Bartaman Patrika
কলকাতা
 
 

 

 বাড়িতে করোনা পজিটিভ, আবর্জনা
নিতে গড়িমসি পুর-সাফাই কর্মীদের
ফোনে জেরবার ওয়ার্ড কো-অর্ডিনেটররা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘দিন সাতেক হল বাড়িতে আবর্জনা নিতে আসছে না পুরসভার সাফাই কর্মীরা। দুর্গন্ধে ভরে গিয়েছে গোটা বাড়ি। রুম ফ্রেশনার ছড়িয়েও কাজ হচ্ছে না।’ এক নিঃশ্বাসে কথাগুলি বললেন বেহালার ডায়মন্ড সিটিতে কোয়ারেন্টাইনে থাকা এক কোভিড আক্রান্তের পরিজন।
বিশদ
মায়ের মৃত্যুশোকে একই
রাতে আত্মঘাতী ছেলেও
চেকে মিটিয়ে গেলেন ঋণও

অভিজিৎ চৌধুরী, চুঁচুড়া: বাবা মারা যাওয়ার পরে মা-কে নিয়ে গ্রামে থাকবেন বলে উত্তরপাড়া থেকে বলাগড়ে এসেছিলেন ছেলে। সেখানে অনেক টাকা দিয়ে বাড়ি কিনলেও মা-ছেলে থাকতেন সন্ন্যাসীর মতোই।
বিশদ

08th  July, 2020
 শুক্র ও সোমবার দুই ২৪ পরগনার
প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, বারাসত ও দক্ষিণ ২৪ পরগনা: করোনা ও উম-পুনের জোড়া ফলায় বিপর্যস্ত বাংলার উন্নয়নকে ত্বরান্বিত করতে জেলাভিত্তিক প্রশাসনিক বৈঠকের কর্মসূচি নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী শুক্র ও সোমবার তিনি দুই ২৪ পরগনা জেলার প্রশাসনিক প্রধান ও জনপ্রতিনিধিদের নিয়ে বৈঠক করবেন।
বিশদ

08th  July, 2020
দেখভালের লোক নেই, হাওড়ার বেহাল
বাসস্ট্যান্ডগুলি এখন কুকুরের আশ্রয়স্থল

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া শহরের সিংহভাগ বাসস্ট্যান্ডের অবস্থা খারাপ। সাংসদের এলাকা উন্নয়ন তহবিলের টাকায় এই বাসস্ট্যান্ডগুলি কোনওটা এক বছর, কোনওটা বছর তিনেক আগে তৈরি হয়েছিল। দীর্ঘদিন রক্ষণাবেক্ষণ ও নজরদারির অভাবে সেগুলির অবস্থা তথৈবচ।
বিশদ

08th  July, 2020
উত্তর ২৪ পরগনার ৮টি
পুরসভার জন্য অর্থ বরাদ্দ

নিজস্ব প্রতিনিধি, বারাসত: দীর্ঘ লকডাউন ও করোনা পরিস্থিতির জেরে আর্থিকভাবে পঙ্গু হয়ে পড়েছিল বারাসত, বনগাঁ ও বসিরহাট মহকুমার বিভিন্ন পুরসভা। কিন্তু চতুর্দশ কমিশনের আর্থিক বরাদ্দ আসার খবরে খুশির হাওয়া বইছে তিন মহকুমার আটটি পুরসভা এলাকায়।
বিশদ

08th  July, 2020
বিপর্যয় কাটিয়ে ফের সবুজ
হচ্ছে ভবানীপুর নর্দান পার্ক
তৈরি ওপেন জিম

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চারিদিক সবুজে সবুজে ছয়লাপ। তাও শহরের কংক্রিটের জঙ্গলের মাঝে। পুনর্ণবীকরণের পর কলকাতা পুরসভার ৭০ নম্বর ওয়ার্ডের ভবানীপুর এলাকার নর্দান পার্ক সেজে উঠেছে এক নয়া আঙ্গিকে। এক পলকে দেখে বোঝার উপায় নেই, মাত্র মাসখানেক আগেই উম-পুনের মতো ভয়ানক প্রাকৃতিক বিপর্যয় ঘটেছে এই পার্ক তথা শহর কলকাতায়। লকডাউনের কারণে সাধারণ মানুষের জন্য পার্কের দরজা বন্ধ।
বিশদ

08th  July, 2020
আলিপুর বডিগার্ডের গাড়িগুলি
সরিয়ে পিটিএসে রাখার ভাবনা
জল জমার জের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফি বছর বর্ষায় আলিপুর বডিগার্ডে ভাসছে গাড়ি। নষ্ট হচ্ছে গাড়ির যন্ত্রাংশ। রাস্তায় নিয়ে বেরোনোর পর অনেক গাড়ি বিগড়ে যাচ্ছে। এই অবস্থায় কলকাতা পুলিসের ওয়্যারলেস বিভাগের গাড়িগুলি পুলিস ট্রেনিং স্কুলে (পিটিএস) এনে রাখার ব্যাপারে চিন্তাভাবনা শুরু হয়েছে।
বিশদ

08th  July, 2020
উম-পুনে তছনছ
পিকনিকের স্পট,
বিপুল ক্ষতির মুখে ২ পুরসভা

সায়ন্ত ভট্টাচার্য, বরানগর: উম-পুনের ধাক্কায় বড়সড় অঙ্কের রাজস্ব খোয়াতে চলেছে উত্তর শহরতলির বরানগর এবং কামারহাটি পুরসভা। স্বাভাবিকভাবেই যা উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে দু’টি পুর প্রশাসনের কাছে।
বিশদ

08th  July, 2020
বারাসত শহরে কোনও যাত্রী শেডই
নেই, রাস্তায় দাঁড়িয়ে ধরতে হয় বাস

নিজস্ব প্রতিনিধি, বারাসত: বারাসত শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় কোনও যাত্রী প্রতীক্ষালয় নেই। বাস বা অটো ধরার জন্য ফুটপাত কিংবা দোকানের সামনে রোদজল মাথায় নিয়ে অপেক্ষা করতে হয় নিত্যযাত্রীদের। বর্ষা ও গরমের সময় কার্যত নাভিশ্বাস ওঠে।
বিশদ

08th  July, 2020
বছরভর জলমগ্ন থাকে
সাঁতরাগাছি আন্ডারপাস

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বর্ষায় হাওড়া শহরের বিভিন্ন জায়গা জলমগ্ন হয়েই থাকে। কিন্তু শীত-গ্রীষ্ম-বসন্ত— বছরের প্রায় সব ঋতুতেই জলমগ্ন থাকে সাঁতরাগাছি আন্ডারপাস। স্টেশন থেকে বাস, ট্যাক্সি ধরার জন্য কোনা এক্সপ্রেসওয়ের ক্যাব রোডে আসতে গেলে এই আন্ডারপাস পেরতেই হবে।
বিশদ

08th  July, 2020
উৎসেই বর্জ্যের পৃথকীকরণের
উদ্যোগ, নজরে কয়েকটি ওয়ার্ড
হাওড়া পুরসভা

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ‘ক্লিন হাওড়া গ্রিন হাওড়া’ প্রকল্প গ্রহণ করে প্লাস্টিক বর্জ্যকে তার উৎসেই (গৃহস্থের বাড়িতেই) পৃথক করার পরিকল্পনা করেছিল হাওড়া পুরসভা। লকডাউন শুরু হওয়ার আগে হাওড়ার ২২ নম্বর ওয়ার্ডে এর পাইলট প্রজেক্টের কাজ চলছিল। তা অনেকটাই সাফল্যের মুখ দেখায় ও সেখানকার বাসিন্দারা এ বিষয়ে উৎসাহ দেখানোয় আরও কয়েকটি ওয়ার্ডে তা চালু করার পরিকল্পনা ছিল পুরসভার।
বিশদ

08th  July, 2020
ঝিল রোডের ঝিল
যেন অস্থায়ী ভ্যাট
মশার আদর্শ আস্তানা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুকুর পাড়ে জমা আবর্জনা। তার উপরে মশা-মাছি ভনভন করছে। পাশে পড়ে রয়েছে মদের খালি বোতল। থার্মোকলের থালা-বাটি যত্রতত্র ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। জলাশয়টিও আবর্জনায় ভরা। রীতিমতো মশার স্থায়ী আস্তানা। বিশদ

08th  July, 2020
চুঁচুড়ায় মশার দাপট
বাড়ায় অতিষ্ঠ মানুষ

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: চুঁচুড়া পুরসভা ও সংলগ্ন গ্রামীণ এলাকাজুড়ে মশার উপদ্রব শুরু হয়েছে। রাতে তো বটেই, সকাল থেকেই মশার উৎপাতে বাসিন্দারা অতিষ্ঠ হয়ে উঠছেন। বিষয়টি নিয়ে পুরসভা ও পঞ্চায়েতের অব্যবস্থা নিয়ে স্থানীয় বাসিন্দারা সরব হয়েছেন।
বিশদ

08th  July, 2020
 বারাসতে জেলা রেজিস্ট্রার এবং
দোলতলার ৩ পুলিসের করোনা

  নিজস্ব সংবাদদাতা, বারাসত: বারাসত রেজিস্ট্রি অফিসের জেলা রেজিস্ট্রার করোনায় আক্রান্ত হয়েছেন। সেকারণে এদিন জমি-জায়গা রেজিস্ট্রি সহ সমস্ত প্রশাসনিক কাজ বন্ধ রেখে অফিস জীবাণুমুক্ত করা হয়।
বিশদ

08th  July, 2020
করোনায় হাওড়া
পুলিসে প্রথম মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এই প্রথম করোনা আক্রান্ত এক পুলিসকর্মী মারা গেলেন হাওড়ায়। জানা গিয়েছে, চ্যাটার্জিহাট থানার সাব ইন্সপেক্টর হিসেবে কর্মরত ওই পুলিসকর্মীর নাম গৌতম পট্টনায়ক। বয়স ৫০-এর কাছাকাছি।
বিশদ

08th  July, 2020

Pages: 12345

একনজরে
 কাঠমাণ্ডু: গদি বাঁচাতে শেষপর্যন্ত করোনাকে হাতিয়ার করতে চাইছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি। তবে খাদের কিনারায় দাঁড়িয়ে তাঁর এই কৌশল কতটা কার্যকর হবে, তা নিয়ে সন্দিগ্ধ রাজনৈতিক মহল। জানা গিয়েছে, করোনার মোকাবিলায় দেশে স্বাস্থ্য ক্ষেত্রে জরুরি অবস্থা জারির প্রস্তাব ...

 সুখেন্দু পাল, বহরমপুর: গতবারের চেয়ে এবার রাজ্যের পঞ্চায়েতগুলিতে অর্থ কমিশনের টাকা অনেক কম পাঠানো হচ্ছে। কোনও কোনও পঞ্চায়েতে প্রথম কিস্তিতে গত বছরের তুলনায় অর্ধেকেরও কম টাকা পাঠানো হবে। কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে ইতিমধ্যেই প্রধানরা সরব হয়েছেন। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মিউচুয়াল ফান্ড সংস্থাগুলির সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান বা ‘সিপ’ বাবদ আদায় কমল জুন মাসে। গত মাসে গোটা দেশে সিপ-এ বিনিয়োগ হয়েছে ৭ হাজার ৯২৭ কোটি টাকা। অথচ তার আগের মাসে, অর্থাৎ মে মাসে বিনিয়োগ হয়েছিল ৮ হাজার ...

বার্সেলোনা: খেতাবের দৌড়ে পিছিয়ে পড়েও লড়াই জারি বার্সেলোনার। বুধবার ক্যাম্প ন্যু’য়ে লুই সুয়ারেজের করা একমাত্র গোলে কাতালন ডার্বিতে এস্প্যানিয়লকে পরাস্ত করল কিকে সেতিয়েন-ব্রিগেড। এই জয়ের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠন-পাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- ভাষাবিদ মহম্মদ শহীদুল্লাহর জন্ম,
১৮৯৩- গণিতজ্ঞ কে সি নাগের জন্ম,
১৯৪৯- ক্রিকেটার সুনীল গাভাসকরের জন্ম,
১৯৫০- গায়িকা পরভীন সুলতানার জন্ম,
১৯৫১- রাজনীতিক রাজনাথ সিংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.০৪ টাকা ৭৬.৭৪ টাকা
পাউন্ড ৯২.১৪ টাকা ৯৭.১৪ টাকা
ইউরো ৮২.৯৩ টাকা ৮৭.৪০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,০৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৪৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫১,৭১০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫১,৮১০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০, শুক্রবার, পঞ্চমী ১৬/৩০ দিবা ১১/৩৯। পূর্বভাদ্রপদ অহোরাত্র। সূর্যোদয় ৫/২/৪২, সূর্যাস্ত ৬/২১/২৷ অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি। বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে। কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০, শুক্রবার, পঞ্চমী দিবা ১১/২৭। পূর্বভাদ্রপদ নক্ষত্র অহোরাত্র। সূযোদয় ৫/২, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে। বারবেলা ৮/২৩ গতে ১১/৪৩ মধ্যে। কালরাত্রি ৯/৩ গতে ১০/২৩ মধ্যে।
১৮ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
মহারাষ্ট্রে করোনা পজিটিভ আরও ৭,৮৬২ জন, মোট আক্রান্ত ২,৩৮৬১ 

09:42:28 PM

কর্ণাটকে করোনা পজিটিভ আরও ২,৩১৩ জন, মোট আক্রান্ত ৩৩,৪১৮ 

08:09:39 PM

করোনা: রাজ্যে ফের রেকর্ড সংক্রমণ 
গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের রেকর্ড সংক্রমণ। একদিনে পশ্চিমবঙ্গে করোনা ...বিশদ

07:40:59 PM

করোনায় আক্রান্ত কোয়েল মল্লিক 
করোনায় আক্রান্ত হলেন অভিনেত্রী কোয়েল মল্লিক, তাঁর স্বামী নিসপাল সিং ...বিশদ

07:29:30 PM

তামিলনাড়ুতে করোনা পজিটিভ আরও ৩,৬৮০, মোট আক্রান্ত ১,৩০,২৬১ 

07:17:58 PM

কোয়ারেন্টাইন সেন্টারে মহিলার শ্লীলতাহানির অভিযোগ ঘিরে উত্তেজনা 
কোয়ারেন্টাইন সেন্টারে এক মহিলার শ্লীলতাহানির অভিযোগ উঠল ভিলেজ পুলিসের বিরুদ্ধে। ...বিশদ

04:00:41 PM