Bartaman Patrika
কলকাতা
 

দীঘা ফেরত বাস উল্টে
হাসপাতালে ভর্তি ২৫ 

দীঘা থেকে ফেরার পথে উল্টে গেল পর্যটক বোঝাই বাস। বৃহস্পতিবার গভীর রাতে ১৬ নং জাতীয় সড়কে রাজাপুর থানার খলিসানি কালীতলায় দুর্ঘটনাটি ঘটেছে। এই ঘটনায় কমবেশি আহত হয়েছেন অনেকেই।  
বিশদ
নির্দেশ অমান্য করে কলেজে রোটেশনাল ডিউটি, শোকজ প্রায় দেড়শো শিক্ষককে
ভবানীপুর এডুকেশন সোসাইটি
 

রোজ কলেজে আসতে হবে। অসুস্থতাজনিত কারণ ছাড়া মিলবে না ছুটি। কর্তৃপক্ষের এমন নির্দেশ ‘অমান্য’ করে, রোটেশনাল ডিউটি করার পর শোকজের মুখে পড়লেন ভবানীপুর এডুকেশন সোসাইটি কলেজের দেড়শোরও বেশি শিক্ষক। এ নিয়ে ব্যাপক শোরগোল সৃষ্টি হয়েছে কলেজে। বিশদ

06th  March, 2021
বাংলার বাইরে বামপন্থীদের একটা বড় অংশ
তৃণমূল কংগ্রেসের পাশে দাঁড়াতে চেয়েছিলেন 

বাংলার বাইরের বামপন্থীদের একটা বড় অংশ বিধানসভা নির্বাচনে তৃণমূলের সঙ্গে সহযোগিতা করতেই চেয়েছিলেন। এ কথা স্বীকার করে নিল সিপিএম। একইসঙ্গে দলের পক্ষ থেকে জানানো হয়েছে যে, যদি তা করা হত, তাহলে সিপিএমের পক্ষে আত্মহত্যার শামিল হত। 
বিশদ

06th  March, 2021
সেনাবাহিনীতে চাকরির প্রশিক্ষণ কেন্দ্র বন্ধ
করার হুমকি, অবরোধ, পড়ুয়াদের মারধর 

সেনাবাহিনীতে চাকরি পাওয়ার প্রশিক্ষণ কেন্দ্র বন্ধ করার হুমকি দিয়েছিল বেশ কিছু দুষ্কৃতী। এর প্রতিবাদে ওই প্রশিক্ষণ কেন্দ্রের ছাত্রছাত্রীরা গোপালপুর মোড়ে পথ অবরোধ করলে তাঁদের উপরই হামলা চালাল দুষ্কৃতীরা। শুক্রবার সকালের এই ঘটনায় ৩০ জন আহত হয়েছেন।  
বিশদ

06th  March, 2021
রাজারহাট-গোপালপুরে বাজবে অদিতির
কীর্তন, বিধাননগরে চিরাচরিত সুজিত বসু 

নতুন ও পুরনো প্রার্থীদের মেলবন্ধনেই একুশের নির্বাচনী ময়দানে নেমে পড়ল তৃণমূল কংগ্রেস। এই নীতিতেই বিধাননগর, নিউটাউন-রাজারহাট, রাজারহাট-গোপালপুর, দমদম এবং দমদম উত্তর, এই পাঁচটি বিধানসভা কেন্দ্রে প্রার্থী তালিকা ঘোষণা করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।  
বিশদ

06th  March, 2021
ভরতপুর গ্যাংয়ের বলি অঙ্কুশের সহযোগী বাপ্পা 
রাজস্থানে টিম পাঠাচ্ছে লালবাজার

টলি তারকা অঙ্কুশের ঘনিষ্ঠ সহযোগী বাপ্পার আত্মহত্যার ঘটনায় এবার দুষ্কৃতীদের খোঁজে ভিনরাজ্যে পাড়ি দিচ্ছেন লালবাজারের গোয়েন্দারা। বিশদ

06th  March, 2021
খড়্গপুরে ধোনির পরিচিত চা-দোকানির
চিকিৎসায় ৮ লক্ষ টাকা সাহায্য রাজ্যের 

ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির পরিচিত খড়্গপুর শহরের এক অসুস্থ চায়ের দোকানদারের পাশে দাঁড়াল রাজ্য স্বাস্থ্যদপ্তর। তাঁর চিকিৎসার জন্য ‘ওয়েস্টবেঙ্গল স্টেট ইলনেস অ্যাসিস্ট্যান্ট ফান্ড’ থেকে প্রায় ৮ লক্ষ টাকা বরাদ্দ করল রাজ্য। মঙ্গলবার ওই টাকা নির্দিষ্ট বেসরকারি হাসপাতলে পাঠিয়ে দেওয়া হয়। রাজ্য সরকারের এই ভূমিকায় খুশি তাঁর পরিবার। 
বিশদ

06th  March, 2021
শিল্পাঞ্চল ও গ্রামীণে একঝাঁক নতুন মুখ,
প্রার্থী তালিকায় চমক তৃণমূলের 

খড়দহ থেকে বারাকপুর, বারাসত থেকে বনগাঁ, সঙ্গে বসিরহাট। আসন্ন বিধানসভা নির্বাচনে উত্তর ২৪ পরগনা জেলার শিল্পাঞ্চল ও গ্রামীণ এলাকায় একঝাঁক নতুন মুখকে প্রার্থী করে বিরোধীদের চ্যালেঞ্জ ছুঁড়ে দিল তৃণমূল কংগ্রেস। 
বিশদ

06th  March, 2021
করোনায় আক্রান্তের সংখ্যা সামান্য
বাড়ল, বৃদ্ধি পেল টিকাদানের হার
 

করোনা আক্রান্তের সংখ্যা মাত্র ২৪ ঘণ্টায় বেশ কিছুটা বাড়ল রাজ্যে। পাশাপাশি অবশ্য টিকাকরণের সংখ্যাও বেড়েছে। রাজ্য স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, বৃহস্পতিবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২০৯ জন। শুক্রবার তা বেড়ে হয়েছে ২৫৫ জন। 
বিশদ

06th  March, 2021
নৈহাটিতে আগুন তৃণমূল কর্মীর
বড়ি কারখানায়, অভিযুক্ত বিজেপি 

নৈহাটির আম্রপল্লি এলাকায় এক তৃণমূল কর্মীর বাড়ি সংলগ্ন বড়ি তৈরির কারখানায় আগুন লাগিয়ে দিল দুষ্কৃতীরা। সমর দাস নামে ওই তৃণমূল কর্মীর অভিযোগ, বৃহস্পতিবার রাতে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই এই কাজ করেছে।  
বিশদ

06th  March, 2021
দলীয় প্রার্থীদের শুভকামনায়
কালীমন্দিরে পুজো যুব নেতাদের 

উত্তর ২৪ পরগনা জেলার ৩৩টি বিধানসভা আসনে দলীয় প্রার্থীদের শুভকামনায় শ্যামনগরের কালীমন্দিরে পুজো দিলেন যুব তৃণমূল নেতারা। শুক্রবার প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার পরই যুব তৃণমূলের রাজ্যের সাধারণ সম্পাদক সম্রাট তপাদার ফুল ও মিষ্টির ডালি নিয়ে মন্দিরে পৌঁছে যান। 
বিশদ

06th  March, 2021
আমানতকারীদের টাকা হাতিয়ে
চম্পট ব্যাঙ্ককর্মীর, বিক্ষোভ 

ব্যাঙ্ককর্মীর বিরুদ্ধেই তছরুপের অভিযোগ। সাধারণ গ্রাহকদের কয়েক লক্ষ টাকা তছরুপ করে সেই কর্মী এলাকা ছেড়ে পালিয়েছে বলে অভিযোগ উঠেছে স্বরূপনগর ব্লকের এলাহাবাদ ব্যাঙ্কের দত্তপাড়া শাখায়। সংযুক্তিকরণের পর এলাহাবাদ ব্যাঙ্ক এখন ইন্ডিয়ান ব্যাঙ্ক নামে পরিচিত। 
বিশদ

06th  March, 2021
মৃত ছেলে ‘সুস্থ’ হবে, আশায় দু’রাত কাটালেন বাবা-মা

মৃত ছেলেকে সঙ্গে নিয়ে ঘরের মধ্যে দুই রাত কাটালেন বাবা-মা। সঙ্গে ছিলেন তাঁদের একমাত্র মেয়েও। ঘটনা পাটুলি থানা এলাকার।  বিশদ

06th  March, 2021
নবান্ন অভিযানে এসে ‘নিখোঁজ’
দীপকের হদিশ বালিতে 

বাম ছাত্র-যুবদের নবান্ন অভিযানে শামিল হওয়ার পর নিখোঁজ দীপক পাঁজাকে খুঁজে পাওয়া গিয়েছে বলে সিপিএমের দলীয় সূত্রে জানা গিয়েছে। শুক্রবার সন্ধ্যায় বালি স্টেশনের প্ল্যাটফর্মে তাঁকে ভবঘুরের মতো এলোমেলো অবস্থায় বসে থাকতে দেখা যায়।
বিশদ

06th  March, 2021
মৃতদেহ বদল! গভীর রাতে
চাঞ্চল্য ত্রিবেণী মহাশ্মশানে 

বাক্স বদল ছিল সিনেমা। আর এই মৃতদেহ বদল কাঠোর বাস্তব। যার অভিঘাতে দুর্গাপুরের একটি পরিবারের মাথায় আকাশ ভেঙে পড়েছিল। ঘণ্টাখানেকের টানটান উত্তেজনার পর হুগলির ত্রিবেণী মহাশ্মশানে সেই টানাপোড়েনের অবসান হয়। 
বিশদ

06th  March, 2021

Pages: 12345

একনজরে
মধ্যপ্রদেশে এক বিজেপির বিধায়কের জন্মদিনে সংঘর্ষকে কেন্দ্র করে দু’জনের মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বানওয়ার গ্রামে। দামোর এসপি হেমন্ত চৌহান জানিয়েছেন, বিজেপির বিধায়ক ধর্মেন্দ্র সিং লোধির জন্মদিনের অনুষ্ঠানে আমন্ত্রিতদের মধ্যে পাথর ও লাঠি নিয়ে সংঘাতের জেরেই এই ...

নাম ঘোষণা হওয়ার পরদিনই জেলাজুড়ে মাঠে নামলেন তৃণমূল প্রার্থীরা। কোথাও কর্মীদের নিয়ে বৈঠক, কোথাও মন্দিরে পুজো দিয়ে প্রচারে ঝাঁপালেন ভোটযুদ্ধের সেনাপতিরা। ...

ডাকসাইটে তৃণমূল কংগ্রেস নেতা প্রার্থী হতেই ইংলিশবাজারে ভোটের লড়াই জমজমাট হয়ে উঠেছে। শুক্রবারই দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইংলিশবাজারে তাঁর নাম প্রার্থী হিসেবে ঘোষণা করার পরই সময় ...

মায়ানমারে গণতান্ত্রিক আন্দোলন উল্কার গতিতে ছড়িয়ে পড়েছে দেশের একপ্রান্ত থেকে অপর প্রান্তে। নিরস্ত্র গণতান্ত্রিক আন্দোলনকারীদের দমন করতে মায়ানমার সেনা ঝাঁপিয়ে পড়েছে। সেনার ক্ষমতা অধিগ্রহণের এক মাস পরেও বিক্ষোভ থামার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয় বৃদ্ধির যোগ আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

খ্রীষ্ঠপূর্ব ৩২২: গ্রিক দার্শনিক অ্যারিস্টটলের মৃত্যু
১৯৩৪: ক্রিকেটার নরি কন্ট্রাক্টরের জন্ম
১৯৫৫: অভিনেতা অনুপম খেরের জন্ম
১৯৬১: স্বাধীনতা সংগ্রামী গোবিন্দবল্লভ পন্থের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২৯ টাকা ৭৪.০০ টাকা
পাউন্ড ৯৯.৫১ টাকা ১০৩.০১ টাকা
ইউরো ৮৫.৫৯ টাকা ৮৮.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৫, ৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৩, ১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৩, ৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬, ০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬, ১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ ফাল্গুন ১৪২৭, রবিবার, ৭ মার্চ ২০২১। নবমী ২৭/৭ অপরাহ্ন ৪/৪৮। মূলা নক্ষত্র ৩৭/৩৬ রাত্রি ৮/৫৯। সূর্যোদয় ৫/৫৬/৪৮, সূর্যাস্ত ৫/৩৮/৫৯। অমৃতযোগ দিবা ৬/৩ গতে ৯/৫০ মধ্যে। রাত্রি ৭/১৭ গতে ৮/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ১/৪৪ মধ্যে রাত্রি ৬/২৮ গতে ৭/১৭ মধ্যে পুনঃ ১২/১২ গতে ৩/২৮ মধ্যে। বারবেলা ১০/২১ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ১/২০ গতে ২/৫৩ মধ্যে।  
২২ ফাল্গুন ১৪২৭, রবিবার, ৭ মার্চ ২০২১। নবমী রাত্রি ৭/২৪। মূলা নক্ষত্র রাত্রি ১১/৩১। সূর্যোদয় ৫/৫৯, সূর্যাস্ত ৫/৩৮। অমৃতযোগ দিবা ৬/২৭ গতে ৯/৪১ মধ্যে এবং রাত্রি ৭/২০ গতে ৮/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/২৭ মধ্যে ও ১২/৫৪ গতে ১/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২ গতে ৭/২০ মধ্যে ও ১২/৫ গতে ৩/১০ মধ্যে। কালবেলা ১০/২১ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ১/২১ গতে ২/৫৪ মধ্যে।  
২২ রজব। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে  
খ্রীষ্ঠপূর্ব ৩২২: গ্রিক দার্শনিক অ্যারিস্টটলের মৃত্যু১৯৩৪: ক্রিকেটার নরি কন্ট্রাক্টরের জন্ম১৯৫৫: ...বিশদ

08:00:00 AM

আপনার আজকের দিনটি  
মেষ: কর্মে পরিবর্তনের সম্ভাবনা। বৃষ: কর্মপ্রার্থীদের সামনে সুযোগ ...বিশদ

07:55:00 AM

আইএসএল: ম্যাচ ড্র, নর্থইস্ট ১ - মোহন বাগান ১ 

06-03-2021 - 09:33:39 PM

আইএসএল: নর্থইস্ট ০ - মোহন বাগান ১ (হাফটাইম) 

06-03-2021 - 08:26:20 PM

আইএসএল: নর্থইস্ট ০ - মোহন বাগান ১ (৩৪ মিনিট) 

06-03-2021 - 08:12:47 PM

পটাশপুরে বিজেপি প্রার্থী অম্বুজ মোহান্তি 

06-03-2021 - 07:58:00 PM