Bartaman Patrika
কলকাতা
 

  পোশাক চুরির অভিযোগে ধৃত ১

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার কাশীপুর থানা এলাকার এক ব্যবসায়ীর বাড়ি থেকে বেশ কিছু রেডিমেড পোশাক চুরি যায়। থানায় এফআইআর দায়ের হয়। সেই ঘটনায় তদন্তে নেমে পুলিস মঙ্গলবার সকালে এক অভিযুক্তকে গ্রেপ্তার করে। তার হেফাজত থেকে চুরি যাওয়া সমস্ত মালপত্রই উদ্ধার হয়।
বিশদ
আসছে কলকাতা পুরসভার নয়া অ্যাপ, জানা যাবে হোর্ডিং আইনি না বেআইনি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরকে বেআইনি হোর্ডিংমুক্ত করতে এবার অ্যাপ চালু করতে চলেছে কলকাতা পুরসভা। মঙ্গলবার মেয়র পরিষদের বৈঠকে এই অ্যাপ তৈরির ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। এদিন বৈঠকের পর মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, এই অ্যাপে প্রতিটি হোর্ডিং বোর্ডের নম্বর থাকবে।
বিশদ

09th  January, 2019
তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত বেনিয়াপুকুর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুই গোষ্ঠীর গোলমালকে ঘিরে উত্তেজনা ছড়াল বেনিয়াপুকুর এলাকায়। সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ হয়। দু’পক্ষই একে অপরের বিরুদ্ধে ভাঙচুরের অভিযোগ এনেছে। ভাঙচুর করা হয় তৃণমূলের পার্টি অফিসও।
বিশদ

09th  January, 2019
শহর, শহরতলিতে পাইপলাইনে গ্যাস সরবরাহের জন্য তৈরি হল নতুন সংস্থা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা ও শহরতলিতে পাইপলাইনের মাধ্যমে গ্যাস সরবরাহের জন্য রাষ্ট্রায়ত্ত সংস্থা গেইলের সঙ্গে রাজ্য সরকারি সংস্থা দি গ্রেটার ক্যালকাটা গ্যাস সাপ্লাই কর্পোরেশনের গাঁটছড়া বাঁধার কথা ঘোষণা করা হয়েছিল আগেই।
বিশদ

09th  January, 2019
মিছিল, ধর্মঘটী-পুলিস খণ্ডযুদ্ধ,
যান চলাচল ব্যাহত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার রাত থেকে তৈরি ছিলেন ধর্মঘটীরা। পরিকল্পনা মতো মঙ্গলবার সকাল থেকেই শহরের বিভিন্ন প্রান্তে তাঁরা রাস্তায় গাড়ি আটকাতে নেমে পড়লেন। কোথাও স্কুলের বাস আটকালেন, কোথাও আবার বাস-লরির চাকার হাওয়া খুলে দিলেন।
বিশদ

09th  January, 2019
বানতলা শিল্পতালুকে আইটি সংস্থা
থাকবে না, থাকবে শুধু চর্মশিল্প

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বানতলা সেক্টর সিক্স শিল্পতালুকে কোনও তথ্যপ্রযুক্তি সংস্থা থাকবে না। শুধুমাত্র চর্ম ও আনুষঙ্গিক শিল্প সেখানে থাকবে। মঙ্গলবার সল্টলেকের উন্নয়ন ভবনে এক উচ্চপর্যায়ের বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে।
বিশদ

09th  January, 2019
চিৎপুরে আগ্নেয়াস্ত্র সহ ধৃত ৫ দুষ্কৃতীর পুলিস হেফাজত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার দুপুরে চিৎপুর থানার বিটি রোডে একটি বেসরকারি আর্থিক সংস্থায় ডাকাতির উদ্দেশ্যে গাড়ি করে আসা পাঁচ দুষ্কৃতীকে হাতেনাতে ধরে ফেলে পুলিস। মঙ্গলবার ধৃতদের শিয়ালদহ কোর্টে তোলা হয়।
বিশদ

09th  January, 2019
তৃণমূলের সঙ্গে গাঁটছড়ার বিপক্ষে সওয়াল কংগ্রেসের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: তৃণমূল কংগ্রেসের সঙ্গে গাঁটছড়া বেঁধে লোকসভা নির্বাচনে লড়াইয়ের বিষয়ে জেলা কংগ্রেসের প্রবল আপত্তি। দক্ষিণ ২৪ পরগনা জেলা কংগ্রেসের আহ্বানে পাথরপ্রতিমার দুর্বাচটিতে রাজ্য নেতাদের নিয়ে এক কর্মী সম্মেলনে সমস্ত বক্তাদের মুখে সেই সুর শোনা গেল।
বিশদ

09th  January, 2019
  কড়েয়াকাণ্ড: অস্ট্রেলিয়াবাসী এক তরুণীকে জিজ্ঞাসাবাদ করতে চায় পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কড়েয়া কাণ্ডে এবার অস্ট্রেলিয়ায় থাকা এক তরুণীকে জিজ্ঞাসাবাদ করতে চাইছে কলকাতা পুলিস। প্রয়োজনে ই-মেলে প্রশ্ন পাঠিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে মঙ্গলবার লালবাজারে ইঙ্গিত দিয়েছেন কলকাতা পুলিসের গোয়েন্দা প্রধান প্রবীণ ত্রিপাঠি।
বিশদ

09th  January, 2019
ফের হাওড়া শহরে জল বন্ধ, চরম ভোগান্তিতে বাসিন্দারা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পাইপলাইনের জরুরি মেরামতির জন্য মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পানীয় জল সরবরাহ বন্ধ রেখেছে হাওড়া পুরসভা। আজ, বুধবার দুপুরের আগে পরিস্থিতি স্বাভাবিক হবে না বলেই পুরসভা সূত্রে জানা গিয়েছে। তিন বছর আগে একটি নতুন পাইপ বসানো হয়েছিল।
বিশদ

09th  January, 2019
উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা
ধর্মঘটীদের হাত থেকে রেহাই পেল না স্কুল বাস, কলাপাতা ফেলে ট্রেন অবরোধ, বাস-অটো ভাঙচুর

 বিএনএ ও নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মঙ্গলবার ধর্মঘট সমর্থকদের রোষানল থেকে স্কুলের বাসও রেহাই পেল না। এদিন সকালে বারাসতের চাঁপাডালি মোড়ের কাছে ধর্মঘট সমর্থকরা দলীয় পতাকা নিয়ে জমায়েত হন। সেই সময় ওই রাস্তা দিয়ে কেজি ওয়ানের এক স্কুল পড়ুয়াকে নিয়ে তার অভিভাবক স্কুল বাসে যাচ্ছিলেন।
বিশদ

09th  January, 2019
উত্তেজনা, জামিনে মুক্ত অভিযুক্তরা
বামপন্থী ধর্মঘটীদের কোমরে দড়ি
বেঁধে আদালতে আনার অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কয়েকজন ধর্মঘটী বামপন্থীর কোমরে দড়ি বেঁধে আদালতে আনার অভিযোগকে কেন্দ্র করে মঙ্গলবার আলিপুর কোর্টে উত্তেজনা ছড়াল। এনিয়ে বামপন্থী আইনজীবীদের সঙ্গে পুলিসের কিছুটা ধস্তাধস্তি হয়। আদালতে ওই আইনজীবীরা অভিযোগ করেন, রাজনৈতিক বন্দিদের সঙ্গে পুলিস যে কাজ করেছে, তা অত্যন্ত নিন্দনীয়।
বিশদ

09th  January, 2019
ধর্মঘটে সাড়া মিলল না হাওড়া-হুগলিতে, পাথর ছুঁড়ে, জোর করে অবরোধের চেষ্টা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া ও বিএনএ, চুঁচুড়া: বামপন্থী শ্রমিক সংগঠনের ডাকা ধর্মঘটের প্রথমদিন তেমন কোনও প্রভাব পড়ল না হাওড়া-হুগলিতে। এদিন সকাল থেকেই হাওড়া স্টেশন ও বাসস্ট্যান্ড থেকে বাস, ট্যাক্সি ও ফেরি সার্ভিস স্বাভাবিক ছিল। লোকজনও প্রচুর সংখ্যায় যাতায়াত করেছেন।
বিশদ

09th  January, 2019
রক্সিতে হবে পুরসভার অফিস, মেয়রের নির্দেশ ‘বেআইনি দখলদার’ হটাতে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ৪এ, ৪বি চৌরঙ্গি প্লেসের রক্সি বিল্ডিং পুরসভার সম্পত্তি। সেখানে কলকাতা পুরসভার কাজকর্মর জন্য অফিস খোলা হবে। অন্য কারও হাতে দেওয়া হবে না। মঙ্গলবার মেয়র পরিষদের বৈঠকে এই বিষয়টি স্পষ্ট করে জানিয়ে দিলেন মেয়র ফিরহাদ হাকিম।
বিশদ

09th  January, 2019
 বিমানবন্দর স্বাভাবিক
তথ্য-প্রযুক্তি তালুকে হাজিরা ৯০
শতাংশ, প্রভাব পড়েনি সল্টলেকেও

পথে পুলিসের ভূমিকায় তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাম সহ বিভিন্ন কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নের ডাকা দু’দিনের ধর্মঘটের প্রথম দিনে কোনও প্রভাবই পড়ল না বিধাননগর, দমদম এলাকায়। মঙ্গলবার সল্টলেকের সরকারি অফিসপাড়ায় চেনা ভিড় কম ছিল। একই চিত্র দেখা গেল সেক্টর ফাইভের বেসরকারি অফিসপাড়ায়। 
বিশদ

09th  January, 2019

Pages: 12345

একনজরে
 সিডনি, ১১ জানুয়ারি: এশিয়ার প্রথম অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের মুকুট সদ্য তাঁর মাথায় উঠেছে। তবু অজিদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে খেলতে নামার আগে মন ভালো নেই বিরাট কোহলির। চোখে মুখে ধরা পড়েছে বিষণ্ণতার ছাপ। খানিক অপ্রস্তুতও বটে। ...

সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ।  ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: দীর্ঘ ৮ বছর পর স্থায়ী পদে শিক্ষিকা পেয়ে বৈতল গার্লস হাইস্কুলে কার্যত উৎসবের আমেজ। ২০১১ সালে চালু হওয়া ওই হাইস্কুলে এতদিন কোনও স্থায়ী শিক্ষক ছিল না। অতিথি শিক্ষক দিয়ে স্কুল চলেছে।  ...

 ইসলামাবাদ, ১১ জানুয়ারি (পিটিআই): প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ সহ পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)-এর একাধিক নেতার বিদেশ ভ্রমণের উপর নিষেধাজ্ঞা বহাল রাখল পাক সরকার। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM

৩৪ রানে হারল ভারত 
ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচ ৩৪ রানে জিতল অস্ট্রেলিয়া  ...বিশদ

03:56:27 PM

 প্রথম ওয়ান ডে: ভারত ২১৪/৬ (৪৫ ওভার)

03:31:36 PM