Bartaman Patrika
কলকাতা
 

সদ্যোজাত শিশুর মুখে বালিশ
চাপা দিয়ে খুনের চেষ্টা
ধৃত নাবালিকা কাকিমা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৫ দিনের সদ্যোজাত দুধের শিশুর মুখে বালিশ চাপা দিয়ে খুনের চেষ্টার অভিযোগে নাবালিকা কাকিমাকে আটক করল পঞ্চসায়র থানার পুলিস। রবিবার সকাল সাড়ে ১১টা নাগাদ এই ঘটনা ঘটে পঞ্চসায়র থানার ডি-৩০ শহিদ স্মৃতি কলোনিতে। ঘটনার পর গুরুতর অসুস্থ শিশুটিকে বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা স্থিতিশীল হলেও তাকে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। কলকাতা পুলিসের ডিসি (ইডি) রূপেশ কুমার এই খবর জানিয়েছেন।
বিশদ
 ভদ্রেশ্বর পুর হাসপাতালে চালু হচ্ছে আইসিসিইউ ও ডায়ালিসিস ইউনিট

 বিএনএ, চুঁচুড়া: আধুনিক স্বাস্থ্য পরিষেবা দিতে পুর হাসপাতালে আইসিসিইউ ও ডায়ালিসিস ইউনিট চালু হচ্ছে ভদ্রেশ্বরে। পুরসভা সূত্রে জানা গিয়েছে, অত্যন্ত কম পয়সায় ওই বিশেষ পরিষেবা চলতি সপ্তাহ থেকে চালু করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এই পুরসভা আগে থেকেই একটি ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল চালায়।
বিশদ

13th  August, 2019
 চলতি মাসেই রাস্তায় নামতে চলেছে আরও ইলেকট্রিক বাস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি মাসেই রাস্তায় নামতে চলেছে পরিবেশবান্ধব একাধিক ইলেকট্রিক বাস। পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম সূত্রের খবর, যে সংস্থা বাসগুলি তৈরি করছে, সেই সংস্থার কর্ণাটকের কারখানায় গিয়ে ইতিমধ্যেই ‘প্রোটোটাইপ বাস’ পরিদর্শন করেছে নিগমের এক প্রতিনিধি দল।
বিশদ

13th  August, 2019
 জরুরি মেরামতির কারণে ৩ দিন বন্ধ থাকবে হাওড়ার বঙ্কিম সেতু, আজ বৈঠক

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জরুরি মেরামতির কারণে হাওড়ার ‘প্রাণরেখা’ বঙ্কিম সেতু তিন দিনের জন্য বন্ধ করা হবে। তবে আংশিকভাবে তা বন্ধ রাখা হবে, নাকি পুরোপুরি বন্ধ রেখে কাজ করা হবে— তা নিয়ে আজ, মঙ্গলবার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে। খুব সম্ভবত আগামী ২৩ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত এই সেতুর কাজ হতে পারে।
বিশদ

13th  August, 2019
 দাশনগরে রাস্তা থেকে ইমারতি দ্রব্য বাজেয়াপ্ত করল পুলিস

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার দাশনগরে হাওড়া-আমতা রোডের উপর পড়ে থাকা বেশ কিছু ইমারতি দ্রব্য বাজেয়াপ্ত করেছে হাওড়া ট্রাফিক পুলিস। পুলিস জানিয়েছে, রাস্তার ধারে বিভিন্ন ইমারতি সংস্থা ইট, বালি ও পাথর ফেলে রাখে। তার ফলে রাস্তায় যেমন যানজট হয়, তেমনই দুর্ঘটনার আশঙ্কাও থাকে।
বিশদ

13th  August, 2019
 উলুবেড়িয়ায় মোবাইল দোকানের দেওয়াল কেটে চুরি, বন্ধ ছিল সিসি টিভি

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রবিবার রাতে উলুবেড়িয়া শহরের নোনা বটতলায় একটি মোবাইল ফোনের দোকানে দেওয়াল কেটে দামী মোবাইল ও নগদ কয়েক লক্ষ টাকা নিয়ে পালাল দুষ্কৃতীরা। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য তৈরি হয়েছে। এই ঘটনায় স্থানীয় লোকজন শহরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন।
বিশদ

13th  August, 2019
জীবনতলায় খুন, অভিযুক্ত
জেঠতুতো ভাই পলাতক

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: পারিবারিক জমি বিবাদকে কেন্দ্র করে এক ব্যক্তিকে নৃশংসভাবে খুন করার অভিযোগ উঠল তারই জেঠতুতো ভাইয়ের বিরুদ্ধে। খুনের পর মৃতের পুরুষাঙ্গ কেটে বাড়ির উঠোনে ঝুলিয়ে দিয়ে পালিয়ে যায় অভিযুক্তরা। ঘটনাটি দেখে হতবাক আশপাশের বাসিন্দারাও। বিশদ

13th  August, 2019
 বিধাননগরে দেদারে চুরি হচ্ছে জল, নির্বিকার প্রশাসন, সঙ্কট বাড়ছে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেদারে চুরি হচ্ছে জল। নির্বিকার প্রশাসন। বিধাননগর পুরসভার অন্তর্গত সুকান্তনগর সহ ৩৫ এবং ৩৬ নং ওয়ার্ডে এই সমস্যা ভয়াবহ আকার নিয়েছে। পুরসভা সূত্রের দাবি, এই অভিযোগ আরও কয়েকটি এলাকা থেকে মাঝেমধ্যে আসছে। তবে সুকান্তনগর এলাকা থেকে সর্বাধিক এই অভিযোগ আসছে।
বিশদ

13th  August, 2019
 জিরাটের বিশেষ চাহিদাসম্পন্ন সুলতা পাচ্ছে কন্যাশ্রীর সম্মান

বিএনএ, চুঁচুড়া: একরত্তি মেয়েটি সাইকেল নিয়ে অনায়াসে পাল্লা দিত বড়দের সঙ্গে। সেই তখন থেকেই সাইকেল পেলেই সুলতা যেন ডানা মেলে দিত। রোগাটে শরীরে ভর করত আসুরিক শক্তি। সেই সাইকেলে ভর করেই আবুধাবির বিশেষ অলিম্পিকের মঞ্চ মাতানো হুগলির জিরাটের বিশেষ চাহিদাসম্পন্ন মেয়ের ডাক পড়েছে কন্যাশ্রী দিবসের মঞ্চে।
বিশদ

13th  August, 2019
 আকাঙ্ক্ষা মোড়ে দুর্ঘটনায় মৃত্যু হৃদয়পুরের তরুণীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউটাউন থানা এলাকার আকাঙ্ক্ষা মোড়ে পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক তরুণীর। রবিবার রাত সাড়ে ১০টা নাগাদ ওই দুর্ঘটনাটি ঘটে। হলদিরামের কাছে একটি বেসরকারি হাসপাতালে রাত ১১টার সময় তাঁকে ভর্তি করা হয়। রাত ১২টা ৫৫ মিনিট নাগাদ তাঁর মৃত্যু হয়। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম বৈশালী রায়চৌধুরী (২৪)।
বিশদ

13th  August, 2019
 শততম ইঞ্জিন চালু ডানকুনির রেল কারখানায়

বিএনএ, চুঁচুড়া: রেলমন্ত্রী থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে শুরু হওয়া ডানকুনির রেল ইঞ্জিন নির্মাণ কারখানা তাদের শততম ইঞ্জিনকে সোমবার চালু করল। ২০১৬ সাল থেকে কার্যকরীভাবে উৎপাদন শুরু হওয়া এই কারখানার ক্ষেত্রে এটিকে বড় সাফল্য বলে দাবি করেছেন রেলকর্তারা।
বিশদ

13th  August, 2019
হাওড়ায় বাসস্ট্যান্ডে শিশু উদ্ধার

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার সকালে হাওড়া স্টেশন সংলগ্ন দীঘাগামী বাসের স্ট্যান্ডের কাছে একটি হোটেলের সামনে থেকে এক শিশু উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। পুলিস জানিয়েছে, এদিন সকালে স্থানীয় লোকজন ওই হোটেলের সামনে ওই শিশুটি দেখতে পান।
বিশদ

13th  August, 2019
 উলুবেড়িয়ায় নিখোঁজের দেহ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: দু’দিন নিখোঁজ থাকার পর সোমবার সকালে উলুবেড়িয়া ও বীরশিবপুর স্টেশনের মাঝে একটি ঝোপের মধ্যে থেকে প্রতাপ দলুই (৩০) নামে ওই যুবকের মৃতদেহ উদ্ধার হল। তাঁর বাড়ি পাঁচলার চক বেলকুলাই গ্রামে। তিনি মূক ও বধির।
বিশদ

13th  August, 2019
 কেষ্টপুরে দোকানে ঝুলন্ত দেহ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুদিখানা দোকান থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার হল কেষ্টপুরে। মৃতের নাম অনিল কুণ্ডু (৫০)। পুলিস সূত্রে জানা গিয়েছে, সোমবার বেলা ১১টা নাগাদ কেষ্টপুরের বিদ্যাসাগরপল্লিতে দোকান ঘর থেকে তাঁর ঝুলন্ত দেহ পাওয়া যায়। বাগুইআটি থানার পুলিস গিয়ে দেহ উদ্ধার করে।
বিশদ

13th  August, 2019
 সোদপুরে তৃণমূলের অফিসে বোমাবাজি, অভিযুক্ত বিজেপি

বিএনএ, বারাকপুর: রবিবার দুপুরে সোদপুরের ধানকল মোড়ে তৃণমূলের পার্টি অফিসে বোমাবাজির ঘটনা ঘিরে উত্তেজনা ছড়াল। একদল দুষ্কৃতী এসে ‘মাতঙ্গিনী ভবন’ লক্ষ্য করে বোমা ছুঁড়ে পালিয়ে যায়। শাসক দলের অভিযোগ, বিজেপি এই বোমাবাজির ঘটনায় যুক্ত। অভিযোগ উড়িয়ে দিয়েছে বিজেপি।
বিশদ

12th  August, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা রায়গঞ্জ: নানা অনিয়মের অভিযোগ তুলে উত্তর দিনাজপুর জেলাজুড়ে সমস্ত ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের বিরুদ্ধে আন্দোলনে নামছে কংগ্রেস। অভিযোগ, জেলা ও ব্লক স্তরের ভূমি সংস্কার দপ্তরগুলিতে নানা বেআইনি কাজ হচ্ছে। অনৈতিক ভাবে টাকা নিয়ে গরিব মানুষদের নামে থাকা জমি ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ ভারতে একের পর এক পুলিসি অভিযানে ধরা পড়েছে বেশ কয়েকজন জেএমবি জঙ্গি। তাই জায়গা পরিবর্তন করে মধ্য ভারতে ঘাঁটি বানাতে শুরু করেছিল এই জঙ্গি সংগঠনের সদস্যরা।  ...

বিএনএ, কৃষ্ণনগর: ঘূর্ণির শিল্পী সুবীর পাল ‘লিমকা বুক অব রেকডর্সে’ নাম তুলে ফেললেন। সুবীরবাবুর ঝুলিতে অনেক আগেই এসেছে রাষ্ট্রপতি পুরস্কার। একইসঙ্গে বৃহৎ মূর্তি(লার্জার দ্যান লাইফ) এবং ক্ষুদ্র ভাস্কর্য তৈরি করে তিনি ঠাঁই পেয়েছেন লিমকা বুকে। ভেঙে ফেলেছেন আগের রেকর্ডও। সম্প্রতি ...

 মুম্বই, ১৩ আগস্ট: স্বার্থের সংঘাতের অভিযোগ থেকে রেহাই পেলেন প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়। তার ফলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ হতে তাঁর সামনে আর কোনও বাধা রইল না। প্রশাসক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের যে অভিযোগ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৭ টাকা ৭১.৯৭ টাকা
পাউন্ড ৮৪.২৫ টাকা ৮৭.৩৭ টাকা
ইউরো ৭৮.০৭ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৬/১৩ দিবা ৩/৪৬। উত্তরাষাঢ়া ০/৫ প্রাতঃ ৫/১৯। সূ উ ৫/১৬/৩৫, অ ৬/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে। 
২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৪/৩১/৩ দিবা ৩/৪/৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ২/১০/১৭ দিবা ৬/৭/৪৫, সূ উ ৫/১৫/৩৮, অ ৬/৮/৪২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৬ মধ্যে, বারবেলা ১১/৪২/১০ গতে ১/১৮/৪৮ মধ্যে, কালবেলা ৮/২৮/৫৪ গতে ১০/৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৮/৫৪ গতে ৩/৫২/১৬ মধ্যে। 
১২ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে ফের বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ১৫৮/২(২২ওভার)  

09:25:56 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৩১/২(১৫ওভার)  

08:44:01 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১১৪/০(১০ ওভার)  

08:19:26 PM

 আগামীকাল কম ট্রেন মেট্রোয়
আগামীকাল ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় ...বিশদ

08:12:59 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ২৯/০(৫ ওভার)  

07:49:21 PM

তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ৮/০(১.৩ ওভার) 

07:24:54 PM