Bartaman Patrika
কলকাতা
 
 

গোলাপি বাহারে সেজে উঠছে শহর কলকাতা 

মায়ের চিকিৎসা করাতে না পেরে দেগঙ্গায় আত্মঘাতী যুবক 

বিএনএ, বারাসত: অসুস্থ মায়ের চিকিৎসা করাতে না পেরে আত্মঘাতী হলেন এক যুবক। মৃত যুবকের নাম কৃষ্ণপদ মণ্ডল (২৩)। তাঁর বাড়ি দেগঙ্গার দেওয়ানআটি স্টেশনপাড়া লাগোয়া এলাকায়। রবিবার সন্ধ্যার এই মর্মান্তিক ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমেছে। 
বিশদ
শ্রীরামপুরে মন্দিরের বিগ্রহের গয়না ও প্রণামীর টাকা চুরি 

বিএনএ, চুঁচুড়া: শ্রীরামপুরের চাতরার একটি রাধাকৃষ্ণ মন্দির থেকে গয়না ও প্রণামীর বাক্স ভেঙে টাকা চুরি করে নিয়ে গেল দুষ্কৃতীরা। রবিবার গভীর রাতে ওই ঘটনা ঘটে। রাতেই প্রণামীর বাক্স ভাঙার আওয়াজ পেয়ে স্থানীয় বাসিন্দাদের একাংশ জেগে যান। তাঁদের চিৎকারে দুষ্কৃতীরা পালিয়ে যায়। এই ঘটনায় এলাকায় ক্ষোভ তৈরি হয়েছে। 
বিশদ

19th  November, 2019
ব্যান্ডেলে দিদির সঙ্গে ঝগড়া, আত্মঘাতী ৯ বছরের বোন 

বিএনএ, চুঁচুড়া: দিদির সঙ্গে ঝগড়ার জেরে অভিমানে আত্মঘাতী হল নয় বছরের এক বালিকা। সোমবার বিকালে ব্যান্ডেলের মানসুরে ওই ঘটনা ঘটেছে। ইমামবাড়া হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম পূজা দাস (৯)। এদিন বাড়িতে কেউ না থাকার সুযোগে সে টালির বাড়ির বাঁশের সঙ্গে মায়ের শাড়িতে গলা পেঁচিয়ে আত্মহত্যা করে। 
বিশদ

19th  November, 2019
সম্মানহানির অভিযোগে নির্লিপ্ত পুলিস, ক্ষুব্ধ হাইকোর্ট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিয়ের আগের সম্পর্কের ছবি দেখিয়ে বিবাহিত স্কুল শিক্ষিকার জীবনকে দুর্বিষহ করে তোলা যুবকের বিরুদ্ধে কার্যত কোনও ব্যবস্থাই নেয়নি উত্তরপাড়া পুলিস।  
বিশদ

19th  November, 2019
জখম ব্যক্তির ক্ষতিপূরণের দাবিতে অবরোধ গাইঘাটায় 

বিএনএ, বারাসত: গাড়ির ধাক্কায় জখম হওয়া ব্যক্তিকে ক্ষতিপূরণ দেওয়ার দাবিতে সোমবার গাইঘাটায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। পুলিস অবরোধ তুলতে গেলে বিক্ষোভের মুখে পড়ে। পরিস্থিতি সামাল দিতে পুলিস লাঠি উঁচিয়ে জনতাকে তাড়া করে। ঘটনাস্থল থেকে তিন বিক্ষোভকারীকে পুলিস আটক করে থানায় নিয়ে যায়। 
বিশদ

19th  November, 2019
ডেঙ্গু রুখতে ব্যর্থ পুরসভা, প্রতিবাদে বিক্ষোভ হাওড়ায় 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শহরে ডেঙ্গুর প্রকোপ রুখতে হাওড়া পুরসভা ব্যর্থ, এই অভিযোগে সোমবার পুরসভার সামনে বিক্ষোভ দেখাল নাগরিক মঞ্চ নামে একটি সংগঠন। যদিও এই বিক্ষোভে শহরের এক বিজেপি নেতাকে নেতৃত্ব দিতে দেখা যায়। সে কারণে এই বিক্ষোভের নেতৃত্বে বকলমে বিজেপি রয়েছে কি না তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।
বিশদ

19th  November, 2019
আচমকা ২১৪ রুটের বাস বন্ধ, দুর্ভোগে নিত্যযাত্রীরা 

বিএনএ, বারাকপুর: বাস ম্যানেজারদের কটু কথার জেরে সোমবার দিনভর ২১৪ নম্বর রুটের সাজিরহাট-বাবুঘাটগামী ২৫টি বাস বন্ধ থাকল। আর যার জেরে সপ্তাহের প্রথম কাজের দিন চরম দুর্ভোগে পড়লেন যাত্রীরা। 
বিশদ

19th  November, 2019
জরিমানা করে যুবককে তীব্র ভর্ৎসনা বিচারকের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভাড়াটিয়া যুবকের ধাক্কায় পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়েছিলেন বাড়ির মালকিন। তালতলা থানা এলাকায় গত বছরের ওই ঘটনায় অভিযুক্ত যুবককে দু’হাজার টাকা জরিমানা করে তীব্র ভর্ৎসনা করলেন ব্যাঙ্কশাল কোর্টের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মালা চক্রবর্তী।
বিশদ

19th  November, 2019
নুঙ্গি মোড়ে দুই গোষ্ঠীর হাতাহাতি 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: দুই গোষ্ঠীর দুই বচসা ও হাতাহাতি ঘিরে সোমবার উত্তেজনা ছড়াল মহেশতলা থানার নুঙ্গি মোড়ে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক দ্বন্দ্ব চলছে দীর্ঘদিন ধরে। এদিন এক গোষ্ঠী মহেশতলা থানায় অভিযোগ জানাতে আসছিল।
বিশদ

19th  November, 2019
সেক্টর ফাইভে বিক্ষোভ-মিছিল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে কর্মী ছাঁটাইয়ের প্রতিবাদে সোমবার যৌথভাবে সল্টলেক সেক্টর ফাইভে মিছিল করল অল ইন্ডিয়া আইটি ও আইটস এমপ্লয়িজ ইউনিয়ন (এআইআইটিইইউ), সিটু ও ডিওয়াইএফআই। কলেজ মোড় থেকে মিছিল করার পর এসডিএফ মোড়ে একটি সভা হয়।
বিশদ

19th  November, 2019
ভাঙড়ে শুরু জনপরিষেবা মেলা 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জন পরিষেবা নিয়ে প্রচার এবং মানুষের মাঝে পরিষেবার প্রসার ঘটাতে সোমবার ভাঙড় ১ ব্লক প্রাঙ্গনে আয়োজিত হল জন পরিষেবা মেলা। এদিন এই মেলার উদ্বোধন করেন গ্রামোন্নয়ন ও পঞ্চায়েত দপ্তরের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।
বিশদ

19th  November, 2019
বারুইপুরে পাঁচিলে ধাক্কা গাড়ির, জখম ৭ 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ছাগল বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পাঁচিলে ধাক্কা মারল একটি গাড়ি। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে বারুইপুর থানার বেগমপুর কাটাখাল সংলগ্ন ওলিবেরিয়া এলাকায়। 
বিশদ

19th  November, 2019
বারুইপুর, সোনারপুরে ২ বধূর দেহ উদ্ধার 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: দুই গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়াল। রবিবার রাতে ঘরের দরজা ভেঙে এক গৃহবধুর ঝুলন্ত দেহ উদ্ধার হল। পুলিস জানিয়েছে, মৃত বধূর নাম সুবালা মণ্ডল (৫৫)। ঘটনাটি ঘটেছে বারুইপুরের মদারাট পঞ্চায়েতের মধুবনপুর কালীনগর এলাকায়। 
বিশদ

19th  November, 2019
বারাসত রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ে ছাত্র বিক্ষোভ 

বিএনএ, বারাসত: দ্বিতীয় বর্ষের প্রথম সেমেস্টারের পরীক্ষা নির্ধারিত সময়ের আগে এগিয়ে আনা সহ একগুচ্ছ অভিযোগে সোমবার বারাসত রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ দেখান ছাত্রছাত্রীরা। এরপর ছাত্রছাত্রীদের প্রতিনিধিদল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে কথা বলে। 
বিশদ

19th  November, 2019
বেসরকারি স্কুলের ছাত্র নিখোঁজ, চাঞ্চল্য 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুল থেকে নিখোঁজ হয়ে গেল ষষ্ঠ শ্রেণীর এক ছাত্র। বেনিয়াপুকুর থানা এলাকার একটি বেসরকারি স্কুলে এই ঘটনায় চাঞ্চল্য ছড়াল। জানা গিয়েছে, সোমবার নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পরও অক্ষত গুপ্তা নামে ওই ছাত্র বাড়ি না ফেরায় প্রথমে ফুলবাগান থানায় যায় ছাত্রের পরিবার।
বিশদ

19th  November, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

বিএনএ, জলপাইগুড়ি: ব্যারাকপুরে একটি খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে জলপাইগুড়ি শহর থেকে গ্রেপ্তার করা হল একজনকে। মঙ্গলবার পিন্টু শর্মা নামে ওই অভিযুক্তকে জলপাইগুড়ি মুখ্য বিচারবিভাগীয় আদালতে তোলা হয়।  ...

 শ্রীনগর, ১৯ নভেম্বর (পিটিআই): জয়েশ-ই-মহম্মদের চার জঙ্গিকে সোমবার গ্রেপ্তার করল পুলিস। মঙ্গলবার পুলিস জানিয়েছে, গত জুলাই মাসে পুলওয়ামা জেলার অরিহল এলাকায় বোমা বিস্ফোরণের সঙ্গে এরা ...

সংবাদদাতা, নকশালবাড়ি: এসএসবি’র শিলিগুড়ি ফ্রন্টিয়ারের হেড কোয়ার্টার রানিডাঙায় অষ্টম সর্ব ভারতীয় পুলিস তিরন্দাজি প্রতিযোগিতায় সব থেকে বেশি স্বর্ণপদক পেল মহারাষ্ট্র পুলিস। তারা মোট দু’টি স্বর্ণ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন পলি উমরিগড় 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭৩.৫০ টাকা
পাউন্ড ৯১.০২ টাকা ৯৫.৪১ টাকা
ইউরো ৭৭.৮১ টাকা ৮১.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯, বুধবার, অষ্টমী ১৯/২৩ দিবা ১/৪১। মঘা ৩৫/২১ রাত্রি ৮/৪। সূ উ ৫/৫৬/৪, অ ৪/৪৮/১০, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ৮/৬ মধ্যে পুনঃ ১০/১৭ গতে ১২/২৮ মধ্যে। রাত্রি ৫/৪১ গতে ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ৮/৪০ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/২২ গতে ১২/৪৪ মধ্যে, কালরাত্রি ২/৩৯ গতে ৪/১৮ মধ্যে। 
৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯, বুধবার, অষ্টমী ১৪/২/৪২ দিবা ১১/৩৫/৪। মঘা ৩২/১৪/২৪ রাত্রি ৬/৫১/৪৫, সূ উ ৫/৫৭/৫৯, অ ৪/৪৮/৯, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে ও ৭/৩৪ গতে ৮/১৬ মধ্যে ও ১০/২৪ গতে ১২/৩২ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৬/৩৪ মধ্যে ও ৮/২১ গতে ৩/২৮ মধ্যে, বারবেলা ১১/২৩/৬ গতে ১২/৪৪/২২ মধ্যে, কালবেলা ৮/৪০/৩২ গতে ১০/১/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৪০/৩২ গতে ৪/১৯/১৬ মধ্যে।  
২২ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। বৃষ: কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন ...বিশদ

07:11:04 PM

গোটা দেশে এনআরসি হবে: অমিত শাহ 
গোটা দেশে এনআরসি হবে বলে রাজ্যসভায় জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত ...বিশদ

04:31:00 PM

পর্ণশ্রীতে গ্যাস সিলিন্ডার চুরি, ধৃত ২ 

03:18:00 PM

নরেন্দ্রপুরে দম্পতির রহস্যমৃত্যু 
নরেন্দ্রপুরে এক দম্পতির দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য। আজ সকালে নরেন্দ্রপুরের ...বিশদ

02:34:00 PM

মায়ের বকুনি, অভিমানে আত্মঘাতী সপ্তম শ্রেণীর পড়ুয়া 
পড়াশোনা নিয়ে মায়ের বকুনির জেরে অভিমানে আত্মঘাতী হল সপ্তম শ্রেণীর ...বিশদ

01:38:34 PM

আসানসোলে ৫ কুখ্যাত দুষ্কৃতী গ্রেপ্তার 
ডাকাতির উদ্দেশ্যে জরো হওয়া পাঁচ কুখ্যাত দুষ্কৃতীকে গ্রেপ্তার করল আরপিএফের ...বিশদ

01:32:39 PM