Bartaman Patrika
কলকাতা
 

জেনারেল ইমার্জেন্সি বন্ধ আগামী সপ্তাহে
মেডিক্যাল কলেজ হচ্ছে রাজ্যে
করোনা চিকিৎসার বিশেষ কেন্দ্র  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার গোটা মেডিক্যাল কলেজকেই করোনা চিকিৎসার কেন্দ্র হিসেবে পরিণত করার সিদ্ধান্ত নিল রাজ্য স্বাস্থ্য দপ্তর। এর আগে মেডিক্যালের ২৪০ শয্যার সুপার স্পেশালিটি বাড়িটিকে করোনা হাসপাতাল করার ভাবনা হয়েছিল। 
বিশদ
ভুয়ো খবর জানিয়ে পুলিসের
কাছে পরপর ফোন হাওড়ায় 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বিদেশ বা ভিনরাজ্য থেকে এসে লুকিয়ে আছেন-এমন অভিযোগ, রটনা, সত্যিমিথ্যের মিলমিশে মঙ্গলবার লকডাউনের প্রথম দিন কাটল হাওড়ায়। বিভিন্ন থানার পুলিস থেকে প্রশাসনিক কর্তারা এরকম অভিযোগ সংক্রান্ত একের পর এক ফোনে জেরবার হতে থাকলেন।  
বিশদ

25th  March, 2020
ভিড় আর জটলা ভাঙতেই সক্রিয় থাকতে হল
পুলিসকে, আজ থেকে আরও কড়া পদক্ষেপ

হাওড়া-হুগলিতে কোথাও কোথাও চলল লাঠি 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া ও বিএনএ, চুঁচুড়া: হাওড়া এবং হুগলির বিভিন্ন এলাকায় মঙ্গলবার সকালে পুলিসকে মূলত সক্রিয় থাকতে হল ভিড় আর জটলা ভাঙতে। সকাল থেকেই বহু মানুষ রাস্তায় নেমে এসেছিলেন।  
বিশদ

25th  March, 2020
করোনা মোকাবিলায় সাহায্যের আবেদন 

বিএনএ, চুঁচুড়া: করোনা পরিস্থিতির মোকাবিলায় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সাহায্যের আবেদন করে মোবাইল বার্তা পাঠাচ্ছে তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির হুগলি জেলা শাখা। সোমবার রাত থেকে সংগঠনের জেলা সভাপতি রবীন্দ্রনাথ ভট্টাচার্য ওই আবেদন সহ মোবাইল বার্তা পাঠাতে শুরু করেছেন।  
বিশদ

25th  March, 2020
হুগলিতে সক্রিয় স্বাস্থ্য দপ্তর  

সংবাদদাতা, তারকেশ্বর: জেলায় এখনো পর্যন্ত কোনো পজিটিভ করোনা ভাইরাস রোগী না থাকলেও লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকা কোয়ারেন্টাইন এর রোগীদের সামাল দিতে হিমশিম খাচ্ছে জেলা স্বাস্থ্যদপ্তর।  
বিশদ

25th  March, 2020
হুগলিতে বিয়েবাড়ি, শ্রাদ্ধানুষ্ঠানে পুলিস  

সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বর থানার রামনগর গ্রামের কুঞ্জবনে একটি বিয়েবাড়িতে কয়েকশো মানুষের খাওয়া-দাওয়ার আয়োজন করা হয়েছিল মঙ্গলবার। খবর পেয়ে তারকেশ্বর থানার পুলিস ঘটনাস্থলে গেলে রাঁধুনি সহ বিয়েবাড়ির সকলে সেখান থেকে পালিয়ে যান। 
বিশদ

25th  March, 2020
রাস্তা জীবাণুমুক্ত করল ‘জেট উইথ স্প্রিঙ্কলার’ গাড়ি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাস্তা জীবাণুমুক্ত করতে নামল কলকাতা পুরসভার ‘জেট উইথ স্প্রিঙ্কলার’ গাড়ি। পুরকর্মীরা হোসপাইপ দিয়ে বড় বড় রাস্তার যত্রতত্র ওই রাসায়নিক স্প্রে করে ধুয়ে দিলেন। তবে এর মাঝেই চিন্তা বাড়িয়েছে রাসায়নিক সোডিয়াম হাইপোক্লোরাইড সরবরাহের বিষয়টি।  
বিশদ

25th  March, 2020
লরিতে করে আনাজ আসছে শহরে
শিয়ালদহের কোলে মার্কেটে
সব্জির পাইকারি দাম কমছে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাজারে সব্জির জোগান বেড়েছে, পাশাপাশি চাহিদাও কিছুটা কমেছে। জোগান ও চাহিদার ফারাক কমে আসায় সোমবারের তুলনায় মঙ্গলবার শিয়ালদহের পাইকারি বাজার কোলে মার্কেটে স্বাভাবিকভাবেই সব্জির দাম কমেছে। 
বিশদ

25th  March, 2020
লকডাউন কার্যকরে সক্রিয় পুলিস, অমান্য করায় শহরেই ধৃত ১৩০২

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউন ভেঙে বিভিন্ন জায়গায় জমায়েত, হই-হুল্লোড়, গল্পগুজবের অভিযোগে কলকাতার বিভিন্ন থানা এলাকা থেকে গত দু’দিনে ১৩০২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে বেলেল্লাপনার জন্য ৬৪০ জনকে এবং আইন ভাঙার জন্য ৬৬২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে সংখ্যাটা আরও বাড়বে বলেই লালবাজার সূত্রে খবর।
বিশদ

25th  March, 2020
দু’দিন বাদে ৯ এপ্রিল পর্যন্ত হাইকোর্ট ও রাজ্যের সব আদালত বন্ধ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পয়লা এপ্রিল এবং ৮ এপ্রিল বাদ দিয়ে বুধবার, ২৫ মার্চ থেকে কলকাতা হাইকোর্ট ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। ভারত ও রাজ্য সরকারের বিভিন্ন নির্দেশিকা ছাড়াও কোভিড-১৯ বিরোধী লড়াই জোরদার করতে এবং উদ্ভূত পরিস্থিতিতে আদালত চালাতে বিবিধ সমস্যা মাথাচাড়া দেওয়ায় এই নির্দেশ জারি হল বলে রাজ্যের শীর্ষ আদালতের মঙ্গলবার জারি নির্দেশিকায় জানানো হয়েছে। 
বিশদ

25th  March, 2020
শর্তসাপেক্ষ বন্দিমুক্তিতে রাজ্যকে কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাত বছর সাজাপ্রাপ্ত বা যাদের সর্বোচ্চ সাত বছর সাজা হতে পারে, তাদের ব্যাপারে সব রকম সাবধানতা নিয়ে সংশোধনাগারের বাইরে যেতে দেওয়া প্রসঙ্গে দেশের সব রাজ্য সরকারগুলিকে অবিলম্বে পদক্ষেপ করার জন্য ২৩ মার্চ স্বতঃপ্রণোদিত এক মামলায় নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। 
বিশদ

25th  March, 2020
গেস্ট হাউসে স্বাস্থ্যকর্মীদের রাখবে পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা প্রতিরোধে ইতিমধ্যেই কোমর বেঁধে মাঠে নেমেছে কলকাতা পুরসভা। এবার জরুরি ভিত্তিতে পুরসভার বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে কর্মরতদের জন্য বিশেষ পদক্ষেপ নেওয়া হল। পুর চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জরুরি ভিত্তিতে রাখার জন্য বিশেষ ব্যবস্থা নিল পুরসভা। 
বিশদ

25th  March, 2020
  লকডাউনেও চা বাগানগুলিতে কাজে শ্রমিকরা, মমতাকে দরবার বিরোধীদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মারণ করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে রাজ্য জুড়ে লকডাউন ঘোষণা করেছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। একই সঙ্গে কেন্দ্রীয় সরকার লিখিত আদেশনামা বের করে জানিয়েছে যে, লকডাউনের কারণে কাজে যেতে না পারা বেসরকারি সংস্থার শ্রমিক-কর্মচারীদের কোনওভাবেই বেতন বা মজুরি কাটা চলবে না।
বিশদ

25th  March, 2020
স্থানীয় বাসিন্দাদের আতঙ্ক কাটেনি
করোনায় আক্রান্ত মৃতের দাহের পরই নিমতলায় রাতভর চলল জীবাণুমুক্তের কাজ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোররাত পর্যন্ত জীবাণমুক্ত করার কাজ চলল নিমতলা মহাশ্মশানের ‘ভিআইপি’ চুল্লিতে। এই চুল্লিতেই সোমবার রাতে দাহ করা হয়েছিল রাজ্যে প্রথম করোনা সংক্রমণে মৃত দক্ষিণ দমদমের বাসিন্দা সমর মিত্রকে।
বিশদ

25th  March, 2020
মিড ডে মিল: দুই প্রধান শিক্ষককে
বদলির নিন্দা শিক্ষামহলের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মিড ডে মিল কাণ্ডে কলকাতার দু’টি স্কুলের প্রধান শিক্ষকের বদলিকে ‘লঘু পাপে গুরু দণ্ড’ বলেই মনে করছে শিক্ষামহল। সর্বত্রই এ নিয়ে সরকারের কড়া সমালোচনা করা হয়েছে। বিশদ

25th  March, 2020

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারি কর্মীরা প্রতিবারই মার্চ মাসের বেতন এপ্রিলে পান। এটাই হয়ে এসেছে। লকডাউন হওয়ার আগে বিভিন্ন সরকারি দপ্তর থেকে স্থায়ী ও চুক্তিভিত্তিতে নিযুক্ত কর্মীদের এপ্রিল মাসের বেতনের বিল পাঠিয়ে দেওয়া হয়েছে। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 বিএনএ, বর্ধমান ও সংবাদদাতা: করোনার সংক্রমণ রুখতে সোমবার বিকেল ৫টা থেকে শুরু হয়েছে লকডাউন। বাজারে এবং মুদির দোকানে গিয়ে ভিড় এড়ানোর জন্য নিরাপদ দূরত্বে দাঁড়ানোর নির্দেশ দিয়েছে পূর্ব বর্ধমান জেলা স্বাস্থ্যদপ্তর। ...

উন্নাও, ২৫ মার্চ: মাথা, মুখ তোয়ালে দিয়ে মোড়া। দেখা যাচ্ছে শুধু চোখ দু’টো। পিঠে একটা ব্যাগ। তাতে কিছু বিস্কুটের প্যাকেট আর জলের বোতল। এটুকু সম্বল করেই চড়া রোদে শুনশান রাজপথ ধরে হেঁটে চলেছে ওরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে সে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.১৯ টাকা ৭৬.৯১ টাকা
পাউন্ড ৮৬.৮১ টাকা ৮৯.৯৫ টাকা
ইউরো ৮০.৬৪ টাকা ৮৩.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৬, ২৫ মার্চ ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) প্রতিপদ ২৯/২৯ অপঃ ৫/২৭। রেবতী অহোরাত্র সূ উ ৫/৩৯/৪১, অ ৫/৪৫/৪৫, অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ১/৪১ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪২ গতে ১০/১৩ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৪২ গতে ৪/১১ মধ্যে।
১১ চৈত্র ১৪২৬, ২৫ মার্চ ২০২০, বুধবার, প্রতিপদ ২৬/১০/২১ অপরাহ্ন ৪/৯/৪৯। রেবতী ৬০/০/০ অহোরাত্র সূ উ ৫/৪১/৪১, অ ৫/৪৫/৪৯। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২২ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ গতে ১০/২৭ মধ্যে। কালবেলা ৮/৪২/৪৩ গতে ১০/১৩/১৪ মধ্যে।
২৯ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ:খরচের চাপ এত বেশি থাকবে সে সঞ্চয় তেমন একটা হবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৪: গিলোর্টিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু১৮২৭: জার্মান সুরকার এবং ...বিশদ

07:03:20 PM

তামিলনাড়ুতে আরও ৩ জনের শরীরে মিলল করোনা ভাইরাস 

11:52:00 PM

আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে প্রথম করোনা আক্রান্তের খোঁজ 

09:02:11 PM

দেশে একদিনে ৮৮ জনের শরীরে মিলল করোনা ভাইরাস, মোট আক্রান্ত ৬৯৪: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

08:55:45 PM

কৃষ্ণনগরে করোনা আতঙ্কে আত্মহত্যা! 
হোম আইসোলেশনে থাকার নির্দেশ পাওয়ার পর গলায় দড়ি দিয়ে আত্মঘাতী ...বিশদ

08:34:13 PM