Bartaman Patrika
কলকাতা
 

বেআইনি নির্মাণ, দুই প্রোমোটারের কারাদণ্ড 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্পূর্ণ বেআইনিভাবে নির্মাণ হয়েছিল একটি চারতলা বহুতল। সেই ঘটনায় গত বছর কলকাতা পুরসভা মামলা করেছিল অভিযুক্ত দুই প্রোমোটারের বিরুদ্ধে।
বিশদ
সুন্দরবনে ১৬টি সেতুর কাজ চলছে: মন্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুন্দরবনে তিনটি সেতু তৈরি হয়ে গিয়েছে। আরও ১৬টি সেতুর নির্মাণকাজ চলছে। এই সব সেতু তৈরি হয়ে গেলে সুন্দরবনে যোগাযোগ আরও সুগম হবে। সোমবার বিধানসভায় প্রশ্নোত্তরপর্বে এ কথা জানালেন সুন্দরবন উন্নয়ন দপ্তরের মন্ত্রী মন্টুরাম পাখিরা।  
বিশদ

হাওড়া জুটমিল বন্ধ, কর্মহীন ৩ হাজার 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার সাসপেনশন অব ওয়ার্কের নোটিস পড়ল হাওড়া জুটমিলে। এদিন সকালে কর্মীরা কাজে গিয়ে দেখতে পান এই নোটিস দেওয়া হয়েছে। কিন্তু, কেন সাসপেনশন অব ওয়ার্ক সেই ব্যাপারে কিছু লেখা হয়নি।
বিশদ

পাতালপথে এনএসজি মহড়া 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রো রেলে বিশেষ মহড়া চালাল এনএসজি কমান্ডোরা। মেট্রো রেল সূত্রের খবর, গত রবিবার রাতে বাণিজ্যিকভাবে ট্রেন চলাচল শেষের পর সেন্ট্রাল স্টেশনে এই মহড়াটি চলে।
বিশদ

বনগাঁয় বাড়ির তালা ভেঙে গয়না চুরি 

বিএনএ, বারাসত: সোমবার দুপুরে বনগাঁর তালতাল এলাকায় গৃহস্থের বাড়ির তালা ভেঙে লক্ষাধিক টাকার সোনার গয়না চুরির ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। কাগজ কুড়ানির ছদ্মবেশে এসে দুষ্কৃতীরা এই ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে।  
বিশদ

যাদবপুরে রোল শিট ৩ জানুয়ারি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পড়ুয়াদের দাবি মেনে নির্বাচনের স্টুডেন্টস রোল শিট ৩ জানুয়ারিই দেবে যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সোমবার স্টুডেন্ট ওয়েলফেয়ার বোর্ডের বৈঠকে সেই সিদ্ধান্ত হয়েছে। 
বিশদ

পানিহাটিতে গঙ্গায় ডুবে মৃত্যু যুবকের 

বিএনএ, বারাকপুর: সোমবার দুপুরে পানিহাটির পি বি ঘাটে গঙ্গায় স্নান করতে নেমে জলে ডুবে মৃত্যু হল এক যুবকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম শরফরাজ আলম (৩০)। তাঁর বাড়ি কামারহাটির চার নম্বর ওয়ার্ডের মাদ্রাসি কলোনি এলাকায়। তিনি পেশায় রিকশ চালক ছিলেন।
বিশদ

সিটুর আবেদনে সাড়া দিল না কোর্ট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১১ ডিসেম্বর ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে সমাবেশ করার অনুমতি পেল না বাম শ্রমিক সংগঠন সিটু ও তার সহযোগী সংগঠনগুলি। সমাবেশের ভিড় কলকাতা পুলিস নিয়ন্ত্রণ করুক, এমনটাই চেয়েছিলেন উদ্যোক্তারা। 
বিশদ

রাগ, কান্না আর মিথ্যা বয়ানে পুলিসকেও বিভ্রান্ত করার চেষ্টায় ছলাকলায় পারদর্শী টুম্পা 

বিএনএ, চুঁচুড়া: ফেসবুকে নিঃসঙ্গ কিন্তু আবেদনময়ী বৌদি সেজেই মধুজাল ফেঁদে বসেছিল কোন্নগরের স্বামী খুনে অভিযুক্ত টুম্পা। সেক্স চ্যাটের মধ্য দিয়ে খদ্দের ধরতে বানানো হয়েছিল একাধিক ভুয়ো অ্যাকাউন্ট। আর তাতেই নিত্যদিন নানা লাস্যময় ছবি দিয়ে নিজেকে মোহময়ী করে রাখত সে। 
বিশদ

09th  December, 2019
বাড়িতে বলেছিলেন ফিরতে দেরি হবে,
রাতেই মা উড়ালপুলে দুর্ঘটনায় মৃত্যু
হাসপাতালে ভেঙে পড়লেন যুবকের পরিজনরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়িতে বলেছিলেন, কাজ থেকে ফিরতে দেরি হবে। চাপ আছে। এরপরই গভীর রাতে বাড়িতে আসে দুর্ঘটনার খবর। তখনও জানানো হয়নি মৃত্যুর খবর। বলা হয়েছিল, কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। স্ত্রী ও পরিজনরা হাসপাতালে এসে জানলেন, সব শেষ।  
বিশদ

09th  December, 2019
বিধাননগর পুলিস কমিশনারেট
ফেসবুকে বন্ধুত্ব পাতিয়ে প্রতারণা, এক
বছরে ধৃত নাইজেরিয়ার ৬টি গ্যাং

পবিত্র ত্রিবেদী, কলকাতা: ভুয়ো পরিচয়ে ফেসবুকে বন্ধুত্ব পাতিয়ে গিফ্ট পাঠানোর নামে টাকা হাতিয়ে প্রতারণায় গত এক বছরে বিধাননগর পুলিস কমিশনারেটে ধরা পড়েছে ১৩ জন নাইজেরীয়। ভিন রাজ্য থেকে ওই গ্যাংগুলি অপারেট করা হচ্ছিল। ট্যুরিস্ট ভিসা নিয়ে এদেশে এসে একই ধরনের আর্থিক প্রতারণার কাজ করেছে অভিযুক্তরা।
বিশদ

09th  December, 2019
বেসরকারিকরণের পথে তারকেশ্বর পুরসভার প্যাথলজিক্যাল ল্যাবরেটরি, প্রতিবাদ বিরোধীদের 

সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বর নতুন বাসস্ট্যান্ডে নির্মিত পুরসভার প্যাথলজিক্যাল পরীক্ষাগার বেসরকারিকরণ হতে চলেছে। ‌বোর্ড মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পুরসভা সূত্রে জানা গেছে। এই বিষয়ে তারকেশ্বর পুরসভার প্রধান স্বপন সামন্ত বলেন, দীর্ঘদিন পুরসভার প্যাথলজিক্যাল পরীক্ষাগার থেকে কোনও আয় আসছে না।  
বিশদ

09th  December, 2019
খেজুরের আড়ালে চরস পাচার,
ধৃত আন্তর্জাতিক চক্রের ৩ পাণ্ডা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিচবোর্ডের বাক্সের উপর ও নীচে রাখা হতো খেজুর। কিন্তু তার মাঝখানে সুন্দরভাবে সাজানো থাকত চরস বা অন্য নিষিদ্ধ মাদক। প্যাকেটের গায়ে খেজুরের ওজন, দাম থেকে শুরু করে সমস্ত কিছু লেবেলিং করা থাকত। এর আড়ালে কলকাতা থেকে মাদক পাচার করা হতো চীন, হংকং সহ বিভিন্ন দেশে। শনিবার এরকমই মাদকচক্রের খোঁজ পেল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)।
বিশদ

09th  December, 2019
ফের মানিকতলায় তৃণমূল কাউন্সিলার-বিধায়ক দ্বন্দ্ব, থানার সামনে ‘দিদিকে বলো’ পোশাক পরে বিক্ষোভ শাসকদলের কর্মীদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুরভোটের আগে জনসংযোগে গুরুত্ব দিতে ‘দিদিকে বলো’ কর্মসূচিতে জোর দিতে বলেছে তৃণমূল নেতৃত্ব। প্রশান্ত কিশোরের সংস্থা ‘আইপ্যাক’ এ ব্যাপারে তথ্য সংগ্রহও করছে। সেই ‘দিদিকে বলো’ কর্মসূচির সঙ্গেও জড়িয়ে গেল শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব।  
বিশদ

09th  December, 2019
রাজপুর-সোনারপুর পুরসভা
অভিযোগ জানালেও গুরুত্ব দিচ্ছেন না কাউন্সিলাররা, পুরমন্ত্রীকে নালিশ 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রাজপুর-সোনারপুর পুরসভার বর্তমান বোর্ডের মেয়াদ শেষ হচ্ছে ২০২০ সালে। তার আগেই নাগরিক পরিষেবা নিয়ে পুরবাসীদের মধ্যে সমালোচনা শুরু হয়েছে। রাস্তা, পানীয় জল, নিকাশি, জঞ্জাল, ট্রেড লাইসেন্স, মিউটেশন, বাড়ির প্ল্যান সহ বিভিন্ন নাগরিক পরিষেবা নিয়ে একেবারে সন্তুষ্ট নন নাগরিকরা। 
বিশদ

09th  December, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পুরাতন মালদহ: ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছড়িয়েছে চাঁচলে। এই সপ্তাহেই চাঁচলের খরবা প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। কলকাতার একটি নার্সিংহোমে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তাঁর।  ...

অর্পণ সেনগুপ্ত, কলকাতা: স্কুলের কাছে ‘প্রায়র পারমিশন’ (পিপি) এসে পৌঁছনোর আগেই শিক্ষক পদপ্রার্থীদের হাতে তা চলে আসছে। আর তার প্রতিলিপি নিয়েই স্কুলে যোগ দিতে চলে আসছেন শিক্ষকরা। রাজ্যের বিভিন্ন স্কুলে এই ঘটনা ঘটছে। বদলির আবেদন করা শিক্ষকদের হাতে এই পিপি ...

তিরুবনন্তপুরম, ৯ ডিসেম্বর: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বিরাট কোহলি নিজের ব্যাটিং পজিশন ছেড়ে দিয়েছিলেন শিবম দুবেকে। তিন নম্বরে ব্যাট করার সুযোগটা দারুণভাবে কাজে ...

জম্মু, ৯ ডিসেম্বর (পিটিআই): কয়েকদিন বন্ধ থাকার পর ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালাল পাক সেনা। সোমবার ভোর পৌনে চারটে নাগাদ জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সেক্টরে ভারতীয় সেনার চৌকি লক্ষ্য করে তারা গুলি চালায়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মানবাধিকার দিবস,
১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,
১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর জন্ম,
২০০১- অভিনেতা অশোককুমারের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯২.০৭ টাকা ৯৫.৩৭ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১১/২৬ দিবা ১০/৪৪। কৃত্তিকা ৫৯/২৯ শেষ রাত্রি ৫/৫৭। সূ উ ৬/৯/৩১, অ ৪/৪৮/৪৩, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৯/১৬ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/৪৩ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৫/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৮ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১২/৪৮ গতে ২/৮ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৮ মধ্যে। 
২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১০/২/৪৮ দিবা ১০/১২/৫। কৃত্তিকা ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৬/১০/৫৮, অ ৪/৪৯/১৩, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৮/২৯ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে ও ১/৫২ গতে ৩/৩৯ মধ্যে ও ৫/২৭ গতে ৬/১২ মধ্যে, কালবেলা ১২/৪৯/৫৩ গতে ২/৯/৩৯ মধ্যে, কালরাত্রি ৬/২৯/২৬ গতে ৮/৯/৩৯ মধ্যে।
 
মোসলেম: ১২ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
বিশ্ব মানবাধিকার দিবস ১৮৬৮- বিশ্বের প্রথম ট্রাফিক বাতি লন্ডনের প্যালেস অব ...বিশদ

04:28:18 PM

আজকের রাশিফল  
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। বৃষ: অর্থভাগ্য খুব ভালো না হলেও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব মানবাধিকার দিবস১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর ...বিশদ

07:03:20 PM

ঘুড়ির সুতোয় গলা কেটে মৃত স্কুলছাত্র 
চিনা মাঞ্জার বলি স্কুলছাত্র। সুতোর ধারে গলা কেটে মৃত্যু হল ...বিশদ

06:20:33 PM

২৪৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:02:02 PM

আইলিগ: ইস্ট বেঙ্গল ৪-১ গোলে হারাল নেরোকাকে 

04:01:36 PM