Bartaman Patrika
কলকাতা
 

পাওনা টাকা না পেয়ে যুবককে খুন করে দেহ গঙ্গায়, গ্রেপ্তার ৪ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাওনা টাকা না মেটানোয় খুনের পর যুবকের দেহ ভাসিয়ে দেওয়া হল গঙ্গায়। বন্দর এলাকার নাদিয়ালে এই ঘটনাকে ঘিরে শুক্রবার সকাল থেকেই উত্তেজনা ছড়ায়। তবে তাড়াহুড়োয় দেহ বেশি দূরে ছুঁড়ে ফেলতে পারেনি অভিযুক্তরা। ওই যুবকের মৃতদেহ অল্প কিছুক্ষণ পরেই ভেসে ওঠে। স্থানীয়রাই পুলিসে খবর দেন।  
বিশদ
প্রচার মাধ্যমে মিথ্যা ভাষণ দেওয়ায় অভিযোগ দায়ের পুলিসের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক মানসিক ভারসাম্যহীন তরুণীকে রাতে রাস্তায় ঘুরতে দেখে জগৎপুর পুলিস আউটপোস্টে তাকে নিয়ে আসা এক মহিলার বিরুদ্ধে অভিযোগ দায়ের করল বাগুইআটি থানার পুলিস।
বিশদ

সাগরমেলায় এবার নিরবচ্ছিন্ন বিদ্যুতের ব্যবস্থা হচ্ছে: মন্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আসন্ন গঙ্গাসাগর মেলায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থার জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহণ করছে রাজ্য সরকার। রাজ্য বিদ্যুৎ দপ্তর এজন্য এ বছর অন্তত ছ’কোটি টাকা আনুমানিক ব্যয় ধরেছে। একটি বা দুটি নয়, এবার তিনটি বিকল্প সরবরাহ লাইনের বন্দোবস্ত রাখছে তারা এজন্য। 
বিশদ

অঙ্গনওয়াড়িতে পান্তাভাত, পরিদর্শন পঞ্চায়েত কর্তাদের 

বিএনএ, চুঁচুড়া: বাসিন্দাদের ক্ষোভ নিরসনে পাণ্ডুয়ার পান্তাভাত খাওয়ানোতে অভিযুক্ত স্কুল পরিদর্শন করল স্থানীয় পঞ্চায়েত কর্তারা। শুক্রবার পঞ্চায়েতের পদাধিকারীদের একটি দল ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে যান। সেখানে তাঁরা বাসিন্দাদের পাশাপাশি ওই স্কুলের শিক্ষিকার সঙ্গেও কথা বলেন। জিজ্ঞাসাবাদ করা হয় শিক্ষার্থীদেরও। 
বিশদ

নাবালিকাকে যৌন নির্যাতন, ধৃতের ১০ বছর কারাদণ্ড 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে শুক্রবার ধৃতের ১০ বছর সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিলেন আলিপুরের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক সোনিয়া মজুমদার। আদালত সূত্রে জানা গিয়েছে, আসামির নাম শম্ভু হালদার। বিচারক বলেন, কারাদণ্ডের পাশাপাশি আসামিকে ২০ হাজার টাকা জরিমানা দিতে হবে।  
বিশদ

অ্যাপ ক্যাবে অস্বস্তি মহিলার, পুলিস ফেরাল বাড়িতে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চালকের আচরণ ভালো লাগছিল না। তার উপর একটি বাইক তাঁকে অনুসরণ করছিল। অ্যাপ নির্ভর ট্যাক্সিতে তাই অস্বস্তি বোধ করতে শুরু করেন এক মহিলা। নেমে গিয়ে ১০০ ডায়ালে ফোন করেন পুলিসকে।
বিশদ

বার্ধক্য ও বিধবা ভাতা খাতে বেতন দান উপপ্রধানের 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গ্রামের বৃদ্ধ-বৃদ্ধাদের আর্থিক সুবিধা দিতে সলপ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান তাঁর বেতনের টাকা বার্ধক্য ও বিধবা ভাতা খাতে ব্যয় করছেন। শুক্রবারই ২০ জনের তালিকা তৈরি করে পঞ্চায়েতে জমা করা হয়েছে। তাঁদের মাসে ৪০০ টাকা করে দেওয়া হবে।
বিশদ

হায়দরাবাদের প্রশংসা পেল বৈদ্যবাটির পুলিসও 

বিএনএ, চুঁচুড়া: হায়দরাবাদে ধর্ষকদের এনকাউন্টারের ঘটনায় পটকা ফাটিয়ে পুলিসকে রাখি পরালেন বৈদ্যবাটির বাসিন্দারা। বিশেষত স্থানীয় মহিলাদের উদ্যোগে পুলিসকে প্রশংসা করে এদিন রাখিবন্ধন কর্মসূচি পালিত হয়।
বিশদ

সাঁকরাইলে প্রশাসনিক বৈঠক জেলাশাসকের 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সমস্ত দপ্তরের অফিসারদের নিয়ে এবার ব্লক অফিসে গিয়ে বৈঠক করে কাজের হালহকিকত খতিয়ে দেখতে শুরু করলেন হাওড়ার জেলাশাসক মুক্তা আর্য। বৃহস্পতিবার তিনি সাঁকরাইল ব্লকে প্রশাসনিক বৈঠক করেন। এর আগে তিনি আমতা-২ ব্লকেও প্রশাসনিক বৈঠক করেছিলেন।
বিশদ

বারাকপুরে অন্তর্দেশীয় মৎস্য প্রশিক্ষণ শিবির 

বিএনএ, বারাকপুর: মৎস্যজীবীদের আয় দ্বিগুণ করার লক্ষ্যে অন্তর্দেশীয় প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হল বারাকপুরের কেন্দ্রীয় অন্তর্দেশীয় মৎস্য অনুসন্ধান সংস্থায়। গত পাঁচদিন ধরে চলা এই শিবির শেষ হল শুক্রবার।
বিশদ

শ্রীরামপুরে লরি-গাড়ি সংঘর্ষ, জখম ২ 

বিএনএ, চুঁচুড়া: শ্রীরামপুর বটতলার কাছে শুক্রবার সকালে লরি ও চার চাকা গাড়ির মুখোমুখি সংঘর্ষের জেরে গাড়ির দুই আরোহী গুরুতর জখম হয়। অন্যদিকে লরিটি একটি দোকান ঘরের ভেতরে ঢুকে পড়ায় তা আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়।
বিশদ

শিশুকে যৌন নিগ্রহ, গ্রেপ্তার ১ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছ’বছরের শিশুকে যৌন নিগ্রহের অভিযোগ উঠল। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে বন্দর এলাকায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, শেখ দানিশ নামে এক যুবক শিশুটিকে লজেন্স খাওয়ানোর লোভ দেখিয়ে বাথরুমে নিয়ে যায়।
বিশদ

নরেন্দ্রপুরে মাটির গাড়ি আটক 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নরেন্দ্রপুর থানার খেয়াদহ পঞ্চায়েতের ওয়েটল্যান্ডের মাটি কাটার সময় পুলিসের হাতে ধরা পড়ল দু’টি বড় ডাম্পার। শুক্রবার সকালে বারুইপুর পুলিস জেলার অতিরিক্ত সুপার ইন্দ্রজিৎ বসু মাটি কাটার অভিযোগ পেয়ে সেখানে অভিযান চালান।
বিশদ

ট্রেন চলাচল নিয়ন্ত্রণ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লাইনে কাজের জন্য পূর্ব মধ্য রেলের একটি জায়গায় ব্লক নেওয়া হবে আগামী রবিবার। তার জেরে আজ, শনিবার হাওড়া-মোকামা প্যাসেঞ্জার বাতিল করা হচ্ছে। 
বিশদ

কোন্নগর বইমেলা শুরু 

বিএনএ, চুঁচুড়া: শুক্রবার ১৩-তম কোন্নগর বইমেলার বর্ণাঢ্য উদ্বোধন হল। এদিন বইমেলার উদ্বোধন করেন বিশিষ্ট সাহিত্যিক স্বপ্নময় চক্রবর্তী।  বিশদ

Pages: 12345

একনজরে
রূপাঞ্জনা দত্ত, ৬ ডিসেম্বর: লন্ডন ব্রিজে হামলাকারী জঙ্গি উসমান খানের দেহ পাঠানো হল পাকিস্তানে। বৃহস্পতিবার তার মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। শুক্রবার সকালে যাত্রীবাহী বিমানে দেহ পৌঁছয় পাকিস্তানে। এদিন ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরের আধিকারিকরা একথা জানিয়েছেন।   ...

বিএনএ, মেদিনীপুর: খড়্গপুরে এসে পশ্চিম মেদিনীপুর জেলার উন্নয়নে ৩৬টি প্রকল্পের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে ২৯টি নয়া প্রকল্পের শিলান্যাসও করবেন তিনি। বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের বিপুল সাফল্যে খড়্গপুরবাসীকে ধন্যবাদ জানাতে ৯ ডিসেম্বর আসছেন মুখ্যমন্ত্রী।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাইনি হুন্ডাইয়ের উদ্যোগে ২৯তম ফ্রি কার কেয়ার ক্লিনিকের আয়োজন করা হয়েছে। শুক্রবার থেকে সেই ক্লিনিক শুরু হয়েছে। তা চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। ...

হায়দরাবাদ, ৬ ডিসেম্বর (পিটিআই): হায়দরাবাদে তরুণী চিকিৎসককে গণধর্ষণ ও খুনের ঘটনায় শুক্রবার চার অভিযুক্তের মৃত্যু হল পুলিসি এনকাউন্টারে। যবনিকা পতন ঘটল এক বর্বরোচিত অপরাধের। একনজরে দেখে নেওয়া যাক, গত দশ দিনে কোন পথে এগিয়েছিল ঘটনাক্রম।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মানসিক অস্থিরতা দেখা দেবে। বন্ধু-বান্ধবদের থেকে দূরত্ব বজায় রাখা দরকার। কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭২: কলকাতায় প্রতিষ্ঠিত হল ন্যাশনাল থিয়েটার
১৯৪১: দ্বিতীয় বিশ্বযুদ্ধে পার্ল হারবারে বোমাবর্ষণ
১৯৮৪: বরুণ সেনগুপ্তের সম্পাদনায় আত্মপ্রকাশ করল ‘বর্তমান’  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, দশমী ১/৭ দিবা ৬/৩৪। রেবতী ৪৭/৫০ রাত্রি ১/২৮। সূ উ ৬/৭/৩৪, অ ৪/৪৮/২, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে পুনঃ ৭/৩৩ গতে ৯/৪১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৪০ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪৮ গতে ২/৩৫ মধ্যে, বারবেলা ৭/২৭ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৮ মধ্যে পুনঃ ৩/২৮ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৪/২৬ গতে উদয়াবধি। 
২০ অগ্রহায়ণ ১৪২৬, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, একাদশী ৬০/০/০ অহোরাত্র। রেবতী ৪৭/৫০/২৭ রাত্রি ১/১৭/৯, সূ উ ৬/৮/৫৮, অ ৪/৪৮/৩৬, অমৃতযোগ দিবা ৭/১ মধ্যে ও ৭/৪৩ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫২ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৯ মধ্যে এবং রাত্রি ১২/৫৬ গতে ২/৪৩ মধ্যে, কালবেলা ৭/২৮/৫৫ মধ্যে ও ৩/২৮/৩৮ গতে ৪/৪৮/৩৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৩৯ মধ্যে ও ৪/২৮/৫৬ গতে ৬/৯/৩৭ মধ্যে। 
৯ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
৩৬-এ বর্তমান
ঈশ্বরের কৃপায় আজ ‘বর্তমান’ ৩৫ বছর পূর্ণ করে ৩৬ বছরে ...বিশদ

08:02:25 AM

আজকের রাশিফল 
মেষ: কর্মে একাধিক শুভ যোগাযোগ আসবে। বৃষ: কর্মক্ষেত্রে সাফল্য আসবে। মিথুন: উপার্জন ভাগ্য ...বিশদ

07:45:00 AM

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজের প্রথম টি-২০ জিতল ভারত

06-12-2019 - 10:31:05 PM

 প্রথম টি২০: ভারত ১৭৭/২ (১৬ ওভার)

06-12-2019 - 10:13:22 PM

প্রথম টি২০: ভারত ৮৯/১ (১০ ওভার) 

06-12-2019 - 09:34:38 PM

প্রথম টি২০: ভারতকে ২০৮ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ 

06-12-2019 - 08:34:59 PM