Bartaman Patrika
কলকাতা
 

উদয়নারায়ণপুরে তলিয়ে যাওয়া প্রৌঢ়ের দেহ উদ্ধার 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রবিবার বিকালে মৃতদেহ সৎকার করে ফেরার পথে জলে তলিয়ে যাওয়া হাওড়ার উদয়নারায়ণপুরের বাসিন্দার খোঁজ মিলল। বৃহস্পতিবার তাঁর মৃতদেহ উদ্ধার হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম সুনীল পোড়েল (৪৫)।
বিশদ
হাওড়ায় ব্যাহত ট্রেন চলাচল, ভোগান্তি যাত্রীদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার রাতে হাওড়া স্টেশনে ঢোকার মুখে লাইনচ্যুত হয়ে যায় ডাউন মশাগ্রাম-হাওড়া লোকাল। এই ঘটনায় ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। তার জের চলল বৃহস্পতিবারও। এদিন এক গুচ্ছ লোকাল ট্রেন বাতিল করা হয়। বহু ট্রেন দেরিতে চলেছে।  
বিশদ

04th  October, 2019
কাঁকড়া ধরতে গিয়ে কুমিরের হামলায় মৃত্যু 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: কাঁকড়া ধরতে গিয়ে কুমিরের হামলায় এক মহিলার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটেছে গোবর্ধনপুর উপকূল থানার ধনচি জঙ্গল সংলগ্ন নদীতে। মৃতার নাম আঙুরবালা জানা (২৬)।
বিশদ

04th  October, 2019
চুরির অভিযোগে গ্রেপ্তার এক প্রোমোটার সহ ৩ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক ফ্ল্যাট মালিকের ঘর থেকে বিভিন্ন জিনিসপত্র হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেপ্তার হল এক অভিযুক্ত প্রোমোটার ও তার দুই শাগরেদ। বুধবার তাদের গ্রেপ্তার করে নারকেলডাঙা থানার পুলিস।
বিশদ

04th  October, 2019
বোধনের আগেই হাওড়া জেলার মণ্ডপে মণ্ডপে ভিড় উপচে পড়ল 

সংবাদদাতা, উলুবেড়িয়া: দেবীর বোধনের আগেই কলকাতাকে টক্কর দিল জেলার পুজোগুলো। পঞ্চমীর সন্ধ্যাতেই মণ্ডপে মণ্ডপে ভিড় উপচে পড়ল দর্শনার্থীদের। কার্যত বুধবার থেকেই বাঙালি মেতে উঠল তাদের শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসবের আনন্দে। সকলেই জানালেন, আবহাওয়া অফিসের সতর্কবাণী অনুযায়ী পুজোয় বৃষ্টি হবে।  
বিশদ

04th  October, 2019
৩১৩ বছরে টালিগঞ্জের বসু চৌধুরীদের দুর্গা পুজো 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রতিবারের মতো এবারও টালিগঞ্জের বসু চৌধুরী বাড়িতে অনুষ্ঠিত হবে দুর্গাপুজো। এবার তাদের পুজো ৩১৩ বছর পূর্ণ করল। তারা জানিয়েছে, সর্বমঙ্গলা মায়ের স্বপ্নাদৃষ্ট খুঁটিতে এই পুজো হয়ে এসেছে।
বিশদ

04th  October, 2019
৪ মাস জল জমে রয়েছে, প্রদীপ জ্বলবে না নস্করপাড়ায় 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জমা জলে প্লাবিত বেহালার ১২৭ নম্বর ওয়ার্ডের নস্করপাড়া ১ নম্বর বাই লেনের বাসিন্দারা পুজোর ক’দিন বাড়ি থেকে মণ্ডপ নিষ্প্রদীপ রাখার সিদ্ধান্ত নিয়েছে।
বিশদ

04th  October, 2019
উল্টোডাঙায় অটো চালকদের অবরোধের জেরে তীব্র যানজট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উল্টোডাঙায় অটো চালকদের অবরোধের জেরে পঞ্চমীর সকাল থেকেই লন্ডভন্ড হল ভিআইপি রোড, হাতিবাগান, মানিকতলা সহ উত্তর কলকাতার বিস্তীর্ণ এলাকা। রাস্তার উপর অটো রেখে পুলিসি নির্দেশিকার বিরুদ্ধে আন্দোলনে শামিল হলেন তাঁরা। এর জেরে নাকাল হতে হল শহরাবাসীকে।  
বিশদ

04th  October, 2019
জয়পুরে দুর্গার অকাল বোধন 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আজ মহাষষ্ঠী। বাঙালির এই শ্রেষ্ঠ উৎসবে হাওড়ায় দেবী দুর্গার আরাধনাকে কেন্দ্র করে মণ্ডপে মণ্ডপে থিমের ছড়াছড়ি। পারিবারিক পুজোও রয়েছে আচার ও রীতি মেনে। তবে হাওড়ার গ্রামাঞ্চলে যে শ’পাঁচেক সর্বজনীন পুজো হয়, তার মধ্যে একমাত্র জয়পুরেই দেবী দুর্গার সঙ্গে পূজিত হন রাম, হনুমান ও জাম্বুবান। 
বিশদ

04th  October, 2019
সল্টলেকের বৈশাখী মলে বিধ্বংসী আগুন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর মধ্যে বিধ্বংসী আগুন সল্টলেকে। পঞ্চমীর দুপুরে সল্টলেকের বৈশাখী মলে আগুন লাগে। ইতিমধ্যে খালি করে দেওয়া হয়েছে মল। ঘটনাস্থলে রয়েছে দমকলের ১০টি ইঞ্জিন। জানা গিয়েছে, এদিন বেলা সাড়ে তিনটে নাগাদ বৈশাখী মলের বেসমেন্টে আগুন লাগে। কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। আতঙ্কে ছুটোছুটি করতে থাকে মলে কেনাকাটা করতে যাওয়া মানুষ। তাঁদের নিরাপদে বের করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছেন দমকলমন্ত্রী সুজিত বসু। বিশদ

03rd  October, 2019
চতুর্থীতেই নবনীড়ে মমতা
পুলিসকর্মী পরিবারের ভালোমন্দের
দায়িত্ব আমাদেরই: মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘দিন-রাত, উৎসব-পার্বণে যাঁরা সারাক্ষণ কাজ করে চলেছেন, সেই পুলিসকর্মীদের পরিবারের ভালোমন্দ দেখার দায়িত্ব রাজ্য সরকারের। তাঁদের জন্য ভাবতেই হয়। তাঁদের সামগ্রিক উন্নতির জন্য আগামী দিনে আরও কাজ করা হবে।’ বুধবার চতুর্থীর দিন পুজো উদ্বোধন পর্বে আলিপুর বডিগার্ড লাইনে এই ভাষাতেই শান্তিরক্ষকদের আশ্বস্ত করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 
বিশদ

03rd  October, 2019
চতুর্থীতেই মণ্ডপে মানুষের ঢল 

বীরেশ্বর বেরা, কলকাতা: আর যেন তর সইছে না! শারদোৎসবের আনন্দ উদযাপনের জন্য পুজোর মাত্র চারদিন যে যথেষ্ট নয়—তা স্পষ্ট হয়েছে গত কয়েক বছরে। এই বছরও বোধনের দু’দিন আগে চতুর্থীতেই রাজপথে নামল মানুষের ঢল। তবে এই ভিড় যে পুজোর সন্ধ্যার ভিড়কে মনে করিয়ে দিয়েছে, তার কারণ পুজোর সময় বৃষ্টির ভ্রুকুটি। আলিপুর আবহাওয়া দপ্তর সাফ জানিয়ে দিয়েছে, ষষ্ঠী থেকে বিক্ষিপ্তভাবে হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন অংশে।
বিশদ

03rd  October, 2019
আজ খুলছে উল্টোডাঙা ব্রিজের বন্ধ অংশ
খুলে দেওয়া হল চেতলা লকগেট ব্রিজও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে খুলে যাবে উল্টোডাঙা উড়ালপুলের বন্ধ অংশ। গত ৯ জুলাই এই উড়ালপুলের গড়িয়ামুখী লেনের পিলারে ফাটল ধরা পড়ে। সেই থেকে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়। এরপর উড়ালপুলের ১৯ ও ২০ নম্বর পিলারে মেরামতির কাজ হয়। হয় নতুন করে লোড টেস্ট। তার রিপোর্ট আসার পর কেএমডিএ নিযুক্ত ব্রিজ অ্যাডভাইসরি কমিটি গাড়ি চলাচলের অনুমতি দেয়। 
বিশদ

03rd  October, 2019
অশোকনগরে গাড়ি দুর্ঘটনায় ২ যুবতীর মৃত্যু 

বিএনএ, বারাসত: নৈহাটি থেকে বাড়ি ফেরার সময় মর্মান্তিক পথ দুর্ঘটনায় দুই যুবতীর মৃত্যু হয়েছে। মৃতদের নাম মাম্পি দাস (২৪) ও গার্গী দাস (২২)। মাম্পির বাড়ি অশোকনগর কল্যাণগড় পুরসভার ৭ নম্বর ওয়ার্ড এলাকায়। গার্গীর বাড়ি কাঁচরাপাড়া এলাকায়। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমেছে।  
বিশদ

03rd  October, 2019
টালা ব্রিজে বাস বন্ধ ও পুজোর জেরে এক লাফে বাড়ল মেট্রোর ভিড় 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একে টালা ব্রিজ দিয়ে বাস বন্ধের জের, তার উপরে পুজো। সব মিলিয়ে দ্বিতীয়া-তৃতীয়াতেই এক লাফে ভিড় বাড়ল শহরের লাইফলাইন মেট্রো রেলে। মেট্রো সূত্রের খবর, গত সপ্তাহের তুলনায় ইতিমধ্যেই যাত্রী সংখ্যা অনেকটা বেড়ে গিয়েছে।  
বিশদ

03rd  October, 2019

Pages: 12345



আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থ প্রাপ্তির যোগ। যে কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪০- ‘দি বিটলস’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা, গায়ক জন লেননের জন্ম
১৯৪৫- সারোদবাদক আমজাদ আলি খানের জন্ম
১৯৪৫- অভিনেত্রী সুমিতা সান্যালের জন্ম
১৯৬৭- কিউবার বিপ্লবের প্রধান ব্যক্তিত্ব চে গেভারার মৃত্যু
২০১৫- সংগীত পরিচালক রবীন্দ্র জৈনের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  October, 2019

দিন পঞ্জিকা

১৮ আশ্বিন ১৪২৬, ৫ অক্টোবর ২০১৯, শনিবার, সপ্তমী ১০/৪৫ দিবা ৯/৫১। মূলা ১৯/২৪ দিবা ১/১৮। সূ উ ৫/৩২/৪৫, অ ৫/১৭/৫৫, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে পুনঃ ৭/৭ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৫৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৯ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৭/০ মধ্যে পুনঃ ১২/৫৪ গতে ২/২৩ মধ্যে পুনঃ ৩/৫১ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি। 
১৭ আশ্বিন ১৪২৬, ৫ অক্টোবর ২০১৯, শনিবার, সপ্তমী ২১/২৭/৩৯ দিবা ২/৮/০। মূলা ৩১/৪৭/১২ রাত্রি ৬/১৫/৪৯, সূ উ ৫/৩২/৫৬, অ ৫/১৯/৩৬, অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/১৮ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১২/৫৪/৩৬ গতে ২/২২/৫৫ মধ্যে, কালবেলা ৭/১/১৬ মধ্যে ও ৩/৫১/১৬ গতে ৫/১৯/৩৬ মধ্যে, কালরাত্রি ৬/৫১/১৬ মধ্যে ও ৪/১/১৬ গতে ৫/৩৩/১৮ মধ্যে। 
মোসলেম: ৫ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: অর্থ প্রাপ্তির যোগ। বৃষ: প্রেম-প্রণয়ে অগ্রগতি। মিথুন: গুরুজনের শরীর সম্পর্কে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
১৯৪০- ‘দি বিটলস’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা, গায়ক জন লেননের জন্ম১৯৪৫-  সারোদবাদক ...বিশদ

07:03:20 PM

এবছর রসায়নে নোবেল পাচ্ছেন জন বি গুডএনাফ, এম স্ট্যানলি হুইটিংহ্যাম ও আকিরা ইয়োশিনো 

03:42:41 PM

মালদহের বৈষ্ণবনগরে নৌকাডুবি, মৃত ৩ 
ঠাকুর দেখতে যাওয়ার সময় নৌকাডুবি। ঘটনাটি ঘটে মালদহের বৈষ্ণবনগর থানার ...বিশদ

03:18:19 PM

৫ শতাংশ মহার্ঘ ভাতা বাড়াল কেন্দ্র, উপকৃত হবেন ৫০ লক্ষ কর্মী ও ৬২ লক্ষ পেনশনভোগী 

02:30:04 PM

ফলতার রামনগরে বিসর্জনের বাজি বানাতে গিয়ে বিস্ফোরণ, জখম ২ শ্রমিক 

01:20:11 PM