Bartaman Patrika
কলকাতা
 

সল্টলেক থেকে উদ্ধার ভারতীয় যাদুঘরের ট্যাগ লাগানো মূর্তির রেপ্লিকা, এলাকায় চাঞ্চল্য 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেকের রাস্তার ধারে গাছের নীচ থেকে একটি পুরনো মূর্তি উদ্ধারকে ঘিরে রহস্য দানা বেঁধেছে। যা নিয়ে হইচF পড়ে যায় এলাকায়। সোমবার বিসি ব্লকে পিএনবি মোড়ের কাছে থেকে পুলিস সেটি উদ্ধার করেছে। ওই মূর্তিটিতে দু’জন মহিলা ট্যাম্বুরিন বাজাচ্ছে। নীচে লেখা রয়েছে, বীরভূম, পশ্চিমবঙ্গ, এইট্টিন সেঞ্চুরি এডি। 
বিশদ
নাগরিকত্ব আইন ও শাসক-বিরোধী ক্ষোভের তালিকা করে প্রচারের কৌশল বিজেপির 

বিএনএ, চুঁচুড়া: নাগরিকত্ব আইনের সমর্থনে প্রচারের মধ্যে দিয়েই পুরসভা ভোট নিয়ে জনমত তৈরির পাশাপাশি তৃণমূলের বিরুদ্ধে জনতার ক্ষোভের হদিশ নিচ্ছে বিজেপি। দলের হুগলি জেলা নেতৃত্ব আসন্ন পুরসভা নির্বাচনকে সামনে রেখে এভাবেই প্রস্তুতি নিতে শুরু করেছে। 
বিশদ

21st  January, 2020
বিয়ের অনুষ্ঠানে শোকের আবহ
একবালপুরে পুরসভার বাতিস্তম্ভ ভেঙে শিশুর মৃত্যু 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দিদির বাড়িতে বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে বাবা-মায়ের সঙ্গে সকালে এসেছিল শিশুটি। আর দুপুরে তার উপরে ভেঙে পড়ল কলকাতা পুরসভার বাতিস্তম্ভ। মাথায়, বুকে এবং পেটে আঘাত লাগে তার। 
বিশদ

21st  January, 2020
দক্ষিণেশ্বর স্কাই ওয়াকের কাছে সঙ্গিনীকে ছুরি মেরে আত্মহত্যার চেষ্টা, গ্রেপ্তার 

বিএনএ, বারাকপুর: প্রকাশ্য দিবালোকে সঙ্গিনীকে ছুরি মেরে খুনের চেষ্টা করে নিজে আত্মহত্যার চেষ্টা করলেন এক ব্যক্তি। সোমবার সকালে দক্ষিণেশ্বর স্কাই ওয়াকের ১২ নম্বর গেটের সামনের এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, অভিযুক্ত সমীর চৌধুরীকে (৫০) গ্রেপ্তার করা হয়েছে। 
বিশদ

21st  January, 2020
নিমতায় জাল সিমেন্ট কারখানায় হানা দিয়ে বাজেয়াপ্ত নকল সামগ্রী, গ্রেপ্তার ৫

বিএনএ, বারাসত: রবিবার রাতে নিমতা থানার পুলিস জাল সিমেন্ট কারখানায় হানা দিয়ে বিপুল পরিমাণ নকল সিমেন্ট বাজেয়াপ্ত করল। ঘটনায় পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিস জানিয়েছে, এই চক্রের মূল পাণ্ডার খোঁজে তল্লাশি শুরু করা হয়েছে।  
বিশদ

21st  January, 2020
হিডকো’র চেয়ারম্যান দেবাশিস সেনকে দু’বছরের জন্য পুনর্নিয়োগ করা হল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হিডকো’র চেয়ারম্যান কাম ম্যানেজিং ডিরেক্টর দেবাশিস সেনকে দু’বছরের জন্য পুনর্নিয়োগ করা হল। ১৯৮৫ ব্যাচের এই আইএএস অফিসারের চাকরির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল আগামী ৩১ জানুয়ারি। 
বিশদ

21st  January, 2020
৮০০ স্কুলবাসের রোড ট্যাক্স, সিএফ বকেয়া, নোটিস দিচ্ছে পরিবহণ দপ্তর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরে চলাচলকারী বহু যানবাহনেরই সার্টিফিকেট অব ফিটনেস (সিএফ) না থাকা, রোড ট্যাক্স বকেয়া পড়ে থাকার খবর আগেই পেয়েছিলেন রাজ্য পরিবহণ দপ্তরের কর্তারা। কিন্তু সেই তালিকায় অন্যান্য গাড়ির সঙ্গে বিভিন্ন স্কুলের গুচ্ছ গুচ্ছ বাস থাকার ঘটনায় তাজ্জব দপ্তরের অনেকেই। একটি-দু’টি নয়।  
বিশদ

21st  January, 2020
পুলওয়ামার শহিদের পরিবারের হাতে অর্থসাহায্য উলুবেড়িয়া পুরসভার 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পুলওয়ামায় জঙ্গি হামলায় নিহত জওয়ান বাবলু সাঁতরার পরিবারের হাতে আর্থিক সাহায্য তুলে দিল উলুবেড়িয়া পুরসভা। সোমবার পুরসভায় এক অনুষ্ঠানে নিহত জওয়ানের মা বনমালা সাঁতরার হাতে ৫০ হাজার টাকা আর্থিক সাহায্যের চেক তুলে দেন চেয়ারম্যান অভয় দাস।
বিশদ

21st  January, 2020
আগরপাড়ার স্টেশন লাগোয়া পুকুর থেকে উদ্ধার যুবকের দেহ, চাঞ্চল্য 

বিএনএ, বারাসত: সোমবার সকালে আগরপাড়া স্টেশন লাগোয়া পুকুর থেকে এক নিখোঁজ যুবকের মৃতদেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। মৃতের নাম পবনকুমার সাউ(২৬)। তাঁর আসল বাড়ি শিয়ালদহের বৈঠকখানা এলাকায়। তবে মাস ছয়েক আগে পরিবারের সঙ্গে পবন আগরপাড়া সাউথ স্টেশন রোডের রামকৃষ্ণ আবাসনে ভাড়ায় এসেছিল। 
বিশদ

21st  January, 2020
ইস্ট-ওয়েস্ট: এমাসেই ফুলবাগান পর্যন্ত ট্রায়াল রান শেষ হতে পারে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট মেট্রো পথে সেক্টর ফাইভ থেকে স্টেডিয়াম পর্যন্ত ট্রেন চলাচলের সূচনা চলতি মাসের শেষে বা আগামী মাসের শুরুতে হতে পারে বলে যখন চর্চা চলছে, সেই সময়েই ফুলবাগান স্টেশন পর্যন্ত ট্রায়াল রান চলতি মাসেই শেষ করতে আশাবাদী ‘কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড’ (কেএমআরসিএল)-এর কর্তারা। 
বিশদ

21st  January, 2020
প্রেসিডেন্সির প্রতিষ্ঠা দিবসে সই সংগ্রহ এনআরসি, সিএএ নিয়ে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবসে এনআরসি ছায়া। সোমবার বিশ্ববিদ্যালয়ের ২০৩তম প্রতিষ্ঠা দিবস ছিল। এদিন ক্যাম্পাসে এনআরসি এবং সিএএ-এর বিরোধিতা করে সই সংগ্রহ করা হয়। বিশ্ববিদ্যালয়ের মাঠের ধারে একটি সাদা বোর্ড লাগানো হয়েছিল। 
বিশদ

21st  January, 2020
ঝড়খালিতে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার স্থানীয় তৃণমূল নেতা 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মহিলাকে ধর্ষণের অভিযোগে এক স্থানীয় তৃণমূল নেতাকে গ্রেপ্তার করল পুলিস। ঘটনাটি ঘটেছে ঝড়খালিতে। অভিযোগ, বুলবুলের জন্য ক্ষতিপূরণের টাকা পেতে সরকারের কাছে আবেদন করতে চাইছিলেন অভিযোগকারী মহিলা। সেই সূত্রে মহিলার সঙ্গে ওই তৃণমূল নেতার যোগাযোগ হয়েছিল। 
বিশদ

21st  January, 2020
বাগদায় বিয়ে বাড়ির গাড়ির ধাক্কায় মৃত ১, অবরোধ 

বিএনএ, বারাসত: বাগদায় বিয়ে বাড়ির গাড়ির ধাক্কায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃতের নাম রামপ্রসাদ বিশ্বাস (৫৫)। তাঁর বাড়ি ডহরপোতা গ্রামে। দুর্ঘটনায় সোমা পাইক নামে এক মহিলাও জখম হয়েছেন। মৃতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবিতে সোমবার গ্রামবাসীরা হেলেঞ্চা দত্তফুলিয়া রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। 
বিশদ

21st  January, 2020
বাগুইআটিতে রেলিং ভেঙে ডিভাইডারে উঠল বাস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগুইআটি জোড়ামন্দিরে টার্ন নিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রেলিং ভেঙে ডিভাইডারে উঠে পড়ল বাস। ঘটনায় পাশে থাকা একটি আপ ক্যাবের সামনের দিকে বাসটি ধাক্কা মেরে রেলিংয়ে ঢুকে যায়। ঘটনায় অ্যাপ ক্যাবের চালক আহত হয়েছেন।  
বিশদ

21st  January, 2020
বিষ্ণুপুরে লরির সঙ্গে সংঘর্ষে মৃত বাইক আরোহী 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিষ্ণুপুরে লরি এবং বাইকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল একজনের। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে বিষ্ণুপুর থানার ইটখোলা মোড়ের কাছে। স্থানীয় এবং পুলিস সূত্রের দাবি, রবিবার রাতে বাইকে করে নেপালগঞ্জ বাজারের দিক থেকে জুলপিয়ার দিকে যাচ্ছিলেন দু’জন।
বিশদ

21st  January, 2020

Pages: 12345

একনজরে
 রাষ্ট্রসঙ্ঘ, ২১ জানুয়ারি (পিটিআই): শুধু ভারত নয়, বেকারত্ব বাড়ছে গোটা বিশ্বেই। এদেশে বেকারত্বের হার বৃদ্ধির অভিযোগকে মান্যতা দেয়নি কেন্দ্রীয় সরকার। কিন্তু বিশ্বে বেকারদের সংখ্যা যে ...

নয়াদিল্লি, ২১ জানুয়ারি: আগামী শুক্রবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরু করছে ভারত। গ্লেন টার্নার-রিচার্ড হ্যাডলিদের দেশে পাঁচটি টি-২০, তিনটি একদিনের ম্যাচ এবং দু’টি টেস্ট খেলবে বিরাট ...

 পাপ্পা গুহ, উলুবেড়িয়া: মানবধর্ম সবথেকে বড় ধর্ম। আপনারা যদি মানুষকে সঠিকভাবে সেবা করতে পারেন, তাহলে এর থেকে বড় কাজ আর হবে না। মঙ্গলবার সকালে উলুবেড়িয়া ...

 নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): শিরোমণি অকালি দল সরে গেলেও দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট বেঁধেছে জেডিইউ। সোমবারই সেই ঘোষণা হয়েছে। সংশোধিত নাগরিকত্ব আইন, এনআরসি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় অর্থাগম হবে। বৃষ: কর্মপ্রার্থীদের শুভ যোগাযোগ ঘটবে। মিথুন: ব্যবসায় উন্নতি ও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ...বিশদ

07:03:20 PM

রাস্তা সম্প্রসারণের জন্য জবরদখল উচ্ছেদ, গায়ে আগুন লাগালেন মহিলা 
রাস্তা সম্প্রসারণের জন্য জবর দখল উচ্ছেদের চেষ্টা পুলিস ও প্রশাসনের। ...বিশদ

04:27:00 PM

কলকাতা বইমেলার জন্য শুরু হল অ্যাপ, রয়েছে স্টল খুঁজে পাওয়ার সুবিধাও 

04:13:45 PM

কৃষ্ণনগরে এনআরসি বিরোধিতায় শুরু হল মিছিল, রয়েছেন রাজীব বন্দ্যেপাধ্যায় এবং মহুয়া মৈত্র 

04:02:00 PM

২০৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:42 PM