Bartaman Patrika
কলকাতা
 

প্রায় ৭ বছর পর হারিয়ে যাওয়া মানসিক
ভারসাম্যহীন ছেলে খুঁজে পেল পরিবার

সংবাদদাতা, তারকেশ্বর: প্রায় সাত বছর পরে মুর্শিদাবাদ থেকে নিখোঁজ মানসিক ভারসাম্যহীন এক যুবককে তারকেশ্বর থেকে খুঁজে পেল তার পরিবার। ২০১৩ সালের ১২ আগস্ট সন্ধ্যায় মুর্শিদাবাদ জেলার রঘুনাথগঞ্জ থানার অন্তর্গত বাণীপুর গ্রামের মানসিক ভারসাম্যহীন হকসাহেব শেখ ১৬ বছর বয়সে সন্ধ্যায় বাড়ি থেকে বেরিয়ে নিখোঁজ হয়।
বিশদ
হাবড়ায় ভাইকে বাঁচাতে গিয়ে ডুবে যাওয়া সাহসী দাদা সুস্থ হয়ে ঘরে ফিরল

 বিএনএ, বারাসত: নিজের জীবনের তোয়াক্কা না করে পুকুরে ঝাঁপ দিয়ে ভাইয়ের জীবন বাঁচাল মাত্র ১১ বছরের এক কিশোর। তবে, আট বছর বয়সি ভাইকে পুকুর থেকে উদ্ধার করে পাড়ে তোলার পর সে নিজে তলিয়ে গিয়েছিল। বারাসত হাসপাতালে দু’দিন চিকিৎসার পর বুধবার হাবড়ায় বাড়িতে ফিরল ‘সাহসী দাদা’ রহিত মণ্ডল।
বিশদ

14th  March, 2019
হাতির দাঁত পাচারকাণ্ডে বহরমপুর থেকে
ধৃত আরও এক, বাজেয়াপ্ত বিভিন্ন সামগ্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাচার হওয়া হাতির দাঁত থেকে বিভিন্ন ধরনের মূর্তি এবং অলঙ্কার তৈরির কারখানা ছড়িয়ে রয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। বিদেশের বিভিন্ন জায়গায় এসব পাচার হয়। হাতির দাঁত উদ্ধারের ঘটনার তদন্তে নেমে এমনই চাঞ্চল্যকর তথ্য হাতে পেয়েছেন ডিরেক্টর অব রেভিনিউ ইন্টেলিজেন্সের (ডিআরআই) গোয়েন্দারা।
বিশদ

14th  March, 2019
  নবদিগন্তেও কঠিন বর্জ্য ব্যবস্থাপনার পরিকল্পনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউটাউনের পর এবারে নবদিগন্তেও শুকনো বর্জ্য ব্যবস্থাপনা চালু করার পরিকল্পনা শুরু হল। বুধবার তা নিয়েই নবদিগন্ত কর্তৃপক্ষের উদ্যোগে এক আলোচনাসভার আয়োজন করা হয়েছিল। নবদিগন্তে অফিস রয়েছে, এরকম সমস্ত ব্যবসায়িক প্রতিষ্ঠানকেই এদিনের আলোচনাসভায় ডেকে পাঠানো হয়।
বিশদ

14th  March, 2019
  বনগাঁয় বাইক চুরির ২ পাণ্ডা গ্রেপ্তার, উদ্ধার ১০টি দু’চাকা

 বিএনএ, বারাসত: দুই পাণ্ডাকে গ্রেপ্তার করে বনগাঁ শহরে পর পর বাইক চুরির কিনারা করল পুলিস। ধৃতদের জেরা করে ১০টি বাইক উদ্ধার করা হয়েছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম বিশ্বজিৎ বিশ্বাস ও দিলওয়ার মণ্ডল। মঙ্গলবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।
বিশদ

14th  March, 2019
প্রার্থী তালিকা ঘোষণা হতেই হুগলিতে
দেওয়াল লিখনে গতি আনল তৃণমূল

বিএনএ, চুঁচুড়া: নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই বিরোধীদের পিছনে ফেলে দেওয়াল দখলের জন্য মাঠে নেমেছিল তৃণমূল। চুনকাম সেরে প্রার্থীদের নাম ছাড়াই দলীয় প্রতীক এঁকে প্রচারে নেমেছে শাসকদল। নির্বাচন কমিশন ভোটের নির্ঘণ্ট ঘোষণার পর দেওয়াল লিখনের কাজে নেমেছে বিজেপিও।
বিশদ

13th  March, 2019
ভোর রাতে আগুনে ভস্মীভূত
বাগুইআটির জগৎপুর বাজার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গভীর রাতে শহরে ফের অগ্নিকাণ্ড। বাগুইআটির জগৎপুর বাজারে বিধ্বংসী আগুন। এদিন ভোর পৌনে চারটে নাগাদ আগুন লাগে বাগজোলা খাল সংলগ্ন অস্থায়ী বাজারে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের আটটি ইঞ্জিন। ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে তারা। আগুনের গ্রাসে চলে গিয়েছে ১৫টি দোকান।  বিশদ

13th  March, 2019
পুরসভার চেম্বারে বসে টিভিতে প্রার্থী হওয়ার কথা শুনে হাঁ মালা

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: তখন বাজে দুপুর আড়াইটে। পুরভবনে নিজের ঘরে বসেই কলকাতা পুরসভার চেয়ারপার্সন মালা রায় মোবাইল দেখছিলেন। দু’-একটা ফোন এল কেওড়াতলা মহাশ্মশানে ভিআইপি ব্যবস্থা করে দেওয়ার জন্য। সেই মতো তিনি করেও দিলেন। তখনও বলছিলেন, দক্ষিণ কলকাতায় কে প্রার্থী হবে, কিছুই বুঝতে পারছি না।
বিশদ

13th  March, 2019
জমি অশান্তিতে জড়িয়ে
তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ
শাসনে, বোমা, ভাঙচুর

বিএনএ, বারাসত: জমি সংক্রান্ত অশান্তির জেরে শাসনের মানিকপুর এলাকায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটল। পাঁচজন জখম হয়েছেন। এর মধ্যে দু’জনের আঘাত বেশি। সংঘর্ষে এলাকায় বোমাবাজি করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে। যদিও পুলিসের দাবি, কোনও বোমাবাজি হয়নি। 
বিশদ

13th  March, 2019
উঃ২৪পরগনায় প্রার্থী ঘোষণা হতেই
কোমর বেঁধে দেওয়াল লিখন

বিএনএ, বারাসত: তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণা হতেই মঙ্গলবার বিকাল থেকে উত্তর ২৪ পরগনা জেলাজুড়ে দলীয় প্রার্থীদের সমর্থনে শুরু হয়ে গেল দেওয়াল লিখন। বসিরহাট লোকসভা কেন্দ্রের নতুন মুখ অভিনেত্রী নুসরত জাহানের সমর্থনে এদিন বাদুড়িয়া ও হাসনবাদে দেওয়াল লিখন শুরু হয়।
বিশদ

13th  March, 2019
ভোট উৎসবে কদর বেড়েছে দেওয়ালের, রেট বেড়েছে অঙ্কন শিল্পীদেরও

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: দলীয় কর্মীদের হাতে রঙের কৌটা নিয়ে বেরিয়ে দেওয়াল লিখনের দিন শেষ। এখন কর্পোরেট ধাঁচে পেশাদার শিল্পীদের দিয়ে দেওয়াল লিখনেই অভ্যস্ত বেশিরভাগ রাজনৈতিক দল। আর তাই নির্বাচনের দিন ঘোষণা হতেই পেশাদার শিল্পীদের বুকিংয়ে ব্যস্ত সমস্ত রাজনৈতিক দলই।
বিশদ

13th  March, 2019
বহু জল্পনা-গুজব উড়িয়ে
হাওড়ায় প্রার্থী সেই প্রসূনই
ঘোষণা হতেই দেওয়ালে উঠল নাম

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গত কয়েকদিন ধরেই হাওড়া শহর জুড়ে জল্পনা ছিল লোকসভা ভোটে এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী কে হবেন? গত দু’বারের বিজয়ী প্রসূন বন্দ্যোপাধ্যায় হবেন, না কি নতুন মুখ আসতে চলেছে হাওড়ায়! কিন্তু, মঙ্গলবার দুপুরে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফের হাওড়ায় তৃণমূলের প্রার্থী হিসেবে প্রসূন বন্দ্যোপাধ্যায়ের নাম ঘোষণা করতেই তৃণমূল কর্মীদের ওই উৎকন্ঠার অবসান হল।
বিশদ

13th  March, 2019
ভদ্রকালী শ্মশানে দাহ করার
আগে নড়ে উঠল মৃতের হাত !

বিএনএ, চুঁচুড়া: মৃত্যুর পর সৎকার করতে শ্মশানঘাটে নিয়ে আসা ব্যক্তির হাত নড়ে ওঠে। সোমবার রাতে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তরপাড়ার ভদ্রকালী শ্মশানঘাটে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। দাহ করতে নিয়ে আসা দেবাশিস মুখোপাধ্যায় (৫১) জীবিত রয়েছেন, বলে সঙ্গে সঙ্গে তাঁকে উত্তরপাড়ার মহামায়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
বিশদ

13th  March, 2019
কসবায় কারখানা!
হাতির দাঁতের চোরাকারবারের
পাণ্ডা বাবা-মেয়ে গ্রেপ্তার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেরলের চোরাশিকারীদের কাছ থেকে কলকাতায় নিয়ে আসা হতো হাতির দাঁত। কসবার রাজডাঙার বাড়িতে বসে সেই দাঁত কেটে তৈরি করা হতো মূর্তি, বিভিন্ন সাজের জিনিস ও গয়না। তা চোরাপথে পাঠানো হতো নেপালে। তিন পুরুষ ধরে এই কারবার চলছিল।
বিশদ

13th  March, 2019
 বিবাদী বাগের ইউকো ব্যাঙ্কের ১.৪০ কোটি টাকা জালিয়াতি, গ্রেপ্তার সহকারী ম্যানেজার

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইউকো ব্যাঙ্কের ১.৪০ কোটি টাকা জালিয়াতির মামলায় কলকাতা পুলিসের ব্যাঙ্ক জালিয়াতি দমন শাখার গোয়েন্দারা সংশ্লিষ্ট ব্যাঙ্কের সহকারী ম্যানেজার শুভাশিস দাশগুপ্তকে গ্রেপ্তার করেছেন। সোমবার রাতে লালবাজারের গোয়েন্দারা হাওড়ার সাঁকরাইলের বাড়ি থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করেন।
বিশদ

13th  March, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের জুট মিলগুলির শ্রমিকদের নতুন বেতন চুক্তি বুধবার বেশি রাতে শ্রম দপ্তরে স্বাক্ষরিত হয়েছে। তবে সিটু সহ সাতটি শ্রমিক সংগঠন জানিয়েছে, আজ শুক্রবার জুট মিলগুলিতে প্রতীকী ধর্মঘট থেকে তারা সরে আসছে না। ...

 পাটনা, ১৪ মার্চ (পিটিআই): তাঁর বিজেপি ত্যাগ সম্ভবত সময়ের অপেক্ষা। তার আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তুলোধোনা করলেন শত্রুঘ্ন সিনহা। পাটনা সাহিব কেন্দ্রের এই এমপির ...

নয়াদিল্লি, ১৪ মার্চ: বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-৩ ব্যবধানে ওয়ান ডে সিরিজ হেরেও বিচলিত নন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ‘বিশ্বকাপের জন্য ...

 লন্ডন, ১৪ মার্চ (পিটিআই): বুধবার রাতে চুক্তিহীন ব্রেক্সিটের বিপক্ষে ভোট দিয়ে সরকারকে দ্বিতীয়বার ধাক্কা দিয়েছেন হাউস অব কমন্সের সদস্যরা। কার্যত কোণঠাসা হয়ে পড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে ভেঙে পড়তে নারাজ। আগামী সপ্তাহের কোনও একটি দিনে শেষবারের মতো চেষ্টা করে দেখতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব
এই মুহূর্তে
দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM

নিউজিল্যান্ডের মসজিদে হামলার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৯ 

02:22:06 PM

মাদারিহাটে গাড়িতে ধাক্কা মারল ট্রাক, জখম ১০ 

01:36:00 PM