Bartaman Patrika
কলকাতা
 

হাতিবাগানে কেনাকাটার ভিড় নেমে এল রাস্তায়, নিউ মার্কেট, গড়িয়াহাটে পুজোর বাজার জমজমাট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শ্যামবাজার পাঁচমাথার মোড় থেকে স্টার থিয়েটার পর্যন্ত গাড়িতে আসতে সময় লাগল প্রায় ২৫ মিনিট। বলছিলেন উবেরচালক বিজয় যাদব। এমন অবস্থা কেন? এর আগের রবিবারগুলিতে পুজোর বাজারে ভিড় হলেও এদিনের চিত্র বুঝিয়ে দিল, পুজো একেবারে দোরগোড়ায়। হাতে আর বেশি সময় নেই। 
বিশদ
 শ্রীভূমির পুজোয় কলকাতায় পি ভি সিন্ধু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শ্রীভূমির দুর্গাপুজোয় এবার নতুন চমক সোনার মেয়ে পিভি সিন্ধু, আলো দিয়ে ফুটিয়ে তোলা চন্দ্রযান ২-এর সোনালি যাত্রাপথ, স্বর্ণালী রঙের প্যান্ডেল আর থিমে মৌর্য আমলের সোনাঝরা মহলের প্রতিচ্ছবি। এবার শ্রীভূমির পুজোতে আসছেন বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে প্রথম ভারতীয় হিসেবে সোনা জিতে রেকর্ড করা পিভি সিন্ধু। সঙ্গে থাকবেন তাঁর দ্রোণাচার্য কোচ গোপীচাঁদও।  
বিশদ

16th  September, 2019
চলছে প্রতিমার চোখ আঁকা, পড়ছে রঙের পোঁচ
কুমোরটুলিতে ব্যস্ততা চরমে, ছবি শিকারিদের সামলাতে জেরবার হচ্ছেন শিল্পীরা 

বীরেশ্বর বেরা, কলকাতা: আর বেশি দেরি নেই! শারদোৎসব দোরগোড়ায় কড়া নাড়ছে। নাওয়া-খাওয়া ভুলে ব্যস্ততার চরম পর্যায়ে রয়েছেন কুমোরটুলির মৃৎশিল্পী ও কারিগররা। গত সপ্তাহখানেক বৃষ্টিবাদলায় কাজ ব্যাহত হয়েছে। শনি ও রবিবার দু’দিন সকাল থেকেই ভালো রোদ্দুর পাওয়ায় কাজ যতটা পারা যায়, এগিয়ে নিয়ে যেতে তৎপর হয়েছেন শিল্পীরা। 
বিশদ

16th  September, 2019
শহরে বাসের রেষারেষিতে দুর্ঘটনা, জখম ৮ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরে বাসের রেষারেষিতে ঘটল দুর্ঘটনা। রবিবার দুপুরে মেয়ো রোড এবং রেড রোডের সংযোগস্থলে এই দুর্ঘটনা ঘটে। আটজন জখম হয়েছেন। সকলকেই এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হলে একজন বৃদ্ধ ছাড়া বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।  
বিশদ

16th  September, 2019
বাড়ির দাওয়ায় বসে শুনলেন সমস্যা
ঠাম্মা সেঞ্চুরি পেরতে হবে, ‘দিদিকে বলো’র প্রচারে ৮০ পেরনো বৃদ্ধাকে জড়িয়ে আব্দার নুসরতের 

বিএনএ, বারাসত: ‘দিদিকে বলো’র প্রচারে গিয়ে বয়স্কদের প্রণাম করে কারও বাড়িতে খেলেন রসগোল্লা, কোথাও খেলেন কোল্ডড্রিঙ্কস। কয়েক জনের বাড়ি থেকে জল চেয়েও খান বসিরহাটের সংসদ সদস্য তথা জনপ্রিয় অভিনেত্রী নুসরত জাহান।
বিশদ

16th  September, 2019
কামালগাজির ব্যবসায়ী অপহরণকাণ্ডের মূল অভিযুক্ত এখনও অধরা 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সোনারপুরের কামালগাজির বাসিন্দা রিয়েল এস্টেট ব্যবসায়ী অভিষেক মুখোপাধ্যায়ের অপহরণের ঘটনায় মূল অভিযুক্ত এখনও ধরা পড়েনি। রবিবার বারুইপুর পুলিস জেলার অতিরিক্ত পুলিস সুপার ইন্দ্রজিৎ বসু বলেন, অপহরণ কাণ্ডের নেপথ্য নায়ক অভিষেক বল্লভের খোঁজে চারপাশে তল্লাশি চলছে। 
বিশদ

16th  September, 2019
কাঁকিনাড়ার খুনের ঘটনায় গ্রেপ্তার ৩ 

বিএনএ, বারাকপুর: কাঁকিনাড়া স্টেশনে ছিনতাইয়ে বাধা দিতে গিয়ে যুবক খুনের ঘটনায় তিন দুষ্কৃতী গ্রেপ্তার করল রেলপুলিস। শনিবার রাতে কলকাতা এন আর এস হাপাতালে ভর্তি থাকা এক দুষ্কৃতীকে প্রথমে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের পর আরও দুই দুষ্কৃতীর নাম পায় পুলিস। রবিবার ভোরে তাদের গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

16th  September, 2019
 পাণ্ডুয়ায় পুড়ে গেল তৃণমূলের ২টি অফিস, অভিযুক্ত বিজেপি

বিএনএ, চুঁচুড়া: পাণ্ডুয়া ব্লকের শিখিরা-চাপতা গ্রাম পঞ্চায়েত এলাকায় তৃণমূল কংগ্রেসের দু’টি দলীয় কার্যালয় পুড়ে যাওয়াকে কেন্দ্র করে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। রবিবার ভোররাতে একই অঞ্চলের বেলে ও হরিদাসপুরে দু’টি অস্থায়ী পার্টি অফিস পুড়ে যায়। এরমধ্যে একটি প্রায় সম্পূর্ণ ও অন্যটি আংশিক ভস্মীভূত হয়ে গিয়েছে।  
বিশদ

16th  September, 2019
দু’দিনে হেলমেটহীন চালকদের বিরুদ্ধে ৮৭৬ কেস, ব্লক রেডে উদ্ধার মদ, অস্ত্র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ নিয়ে সচেতনতা বাড়াতে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। বিধিভঙ্গকারীদের শুধু জরিমানাই নয়, চলছে বোঝানোর কাজও। লাগাতার তল্লাশিও চলছে। কিন্তু তারপরেও নিয়ম না মানার প্রবণতা রয়েই গিয়েছে বাইকবাহিনী বা গাড়ি চালকদের মধ্যে। 
বিশদ

16th  September, 2019
কেএমডিএ’র চিফ এগজিকিউটিভ অফিসারকে চিঠি পুর কমিশনারের
পাটুলির ৩৭টি জায়গায় ডেঙ্গুর মশার বংশবিস্তারে চরম উদ্বেগ 

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: শহরের ভিতরে ফাঁকা জমি ডেকে আনছে বিপদ। জমা জঞ্জাল-আবর্জনা এবং জলে বাড়ছে ডেঙ্গুর মশার আঁতুড়ঘর। এভাবেই বিপজ্জনক হয়ে উঠেছে দক্ষিণ শহরতলির পাটুলি এবং সংলগ্ন বিস্তীর্ণ এলাকা। 
বিশদ

16th  September, 2019
বেহাল সত্য ডাক্তার রোড মেরামতে পুরসভা, যান চলাচলে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’সপ্তাহে দু’বার উল্টেছে মালপত্র সহ পণ্যবাহী বড় গাড়ি। যার মধ্যে রয়েছে তেলের একটি ট্যাঙ্কার। শুক্রবার গভীর রাতে দুর্ঘটনার পর শনিবার ভোররাত থেকে সত্য ডাক্তার রোডে রাস্তা অবরোধে বসেন এলাকার বাসিন্দারা। এই রাস্তায় দুর্ঘটনা এড়াতে এবার কলকাতা পুরসভা মেরামতের কাজে হাত দিল।  
বিশদ

16th  September, 2019
রকমারি থিম আর বিনোদনের প্যাকেজিংয়ে পুজোর চারদিন প্রাণবন্ত করার প্রয়াস চুঁচুড়ায় 

অভিজিৎ চৌধুরি, চুঁচুড়া, বিএনএ: ইতিহাস বলে, হুগলির গুপ্তিপাড়া থেকেই আমজনতার জন্যে দুর্গাপুজো মণ্ডপের সিংহদুয়ার হাট হয়ে খুলে গিয়েছিল। সেই কবে ১২ জন যুবকের ‘বারো ইয়ারি’ পুজোর হাত ধরেই সর্বজনীন পুজোর ঢাকে কাঠি পড়েছিল। ইতিহাসের সরণী বেয়ে একবিংশ শতকে এসে হুগলির চুঁচুড়ায় সর্বজনীন পুজোর রমরমা। 
বিশদ

16th  September, 2019
ঢোলাহাটে জমি নিয়ে শরিকি বিবাদ, লাঠালাঠিতে আহত ৭ 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জমি নিয়ে শরিকি বিবাদ থেকে সংঘর্ষ হল ঢোলাহাট থানার দক্ষিণ রায়পুরের বৈরাগীর মোড়ে। বিবদমান উভয়পক্ষ লাঠি নিয়ে পরস্পরের উপর হামলা চালায়। তাতে সব মিলিয়ে সাতজন আহত হয়েছেন। পরে তাঁদের স্থানীয় গদামথুরা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়। খবর পেয়ে পুলিস যায়।   বিশদ

16th  September, 2019
‘জয় রাইড’ রুখতে কোনা এক্সপ্রেসওয়েতে অভিযান পুলিসের 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ‘সেফ ড্রাইভ, সেভ লাইফের’ অঙ্গ হিসেবে রবিবার সকালে কোনা এক্সপ্রেসওয়েতে বিশেষ অভিযান চালাল পুলিস। সাধারণত রবিবার সকালে জয় রাইডের নাম করে কোনা এক্সপ্রেসওয়েতে বাইক রেসিং হয়। এর আগেও পুলিস বহুবার অভিযান চালিয়েছে। 
বিশদ

16th  September, 2019
তিন ছাত্রীকে পাচারের ছক, গ্রেপ্তার অভিযুক্ত 

বিএনএ, বারাসত: তিন ছাত্রীকে পাচারের উদ্দেশ্যে মুম্বই নিয়ে যাওয়ার পথেই দমদম জিআরপি ও হিঙ্গলগঞ্জ পুলিসের হাতে গ্রেপ্তার হল এক যুবক। পুলিস জানিয়েছে, ধৃতের নাম কার্তিক প্রামাণিক ওরফে বাবুসোনা। তার বাড়ি সন্দেশখালি থানার খুলনা গ্রামে।  
বিশদ

16th  September, 2019

Pages: 12345

একনজরে
 ইসলামাবাদ, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): আংশিক স্বস্তি পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা মারিয়ম শরিফ। দলের সহ সভানেত্রী পদে থাকার ক্ষেত্রে তাঁর আর কোনও বাধা রইল না। তবে, দলের কার্যকরী কোনও পদে তিনি বসতে পারবেন না। ...

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়া শিল্পশহরে একদিন আগেই শুরু হয়ে গেল বিশ্বকর্মাপুজো। মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত একাধিক বড় শিল্পসংস্থার পুজো উদ্বোধন করেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী ও ...

বিশ্বজিৎ দাস, কলকাতা: রাজ্যবাসীকে ডেঙ্গুর বিপদ থেকে বাঁচাতে এ বছর ৪৭৫ কোটি টাকা খরচ করছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বাস্থ্য দপ্তর। শুধু ডেঙ্গু মোকাবিলাতেই এই বিপুল ...

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: ঠিকা কর্মীদের মাইনে নেই মাসের পর মাস। বিএসএনএলের পরিষেবা অনেকটাই নির্ভর করে তাঁদের উপর। তাই পরিষেবাও লাটে উঠেছে। মরার উপর খাঁড়ার ঘায়ের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। বৃষ: অগ্নি, বিদ্যুৎ থেকে সতর্ক হওয়া ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস১৮৯৯- ...বিশদ

07:03:20 PM

মোদিকে তাদের আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান
 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার ...বিশদ

08:02:00 PM

দ্বিতীয় টি২০: টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির 

06:40:25 PM

প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো কথা হয়েছে: মমতা 
দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করলেন ...বিশদ

05:31:00 PM

খানাকুল ও পুরশুড়া থেকে তৃণমূলে যোগ দিলেন ১২জন
 

খানাকুল ও পুরশুড়া থেকে গ্রাম পঞ্চায়েত প্রধান সহ ১২ জন ...বিশদ

05:15:00 PM