Bartaman Patrika
কলকাতা
 
 

 

জল জমার সমস্যা দূর করতে ঢেলে
সাজছে পানিহাটির নিকাশি ব্যবস্থা
বরাদ্দ ১৫০ কোটি

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: পানিহাটি পুরসভা এলাকায় নিকাশি ব্যবস্থার উন্নয়নে ১৫০ কোটি টাকা বরাদ্দ হয়েছে। ইতিমধ্যেই ৩০ কোটি টাকা চলে এসেছে। কাজও শুরু করেছে পুরসভা। মোট বরাদ্দ টাকা পর্যায়ক্রমে আসবে।
বিশদ
করোনার আবহেই
ট্যুইটারে ক্যুইজ
বিমানবন্দর কর্তৃপক্ষের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশ্ন ছিল মাত্র একটা। কিন্তু তার উত্তর পেতে গিয়ে যে এভাবে পাল্টা প্রশ্নবাণের মুখে পড়তে হবে, তা হয়তো আন্দাজ করতে পারেনি এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়া (এআইআই)।
বিশদ

09th  July, 2020
 জিরাট পঞ্চায়েতে অনিয়ম, অভিযোগ

  নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: হুগলির বলাগড়ের জিরাট গ্রাম পঞ্চায়েতে উম-পুনের ক্ষতিগ্রস্তদের তালিকা নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। ইতিমধ্যেই প্রশাসনের কাছে প্রায় ৪০জনের নামের তালিকা দিয়ে অভিযোগ করা হয়েছে।
বিশদ

09th  July, 2020
কুঁদঘাট
ইটখোলা রোডের একাংশ খানাখন্দে
ঢেকেছে, দুর্ভোগে বিরক্ত বাসিন্দারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সন্ধ্যার অন্ধকার নামতেই রাস্তার খানাখন্দ হয়ে ওঠে মাথাব্যথা। বাতিস্তম্ভ থাকলেও, তা মাঝেমধ্যেই খারাপ হয়ে যায়। বর্ষাকালে পরিস্থিতি হয়ে ওঠে আরও গুরুতর। নিত্য যন্ত্রণায় ভুক্তভোগী সাধারণ মানুষ দীর্ঘদিন ধরেই সমস্যার প্রতিকার দাবি করেছেন।
বিশদ

09th  July, 2020
 রেজিস্ট্রেশন নেই স্কুলের, বিক্ষোভ

 নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: মাত্রাতিরিক্ত সেশন চার্জ এবং আনুষঙ্গিক ফি বৃদ্ধি নিয়ে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে মতবিরোধ চলছিল অভিভাবকদের। এই বর্ধিত ফি যাতে কমানো হয় অথবা মকুব করা হয়, তার দাবি জানিয়ে আসছিলেন তাঁরা। বিশদ

09th  July, 2020
বন্ধ ঘরে মা-মেয়ের দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল 

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: বন্ধ ঘরে মা-মেয়ের দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল বারাকপুর থানার সদর বাজার গোলাম মহল এলাকায়। স্থানীয় সূত্রের খবর, ওই বাড়িতে বেসরকারি সংস্থার কর্মী ইমরান খান, তাঁর স্ত্রী এবং মেয়েকে নিয়ে গত চারবছর ধরে ভাড়া থাকছিলেন।  বিশদ

09th  July, 2020
 শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ দায়ের

  নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: কোন্নগরে কলেজ ছাত্রীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় এক শিক্ষিকা ও শিক্ষিকার এক সহকর্মীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন মৃতার বাবা। ওই শিক্ষিকা স্থানীয় একটি স্কুলের প্যারাটিচার।
বিশদ

09th  July, 2020
 ডাকাত সন্দেহে গ্রেপ্তার ৫

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ডাকাতির উদ্দেশ্যে জড়ো হয়েছে সন্দেহে পাঁচজনকে গ্রেপ্তার করল সোনারপুর থানার পুলিস। গোপন সূত্রে খবর পেয়ে, মঙ্গলবার মকগ্রামপুর এলাকায় পুলিস আগে থেকেই লুকিয়ে ছিল বিশদ

09th  July, 2020
মমতার জমানায় মিউনিসিপ্যাল
কোর্টে জিআর বিভাগের ভাবনা

 সুকান্ত বসু, কলকাতা: মমতার সরকারের উদ্যোগে এবার কলকাতা মিউনিসিপ্যাল কোর্টে একটি স্বয়ংসম্পূর্ণ জেনারেল রেকর্ড (জিআর) বিভাগ তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে। সেখানে থাকবেন বিভিন্ন পদমর্যাদার ১৬ জন পুলিসকর্মীও।
বিশদ

09th  July, 2020
দুর্গোৎসব আয়োজনে সরকারি
টাকা ভরসা অধিকাংশ কমিটির
চুঁচুড়া

 নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: করোনা আবহে দুর্গোৎসব আয়োজন করতে চুঁচুড়ার অধিকাংশ পুজো কমিটির সরকারি অনুদানই ভরসা। সম্প্রতি চুঁচুড়ার কেন্দ্রীয় দুর্গাপুজো কমিটির বৈঠকে এবার চাঁদার জোগান নিয়ে অনেক উদ্যোক্তাই সংশয় প্রকাশ করেন।
বিশদ

09th  July, 2020
প্রতারণা: ধৃতের
পুলিস হেফাজত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোর্টে চাকরি দেওয়ার নামে ৮ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে ধৃত যুবক প্রীতমকুমার হাতিকে ১৬ জুলাই পর্যন্ত পুলিস হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। মঙ্গলবার ব্যাঙ্কশাল আদালত ওই নির্দেশ দেয়।
বিশদ

09th  July, 2020
লিগ্যাল ক্লিনিকে সহায়তা ২ বন্দির

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা আবহের মধ্যেও প্রেসিডেন্সি জেলে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই বন্দি লিগ্যাল ক্লিনিকের কাজ করে দৃষ্টান্ত স্থাপন করলেন। আইনি ভাষায় তাঁদেরকে বলা হয়, ‘প্যারা লিগ্যাল ভলেন্টিয়ার’ (পিএলভি)।
বিশদ

09th  July, 2020
পুলিসি নজরদারি থাকলেও হটস্পটে
নাগরিকদের ‘ডোন্ট কেয়ার’ মনোভাব

অর্ক দে, কলকাতা: করোনা দোরগোড়ায় কড়া নাড়ছে। অথচ নিয়মবিধি মানার বালাই নেই শহরের বেশিরভাগ এলাকায়। এমনকী যে এলাকাগুলি হটস্পট বলে চিহ্নিত, সেখানেও একই অবস্থা। পুলিসের গাড়ি দেখলে তবেই পাতলা হচ্ছে ভিড়। এ যেন চোর-পুলিস খেলা।
বিশদ

08th  July, 2020
সন্ধ্যা নামলেই কলকাতামুখী
বাস অমিল, দুর্ভোগে যাত্রীরা
উঠছে বাড়তি ভাড়ার অভিযোগও

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: কথায় রয়েছে, ‘ঝোপ বুঝে কোপ’। আর সেটাই হচ্ছে এখন বারাকপুর মহকুমার একাধিক জায়গায়। রাস্তায় নেই পর্যাপ্ত বাস। রাজ্য প্রশাসন এবং বাস মালিকরা নিজেদের মধ্যে আলোচনা চালিয়ে গেলেও রফাসূত্র তেমনভাবে বের হয়নি। এই অবস্থায় উত্তর শহরতলির বারাকপুর থেকে বি টি রোড হয়ে ডানলপ বা শ্যামবাজারমুখী বাসগুলিতে বাড়তি ভাড়া চাওয়া হচ্ছে বলে অভিযোগ করছেন যাত্রীদের অনেকেই।
বিশদ

08th  July, 2020
 শহরে আলোকায়নের জন্য ৩০
কোটির মেগা প্রকল্প পুরসভার
মেরামত হবে ঝড়ে ভেঙে পড়া সব বাতিস্তম্ভ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোথাও বড় রাস্তা, কোথাও আবার অলিগলি। উম-পুনের সময়ে শহরের বিভিন্ন অংশে ভেঙে পড়েছিল বাতিস্তম্ভ। গাছ পড়ে, তারের জটে জড়িয়ে দুমড়ে গিয়েছে সেগুলি। ত্রিফলা থেকে শুরু করে এলইডি ল্যাম্পপোস্ট কোনও কিছুই বাদ যায়নি ঘূর্ণিঝড়ের হাত থেকে।
বিশদ

08th  July, 2020

Pages: 12345

একনজরে
 জীবানন্দ বসু, কলকাতা: গত এক বছরে দেশের কম আয়ের শ্রমিক-কর্মচারীদের স্বাস্থ্য ও সামাজিক সুরক্ষা দেখভালের দায়িত্বে রয়েছে কেন্দ্রীয় সরকারি সংস্থা ইএসআই কর্পোরেশন। এর আয় ৫ ...

বার্সেলোনা: খেতাবের দৌড়ে পিছিয়ে পড়েও লড়াই জারি বার্সেলোনার। বুধবার ক্যাম্প ন্যু’য়ে লুই সুয়ারেজের করা একমাত্র গোলে কাতালন ডার্বিতে এস্প্যানিয়লকে পরাস্ত করল কিকে সেতিয়েন-ব্রিগেড। এই জয়ের ...

 কাঠমাণ্ডু: গদি বাঁচাতে শেষপর্যন্ত করোনাকে হাতিয়ার করতে চাইছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি। তবে খাদের কিনারায় দাঁড়িয়ে তাঁর এই কৌশল কতটা কার্যকর হবে, তা নিয়ে সন্দিগ্ধ রাজনৈতিক মহল। জানা গিয়েছে, করোনার মোকাবিলায় দেশে স্বাস্থ্য ক্ষেত্রে জরুরি অবস্থা জারির প্রস্তাব ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মিউচুয়াল ফান্ড সংস্থাগুলির সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান বা ‘সিপ’ বাবদ আদায় কমল জুন মাসে। গত মাসে গোটা দেশে সিপ-এ বিনিয়োগ হয়েছে ৭ হাজার ৯২৭ কোটি টাকা। অথচ তার আগের মাসে, অর্থাৎ মে মাসে বিনিয়োগ হয়েছিল ৮ হাজার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠন-পাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- ভাষাবিদ মহম্মদ শহীদুল্লাহর জন্ম,
১৮৯৩- গণিতজ্ঞ কে সি নাগের জন্ম,
১৯৪৯- ক্রিকেটার সুনীল গাভাসকরের জন্ম,
১৯৫০- গায়িকা পরভীন সুলতানার জন্ম,
১৯৫১- রাজনীতিক রাজনাথ সিংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.০৪ টাকা ৭৬.৭৪ টাকা
পাউন্ড ৯২.১৪ টাকা ৯৭.১৪ টাকা
ইউরো ৮২.৯৩ টাকা ৮৭.৪০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,০৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৪৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫১,৭১০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫১,৮১০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০, শুক্রবার, পঞ্চমী ১৬/৩০ দিবা ১১/৩৯। পূর্বভাদ্রপদ অহোরাত্র। সূর্যোদয় ৫/২/৪২, সূর্যাস্ত ৬/২১/২৷ অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি। বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০, শুক্রবার, পঞ্চমী দিবা ১১/২৭। পূর্বভাদ্রপদ নক্ষত্র অহোরাত্র। সূযোদয় ৫/২, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে। বারবেলা ৮/২৩ গতে ১১/৪৩ মধ্যে। কালরাত্রি ৯/৩ গতে ১০/২৩ মধ্যে।
১৮ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: ব্যবসায় অতিরিক্ত সতর্কতার প্রয়োজন। বৃষ: শরীর-স্বাস্থ্যে দ্রুত আরোগ্য। মিথুন: একাধিক উপায়ে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৮৫- ভাষাবিদ মহম্মদ শহীদুল্লাহর জন্ম,১৮৯৩- গণিতজ্ঞ কে সি নাগের জন্ম,১৯৪৯- ...বিশদ

07:03:20 PM

মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ৭,৮৬২ জন, মোট আক্রান্ত ২,৩৮৬১ 

09:42:28 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ২,৩১৩ জন, মোট আক্রান্ত ৩৩,৪১৮ 

08:09:39 PM

করোনা: রাজ্যে ফের রেকর্ড সংক্রমণ 
গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের রেকর্ড সংক্রমণ। একদিনে পশ্চিমবঙ্গে করোনা ...বিশদ

07:40:59 PM

করোনায় আক্রান্ত কোয়েল মল্লিক 
করোনায় আক্রান্ত হলেন অভিনেত্রী কোয়েল মল্লিক, তাঁর স্বামী নিসপাল সিং ...বিশদ

07:29:30 PM