Bartaman Patrika
কলকাতা
 

বৃদ্ধাকে দেখতে হাসপাতালে কেন্দ্রীয় মন্ত্রী 

নিমতা কাণ্ডে মারাত্মক জখম ৮৫ বছরের বৃদ্ধা শোভা মজুমদারকে দেখতে হাসপাতালে ছুটে গেলেন কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত। শনিবারই শোভা দেবীকে আইসিইউ থেকে জেনারেল বেডে সরিয়ে দেওয়া হয়।  
বিশদ
কমিশনের উদ্যোগে বাড়ি
ফিরলেন বিজেপি কর্মীরা
 

বুথ সভাপতি সহ বিষ্ণুপুরের ১০ জন ঘরছাড়া বিজেপি কর্মীকে বাড়ি ফেরাল নির্বাচন কমিশন, পুলিস ও কেন্দ্রীয় বাহিনী। শুক্রবার বেলা ১টায় রুটমার্চ করে ঘরছাড়াদের বাড়ি ফেরানো হয়।  
বিশদ

নাকা চেকিং,উদ্ধার
প্রায় ৩ লক্ষ টাকা
 

ভোটের আগে নাকা চেকিংয়ের সময় গাড়ি থেকে উদ্ধার হল কয়েক লক্ষ টাকা। ঘটনাটি ঘটে শনিবার রায়দিঘি থানার শ্রীমন্তি মোড়ে। এদিন রায়দিঘি থানার আই সি, ডি এস পি মন্দিরবাজার সহ মথুরাপুর ২ ব্লকের বিডিও নাকা চেকিং এর কাজ করছিলেন। 
বিশদ

তৃণমূলের টিকিট না পেয়ে ক্ষোভ অনেকের 

শুক্রবার তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশিত হওয়ার পর শনিবার এক ঝাঁক তৃণমূল নেতা-কর্মী সরাসরি বিজেপি শিবিরে ভিড়ে যাওয়ার কথা ঘোষণা করেন। কোথাও হল বিক্ষোভ মিছিল।  
বিশদ

আয় কম, আর্থিক সঙ্কটে
ভুগছে বজবজ পুরসভা 

মহামারী সহ নানা কারণে আর্থিক সঙ্কটে ভুগছে বজবজ পুরসভা। ফলে পুর তহবিলের অবস্থা ভাঁড়ে মা ভবানী। ইচ্ছা থাকলেও টাকার অভাবে থমকে গিয়েছে অনেক কাজ। পুরসভার এক আধিকারিক বললেন, বর্তমানে অস্থায়ী বোর্ড পুরসভা চালাচ্ছে।  
বিশদ

তৃণমূল প্রার্থীদের কেউ দেওয়াল লিখলেন,
কেউ আবার বেনারসে পুজো দিতে গেলেন
দক্ষিণ ২৪ পরগনায় নেতা-কর্মীদের সারাদিনই ব্যস্ততা 

প্রার্থী তালিকা ঘোষণার পরই দক্ষিণ ২৪ পরগনার তৃণমূল প্রার্থীরা নেমে পড়েছেন প্রচার পর্বে। সারাদিন ধরে নেতা ও কর্মীদের সঙ্গে নিয়ে ব্যস্ত থাকতে দেখা গেল তৃণমূলের প্রার্থীদের। প্রথম দিনে কেউ কর্মীদের সঙ্গে নিয়ে দেওয়াল লিখলেন। আবার কেউ ভালো ফলের আশায় বেনারসে পুজো দিতে গেলেন। 
বিশদ

সোহমকে জেতানোর আশ্বাস তালিকা
থেকে বাদ পড়া তৃণমূল বিধায়কের

দৃষ্টান্ত তৈরি করলেন পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক অমিয়কান্তি ভট্টাচার্য। প্রার্থী তালিকা থেকে বাদ পড়ার পর ক্ষোভ প্রকাশ করা তো দূরের কথা, নতুন প্রার্থীকে পাশে দাঁড় করিয়ে জানিয়ে দিলেন, জেতানোর জন্য সবরকমভাবে সাহায্য করব। অমিয়বাবু বলেন, ‘কেউ কেউ প্রার্থী হতে না পেরে বিজেপিতে যোগ দিচ্ছেন। তাঁরা মূর্খের স্বর্গে বাস করছেন। আমি এবার টিকিট পাইনি। কিন্তু, দলীয় প্রার্থীকে জেতাতে সব রকম সহযোগিতা করব।’
বিশদ

কয়লা কাণ্ডে বিকাশ মিশ্রের
নামে লুক আউট নোটিস 

কয়লা কাণ্ডে বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্রের নামে লুক আউট নোটিস জারি করল সিবিআই। দেশের সমস্ত বিমানবন্দরে ইতিমধ্যেই পাঠিয়ে দেওয়া হয়েছে তার ছবি। অর্থাত্ দেশের যে-কোনও বিমানবন্দরে বিকাশ অবতরণ করলেই যেন তাকে গ্রেফতার করা সম্ভব হয়। 
বিশদ

ঝুলন্ত দেহ উদ্ধার 

ঘর থেকে এক তরুণের ঝুলন্ত দেহ উদ্ধারকে ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়াল। মৃতের নাম জয়দেব হালদার (১৯)। ঘটনাটি ঘটে শুক্রবার রাতে ক্যানিং থানার নিকারিঘাটায়। পুলিস এলাকায় গিয়ে দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে।  
বিশদ

ব্যাঙ্কশাল কোর্টে হাজির হয়ে
জামিন নিলেন অশোক দেব 

এক ফৌজদারি মামলায় আদালতে হাজির হয়ে জামিন নিলেন রাজ্য বার কাউন্সিলের চেয়ারম্যান তথা বিধায়ক অশোক দেব। শনিবার ব্যাঙ্কশাল আদালত তাঁর জামিনের আবেদন মঞ্জুর করে। 
বিশদ

এক ঝাঁক তারকার নাম ঘোষণা করে চমক নেত্রীর
আত্মবিশ্বাসী মমতা বললেন,
‘খেলেঙ্গে, লড়েঙ্গে, জিতেঙ্গে’ 

আইপিএলের ময়দানে নামার আগে ‘বাদশা’ গেয়েছিলেন, ‘করব লড়ব জিতবে রে।’ আর একুশের ভোটযুদ্ধে নামার সূচনায় ‘দিদি’ বললেন, ‘খেলেঙ্গে, লড়েঙ্গে, জিতেঙ্গে।’ ক্রিকেট হোক বা রাজনীতি, আওয়াজ এখন একটাই—‘খেলা হবে।’ 
বিশদ

06th  March, 2021
টিকিট পেলেন না একাধিক বিধায়ক
তৃণমূলের প্রার্থী তালিকায় তারকা,
খেলোয়াড়, রাজনৈতিক কর্মীর সমন্বয় 

হাওড়া থেকে হুগলি, প্রার্থী তালিকায় চমক দিল শাসকদল। জাতীয় দলের প্রাক্তন ফুটবলার থেকে ক্রিকেটার, অভিনেতা থেকে সাহিত্যিক, চিকিৎসক থেকে নিখাদ রাজনৈতিক কর্মী জায়গা পেয়েছেন তৃণমূলের প্রার্থী তালিকায় 
বিশদ

06th  March, 2021
ফিরহাদ হাকিমের পাশাপাশি পুরসভার তিন
হেভিওয়েট নেতাকেও প্রার্থী করলেন মমতা 

ঘড়ির কাঁটায় তখন বেলা পৌঁনে ৩টে। সায়েন্স সিটিতে এক অনুষ্ঠানে তখন বক্তব্য রাখছিলেন কলকাতা পুরসভার প্রশাসক বোর্ডের অন্যতম সদস্য দেবাশিস কুমার। তখনই মোবাইলে আসে সুখবরটি। 
বিশদ

06th  March, 2021
১২টি আসনে নতুন মুখ, টিকিট
না পেয়ে বিদ্রোহ একাধিক কেন্দ্রে 

দক্ষিণ ২৪ পরগনায় একাধিক কেন্দ্রে নতুন মুখকে প্রার্থী করা হতে পারে, সেই জল্পনা আগে থেকেই ছিল। শুক্রবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় আনুষ্ঠানিকভাবে প্রার্থী তালিকা ঘোষণার পর সেই জল্পনার অবসান হয়েছে।  
বিশদ

06th  March, 2021
নন্দীগ্রামে প্রায় ৪০ অভিযুক্তের
মুক্তিতে স্থগিতাদেশ 

নন্দীগ্রাম এলাকার প্রায় ৪০ জন অভিযুক্তকে গত বছর রাজ্য সরকার ছেড়ে দিয়েছিল। ভারতীয় ফৌজদারি আইনের ৩২১ ধারা অনুসরণে। শুক্রবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি থোট্টাথিল বি রাধাকৃষ্ণাণ ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ সেইসব মুক্তির নির্দেশ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দিল। 
বিশদ

06th  March, 2021

Pages: 12345

একনজরে
ডাকসাইটে তৃণমূল কংগ্রেস নেতা প্রার্থী হতেই ইংলিশবাজারে ভোটের লড়াই জমজমাট হয়ে উঠেছে। শুক্রবারই দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইংলিশবাজারে তাঁর নাম প্রার্থী হিসেবে ঘোষণা করার পরই সময় ...

মায়ানমারে গণতান্ত্রিক আন্দোলন উল্কার গতিতে ছড়িয়ে পড়েছে দেশের একপ্রান্ত থেকে অপর প্রান্তে। নিরস্ত্র গণতান্ত্রিক আন্দোলনকারীদের দমন করতে মায়ানমার সেনা ঝাঁপিয়ে পড়েছে। সেনার ক্ষমতা অধিগ্রহণের এক মাস পরেও বিক্ষোভ থামার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না।   ...

মধ্যপ্রদেশে এক বিজেপির বিধায়কের জন্মদিনে সংঘর্ষকে কেন্দ্র করে দু’জনের মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বানওয়ার গ্রামে। দামোর এসপি হেমন্ত চৌহান জানিয়েছেন, বিজেপির বিধায়ক ধর্মেন্দ্র সিং লোধির জন্মদিনের অনুষ্ঠানে আমন্ত্রিতদের মধ্যে পাথর ও লাঠি নিয়ে সংঘাতের জেরেই এই ...

স্পেশালিস্ট স্পিনার, সঙ্গে ব্যাট হাতে দক্ষতা প্রমাণ করে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে সেরার পুরস্কার প্রাপ্তি। আপ্লুত রবিচন্দ্রন অশ্বিন। শনিবার ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ জয়ের পর এই ডানহাতি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয় বৃদ্ধির যোগ আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

খ্রীষ্ঠপূর্ব ৩২২: গ্রিক দার্শনিক অ্যারিস্টটলের মৃত্যু
১৯৩৪: ক্রিকেটার নরি কন্ট্রাক্টরের জন্ম
১৯৫৫: অভিনেতা অনুপম খেরের জন্ম
১৯৬১: স্বাধীনতা সংগ্রামী গোবিন্দবল্লভ পন্থের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.২৯ টাকা ৭৪.০০ টাকা
পাউন্ড ৯৯.৫১ টাকা ১০৩.০১ টাকা
ইউরো ৮৫.৫৯ টাকা ৮৮.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৫, ৪০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৩, ১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৩, ৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬, ০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬, ১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ ফাল্গুন ১৪২৭, রবিবার, ৭ মার্চ ২০২১। নবমী ২৭/৭ অপরাহ্ন ৪/৪৮। মূলা নক্ষত্র ৩৭/৩৬ রাত্রি ৮/৫৯। সূর্যোদয় ৫/৫৬/৪৮, সূর্যাস্ত ৫/৩৮/৫৯। অমৃতযোগ দিবা ৬/৩ গতে ৯/৫০ মধ্যে। রাত্রি ৭/১৭ গতে ৮/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ১/৪৪ মধ্যে রাত্রি ৬/২৮ গতে ৭/১৭ মধ্যে পুনঃ ১২/১২ গতে ৩/২৮ মধ্যে। বারবেলা ১০/২১ গতে ১/১৫ মধ্যে। কালরাত্রি ১/২০ গতে ২/৫৩ মধ্যে।  
২২ ফাল্গুন ১৪২৭, রবিবার, ৭ মার্চ ২০২১। নবমী রাত্রি ৭/২৪। মূলা নক্ষত্র রাত্রি ১১/৩১। সূর্যোদয় ৫/৫৯, সূর্যাস্ত ৫/৩৮। অমৃতযোগ দিবা ৬/২৭ গতে ৯/৪১ মধ্যে এবং রাত্রি ৭/২০ গতে ৮/৫৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/২৭ মধ্যে ও ১২/৫৪ গতে ১/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২ গতে ৭/২০ মধ্যে ও ১২/৫ গতে ৩/১০ মধ্যে। কালবেলা ১০/২১ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ১/২১ গতে ২/৫৪ মধ্যে।  
২২ রজব। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গণতন্ত্র নিয়ে মার্কিন সংস্থার দাবি খারিজ কেন্দ্রের 
ভারতের গণতন্ত্র আর ‘অবাধ’ নয়। ‘আংশিক’ অবাধ। মার্কিন থিঙ্ক ট্যাঙ্ক ...বিশদ

08:20:00 AM

ইতিহাসে আজকের দিনে  
খ্রীষ্ঠপূর্ব ৩২২: গ্রিক দার্শনিক অ্যারিস্টটলের মৃত্যু ১৯৩৪: ক্রিকেটার নরি কন্ট্রাক্টরের জন্ম ১৯৫৫: ...বিশদ

08:18:02 AM

বিশ্বের ১০০ উচ্চশিক্ষা কেন্দ্রের তালিকায় খড়্গপুর আইআইটি সহ ১২টি প্রতিষ্ঠান 
খড়্গপুর আইআইটি সহ দেশের ১২টি প্রতিষ্ঠান বিশ্বসেরা ১০০ উচ্চশিক্ষা ...বিশদ

08:10:00 AM

আপনার আজকের দিনটি  
মেষ: কর্মে পরিবর্তনের সম্ভাবনা। বৃষ: কর্মপ্রার্থীদের সামনে সুযোগ আসবে। মিথুন: নানা উপায়ে অর্থাগম ...বিশদ

08:08:48 AM

আইএসএল: ম্যাচ ড্র, নর্থইস্ট ১ - মোহন বাগান ১ 

06-03-2021 - 09:33:39 PM

আইএসএল: নর্থইস্ট ০ - মোহন বাগান ১ (হাফটাইম) 

06-03-2021 - 08:26:20 PM