Bartaman Patrika
কলকাতা
 

ভিড় সামালাতে হাওড়া-শিয়ালদহে বিশেষ লোকাল ট্রেন
পুজোর মুখে একগুচ্ছ বিশেষ ট্রেন ঘোষণা পূর্ব, দক্ষিণ-পূর্ব রেলের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর সময়ে ট্রেনের টিকিটের জন্য যাঁরা হন্যে হয়ে ঘুরছিলেন, তাঁদের জন্য খুশির খবর শোনালো রেল। যাত্রীদের অতিরিক্ত ভিড় সামাল দিতে পূর্ব এবং দক্ষিণ-পূর্ব রেল একগুচ্ছ ট্রেন ঘোষণা করেছে। রেল কর্তাদের বক্তব্য, যাত্রীদের চাহিদা খতিয়ে দেখে বিভিন্ন গন্তব্যের জন্য বিশেষ ট্রেনগুলি ঘোষণা করা হয়েছে। 
বিশদ
শেওড়াফুলি, চন্দননগর, পাণ্ডুয়ায় থিম ছাড়াও সাবেকি ও বনেদি পুজোয় মেতেছে হুগলি 

অভিজিৎ চৌধুরী, চুঁচুড়া, বিএনএ: রাজার বাড়ির পুজো থেকে বর্ধিষ্ণু বারোয়ারি কিংবা থিমের পুজো, শতাব্দী প্রাচীন হুগলি জেলা দুর্গাপুজোয় মাতোয়ারা। পুজোর জৌলুসকে ধরে রাখতে কোথাও পুরনো নাটমন্দিরে পড়ছে আধুনিক রঙের পরত তো কোথাও থিমকে উজ্জ্বল করে তুলতে আনা হচ্ছে বর্ণময় উপকরণ। 
বিশদ

03rd  October, 2019
গল্ফগ্রিন থেকে গড়িয়া
থিমের লড়াইয়ে বড় পুজোর পাশাপাশি পরিচিতি গড়ে তুলতে চায় অনামী পুজোও 

শাম্ব মণ্ডল, কলকাতা: শুরু শারদোৎসব। পাড়ায় পাড়ায় তৈরি হয়ে গিয়েছে সুদৃশ্য মণ্ডপ। কোথাও উদ্বোধন হয়ে গিয়েছে। কোথাও প্রতিমা আসার অপেক্ষা। নামী বা কম পরিচিত পুজো কমিটিগুলি থিমের লড়াইয়ে নিজেদের যুক্ত করে পরিচিতি গড়ে তুলতে চাইছে। এই প্রতিযোগিতায় কোন মণ্ডপ এগিয়ে, তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।  
বিশদ

03rd  October, 2019
বন্ধ ফ্ল্যাট থেকে মিলল দেহ
গড়ফায় দুই অকৃতদার ভাইয়ের আত্মহত্যা, ধোঁয়াশায় পুলিস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অকৃতদার দুই ভাইয়ের রহস্যজনক মৃত্যু হল। দু’জনেরই বয়স পঁয়ষট্টির আশপাশে। দু’জনেরই হাত ও পায়ের শিরা কাটা। একজনের দেহ ঝুলছিল সিলিং ফ্যান থেকে। অন্যজনের দেহ পড়েছিল বিছানায়। পুলিস জানিয়েছে, মৃত দুই বৃদ্ধের নাম পার্থ গঙ্গোপাধ্যায় ও গৌতম গঙ্গোপাধ্যায়।  
বিশদ

03rd  October, 2019
ভাঙড়, মগরাহাট, ক্যানিং, বাসন্তী, কাকদ্বীপ
৫১ পীঠ থেকে অক্ষরধাম, হোমিওপ্যাথি ওষুধের শিশিতে সাজানো মণ্ডপ 

বিমল বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা: ভাঙড়, মগরাহাট, ক্যানিং, বাসন্তী থেকে কাকদ্বীপের মহকুমা শহর ও গ্রামগঞ্জে সবর্ত্রই সাবেকি ও থিম ভিত্তিক ভাবনার মেলবন্ধনে সেজে উঠেছে মণ্ডপ ও প্রতিমা। ভাঙড়ের কাশীপুরে শতধারা প্রমীলা সঙ্ঘের উদ্যোগে সাবেকি ভাবনায় আটচালার চালচিত্রে দেবী মূর্তি তৈরি হয়েছে।
বিশদ

03rd  October, 2019
চালককে সন্ধ্যা পর্যন্ত বসিয়ে রাখা হল এজলাসে
মহিলার পায়ের সব আঙুল কাটা যায়, বাসচালককে ১ লক্ষ টাকা জরিমানা 

সুকান্ত বসু, কলকাতা: বেপরোয়া গাড়ির ধাক্কায় ফুটপাতে দাঁড়ানো এক মহিলা গুরুতর জখম হয়েছিলেন। উত্তর কলকাতার পাইকপাড়ার বাসিন্দা ওই মহিলার একটি পায়ের সবকটি আঙুল কেটে বাদ দিতে হয়। ২০১৪ সালের সেই ঘটনায় দোষী সাব্যস্ত সরকারি বাসের চালককে এক লক্ষ টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিল আদালত।  
বিশদ

03rd  October, 2019
দুর্ঘটনাগ্রস্ত তরুণীকে দেখেই গাড়ি থেকে নামলেন মমতা, করলেন চিকিৎসার ব্যবস্থা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুরুচি সঙ্ঘের দুর্গাপুজোর উদ্বোধন সেরে চেতলা ফেরার পথে পথ দুর্ঘটনায় জখম এক তরুণীর দ্রুত চিকিৎসার ব্যবস্থা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিকেলে দুর্গাপুর ব্রিজের উপর মুখ্যমন্ত্রীর এহেন মানবিকতার প্রশংসা করেছে সব মহল।
বিশদ

03rd  October, 2019
হাওড়ায় লাইনচ্যুত, ব্যাহত ট্রেন চলাচল 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া স্টেশনে ঢোকার মুখে লাইনচ্যুত হল ডাউন মশাগ্রাম লোকাল। এই ঘটনায় বেশ কিছুক্ষণ ব্যাহত হয় ট্রেন চলাচল। বাতিল করা হয় কয়েকটি ট্রেনও। রেল সূত্রে জানা গিয়েছে, বুধবার রাত ৮টা ১০ নাগাদ ৫নং প্ল্যাটফর্মে ঢোকার মুখেই আচমকাই ওই লোকালের একটি কামরা লাইনচ্যুত হয়।
বিশদ

03rd  October, 2019
এবার পুজোয় মাতাল, ইভটিজার রুখতে  স্পেশাল গোয়েন্দা টিম টহল দেবে শহরে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শারদ উৎসবে দিনের বেলায় অধিকাংশ পুজো মণ্ডপেই পুলিসের সংখ্যা কম থাকে। সেই সুযোগে মাতাল, ইভটিজার, কেপমার, ছিনতাইবাজরা উৎপাত করে বলে অভিযোগ উদ্যোক্তাদের। এই উৎপাত বন্ধ করতে লালবাজার গোয়েন্দা বিভাগের বাছাই করা অফিসারদের নিয়ে তিনটি স্পেশাল টিম গঠন করেছে।  
বিশদ

03rd  October, 2019
কোর্ট সাজা বহাল রাখায় যমরাজকে নির্দেশের আর্জি মৃতের আত্মীয়দের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুই মৃত ব্যক্তির সাজা বহাল রেখেছিল কলকাতা হাইকোর্ট। মৃত সেই দু’জনের আত্মীয়রা তাই রাজ্যের শীর্ষ আদালতের কাছে আবেদন করেছেন, যমরাজকে এমন কোনও নির্দেশ দেওয়া হোক, যাতে সাজা খাটার জন্য মৃতরা বেঁচে ফিরে আসতে পারে। 
বিশদ

03rd  October, 2019
বসিরহাটে পণের দাবিতে বধূকে খুনের অভিযোগ, শ্বশুরবাড়িতে ভাঙচুর 

বিএনএ, বারাসত: পণের দাবিতে গৃহবধূকে শ্বাসরোধ করে খুন করার অভিযোগ উঠল শ্বশুরবাড়ির বিরুদ্ধে। মঙ্গলবার রাতে বসিরহাটের পাতিলাচন্দ্রপুর গ্রামের এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা তৈরি হয়। মৃত গৃহবধূর নাম মৌসুমি ঘোষ (২১)। তাঁর স্বামীর নাম অর্ণব ঘোষ।  
বিশদ

03rd  October, 2019
হারিয়ে যাওয়া শিশুকে খুঁজে মায়ের হাতে তুলে দিলেন ট্রাফিক সার্জেন্ট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর ভিড়ে রাস্তায় হারিয়ে যাওয়া শিশুকে খুঁজে দিয়ে মায়ের হাতে তুলে দিলেন কলকাতা ট্রাফিক পুলিসের এক সার্জেন্ট। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে। ট্রাফিক পুলিস সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে এক মহিলাকে রাস্তার মাঝে কাঁদতে দেখে এগিয়ে যান শ্যামবাজার ট্রাফিক গার্ডের সার্জেন্ট পলাশ মজুমদার।
বিশদ

03rd  October, 2019
বাংলাদেশে ফেরত পাঠানোর নামে টোপ দিয়ে গণধর্ষণ যুবতীকে 

বিএনএ, বারাসত: বাংলাদেশের এক যুবতীকে চোরাপথে দেশে ফেরত পাঠানোর টোপ দিয়ে গণধর্ষণ করার অভিযোগ উঠল পেট্রাপোল থানা এলাকার দালাল চক্রের বিরুদ্ধে। মঙ্গলবার রাতে বনগাঁর ছয়ঘরিয়া গ্রাম পঞ্চায়েত এলাকার স্থানীয় বাসিন্দারা ওই যুবতীকে উদ্ধার করে পুলিসের হাতে তুলে দেয়।
বিশদ

03rd  October, 2019
হাওড়া ময়দানে তক্ষক সহ গ্রেপ্তার ৭ 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বুধবার সকালে হাওড়া ময়দান এলাকার ফাঁসিতলা মোড় থেকে তক্ষক পাচার চক্রের সাতজনকে গ্রেপ্তার করল হাওড়া সিটি পুলিসের গোয়েন্দা বিভাগ। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম দীপক রায়, মিন্টু রায়, মিন্টু রায়চৌধুরি, রহিদুল সেখ, আলাউদ্দিন সেখ, রাহুল সেখ, গৌরনিতাই হালদার ও অভয় মণ্ডল।
বিশদ

03rd  October, 2019
মতুয়া ঠাকুরবাড়িতে হাতাহাতি মমতাবালা ও শান্তনু ঠাকুরের অনুগামীদের 

বিএনএ, বারাসত: বুধবার দুপুরে ঠাকুরনগরের ঠাকুরবাড়িতে এনআরসি নিয়ে বিজেপি ও তৃণমূলের দুই পক্ষের বৈঠককে কেন্দ্র করে তীব্র উত্তেজনা তৈরি হয়। সংসদ সদস্য শান্তনু ঠাকুরের অনুগামীদের সঙ্গে প্রাক্তন সংসদ সদস্য মমতাবালা ঠাকুরের অনুগামীদের মধ্যে হাতিহাতি শুরু হয়। এমনকী মমতাবালা ঠাকুরকেও হেনস্তা ও ঠেলাঠেলি করা হয় বলে অভিযোগ। 
বিশদ

03rd  October, 2019

Pages: 12345



আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থ প্রাপ্তির যোগ। যে কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪০- ‘দি বিটলস’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা, গায়ক জন লেননের জন্ম
১৯৪৫- সারোদবাদক আমজাদ আলি খানের জন্ম
১৯৪৫- অভিনেত্রী সুমিতা সান্যালের জন্ম
১৯৬৭- কিউবার বিপ্লবের প্রধান ব্যক্তিত্ব চে গেভারার মৃত্যু
২০১৫- সংগীত পরিচালক রবীন্দ্র জৈনের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  October, 2019

দিন পঞ্জিকা

১৮ আশ্বিন ১৪২৬, ৫ অক্টোবর ২০১৯, শনিবার, সপ্তমী ১০/৪৫ দিবা ৯/৫১। মূলা ১৯/২৪ দিবা ১/১৮। সূ উ ৫/৩২/৪৫, অ ৫/১৭/৫৫, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে পুনঃ ৭/৭ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৫৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৯ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৭/০ মধ্যে পুনঃ ১২/৫৪ গতে ২/২৩ মধ্যে পুনঃ ৩/৫১ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি। 
১৭ আশ্বিন ১৪২৬, ৫ অক্টোবর ২০১৯, শনিবার, সপ্তমী ২১/২৭/৩৯ দিবা ২/৮/০। মূলা ৩১/৪৭/১২ রাত্রি ৬/১৫/৪৯, সূ উ ৫/৩২/৫৬, অ ৫/১৯/৩৬, অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/১৮ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১২/৫৪/৩৬ গতে ২/২২/৫৫ মধ্যে, কালবেলা ৭/১/১৬ মধ্যে ও ৩/৫১/১৬ গতে ৫/১৯/৩৬ মধ্যে, কালরাত্রি ৬/৫১/১৬ মধ্যে ও ৪/১/১৬ গতে ৫/৩৩/১৮ মধ্যে। 
মোসলেম: ৫ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: অর্থ প্রাপ্তির যোগ। বৃষ: প্রেম-প্রণয়ে অগ্রগতি। মিথুন: গুরুজনের শরীর সম্পর্কে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
১৯৪০- ‘দি বিটলস’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা, গায়ক জন লেননের জন্ম১৯৪৫-  সারোদবাদক ...বিশদ

07:03:20 PM

এবছর রসায়নে নোবেল পাচ্ছেন জন বি গুডএনাফ, এম স্ট্যানলি হুইটিংহ্যাম ও আকিরা ইয়োশিনো 

03:42:41 PM

মালদহের বৈষ্ণবনগরে নৌকাডুবি, মৃত ৩ 
ঠাকুর দেখতে যাওয়ার সময় নৌকাডুবি। ঘটনাটি ঘটে মালদহের বৈষ্ণবনগর থানার ...বিশদ

03:18:19 PM

৫ শতাংশ মহার্ঘ ভাতা বাড়াল কেন্দ্র, উপকৃত হবেন ৫০ লক্ষ কর্মী ও ৬২ লক্ষ পেনশনভোগী 

02:30:04 PM

ফলতার রামনগরে বিসর্জনের বাজি বানাতে গিয়ে বিস্ফোরণ, জখম ২ শ্রমিক 

01:20:11 PM