজার পুর স্বাস্থ্যকর্মী। 
বিশদ

বজবজে সিপিএম-কং যৌথ মিছিল 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রবিবার দুপুরে সিপিএম ও কংগ্রেস যৌথভাবে বজবজের নিউ সেন্ট্রাল জুট মিল থেকে জিনজিরা বাজার পর্যন্ত পদযাত্রা করল। এনআরসি বাতিল, সরকারি সংস্থাকে বাঁচানো, ন্যূনতম মজুরি ও পেনশন সহ কয়েক দফা দাবিতে এদিন ডান ও বামেদের কর্মী ও সমর্থকদের মিছিল হয়।
বিশদ

শুরু হল উত্তরপাড়া বইমেলা 

বিএনএ, চুঁচুড়া: রবিবার থেকে শুরু হল উত্তরপাড়া বইমেলা। এদিন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, বিশিষ্ট সাহিত্যিক আবুল বাশার মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, আয়োজক কমিটির কর্তা তথা উত্তরপাড়া পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদব সহ বিশিষ্টরা এদিন বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পুরাতন মালদহ : যে আমবাগান থেকে দিন তিনেক আগে উদ্ধার করা হয়েছে দগ্ধ মহিলার দেহ, তার এক প্রান্তে রয়েছে আড়াপুর জোত টিপাজানি আহ্লাদমণি ঘোষ ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: এক সপ্তাহের মাথায় দেশজুড়ে টোলপ্লাজাগুলিতে কেবলমাত্র একটি করে লেনে ছাড় দিয়ে বাধ্যতামূলকভাবে চালু হতে যাচ্ছে স্বয়ংক্রিয়ভাবে টোল সংগ্রহের ব্যবস্থা। এই ব্যবস্থা চালু করতে গেলে গাড়িতে থাকতেই হবে ফাস্ট্যাগ।  ...

বিএনএ, চুঁচুড়া: খো খো প্রতিযোগিতায় দেশকে জিতিয়ে ঘরে ফিরলেন চুঁচুড়ার সোনার মেয়ে ঈশিতা। ঈশিতা বিশ্বাস সাউথ এশিয়ান গেমসের সোনাজয়ী ভারতীয় খো খো দলের সদস্য ছিলেন। ...

নয়াদিল্লি, ৮ ডিসেম্বর: চলতি বছরের নভেম্বর মাসে গাড়ির উৎপাদন ৪.৩৩ শতাংশ বৃদ্ধি করল মারুতি সুজুকি ইন্ডিয়া (এমএসআই)। বাজারে চাহিদা না থাকায় টানা ন’মাস ধরে গাড়ির উৎপাদন কমিয়ে এনেছিল সংস্থাটি। মারুতি সুজুকি ইন্ডিয়া তরফে জানানো হয়েছে, নভেম্বর মাসে ১ লক্ষ ৪১ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মাঝে মধ্যে মানসিক উদ্বেগের জন্য শিক্ষায় অমনোযোগী হয়ে পড়বে। গবেষণায় আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের নানা সুযো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৩: অন্ধকবি সুরদাসের জন্ম
১৮৯৮: বেলুড় মঠ প্রতিষ্ঠিত হল
১৬০৮: ইংরেজ কবি জন মিলটনের জন্ম
১৯৪৬: কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর জন্ম
১৯৪৬: অভিনেতা শত্রুঘ্ন সিনহার জন্ম
২০১১: আমরি হাসপাতালে আগুন 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  December, 2019

দিন পঞ্জিকা

২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৯/২৩ দিবা ৯/৫৪। ভরণী ৫৭/৯ শেষ রাত্রি ৫/০। সূ উ ৬/৮/৫৩, অ ৪/৪৮/২৯, অমৃতযোগ দিবা ৭/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ১১/২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/৮ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৮ গতে ১১/২৮ মধ্যে। 
২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৭/১০/১১ দিবা ৯/২/২২। ভরণী ৫৭/৩১/১০ শেষরাত্রি ৫/১০/২৬, সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/১, অমৃতযোগ দিবা ৭/৩৯ মধ্যে ও ৯/৪ গতে ১১/১১ মধ্যে এবং রাত্রি ৭/৩১ গতে ১১/৫ মধ্যে ও ২/৪০ গতে ৩/৩৪ মধ্যে, কালবেলা ৭/৩০/৮ গতে ৮/৪৯/৫৯ মধ্যে, কালরাত্রি ৯/৪৯/৩০ গতে ১১/২৯/৪০ মধ্যে।
১১ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এটিএম জালিয়াতির ঘটনায় দিল্লিতে গ্রেপ্তার রোমান নাগরিক 

06:22:00 PM

ফি বৃদ্ধির প্রতিবাদে জেএনইউ পড়ুয়াদের মিছিলে লাঠিচার্জ করল পুলিস 

04:29:13 PM

ডোপিংয়ের অভিযোগে ওলিম্পিক থেকে চার বছরের জন্য নির্বাসিত রাশিয়া 

04:12:10 PM

কর্ণাটক বিধানসভা উপনির্বাচনে কংগ্রেসের হার, পরিষদীয় দলনেতার পদ থেকে পদত্যাগ সিদ্দারামাইয়ার

03:56:19 PM

৪২ পয়েন্ট উঠল সেনসেক্স 

03:50:07 PM

পানিপথ: জয়পুরে সিনেমা হলে ভাঙচুর 
হিন্দি ছবি পানিপথে মহারাজ সূরজমলের চরিত্র বিকৃত করা হয়েছে, এই ...বিশদ

03:32:17 PM