Bartaman Patrika
কলকাতা
 

 জেলে উদ্ধার ২টি মোবাইল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার প্রেসিডেন্সি জেলে এক বিচারাধীন বন্দির হেফাজত থেকে দু’টি মোবাইল উদ্ধার হয়। জেল সূত্রে জানা গিয়েছে, ওই বন্দির নাম গৌতম বড়াল। এই ঘটনায় জেলের তরফে কলকাতা পুলিসের হেস্টিংস থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। 
বিশদ
 অফিসে চুরির প্রতিবাদ করায় পিস্তল দেখিয়ে হুমকি গার্ডেনরিচে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অফিসঘর থেকে নগদ ৫০ হাজার টাকা এবং গুরুত্বপূর্ণ নথিপত্র চুরি করার অভিযোগ উঠল স্থানীয় একজনের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মালিক সিসিটিভিতে চুরির ঘটনা দেখে ফেলেন। চুরির প্রতিবাদ করায় অফিসের মালিককে পিস্তল দেখিয়ে ভয় দেখানোর অভিযোগ উঠল ওই ব্যক্তির বিরুদ্ধে।
বিশদ

25th  February, 2019
 কার্ড ক্লোন করে জালিয়াতি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কার্ড ক্লোন করে অনলাইনে প্রায় ৯০ হাজার টাকার সামগ্রী কেনার অভিযোগ উঠল পাটুলি থানা এলাকায়। গড়িয়া পার্কের বাসিন্দা সুচরিতা বন্দ্যোপাধ্যায় পাটুলি থানায় অভিযোগ করেছেন, তাঁর কাছে ক্রেডিট কার্ড থাকা সত্ত্বেও, তিনি জানতে পারেন, সেই কার্ডের মাধ্যমেই কেউ অনলাইনে সামগ্রী কিনেছে। 
বিশদ

25th  February, 2019
 এসএসকেএম হাসপাতালে ভর্তি করানোর নামে বৃদ্ধ দম্পতির দু’লক্ষ টাকা হাতানোর অভিযোগ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এসএসকেএম হাসপাতালে ভর্তি হতে গিয়ে প্রায় দু’লাখ টাকা খোয়ালেন দক্ষিণ কলকাতার এক বৃদ্ধ দম্পতি। এক ব্যক্তি ওই দম্পতির আস্থা অর্জন করতে হাসপাতালের ডিরেক্টর থেকে শুরু করে স্বাস্থ্য দফতরের একাধিক সচিবের জাল চিঠিও ওই দম্পতিকে দিয়েছে বলে অভিযোগ। যা দেখে স্বাস্থ্য দপ্তরের কর্তারাও হতবাক।
বিশদ

25th  February, 2019
বারাকপুর-নৈহাটিতে স্টেডিয়ামের উদ্বোধন
যারা কুৎসা করছে, তারাই আমাদের প্রথম নির্বাচন করছে, বিজেপিকে কটাক্ষ অরূপের

বিএনএ, বারাকপুর: যারা আমাদের সবসময় কুৎসা করছে, সমালোচনা করছে, তারা সর্বক্ষেত্রে আমাদের প্রথম নির্বাচিত করছে। নাম না করে বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। রবিবার বারাকপুর স্টেডিয়াম উদ্বোধন করতে এসে তিনি বলেন, মুখ্যমন্ত্রীর কন্যাশ্রী প্রকল্প বিশ্ব দরবারে আরও দুটি পুরস্কার পেতে চলেছে।
বিশদ

25th  February, 2019
 বরানগরে ঝিলে প্রতিমা নিরঞ্জনের ঘাটের উদ্বোধন

 বিএনএ, বারাকপুর: রবিবার বরানগর পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডে শীতলামাতা লেনের ঝিলে প্রতিমা নিরঞ্জন ঘাটের উদ্বোধন করেন সংসদ সদস্য সৌগত রায়। এই এলাকায় এতদিন প্রতিমা নিরঞ্জনের ভালো ঘাট না থাকার কারণে এলাকাবাসীর চরম সমস্যা হত।
বিশদ

25th  February, 2019
 শ্যামনগরে গঙ্গায় তলিয়ে যাওয়া পরীক্ষার্থীর দেহ উদ্ধার

 বিএনএ, বারাকপুর: রবিবার শ্যামনগর আতপুর এলাকায় গঙ্গার ধার থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর মৃতদেহ উদ্ধার হয়। মৃতের নাম দীপকুমার পাল (১৭)। তার বাড়ি শ্যামনগর নবপল্লি এলাকায়। 
বিশদ

25th  February, 2019
 গয়েশপুরের চেয়ারম্যানের গাড়ির চালককে খুনের হুমকির অভিযোগ

  বিএনএ, বারাকপুর: গয়েশপুর পুরসভার চেয়ারম্যানের গাড়ির চালক রঞ্জিত শীলকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠল। শনিবার গভীর রাতে গয়েশপুর পুরসভার ২ নম্বর ওয়ার্ডে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। রবিবার চেয়ারম্যানের চালক সুদীপ পাল ও বাবাই ভট্টাচার্য নামে দু’জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন।
বিশদ

25th  February, 2019
এবার মা উড়ালপুলে কি মৃত্যু হলে থামবে চীনা মাঞ্জার বাড়বাড়ন্ত? প্রশ্ন তুলছেন বাইক চালকরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একের পর এক ঘটনা। মা উড়ালপুল দিয়ে যাতায়াতকারী বাইক চালকদের কাছে রীতিমতো আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে চীনা মাঞ্জার সুতো। যে কোনও দিন মৃত্যুর মতো ঘটনাও ঘটে যেতে পারে। সবকিছুই পুলিস বুঝতে পারছে। তারপরেও কেন বাগে আনা সম্ভব হচ্ছে না? প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলেই।
বিশদ

25th  February, 2019
 মাদুরাইয়ে সোনা চুরির অভিযোগে বসিরহাটে গ্রেপ্তার কিশোর

 বিএনএ, বারাসত: ৫০০ গ্রাম সোনার গয়না চুরি করে তামিলনাড়ু থেকে পালিয়ে আসার অভিযোগে রবিবার বসিরহাট থেকে এক কিশোরকে গ্রেপ্তার করল পুলিস। তামিলনাড়ুর মাদুরাই দক্ষিণ থানার পুলিস এদিন বসিরহাটে এসে তাকে গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, বসিরহাটের এক ব্যবসায়ীর সোনার দোকান রয়েছে মাদুরাই শহরে। 
বিশদ

25th  February, 2019
কবর থেকে দেহ তুলে ময়নাতদন্ত
কিশোর সুমনের মৃত্যু নিয়ে ধোঁয়াশায় পুলিস, ধরা পড়েনি অভিযুক্ত বাবাও

বিএনএ, বারাসত: মায়ের অভিযোগের ভিত্তিতে বাগদার মালিপোতা এলাকায় কবর থেকে ছেলের মৃতদেহ তুলে ময়নাতদন্তে পাঠিয়েছিল পুলিস। ওই ঘটনায় মৃত কিশোর সুমন মণ্ডলের অভিযুক্ত বাবা শাজাহান মণ্ডল এখনও পলাতক। এদিকে, ময়নাতদন্তের রিপোর্ট এখনও পুলিসের হাতে এসে পৌঁছায়নি। পুলিসের দাবি, এই মামলায় ময়নাতদন্তের রিপোর্ট খুবই গুরুত্বপূর্ণ।
বিশদ

25th  February, 2019
ক্যানিং লোকালে দম্পতির সঙ্গে বিবাদ, হাতাহাতি

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: শিয়ালদহ দক্ষিণ শাখায় ডাউন ক্যানিং লোকালের একটি কামরায় এক দম্পতির সঙ্গে দু’জন যুবকের বচসা থেকে মারামারি বাধে। পুলিস জানিয়েছে, কামরায় ওঠার পর ভিতরে যাওয়ার জায়গা দেওয়া নিয়ে দম্পতির সঙ্গে যুবকদের বিবাদ থেকে অশান্তি। ঘটনাটি ঘটেছে সোনারপুর স্টেশনের ৪ নম্বর প্ল্যাটফর্মে।
বিশদ

25th  February, 2019
 অশোকনগরে পুলিসের বিরুদ্ধে মারধরের অভিযোগে অবরোধ

বিএনএ, বারাসত: পুলিসের এক সাব-ইন্সপেক্টরের বিরুদ্ধে মারধরের অভিযোগ তুলে রবিবার অশোকনগরের কামারপুর এলাকায় হাবড়া-নৈহাটি রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন স্থানীয়রা। বিক্ষোভকারীদের অভিযোগ, মোবাইল চুরির সন্দেহে শনিবার বাপ্পা মণ্ডল নামে এক যুবককে পুলিস ধরে নিয়ে যায়। 
বিশদ

25th  February, 2019
 বেনিয়াপুকুরে ব্যবসায়ী ও তাঁর বন্ধুকে লক্ষ্য করে গুলি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেনিয়াপুকুর থানা এলাকার বেচুলাল রোডে দুই ব্যক্তিকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠল। শনিবার রাত সাড়ে ১০টা নাগাদ এই ঘটনা ঘটে। এতে চাঞ্চল্য ছড়ায় এলাকায়। স্থানীয় দুষ্কৃতী শাহজাদার বিরুদ্ধেই গুলি চালানোর অভিযোগ উঠেছে। ঘটনার পর থেকেই পলাতক সে। তার সঙ্গে শাসকদলের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে বলে স্থানীয়দের দাবি।
বিশদ

25th  February, 2019
 দাদপুরে বাইক দুর্ঘটনায় মৃত্যু ২ বন্ধুর, জখম ১

  বিএনএ, চুঁচুড়া: দাদপুর থানার কানগো ব্রিজের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে বাইক দুর্ঘটনায় মৃত্যু হল দুই যুবকের। গুরুতর জখম অবস্থায় সৌমেন ভড় নামে আরও এক যুবক চুঁচুড়া ইমামবাড়া সদর হাসপাতালে চিকিৎসাধীন। পুলিস জানিয়েছে, মৃতদের নাম অমিত সেন (২৬) ও সুজয় ভড় (২৫)। তিনজনই চণ্ডীতলার বেগমপুরের বাসিন্দা।
বিশদ

25th  February, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সুকান্ত বসু, কলকাতা: জেলে অসাধু উপায়ে মোবাইল এবং সিম কার্ডের অনুপ্রবেশ রুখতে এবার কারারক্ষীদেরই একটি বিশেষ টিমকে সংশোধনাগারের বাইরে তিনটি শিফটে নজরদারি চালানোর কাজে নিযুক্ত করা হয়েছে। কারা দপ্তর সূত্রের খবর, রাজ্যের প্রতিটি সংশোধনাগারে একই ব্যবস্থা চালু হয়েছে। প্রয়োজনে স্থানীয় ...

 আবুজা, ২৫ ফেব্রুয়ারি (এএফপি): নাইজেরিয়ার রাষ্ট্রপতি ও সংসদ নির্বাচন চলাকালীন হিংসায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩৯ জন। সোমবার এমনই দাবি করল নির্বাচন পর্যবেক্ষণকারী সামাজিক সংগঠন, ‘দ্য সিচ্যুয়েশন রুম’। এর অধীনে ৭০টিও বেশি সংস্থা কাজ করে। ...

বিএনএ, সিউড়ি: গ্রামের মধ্যে মদের দোকান খোলার আবেদনের বিরোধিতা করে ফের রাস্তায় নামলেন এলাকার বাসিন্দারা। রবিবার মুরারই থানার কনকপুর সারদুয়ারি গ্রামের বাসিন্দারা হাতে প্লাকার্ড নিয়ে এলাকায় মিছিল করেন।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM