Bartaman Patrika
কলকাতা
 

পরিবারের সম্মতি না নিয়েই অপারেশন, দুর্ঘটনায় গুরুতর জখম মহিলার প্রাণ বাঁচাল বারাসত হাসপাতাল

 বিএনএ, বারাসত: সরকারি নিয়মের ‘বেড়াজালে’ সময় নষ্ট না করে দ্রুত অপারেশন করে দুর্ঘটনায় জখম এক মহিলার প্রাণ বাঁচাল বারাসত জেলা হাসপাতাল। কারণ রাস্তা থেকে তুলে ওই মহিলাকে রক্তাক্ত অবস্থায় ভর্তি করেছিল পুলিস। বাড়ির লোকজন কেউ ছিলেন না।
বিশদ
চেক ক্লোন করে ৩টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক
থেকে টাকা তুলে নিল জালিয়াতরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের চেক জালিয়াতি করে অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হল টাকা। এই নিয়ে তিনটি অভিযোগ জমা পড়েছে কলকাতা পুলিসের তিনটি থানায়। তদন্ত শুরু হলেও এখনও পর্যন্ত খোঁজ মেলেনি চেক জালিয়াত চক্রের পাণ্ডাদের। এই কায়দায় তারা লক্ষ লক্ষ টাকা হাতিয়েছে বলে জানা যাচ্ছে।
বিশদ

10th  January, 2019
মরিচায় বিজেপির জয়ী সদস্য ঘাসফুলে, আমডাঙার তিনটি ত্রিশঙ্কু পঞ্চায়েতই দখলের পথে তৃণমূল

 বিএনএ, বারাসত: তিনটি ত্রিশঙ্কু গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠনকে কেন্দ্র করে আমডাঙার বইছগাছি গ্রামে রাজনৈতিক গণ্ডগোলে চারজন খুন হয়েছিলেন। ওই ঘটনার পর চারমাস পেরিয়ে গিয়েছে। কিন্তু আমডাঙার মরিচা, তারাবেড়িয়া এবং বোদাই — ওই তিনটি ত্রিশঙ্কু গ্রাম পঞ্চায়েতে এখনও বোর্ড গঠন হয়নি।
বিশদ

10th  January, 2019
হেলমেটবিহীন মোটরবাইক চালক ধরতে
গিয়ে ভাঙড়ে বিক্ষোভের মুখে পুলিস

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: হেলমেটবিহীন মোটরবাইক ধরতে গিয়ে জনতার বিক্ষোভের মুখে পড়তে হল পুলিসকে। শুধু তাই নয়, বিক্ষোভকারীরা আসামী সহ একটি পুলিস ভ্যান ঘিরে ধরে ভাঙচুরের চেষ্টা করে। বুধবার সকাল ১০টার সময় ঘটনাটি ঘটেছে ভাঙড়ের কাশীপুর থানার গাবতলা বাজারে।
বিশদ

10th  January, 2019
ফোর্ট উইলিয়ামের সামনে ধৃত বাংলাদেশি
যুবকের সঙ্গে জঙ্গি যোগ খুঁজছে পুলিস

 শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: সন্দেহভাজন বাংলাদেশি যুবক ধরা পড়ল কলকাতায়। ফোর্ট উইলিয়ামের সামনে থেকে মঙ্গলবার বিকেলে তাকে গ্রেপ্তার করে হেস্টিংস থানার পুলিস। কয়েকদিন আগেই সে শহরে ঢোকে। টাকা সংগ্রহ ও তরুণদের জোগাড় করতেই সে এখানে এসেছিল বলে তাকে জেরা করে প্রাথমিকভাবে জেনেছেন তদন্তকারী অফিসাররা।
বিশদ

10th  January, 2019
বাইপাসে বেপরোয়া গতির শিকার
পুলকার, মৃত্যু তথ্যপ্রযুক্তির কর্মীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবারের পর বুধবার। সাতসকালে দ্রুত গতিতে চালাতে গিয়ে ডিভাইডারে ধাক্কা খেয়ে উল্টে গেল একটি গাড়ি। তাতে মৃত্যু হল এক তথ্যপ্রযুক্তি ক্ষেত্রের কর্মীর। মেট্রোপলিটনের কাছে বাইপাসের উপরে। পুলিস জানিয়েছে, মৃতের নাম সুদীপ চক্রবর্তী (৩৫), বাড়ি বাঁশদ্রোণীর ব্রহ্মপুরের নস্কর রোডে।
বিশদ

10th  January, 2019
  বাড়ি বাড়ি জঞ্জাল সংগ্রহে আরও ১০০টি ব্যাটারিচালিত গাড়ি আনল কলকাতা পুরসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী এক বছরের মধ্যে কলকাতা শহরে সকালবেলা বাড়ি বাড়ি গিয়ে জঞ্জাল সংগ্রহের পরিকাঠামো আমূল বদলে যাবে। সেই ব্রিটিশ আমল থেকে যে দু’চাকার হ্যান্ডকার্ট বা হাতে ঠেলা গাড়ির মাধ্যমে যেভাবে বাড়ি বাড়ি আবর্জনা সংগ্রহ করা হতো, তাতে বদল আসছে।
বিশদ

10th  January, 2019
চোরাই সোনা সহ দু’জনকে
গ্রেপ্তার করল ডিআরআই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া মাজদিয়া স্টেশন থেকে চোরাই সোনা বাজেয়াপ্ত করল ডিরেক্টর অব রেভিনিউ ইন্টেলিজেন্স (ডিআরআই)। উদ্ধার হওয়া সোনার মূল্য সাড়ে তিন কোটি টাকার বেশি বলে জানা গিয়েছে।
বিশদ

10th  January, 2019
দূষণ রোধে ঢাকা দিয়ে বাড়ি নির্মাণের নির্দেশ দিল দক্ষিণ দমদম পুরসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাতাসে ধূলিকণার পরিমাণ ক্রমশ বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করছেন পরিবেশ বিজ্ঞানীরা। দূষণ নিয়ন্ত্রণ পর্ষদও এবিষয়ে সতর্কবার্তা দিয়েছে। সম্প্রতি কলকাতা ও সংলগ্ন এলাকায় বায়ুদূষণের সূচক বিপজ্জনক জায়গায় ছিল।
বিশদ

10th  January, 2019
ভগবান দেখানোর টোপ দিয়ে রুপো নিয়ে উধাও, ধৃত ২

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভগবান দেখানোর টোপ দিয়ে এক গয়না দোকানের কর্মচারীর কাছ থেকে সাড়ে সাত কেজি রুপো নিয়ে পালিয়েছিল দু’জন। ঘটনার তদন্তে নেমে কলকাতা পুলিসের গোয়েন্দারা দু’জনকে গ্রেপ্তার করলেন।
বিশদ

10th  January, 2019
রাজ্যে পঞ্চায়েত স্তরে ক্যাম্প করে কাস্ট সার্টিফিকেট দেওয়া শুরু

দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: কয়েকদিন আগেই বোলপুরে বীরভূম জেলা প্রশাসনিক বৈঠকে জাতিগত শংসাপত্র বা কাস্ট সার্টিফিকেট বিলি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য ছিল, বিভিন্ন জেলায় কাস্ট সার্টিফিকেট পেতে লোকজনকে সমস্যায় পড়তে হচ্ছে।
বিশদ

10th  January, 2019
মমতাকে হিন্দু-বাঙালি বিরোধী বলল বিজেপি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সরাসরি হিন্দু-বাঙালি বিরোধী আখ্যা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বুধবার রাজ্য দপ্তরে এক সাংবাদিক সম্মেলনে তিনি অভিযোগ করেন, ২০১৬ সালের ৭ সেপ্টেম্বর সংসদে নাগরিকত্ব সংশোধনী বিল পেশ করা হয়েছিল।
বিশদ

10th  January, 2019
  ধর্মঘটেও সাড়ে পাঁচ লক্ষ যাত্রী মেট্রো রেলে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধর্মঘটেও ভিড় থাকল মেট্রো রেলে। মঙ্গলবার ধর্মঘটের প্রথম দিন শহরের লাইফলাইনে সফর করেছিলেন প্রায় সাড়ে পাঁচ লক্ষ যাত্রী। ওই দিন মেট্রোর আয় হয়েছে ৫৬ লক্ষ টাকা। সাধারণ কাজের দিনের হিসেবে যাত্রী সংখ্যা কিছুটা কম হলেও, ধর্মঘটের প্রথম দিন হিসেবে সাড়ে পাঁচ লক্ষ যাত্রীর পাতাল সফর বেশ তাৎপর্যপূর্ণ বলেই জানাচ্ছে ওয়াকিবহাল মহল।
বিশদ

10th  January, 2019
 ব্রিগেড সমাবেশ সফল করতে পদযাত্রা তৃণমূলের

 বিএনএ, চুঁচুড়া: ব্রিগেড সমাবেশ সফল করতে এদিন চুঁচুড়ার তালডাঙা মোড় থেকে ঘড়ির মোড় পর্যন্ত পদযাত্রা করে তৃণমূল। পদযাত্রায় চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার, পুরসভার চেয়ারম্যান গৌরীকান্ত মুখোপাধ্যায় সহ চুঁচুড়া বিধানসভা এলাকার নেতৃত্ব পা মেলান। শাসক দলের মিছিলের জেরে বিকেলে শহরে ব্যাপক যানজট হয়। 
বিশদ

10th  January, 2019
দু’টি পৃথক দুর্ঘটনায় মৃত্যু ছাত্রী সহ দু’জনের

বিএনএ, চুঁচুড়া: হেঁটে বাড়ি ফেরার সময় লরির ধাক্কায় মৃত্যু হল বাবু মালিক (৩৭) নামে এক ব্যাক্তির। মঙ্গলবার রাতে শ্রীরামপুর থানার বৈদ্যবাটির বেঙ্গল কোল্ডস্টোরের কাছে জিটি রোডের উপর এই দুর্ঘটনা ঘটে। বিশদ

10th  January, 2019

Pages: 12345

একনজরে
 মুম্বই, ১১ জানুয়ারি (পিটিআই): বেতন বৃদ্ধি, ‘বেস্ট’ ও ‘বিএমসি’র বাজেট মিশিয়ে দেওয়া সহ একাধিক দাবিতে শুক্রবার চতুর্থ দিনে পড়ল মুম্বইয়ের বাস ধর্মঘট। যার জেরে চরম ...

 সিডনি, ১১ জানুয়ারি: এশিয়ার প্রথম অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের মুকুট সদ্য তাঁর মাথায় উঠেছে। তবু অজিদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে খেলতে নামার আগে মন ভালো নেই বিরাট কোহলির। চোখে মুখে ধরা পড়েছে বিষণ্ণতার ছাপ। খানিক অপ্রস্তুতও বটে। ...

সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ।  ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: দীর্ঘ ৮ বছর পর স্থায়ী পদে শিক্ষিকা পেয়ে বৈতল গার্লস হাইস্কুলে কার্যত উৎসবের আমেজ। ২০১১ সালে চালু হওয়া ওই হাইস্কুলে এতদিন কোনও স্থায়ী শিক্ষক ছিল না। অতিথি শিক্ষক দিয়ে স্কুল চলেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM

৩৪ রানে হারল ভারত 
ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচ ৩৪ রানে জিতল অস্ট্রেলিয়া  ...বিশদ

03:56:27 PM

 প্রথম ওয়ান ডে: ভারত ২১৪/৬ (৪৫ ওভার)

03:31:36 PM