Bartaman Patrika
কলকাতা
 
 

রবিবার ‘বর্তমান ভবন’-এ সরস্বতী পূজা। ছবি: কাজল দাস

 দমদম স্টেশনে শৌচাগারকাণ্ডে ধৃতের মেডিক্যাল পরীক্ষা হল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডাক্তারি পরীক্ষাতেও প্রমাণ মিলল দমদম স্টেশনের মহিলা ‘পে অ্যান্ড ইউজ টয়লেট’-এ মহিলা সেজে কাজ করতেন এক পুরুষই। রেল পুলিস সূত্রের খবর, গত বুধবার রাতেই ধৃতের মেডিক্যাল পরীক্ষা করানো হয়। তাতেই এই বিষয়টি স্পষ্ট হয়েছে।
বিশদ
ভাসুরপোর হাতে খুন কাকিমা

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: পারিবারিক বিবাদের জেরে খুন হলেন এক মহিলা। বৃহস্পতিবার বিকেলে ঘটনাটি ঘটেছে কাশীপুর থানার স্বরূপনগরে। মৃতার নাম নারায়ণী দাসমণ্ডল (৫৫)। পুলিস জানিয়েছে, ডাব কাটার দা দিয়ে মৃতার ভাসুরপো অজয় মণ্ডল হামলা চালায়।
বিশদ

08th  February, 2019
চুঁচুড়ায় রাজনাথের পাল্টা সভা তৃণমূলের

 বিএনএ, চুঁচুড়া: রাজনৈতিক লড়াইয়ে এরাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয়তার বিরুদ্ধে লড়াই করা সম্ভব নয় জেনেই স্বৈরতন্ত্রী নরেন্দ্র মোদি নির্বাচনের আগে সিবিআইকে লেলিয়ে দিয়ে তাঁকে ভয় দেখানোর চেষ্টা করছে। তাই বিজেপির মুখে গণতন্ত্রের কথা মানায় না।
বিশদ

08th  February, 2019
নিউ টাউনে বাজারে আগুন,
ভস্মীভূত ৩০টি দোকান 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোররাতে ভয়াবহ আগুনে ভস্মীভূত সাপুরজি বাজার। পুড়ে ছাই বাজারের কমপক্ষে ৩০টি দোকান। জখম হয়েছেন দু'জন। তাঁদের মধ্যে একজন দমকল কর্মী ও অপরজন একটি দোকানের মালিক। জানা গিয়েছে, এদিন ভোর রাতে সম্ভবত একটি খাবারের দোকান থেকে আগুন ছড়ায়।
বিশদ

07th  February, 2019
ফাঁকা সিরিঞ্জ দিয়ে ভ্যাকসিন দিতে
যাওয়া নিয়ে তুমুল বিক্ষোভ দেগঙ্গায়

বিএনএ, বারাসত: ওষুধ ছাড়াই ফাঁকা সিরিঞ্জ দিয়ে পাঁচ বছরের শিশুকে ভ্যাকসিনের ইঞ্জেকশন দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে বুধবার ব্যাপক উত্তেজনা ছড়াল দেগঙ্গার বেলগাছিয়া উপ স্বাস্থ্যকেন্দ্রে। অভিযুক্ত নার্সসহ স্বাস্থ্যকর্মীদের আটকে উপ স্বাস্থ্যকেন্দ্রে তালা ঝুলিয়ে তুমুল বিক্ষোভ দেখান এলাকার লোকজন।
বিশদ

07th  February, 2019
মেরামতির কারণে পুরোপুরি বন্ধ থাকবে পণ্যবাহী গাড়ি
কাল থেকে সোমবার পর্যন্ত সাঁতরাগাছি
ব্রিজে যান নিয়ন্ত্রণ, ব্যাপক জটের আশঙ্কা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জরুরি মেরামতির কারণে আগামীকাল, শুক্রবার থেকে আগামী সোমবার পর্যন্ত সাঁতরাগাছি ব্রিজ দিয়ে কোনও পণ্যবাহী লরি চলাচল করতে দেওয়া হবে না। এই ক’দিন সেতুর একটি লেন দিয়ে ছোট গাড়ি, রুটের বাস ও বাইক চালানো হবে। ২ নম্বর জাতীয় সড়ক দিয়ে আসা পণ্যবাহী লরিকে কোনা এক্সপ্রেসওয়ে মোড় থেকে ঘুরিয়ে বাঁকড়া হয়ে নতুন রাস্তা হয়ে বেলেপোল থেকে ফের কোনা এক্সপ্রেসওয়েতে তোলা হবে।
বিশদ

07th  February, 2019
বইতে ছাড় নয়, ভিড় টানছে অনুষ্ঠান-সাহিত্যিক-সেলিব্রিটিরা

সৌম্য নিয়োগী, কলকাতা: বই বিক্রি হচ্ছে ভালোই। তবুও কলকাতা আন্তর্জাতিক বইমেলায় ভিড় টানছেন সেই সেলিব্রিটিরাই। বুধবার বইমেলার ষষ্ঠ দিনে যত বিকেল গড়িয়েছে, ততই বেড়েছে মানুষের আনাগোনা। সেই ভিড়ের মূল অভিমুখ কিন্তু ছিল বিভিন্ন স্টলে হওয়া অনুষ্ঠান, ক্যুইজ ও স্টলের সামনে বই প্রকাশ করতে আসা সেলিব্রিটিরাই।
বিশদ

07th  February, 2019
চন্দননগরে ৮টি ঔপনিবেশিক স্থাপত্য সংস্কারে উদ্যোগী ফ্রান্স

 বিএনএ, চুঁচুড়া: একদা নিজেদের উপনিবেশ শহর চন্দননগরে ছড়িয়ে-ছিটিয়ে থাকা স্থাপত্যগুলিকে সংস্কারের উদ্যোগ নিল ফ্রান্স। এজন্য চন্দননগর কলেজ, রেজিস্ট্রি অফিস, চার্চ, কানাইলাল বিদ্যামন্দিরের ইংরেজি ও ফরাসি বিভাগ, দুর্গাচরণ রক্ষিতের বাড়ি, লিবার্টি গেট সহ মোট ৮টি স্থাপত্যকে কয়েক দফায় পরিদর্শনের পর ভারতে নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূত ও হেরিটেজ কমিশনের সদস্য এবং জেলা প্রশাসনিক আধিকারিকরা চিহ্নিত করেছেন।
বিশদ

07th  February, 2019
জোড়া উড়ালপুল পাচ্ছে
দক্ষিণ কলকাতা

চিড়িয়াখানা-টালিগঞ্জ, জজ কোর্ট-বালিগঞ্জ ফাঁড়ি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ কলকাতাকে আরও গতিময় করে তুলতে নতুন দু’টি উড়ালপুল তৈরির সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। একটি হবে আলিপুরে গোপালনগরের কাছে সরকারের অতিথিশালা ‘সৌজন্য ভবন’ থেকে বালিগঞ্জ ফাঁড়ি পর্যন্ত। অপরটি আলিপুর চিড়িয়াখানা থেকে টলি ক্লাব। এই দু’টি উড়ালপুল তৈরির জন্য ফিজিবিলিটি এবং বিস্তারিত প্রকল্প রিপোর্ট (ডিপিআর) বানাতে উদ্যোগী হয়েছে পূর্ত দপ্তর।
বিশদ

07th  February, 2019
দমদমে গাড়িতে আগুন, চাঞ্চল্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দমদম পূর্ব সিঁথির মালির মাঠে পরপর গাড়িতে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়াল। মঙ্গলবার গভীর রাতে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনাস্থলে আসে দমকলের তিনটি ইঞ্জিন। আসে দমদম থানার পুলিস। দক্ষিণ দমদম পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডে অবস্থিত ওই মাঠে বিক্ষিপ্তভাবে প্রায় ২০টির বেশি গাড়ি থাকে।
বিশদ

07th  February, 2019
অবৈধ সম্পর্কের জেরে গুপ্তিপাড়ায়
একই দড়িতে যুগলের আত্মহত্যা

 বিএনএ, চুঁচুড়া: বিবাহ বহির্ভূত সম্পর্ক নিয়ে টানাপোড়েনের জেরে বাড়ি থেকে বেরিয়ে গিয়ে পাশে পরিত্যক্ত ঘরে একই দড়ির দু’পাশে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হলেন প্রেমিক ও প্রেমিকা। মঙ্গলবার রাতে বলাগড় থানার গুপ্তিপাড়া স্টেশন সংলগ্ন কারাকৃষ্ণপল্লিতে মর্মান্তিক এই ঘটনা ঘটেছে।
বিশদ

07th  February, 2019
  শিশুকন্যা খুনে গ্রেপ্তার সৎ বাবা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ময়দানে দু’বছরের শিশুকন্যাকে খুনের ঘটনায় সৎ বাবাকে গ্রেপ্তার করল পুলিস। মঙ্গলবার রাতে তাকে ময়দান এলাকা থেকে ধরা হয়। ঘটনার পর থেকেই সে পলাতক ছিল। ধৃত জেরায় খুনের কথা স্বীকার করেছে বলে পুলিসের দাবি।
বিশদ

07th  February, 2019
 মহিলা সেজে টয়লেটের দায়িত্বে পুরুষ! ধুন্ধুমার দমদম স্টেশনে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেখে বোঝার এতটুকু উপায় নেই। পরনে শাড়ি-ব্লাউজ। সেজেগুজে দিব্যি মহিলাদের ‘পে অ্যান্ড ইউজ’ টয়লেটে টাকা সংগ্রহ করছিল সে। কিন্তু বিপত্তি বাধল বুধবার। মেয়েকে নিয়ে যখন এক মহিলা প্রকৃতির ডাকে সাড়া দিতে টয়লেটে ঢুকেছিলেন, সেই সময় লুকিয়ে দেখার চেষ্টা করে টাকা সংগ্রহের কাজে নিযুক্ত ওই ‘মহিলা’।
বিশদ

07th  February, 2019
বাগদায় নাবালিকাকে খুন করে আত্মঘাতী হওয়ার চেষ্টা যুবকের

 বিএনএ, বারাসত: প্রেমের জন্য চাপ দেওয়ার পর বিয়ে করার জন্য চাপ দিচ্ছিল এলাকারই এক যুবক। কিন্তু, নাবালিকা স্কুলছাত্রী স্পষ্ট জানিয়ে দিয়েছিল, সে বিয়ে করতে পারবে না। তারই জেরে ছাত্রীর বাড়িতে গিয়ে তাকে খুন করার পর আত্মহত্যার চেষ্টা করল ওই যুবক।
বিশদ

07th  February, 2019
ডেঙ্গুপ্রবণ ওয়ার্ড চিহ্নিত করে কাজ শুরু করল পুরসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা শহরের ডেঙ্গুপ্রবণ ১৮টি ওয়ার্ডকে চিহ্নিত করে এখন থেকেই প্রতিরোধের কাজ শুরু করে দিল কলকাতা পুরসভা। গত বছর শহরের যেসব এলাকায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেশি পাওয়া গিয়েছে, সেই এলাকা ধরেই হয়েছে এই চিহ্নিতকরণের কাজ।
বিশদ

07th  February, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, আসানসোল: মন্ত্রী তথা দলের জেলা পর্যবেক্ষক অরূপ বিশ্বাসের কড়া বার্তার পরেই আসানসোলে তৃণমূলের শীর্ষ নেতারা একসঙ্গে পথ চলতে শুরু করেছেন। শুক্রবার একাধিক অনুষ্ঠানমঞ্চে তাঁদের একসঙ্গে দেখা গিয়েছে। দেরিতে হলেও জেলায় দলের শীর্ষ নেতাদের শুভবুদ্ধির উদয় হওয়ায় খুশি তৃণমূলের নিচুতলার ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কাশ্মীরের আবহাওয়ার অনেকটাই উন্নতি হয়েছে। সেখানে তাপমাত্রা এক ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করছে। শ্রীনগরের মাঠটিতে আর বরফ জমে নেই। তবে মাঠের অবস্থা ভালো রাখতে রিয়াল কাশ্মীরের কোচ রবার্টসন স্থানীয় টিআরসি গ্রাউন্ডে প্র্যাকটিস করাননি। ...

বিএনএ, কোচবিহার: দলের একাধিক নির্দেশকে অমান্য করার জেরে কোচবিহার পুরসভার দু’জন দলীয় কাউন্সিলারকে রবিবার সাসপেন্ড করেছে ফরওয়ার্ড ব্লক। ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার চন্দনা মোহন্ত ও ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার তপন ঘোষকে দ্রুত সাসপেন্ডের চিঠি পাঠানো হবে।  ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার নতুন ভাবে সাজতে চলেছে অটো। অটোর মূল রং এক রেখে তার উপরে এবার দিতে হবে হলুদ, সাদা, নীলের আঁচড়। পরিবহণ দপ্তর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি। প্রতিকার: আজ দই খেয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  February, 2019

দিন পঞ্জিকা

 ২৮ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ২২/৪৪ দিবা ৩/২১। অশ্বিনী ৩৭/২৩ রাত্রি ৯/১২। সূ উ ৬/১৫/১২, অ ৫/২৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/১৮ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৭/৩৯ গতে ৯/৩ মধ্যে পুনঃ ২/৩৮ গতে ৪/২ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
২৭ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১১/০/১১। অশ্বিনীনক্ষত্র অপঃ ৫/২৪/৩২, সূ উ ৬/১৬/৩৫, অ ৫/২৪/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৫/৪২ মধ্যে ও ১০/৪৩/৫৭ থেকে ১২/৫৭/৩৮ এবং রাত্রি ৬/১৬/২৫ থেকে ৮/৫০/৪৪ মধ্যে ও ১১/২৫/৪ থেকে ২/৫০/৪৯ মধ্যে, বারবেলা ২/৩৭/৫৩ থেকে ৪/১/২৬ মধ্যে, কালবেলা ৭/৪০/৮ থেকে ৯/৩/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২০ থেকে ১১/৫০/৪৭ মধ্যে। 
৫ জমাদিয়স সানি
এই মুহূর্তে
পথ দুর্ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু ঘিরে উত্তেজনা বীরভূম জেলার ময়ূরেশ্বরের কোটসুরে 

07:03:00 PM

পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে স্কুলে ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

05:32:00 PM

মেট্রো চ্যানেলে ধর্না, গ্রেপ্তার মান্নান সহ অনেকে
কলকাতার মেট্রো চ্যনেলে ধর্নায় বসতে গিয়ে গ্রেপ্তার হলেন বিরোধী দলনেতা ...বিশদ

05:21:00 PM

বেশ কিছু বাস বন্ধ হাওড়ায়, চরম ভোগান্তি যাত্রীদের
হাওড়া ময়দান থেকে ১০টি রুটের মোট ২৮০টি বাস চলাচল বন্ধ ...বিশদ

05:16:17 PM

শিয়ালদহ মেন ও বনগাঁ শাখায় রেল অবরোধ
কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনেরপ্রতিবাদে অবরোধের জেরে শিয়ালদহ মেন শাখা ...বিশদ

04:47:00 PM

মাধ্যমিকের প্রশ্নপত্র নিয়ে কী কী বিধি জারি করল পর্ষদ
আগামীকাল শুরু মাধ্যমিক। এবারের মাধ্যমিকে পরীক্ষার্থির সংখ্যা বেশ কিছুটা ...বিশদ

04:43:50 PM