Bartaman Patrika
কলকাতা
 

উত্তরপাড়ায় বাড়ি,মন্দিরে চুরি

 বিএনএ, চুঁচুড়া: বৃহস্পতিবার রাতে উত্তরপাড়া থানার রায়পুরে বাড়ি ও সংলগ্ন একটি কালী মন্দিরের তালা ভেঙে সোনারুপোর গয়না সহ প্রায় লক্ষাধিক টাকার জিনিস নিয়ে চম্পট দিল চোরেরা। শনিবার সকালে ঘটনার কথা জানাজানি হতেই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। বিশদ
ফাঁড়ি ঘেরাও তৃণমূলের

বিএনএ, চুঁচুড়া: বামেদের ডাকা ধর্মঘটের দিন কলেজে ঢুকতে বাধা দেওয়ার প্রতিবাদ করায় দলীয় কর্মীকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার উত্তরপাড়া থানার কানাইপুর ফাঁড়ি ঘেরাও করল তৃণমূল।
বিশদ

শিশুকে পেটে বেঁধে, বাচ্চাকে সঙ্গে নিয়ে চুরি, ধরা পড়ল তিন মহিলা

বিএনএ, বারাকপুর: বাড়ির সদর দরজা ভেজানো অবস্থায় ছিল। তিন বছরের দুটি শিশু পেটে বেঁধে, ১০ বছরের এক বালককে সঙ্গে নিয়ে তিন মহিলা সদর দরজা ঠেলে সটান তিনতলায় হানা দেয়। টাকা হাতিয়ে পালানোর সময় হাতেনাতে সকলে ধরা পড়ে যায়।
বিশদ

11th  January, 2019
পর্ণশ্রীর বসাকবাগান
প্রাণের ঝুঁকি নিয়ে আগুনের হাত থেকে
ফ্ল্যাট, কুকুরকে বাঁচালেন পড়শি যুবক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’দিন আগেই বরানগরে এক কাউন্সিলারের বাড়িতে আগুন লেগে আটটি কুকুরশাবক মারা গিয়েছিল। বৃহস্পতিবার দুপুরে যে আগুন পর্ণশ্রীর বেচারাম চ্যাটার্জি রোডের একটি আবাসনে লেগেছিল, সেখানেও একই ধরনের ঘটনা ঘটতে যাচ্ছিল।
বিশদ

11th  January, 2019
‘মাদকাসক্ত’ ছেলেকে গোপনে রিহ্যাবে পাঠালেন মা, চিকিৎসা পদ্ধতি দেখে পুলিসের দ্বারস্থ স্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রিহ্যাব সেন্টারে স্বামীকে কুকুরের সঙ্গে দেখে হতবাক স্ত্রী। রিহ্যাব কর্তৃপক্ষের দাবি, ওই ব্যক্তি মাদকাসক্ত। সেই আসক্তি ছাড়াতেই কুকুর দিয়ে ভয় দেখিয়ে চিকিৎসা করানো হচ্ছে। এরকম চিকিৎসা পদ্ধতির ঘটনা শুনে হতবাক স্ত্রী।
বিশদ

11th  January, 2019
খুনের সম্ভাবনা খতিয়ে দেখছে পুলিস
ফের বাসন্তী রোডের খাল থেকে মিলল
অজ্ঞাতপরিচয় ব্যক্তির পচাগলা মৃতদেহ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের বাসন্তী রোডের ধারে খালের মধ্যে পাওয়া গেল অজ্ঞাতপরিচয় ব্যক্তির পচাগলা মৃতদেহ। বৃহস্পতিবার সকালে স্থানীয় বাসিন্দারা তা দেখতে পান। এরপরই পুলিসে খবর দেওয়া হয়। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। যেভাবে এই এলাকা মৃতদেহ ফেলার ডাম্পিং গ্রাউন্ডে পরিণত হয়েছে, তাতে উদ্বেগ বাড়ছে পুলিসের।
বিশদ

11th  January, 2019
আজ সম্প্রীতি উড়ালপুলের উদ্বোধন করবেন মমতা, পণ্যবাহী গাড়ি ছাড়া টোল দিতে হবে না

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, শুক্রবার জিঞ্জিরা বাজার থেকে বাটানগর পর্যন্ত সাত কিলোমিটার নবনির্মিত সম্প্রীতি উড়ালপুলের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল চারটেয় আউটরাম ঘাটের কাছে গঙ্গাসাগর মেলাগ্রাউন্ড থেকে তিনি রিমোটের মাধ্যমে ওই উড়ালপুলের উদ্বোধন করবেন।
বিশদ

11th  January, 2019
তিন মাস ধরে বন্ধ বেতন, আগরপাড়ায় অবসাদে আত্মঘাতী বনদপ্তরের কর্মী

বিএনএ, বারাকপুর: তিন মাস বেতন না পেয়ে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হলেন বনদপ্তরের এক কর্মী। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে খড়দহ থানার আগরপাড়া মহাজাতিনগরে। পরিবার ও পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সুবোধ সাহা (৪৫)।
বিশদ

11th  January, 2019
সবটাই বোনের প্ররোচনা, পাল্টা দাবি
সম্পত্তি দিইনি, তাই অত্যাচার করছে ছোট ছেলে, অভিযোগ বৃদ্ধার

 বিএনএ, বারাকপুর: অসুস্থ বৃদ্ধা মাকে মারধর করার অভিযোগ উঠল ছোট ছেলে ও তাঁর স্ত্রী-মেয়ের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে খড়দহ থানার সোদপুরের দেশবন্ধু নগরে। জয়ন্তী ভৌমিক নামে অসুস্থ ওই বৃদ্ধা সোমবার একটি অভিযোগ খড়দহ থানায় জমা দিয়েছেন।
বিশদ

11th  January, 2019
সিঁথিতে ধর্মঘটে যোগ দেওয়ায় শ্রমিকদের কারখানায়
ঢুকতে বাধা, অভিযুক্ত শাসকদলের ইউনিয়ন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শ্রমিক সংগঠনগুলির ডাকা দু’দিনের ধর্মঘটে অংশ নেওয়ায় বৃহস্পতিবার কারখানায় যোগ দিতে এসে বাধা পেলেন বেশ কয়েকজন কর্মী। এমনই ঘটনা ঘটল সিঁথি থানার অন্তর্গত একটি ওষুধের জন্য রাসায়নিক তৈরির কারখানায়।
বিশদ

11th  January, 2019
মেয়েকে উত্ত্যক্ত করার প্রতিবাদ
করায় পরিবারের উপর হামলা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মেয়েকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় পরিবারের উপর হামলা চালাল একদল যুবক। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে লিলুয়ার ঝিল রোডে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দশম শ্রেণীর এক ছাত্রীকে গত ছ’মাস ধরে বিশাল ঠাকুর নামে এক যুবক উত্ত্যক্ত করছিল।
বিশদ

11th  January, 2019
আজ থেকেই কমছে রুটের বাস,
পুণ্যার্থীদের নিয়ে ছুটবে গঙ্গাসাগর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গঙ্গাসাগর মেলার জন্য আজ, শুক্রবার থেকে সরকারি স্পেশাল বাস চলতে শুরু করবে। সরকারি বাসের পাশাপাশি মেলার জন্য বেসরকারি বাসও তোলা শুরু হয়েছে। স্বাভাবিকভাবেই আগামী কয়েকদিন বেশ কিছু রুটে বাসের সংখ্যা কমতে চলেছে বলে খবর।
বিশদ

11th  January, 2019
কমবে ভূগর্ভস্থ জলের উপর নির্ভরতা
গার্ডেনরিচে নির্মীয়মাণ জলপ্রকল্পের কাজ
শেষ হবে দেড় বছরে, আশ্বাস মেয়রের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী এক থেকে দেড় বছরের মধ্যে গার্ডেনরিচে নির্মীয়মান ২৫ মিলিয়ন গ্যালন (দিন পিছু) পানীয় জল উৎপাদন ক্ষমতাসম্পন্ন প্রকল্পের কাজ শেষ হবে। তখন দক্ষিণ কলকাতার টালিগঞ্জ, গড়িয়া, ঢাকুরিয়া, যাদবপুর ইত্যাদি এলাকার গভীর নলকূপগুলি অনেকাংশেই বন্ধ করে দেওয়া যাবে।
বিশদ

11th  January, 2019
  টাকা দ্বিগুণ করে দেওয়ার
নাম করে প্রতারণা, ধৃত ২

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দ্বিগুণ করে দেওয়ার নাম করে এক ব্যক্তির কাছ থেকে নগদ সাত হাজার টাকা ও মোবাইল ফোন হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল দু’জনের বিরুদ্ধে। ধৃতদের নাম মহম্মদ কলিমুদ্দিন ও সুভাষ সাউ।
বিশদ

11th  January, 2019
পুলকারে হামলা: ৫ বাম ছাত্র ও যুবর একদিনের জেল হেফাজত 

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার আমহার্স্ট স্ট্রিট থানা এলাকার রাজাবাজারে স্কুলের পুলকারে ধর্মঘটীদের হামলার অভিযোগে ধৃত পাঁচ বাম ছাত্র যুবর জামিনের আবেদন বাতিল করে দিল আদালত।
বিশদ

11th  January, 2019

Pages: 12345

একনজরে
 ইসলামাবাদ, ১১ জানুয়ারি (পিটিআই): প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ সহ পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)-এর একাধিক নেতার বিদেশ ভ্রমণের উপর নিষেধাজ্ঞা বহাল রাখল পাক সরকার। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জামিন অযোগ্য ‘গ্রেপ্তারি পরোয়ানা’ জারি হয়েছিল আগে। হুগলির পুরশুড়ায় এক বেআইনি অর্থলগ্নি সংস্থার সেই কর্তা শেখ সারাফাত আলিকে অবশেষে গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার ধৃতকে ব্যাঙ্কশালের সেবির বিশেষ আদালতে তোলা হয়। ...

 মুম্বই, ১১ জানুয়ারি (পিটিআই): বেতন বৃদ্ধি, ‘বেস্ট’ ও ‘বিএমসি’র বাজেট মিশিয়ে দেওয়া সহ একাধিক দাবিতে শুক্রবার চতুর্থ দিনে পড়ল মুম্বইয়ের বাস ধর্মঘট। যার জেরে চরম ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: দীর্ঘ ৮ বছর পর স্থায়ী পদে শিক্ষিকা পেয়ে বৈতল গার্লস হাইস্কুলে কার্যত উৎসবের আমেজ। ২০১১ সালে চালু হওয়া ওই হাইস্কুলে এতদিন কোনও স্থায়ী শিক্ষক ছিল না। অতিথি শিক্ষক দিয়ে স্কুল চলেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM

৩৪ রানে হারল ভারত 
ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচ ৩৪ রানে জিতল অস্ট্রেলিয়া  ...বিশদ

03:56:27 PM

 প্রথম ওয়ান ডে: ভারত ২১৪/৬ (৪৫ ওভার)

03:31:36 PM