Bartaman Patrika
কলকাতা
 

গভীর রাতে দু’জনের হেলমেটহীন জয় রাইড
বান্ধবীর জন্মদিনে বাইক
দুর্ঘটনায় মৃত্যু প্রেমিকের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বান্ধবীর জন্মদিনে তাঁকে নিয়ে জয় রাইডে বেরিয়ে বাইক দুর্ঘটনায় প্রাণ হারালেন প্রেমিক। জখম হয়েছেন তাঁর বান্ধবীও। শনিবার রাত দুটো নাগাদ ঘটনাটি ঘটেছে বাইপাসের উপর একটি আবাসনের সামনে। গুরুতর আহত অবস্থায় বান্ধবী মনীষা রায় (১৮) হাসপাতালে চিকিৎসাধীন।
বিশদ
 আগস্টের বেতন ঢুকলে সেপ্টেম্বরের শুরু থেকেই জমবে পুজোর বাজার, আশায় হাতিবাগান, নিউ মার্কেটের বিক্রেতারা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগস্টের বেতন ঢুকলে সেপ্টেম্বরের শুরু থেকে জমে উঠবে পুজোর বাজার। এমনটাই আশা করছেন হাতিবাগান, ধর্মতলা, নিউ মার্কেটের ব্যবসায়ী, হকাররা। এবার পুজো পড়েছে অক্টোবরের প্রথম সপ্তাহেই। তাই সেপ্টেম্বর মাসজুড়ে পুজোর বাজার জমে উঠবে বলে আশাবাদী তাঁরা।
বিশদ

12th  August, 2019
টুকরো টুকরো করে কাটা প্লাস্টিকে
মোড়া দেহ উদ্ধার নরেন্দ্রপুরের
খালে, চাঞ্চল্য

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নরেন্দ্রপুর থানার খেয়াদহের তিহুড়িয়া বাগানাবাড়ির কেয়াটেকার দম্পতির রহস্যজনক খুনের কিনারা নিয়ে পুলিসের এখন লেজেগোবরে অবস্থা।
বিশদ

12th  August, 2019
কলকাতার ২ ভাইয়ের হীরে কারবারে আয়কর হানা, দেড় হাজার কোটির কালো টাকার হদিশ

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: খোদ কলকাতায় বড়সড় সাফল্য পেতে চলেছে আয়কর বিভাগ। দুই অবাঙালি ভাইয়ের হীরের দু’টি আলাদা ব্যবসা থেকে প্রায় দেড় হাজার কোটি টাকার অবৈধ লেনদেনের তথ্যপ্রমাণ পেয়েছে ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট।
বিশদ

12th  August, 2019
থরে থরে সাজানো নানা নকশার গণেশ
পুজো এগিয়ে আসতেই কুমোরটুলি প্রাণচঞ্চল, সেলফি তোলার হিড়িক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজো যত এগিয়ে আসছে, কুমোরটুলির প্রতিটি অলিগলি হয়ে উঠছে ততই প্রাণচঞ্চল। রবিবার দুপুরে পটুয়াপাড়ার রবীন্দ্র সরণী, বনমালি সরকার স্ট্রিট, কুমোরটুলি স্ট্রিট সহ আশপাশ চত্বরে ঘুরে দেখা গেল, সব মৃৎশিল্পীর ঘরে চূড়ান্ত ব্যস্ততা।
বিশদ

12th  August, 2019
 দাশনগরের রামকৃষ্ণ মন্দির পথের হাল খারাপ, কবে সারাই হয়েছে মনেই পড়ছে না স্থানীয়দের

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়ার ৯ নম্বর ওয়ার্ডের দাশনগরের রামকৃষ্ণ মন্দির পথের অবস্থা অত্যন্ত খারাপ। শেষ কবে এই রাস্তা সংস্কার হয়েছে, তা এলাকার লোকজন মনে করতে পারছেন না। এই নিয়ে পুরসভা, স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কাছে একাধিকবার আবেদন করেও কোনও কাজ হয়নি। এই এলাকাটি মূলত শিল্পাঞ্চল।
বিশদ

12th  August, 2019
 আপত্তিকর খাবার: আন্দোলনে খাদ্য সরবরাহকারী সংস্থার কর্মীরা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আপত্তিকর খাবার সরবরাহ করার জন্য চাপ দেওয়ার অভিযোগে আন্দোলনে নামলেন একটি খাবার সরবরাহকারী সংস্থার কর্মীরা। হাওড়ায় এই সংস্থার একাংশ এই আন্দোলনে নেমেছেন। গত সোমবার থেকে তা শুরু হয়েছে। 
বিশদ

12th  August, 2019
 বাউড়িয়া: সুপার ও ঠিকাদার সংস্থার টানাটানিতে বেতন নেই হাসপাতালের ৫ নিরাপত্তারক্ষীর

সংবাদদাতা, উলুবেড়িয়া: ঈদের আগে দু’মাসের বেতন পেলেন না বাউড়িয়ার ফোর্ট গ্লস্টার স্টেট জেনারেল হাসপাতালের পাঁচ জন অস্থায়ী নিরাপত্তা রক্ষী। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, যে সংস্থা নিরাপত্তারক্ষীদের নিযুক্ত করে তা সঠিক সময়ে বিল না পাঠানোয় সমস্যা হয়েছে।
বিশদ

12th  August, 2019
 আর্থিক দিক থেকে পিছিয়ে থাকাদের ডব্লুবিসিএস প্রশিক্ষণ দেবেন বিডিও

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: প্রত্যন্ত গ্রামের ছেলেমেয়েদের মধ্যে অনেকের ডব্লুবিসিএস পড়ার আগ্রহ রয়েছে। কিন্তু আর্থিক সঙ্কট ও সঠিক কোচিংয়ের সুযোগ না থাকায়, কারও ইচ্ছাপূরণ হয় না।
বিশদ

12th  August, 2019
নিমতায় মনুয়া কাণ্ডের ছায়া
স্বামীকে দুপুরে মাংস-ভাত খাইয়ে কুপিয়ে খুন করল স্ত্রী, পরকীয়ার সন্দেহ পুলিসের

বিএনএ, নিমতা: নিমতার পূর্ব আলিপুরে কাঠমিস্ত্রি খুনের ঘটনায় মনুয়া কাণ্ডের ছায়া। দুপুরে মাংস ভাত খাইয়ে স্বামীকে কুপিয়ে খুন করল স্ত্রী। পরকীয়া সম্পর্কের জেরেই এই খুন বলে তদন্তে অনুমান। পুলিস মৃতের স্ত্রীকে গ্রেপ্তার করেছে। তাকে পুলিস হেফাজতে নিয়ে জেরা চলছে।
বিশদ

12th  August, 2019
 ভাগাড় মামলা: সব অভিযুক্ত এখনও পেল না চার্জশিটের নথি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভাগাড় মামলায় এখনও পর্যন্ত বেশ কয়েকজন অভিযুক্তকে চার্জশিটের প্রতিলিপি না দেওয়ায় মামলাটি দায়রা কোর্টে গেল না। বিশদ

12th  August, 2019
 ছাত্রীর অশ্লীল ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল, গ্রেপ্তার ৩, খোঁজ চলছে আরও দু’জনের

  বিএনএ, বারাসত: ছাত্রীর অশ্লীল ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করার অভিযোগে বসিরহাটের মিনাখাঁ থানার পুলিস তিন যুবককে গ্রেপ্তার করেছে। ধৃতদের নাম শুকদেব মণ্ডল ওরফে ছোটবাবু, আজগর মীর ও শেখ আলি নুর। শুকদেবের বাড়ি মিনাখার বামনপুকর, আজগরের বাড়ি ভাঙ্গড় ও আলি নুরের বাড়ি মিনাখা থানা এলাকায়।
বিশদ

12th  August, 2019
 পরোয়ানা কার্যকর না করায় ওসিকে শো কজ, ওয়ারেন্ট অফিসারকে তলব

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খোরপোশ সংক্রান্ত এক মামলায় এক ব্যক্তির বিরুদ্ধে জারি হয়েছিল গ্রেপ্তারি পরোয়ানা। তা কার্যকর না করায় দক্ষিণ ২৪ পরগনার কুলতলি থানার ওসিকে শো কজ করল আদালত। পাশাপাশি ওই থানার ওয়ারেন্ট অফিসারকেও কোর্টে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়।
বিশদ

12th  August, 2019
 বসিরহাটে পণের দাবিতে বধূকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ, গ্রেপ্তার স্বামী সহ ৩

বিএনএ, বারাসত: অতিরিক্ত পণের দাবিতে গৃহবধূকে অত্যাহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে হিঙ্গলগঞ্জ থানার পুলিস স্বামী, শ্বশুর ও শাশুড়িকে গ্রেপ্তার করেছে। ধৃতদের নাম রবিউল গাজি, ইসমাইল গাজি ও সালেয়া বিবি। ধৃতদের এদিন বসিরহাট মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।
বিশদ

12th  August, 2019
দেগঙ্গায় অজানা জ্বরে মহিলার মৃত্যু
বনগাঁ মহকুমায় বাড়ছে ডেঙ্গু আতঙ্ক

বিএনএ, বারাসত: দেগঙ্গায় জ্বরে শনিবার মৃত্যুর ঘটনায় এলাকায় তীব্র আতঙ্ক তৈরি হয়েছে। মৃতের নাম শিবানী দে(৩২)। তাঁর বাড়ি আমুলিয়া গ্রাম পঞ্চায়েতের কলাপোল গ্রামে। পরিবারের দাবি, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে শিবানীদেবীর মৃত্যু হয়েছে। যদিও ডেথ সার্টিফিকেটে ডেঙ্গুর কোনও উল্লেখ নেই।
বিশদ

12th  August, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, কৃষ্ণনগর: ঘূর্ণির শিল্পী সুবীর পাল ‘লিমকা বুক অব রেকডর্সে’ নাম তুলে ফেললেন। সুবীরবাবুর ঝুলিতে অনেক আগেই এসেছে রাষ্ট্রপতি পুরস্কার। একইসঙ্গে বৃহৎ মূর্তি(লার্জার দ্যান লাইফ) এবং ক্ষুদ্র ভাস্কর্য তৈরি করে তিনি ঠাঁই পেয়েছেন লিমকা বুকে। ভেঙে ফেলেছেন আগের রেকর্ডও। সম্প্রতি ...

 মুম্বই, ১৩ আগস্ট: স্বার্থের সংঘাতের অভিযোগ থেকে রেহাই পেলেন প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়। তার ফলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ হতে তাঁর সামনে আর কোনও বাধা রইল না। প্রশাসক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের যে অভিযোগ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ ভারতে একের পর এক পুলিসি অভিযানে ধরা পড়েছে বেশ কয়েকজন জেএমবি জঙ্গি। তাই জায়গা পরিবর্তন করে মধ্য ভারতে ঘাঁটি বানাতে শুরু করেছিল এই জঙ্গি সংগঠনের সদস্যরা।  ...

নয়াদিল্লি, ১৩ আগস্ট (পিটিআই): উন্নাওয়ের নির্যাতিতা এবং তাঁর পরিবারের বিরুদ্ধে ২০টি মামলা দায়ের হয়েছে উত্তরপ্রদেশে। মঙ্গলবার উত্তরপ্রদেশ সরকারের কাছ থেকে সেই মামলাগুলির স্ট্যাটাস রিপোর্ট তলব করার ব্যাপারে অসম্মতি জানাল সুপ্রিম কোর্ট।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৭ টাকা ৭১.৯৭ টাকা
পাউন্ড ৮৪.২৫ টাকা ৮৭.৩৭ টাকা
ইউরো ৭৮.০৭ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৬/১৩ দিবা ৩/৪৬। উত্তরাষাঢ়া ০/৫ প্রাতঃ ৫/১৯। সূ উ ৫/১৬/৩৫, অ ৬/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে। 
২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৪/৩১/৩ দিবা ৩/৪/৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ২/১০/১৭ দিবা ৬/৭/৪৫, সূ উ ৫/১৫/৩৮, অ ৬/৮/৪২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৬ মধ্যে, বারবেলা ১১/৪২/১০ গতে ১/১৮/৪৮ মধ্যে, কালবেলা ৮/২৮/৫৪ গতে ১০/৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৮/৫৪ গতে ৩/৫২/১৬ মধ্যে। 
১২ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে ফের বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ১৫৮/২(২২ওভার)  

09:25:56 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৩১/২(১৫ওভার)  

08:44:01 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১১৪/০(১০ ওভার)  

08:19:26 PM

 আগামীকাল কম ট্রেন মেট্রোয়
আগামীকাল ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় ...বিশদ

08:12:59 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ২৯/০(৫ ওভার)  

07:49:21 PM

তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ৮/০(১.৩ ওভার) 

07:24:54 PM