Bartaman Patrika
কলকাতা
 

ট্রায়াল রানেই বছর শেষ!
বালির বস্তা চাপিয়ে ছোটানো হচ্ছে হাল ফ্যাশনের চীনা রেক

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: গত মার্চ মাসের প্রথম দিকে শহরে আনা হয়েছিল হাল ফ্যাশনের অত্যাধুনিক চীনা এসি রেক। বছর শেষ হতে চললেও এখনও রেকটির দেখা পাননি যাত্রীরা। মেট্রো রেলের বিশ্বস্ত সূত্রের দেওয়া তথ্য বলছে, যাত্রী নয়, আপাতত বালির বস্তা বোঝাই করে ছোটানো হচ্ছে চীনের রেকটিকে। বিশদ
চুঁচুড়ায় তৃণমূলের বিধায়ক, কাউন্সিলার তরজা তুঙ্গে

 বিএনএ, চুঁচুড়া: সাফাই নিয়ে চুঁচুড়ায় শাসকদলের বিধায়ক বনাম কাউন্সিলারের তরজা তুঙ্গে। দিন কয়েক আগে চুঁচুড়া পুরসভার তিন নম্বর ওয়ার্ডের হেমন্ত বসু কলোনিতে গিয়ে সাফাই নিয়ে অভিযোগ তুলেছিলেন বিধায়ক অসিত মজুমদার। শনিবার আবারও সেখানে গিয়ে নিজে হাতে কোদাল নিয়ে নিকাশি নালা সাফাই করেন তিনি।
বিশদ

08th  December, 2019
  কালির ড্রামে বিস্ফোরণ, জখম শিশু সহ ৫

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পেনের কালির ড্রামে বিস্ফোরণ ঘটায় জখম হল পাঁচ জন। এদের মধ্যে একজন তরুণী এবং বাকিরা শিশু। গুরুতর জখম অবস্থায় তাদের কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বিশদ

08th  December, 2019
  হাওড়ায় ডেঙ্গুতে মৃত্যু তরুণীর

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়াতে আরও একজনের ডেঙ্গুতে মৃত্যু হল। ডোমজুড়ের উত্তর ঝাপরদহ গ্রামের বাসিন্দা দেবশ্রী পাল (২২) শনিবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যান বলে পরিবার সূত্রে জানানো হয়েছে। বিশদ

08th  December, 2019
হাওড়ায় লোহা কারখানায় আগুন

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার সকালে হাওড়ার বালিটিকুরি ২ নম্বর রামকৃষ্ণপল্লিতে একটি লোহার কারখানায় আগুন লাগে। দমকলের তিনটি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। যদিও কারখানার বেশিরভাগ অংশ পুড়ে ছাই হয়ে যায়।
বিশদ

08th  December, 2019
কলকাতায় নামছে সিএনজি চালিত বাস, বিধানসভায় জানালেন শুভেন্দু 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যাটারিচালিত বাস চালিয়ে মিলেছে সাফল্য। বেড়েছে যাত্রীসংখ্যাও। এবার কম্প্রেসড ন্যাচারাল গ্যাস বা সিএনজি চালিত বাস শহরের বুকে চালাতে উদ্যোগী হচ্ছে রাজ্যের পরিবহণ দপ্তর। শুক্রবার বিধানসভায় এমনই জানালেন রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। তিনি বলেন, পরিবেশ দূষণ নিয়ে আমরা চিন্তিত।  
বিশদ

07th  December, 2019
দেওয়া হচ্ছে গ্যাসের ওভেন
দূষণ হ্রাসে ৩ পুরসভা এলাকার রাস্তায় কয়লার উনুন বন্ধ করতে উদ্যোগী রাজ্য 

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: শহরে দূষণ কমাতে রাস্তায় প্রকাশ্যে কয়লার উনুন বন্ধ করতে চলেছে রাজ্য সরকার। কলকাতা, হাওড়া ও বিধাননগর পুরসভায় ক’টি রাস্তায় কয়লার উনুন জ্বলে, তা নিয়ে সমীক্ষা চালানো হয়েছে। 
বিশদ

07th  December, 2019
ভাটপাড়া পুরসভা ‘দখল’ নিয়ে ফের বিক্ষিপ্ত অশান্তি মাথাচাড়া দিচ্ছে 

বিএনএ, ভাটপাড়া: পুরসভা ‘দখল’ ঘিরে ভাটপাড়া নতুন করে প্রতিদিন উত্তপ্ত হয়ে উঠছে। বৃহস্পতিবার গভীর রাতে তৃণমূলের পাঁচ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার মিলি দত্তের বাড়িতে বোমাবাজির ঘটনা ঘটল। আর অনাস্থাপত্র জমা দেওয়ার পর শুক্রবার দুপুরে কাঁকিনাড়ার রথতলা বাজারে বিজেপির পার্টি অফিস তৃণমূল দখল করতে গেলে উত্তেজনা ছড়ায়। 
বিশদ

07th  December, 2019
বাবরি ধ্বংসকারীদের শাস্তির দাবিতে শহরে মহামিছিল
রাজ্যে এনআরসি-সিএবি’র বিরোধিতায় জান কবুল বিরোধিতার ডাক দিল বামেরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নরেন্দ্র মোদি-অমিত শাহরা যতই হুমকি দিয়ে ভয় দেখান না কেন, এ রাজ্যে জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) এবং নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি) কার্যকর করতে দেবে না বামেরা। শুক্রবার বাবরি ধ্বংসের ২৮তম দিবসে ওই কাণ্ডের অপরাধীদের শাস্তির দাবির পাশাপাশি এই হুঙ্কারে সরব হল তারা।  
বিশদ

07th  December, 2019
ঘুম ভাঙিয়ে ফোনে সজাগ করল ব্যাঙ্ক কর্তৃপক্ষ
মাঝরাতে টাকা গায়েব বেজিংয়ের অ্যাকাউন্টে, জালিয়াতির শিকার হিন্দমোটরের বাসিন্দা 

বিএনএ, চুঁচুড়া: এটিএম জালিয়াতির শিকার হয়ে টাকা খোয়ালেন হিন্দমোটরের বাসিন্দা বিদেশি কোম্পানির তথ্যপ্রযুক্তি কর্মী। গত মঙ্গলবার গভীর রাতে কিংশুক কর নামে ওই ব্যক্তির অ্যাকাউন্ট থেকে কোনও লেনদেন ছাড়াই টাকা চীনের বেজিংয়ের একটি অ্যাকাউন্টে চলে যেতে শুরু করে। 
বিশদ

07th  December, 2019
কলকাতা পুরভোটের লক্ষ্যে মহানগরের সংগঠনকে চাঙ্গা করতে সব্যসাচী দত্তকে বাড়তি দায়িত্ব দিল বিজেপি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০২০ সালের কলকাতা পুরসভার ভোটের কথা মাথায় রেখে মহনগরে দলের দুর্বল সংগঠনকে চাঙ্গা করতে বাড়তি দায়িত্ব পেলেন বিধাননগরের প্রাক্তন মেয়র সব্যসাচী দত্ত। চলতি বছরই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন রাজারহাট-নিউটাউনের এই বিধায়ক।  
বিশদ

07th  December, 2019
আমার মেয়ের ধর্ষকদের এইভাবে খুন করা হলে ভালো হতো, বললেন কামদুনির নির্যাতিতার মা 

বিশ্বজিৎ মাইতি, কামদুনি, বিএনএ: ‘পুলিস ধর্ষকদের খতম করে একেবারে ঠিক করেছে, বেশ করেছে। হায়দরাবাদের পুলিসকে ধন্যবাদ। আমার মেয়ের ধর্ষকদের একইভাবে খতম করা হলে ভালো হতো। আমার মেয়েকে যেখানে পাশবিক নির্যাতন করে খুন করা হয়েছিল, সেখানেই অপরাধীদের এইভাবে মেরে ফেলা হলে মেয়ের আত্মা শান্তি পেত।  
বিশদ

07th  December, 2019
সোমবার চালু হতে চলেছে উলুবেড়িয়া উড়ালপুল, খড়্গপুর থেকে উদ্বোধন করবেন মমতা 

সংবাদদাতা, উলুবেড়িয়া: দীর্ঘ প্রতীক্ষার অবসানে অবশেষে আগামী সোমবার, ৯ ডিসেম্বর উদ্বোধন হতে চলেছে উলুবেড়িয়া উড়ালপুলের। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, সোমবার দুপুর দেড়টায় খড়্গপুরের এক অনুষ্ঠান থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উড়ালপুলটির উদ্বোধন করবেন। 
বিশদ

07th  December, 2019
বিদেশি ফেসবুক বন্ধুর খপ্পরে পড়ে ২ লক্ষ টাকা খোয়ালেন বাগুইআটির তরুণী, ধৃত ১ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফেসবুকে বন্ধুত্ব পাতিয়ে বাগুইআটির এক তরুণীর কাছ থেকে ২ লক্ষ টাকা প্রতারণা করার অভিযোগে এক নাইজেরীয়কে গ্রেপ্তার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। ধৃতের নাম অ্যান্থনি উচে (৩৮)। ধৃতের কাছ থেকে ব্যাঙ্ক সংক্রান্ত তথ্য ও মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে।  
বিশদ

07th  December, 2019
ভাটপাড়ায় অনাস্থা প্রস্তাব জমা দিল তৃণমূল, ঢুকতে বাধা আন্দোলনকারীদের 

বিএনএ, ভাটপাড়া: অনাস্থা প্রস্তাবে সই করা তৃণমূলের সাত কাউন্সিলার শুক্রবার এলেন না ভাটপাড়া পুরসভায়। বিজেপির দাবি, ভোটাভুটির দিন বোর্ড উল্টাবে না। পুরসভার চেয়ারম্যান একই থাকবে। চেয়ারম্যান সৌরভ সিং দাবি করলেন, ৬ কাউন্সিলারকে আমরাই ওদের দলে পাঠিয়েছি। ওরা কোনও দিনই ম্যাজিক ফিগার পাবে না। 
বিশদ

07th  December, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, শান্তিনিকেতন: লাভপুরে একই পরিবারের তিন ভাইয়ের হত্যা মামলায় নতুন করে সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দিল পুলিস। নতুন করে চার্জশিটে নাম জুড়ল বিজেপি নেতা মনিরুল ইসলামের।  ...

বিএনএ, চুঁচুড়া: খো খো প্রতিযোগিতায় দেশকে জিতিয়ে ঘরে ফিরলেন চুঁচুড়ার সোনার মেয়ে ঈশিতা। ঈশিতা বিশ্বাস সাউথ এশিয়ান গেমসের সোনাজয়ী ভারতীয় খো খো দলের সদস্য ছিলেন। ...

হায়দরাবাদ, ৮ ডিসেম্বর (পিটিআই): তেলেঙ্গানায় পশু চিকিৎসককে গণধর্ষণ করে পুড়িয়ে মারায় অভিযুক্ত চারজনের পুলিসি এনকাউন্টার নিয়ে রবিবারও পুরোদস্তর তদন্তের প্রক্রিয়া চালাল জাতীয় মানবাধিকার কমিশন। শনিবার থেকে এই তদন্ত শুরু হয়েছে।  ...

নয়াদিল্লি, ৮ ডিসেম্বর: চলতি বছরের নভেম্বর মাসে গাড়ির উৎপাদন ৪.৩৩ শতাংশ বৃদ্ধি করল মারুতি সুজুকি ইন্ডিয়া (এমএসআই)। বাজারে চাহিদা না থাকায় টানা ন’মাস ধরে গাড়ির উৎপাদন কমিয়ে এনেছিল সংস্থাটি। মারুতি সুজুকি ইন্ডিয়া তরফে জানানো হয়েছে, নভেম্বর মাসে ১ লক্ষ ৪১ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মাঝে মধ্যে মানসিক উদ্বেগের জন্য শিক্ষায় অমনোযোগী হয়ে পড়বে। গবেষণায় আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের নানা সুযো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৩: অন্ধকবি সুরদাসের জন্ম
১৮৯৮: বেলুড় মঠ প্রতিষ্ঠিত হল
১৬০৮: ইংরেজ কবি জন মিলটনের জন্ম
১৯৪৬: কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর জন্ম
১৯৪৬: অভিনেতা শত্রুঘ্ন সিনহার জন্ম
২০১১: আমরি হাসপাতালে আগুন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  December, 2019

দিন পঞ্জিকা

২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৯/২৩ দিবা ৯/৫৪। ভরণী ৫৭/৯ শেষ রাত্রি ৫/০। সূ উ ৬/৮/৫৩, অ ৪/৪৮/২৯, অমৃতযোগ দিবা ৭/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ১১/২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/৮ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৮ গতে ১১/২৮ মধ্যে। 
২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৭/১০/১১ দিবা ৯/২/২২। ভরণী ৫৭/৩১/১০ শেষরাত্রি ৫/১০/২৬, সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/১, অমৃতযোগ দিবা ৭/৩৯ মধ্যে ও ৯/৪ গতে ১১/১১ মধ্যে এবং রাত্রি ৭/৩১ গতে ১১/৫ মধ্যে ও ২/৪০ গতে ৩/৩৪ মধ্যে, কালবেলা ৭/৩০/৮ গতে ৮/৪৯/৫৯ মধ্যে, কালরাত্রি ৯/৪৯/৩০ গতে ১১/২৯/৪০ মধ্যে।
১১ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীদের নানা সুযোগ আসবে। বৃষ: কারও সঙ্গে পুরানো সম্পর্ক থাকলে তা ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৪৮৩: অন্ধকবি সুরদাসের জন্ম১৮৯৮: বেলুড় মঠ প্রতিষ্ঠিত হল১৬০৮: ইংরেজ কবি ...বিশদ

07:03:20 PM

এটিএম জালিয়াতির ঘটনায় দিল্লিতে গ্রেপ্তার রোমান নাগরিক 

06:22:00 PM

ফি বৃদ্ধির প্রতিবাদে জেএনইউ পড়ুয়াদের মিছিলে লাঠিচার্জ করল পুলিস 

04:29:13 PM

ডোপিংয়ের অভিযোগে ওলিম্পিক থেকে চার বছরের জন্য নির্বাসিত রাশিয়া 

04:12:10 PM

কর্ণাটক বিধানসভা উপনির্বাচনে কংগ্রেসের হার, পরিষদীয় দলনেতার পদ থেকে পদত্যাগ সিদ্দারামাইয়ার

03:56:19 PM