Bartaman Patrika
কলকাতা
 

বসিরহাটে এক জয়েশ জঙ্গি গ্রেপ্তার এনআইএ-র হাতে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদের লিঙ্কম্যানকে বসিরহাট থেকে গ্রেপ্তার করল ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)। রহুল আমিন মণ্ডল নামে ওই যুবককে শুক্রবার ভোরে ধরা হয়েছে। বাংলাদেশ থেকে সীমান্ত পেরিয়ে আসা জঙ্গিদের নিরাপদে থাকার ব্যবস্থা করা এবং দেশের বিভিন্ন প্রান্তে তাদের পৌঁছে দেওয়াই ছিল তার কাজ। 
বিশদ
রাজ্য পুরস্কারে মনোনয়ন পেল খলিসানি বিদ্যামন্দির 

বিএনএ, চুঁচুড়া: জেলার সেরা স্কুল হয়ে রা঩জ্যব্যাপী আয়োজিত যামিনী মজুমদার পুরস্কারের জন্যে প্রাথমিক মনোনয়ন পেল খলিসানি বিদ্যামন্দির। বিদ্যালয়ের পরিবেশ, পরিচ্ছন্নতা পরিকাঠামো সহ একাধিক বিষয়ের উপরে বিচার করে ওই বিদ্যালয়কে রাজ্যের সেরা বিদ্যালয়ের মূলপর্বের প্রতিযোগিতায় অন্তর্ভূক্ত করা হয়েছে।  
বিশদ

বারাসতে ডিআইকে স্মারকলিপি পার্শ্বশিক্ষকদের 

বিএনএ, বারাসত: বেতন সংক্রান্ত আদালতের নির্দেশ আমান্য করছে রাজ্য সরকার। এই অভিযোগ তুলে শুক্রবার বারাসত স্টেশনের কাছে অবস্থান বিক্ষোভ করলেন সরকারি বিদ্যালয়ের পার্শ্বশিক্ষকরা। অবস্থান বিক্ষোভের পর তাঁরা উত্তর ২৪ পরগনা জেলা বিদ্যালয় পরিদর্শকের কাছে একটি স্মারকলিপিও প্রদান করেন।
বিশদ

জাল আধার কার্ড, বনগাঁয় গ্রেপ্তার বিজেপি কর্মী 

বিএনএ, বারাসত: জাল আধার কার্ড বানিয়ে ভারতে বসবাসের অভিযোগে বৃহস্পতিবার রাতে বনগাঁ থানার পুলিস এক বিজেপি কর্মীকে গ্রেপ্তার করল। পুলিস জানিয়েছে, ধৃতের নাম স্বপন দেবনাথ। সে বনগাঁর দিঘিরপাড় এলাকায় বাড়ি কিনে থাকছিল। পেশায় ব্যবসায়ী। তার স্ত্রী রীনা দেবনাথ বিজেপির বনগাঁ এসটিএসি সেলের সদস্য।  
বিশদ

বন্ধ গোন্দলপাড়া জুটমিল শ্রমিকের ঝুলন্ত দেহ 

বিএনএ, চুঁচুড়া: চন্দননগরের বন্ধ গোন্দলপাড়া জুটমিলের এক কর্মীকে শুক্রবার সকালে সেখানকার আবাসনের ঘরে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। এদিন সকালে সুরজ চৌধুরী (২৩) নামে ওই যুবকের মৃতদেহ উদ্ধার হতেই ফের একবার বন্ধ গোন্দলপাড়ায় অভাবের তাড়নায় মৃত্যুর বিষয়টি নিয়ে হৈচৈ শুরু হয়। 
বিশদ

উত্তরপাড়ায় রেলের ফাঁকা ক্যাশবাক্স ছিনতাই 

বিএনএ, চুঁচুড়া: উত্তরপাড়া স্টেশন থেকে রেলের টিকিট কাউন্টারের ক্যাশবাক্স ট্রেনে তুলে দেওয়ার সময় ছিনতাই হয়ে গেল। শুক্রবার দুপুরে ওই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। যদিও রেল কর্তৃপক্ষ দাবি করেছে, এখন ক্যাশবাক্স মারফত আর টাকা পাঠানো হয় না। পুরো লেনদেন হয় ব্যাঙ্ক মারফত। 
বিশদ

নৈহাটি স্টেশনে দোকান ভাঙচুর, মারধর 

বিএনএ, বারাকপুর: তৃণমূল অনুমোদিত হকার্স ইউনিয়নের গোষ্ঠী কোন্দলের জেরে নৈহাটি স্টেশনে কয়েকটি দোকানে ভাঙচুর চালিয়ে বন্ধ করে দেওয়ার ঘটনা ঘটল। বৃহস্পতিবার রাতে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া নেতা বিষ্ণু অধিকারী দলবল নিয়ে স্টেশন চত্বরে হাজির হয়ে কয়েকটি দোকানে ভাঙচুর চালায় বলে অভিযোগ।  
বিশদ

গা ছমছম ভাব বউবাজারের ওই এলাকায়
স্যাঁকরাপাড়া, দুর্গা পিতুরি লেনে ভূতুড়ে বাড়ির চেহারায় দাঁড়িয়ে রয়েছে ভগ্নাবশেষ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বউবাজারে মেট্রোরেল সুড়ঙ্গ বিপর্যয়ের পর কেটে গিয়েছে বেশ কয়েক মাস। বৃহস্পতিবার দুপুরে বিপিনবিহারী গাঙ্গুলি স্ট্রিট সংলগ্ন স্যাঁকরাপাড়া লেন, গৌর দে লেন, দুর্গা পিতুরি লেনের বিস্তীর্ণ এলাকাজুড়ে এখনও কেমন যেন গা ছমছমে ভাব।
বিশদ

13th  December, 2019
গড়িয়াহাটে বন্ধ বাড়িতে একাকী
বৃদ্ধা খুন, গলা কাটা দেহ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গড়িয়াহাটের ২পি, গড়চা ফার্স্ট লেনের বাসিন্দা এক বৃদ্ধাকে গলা কেটে নৃশংসভাবে খুন করা হল। ষাটোর্ধ্ব ওই বৃদ্ধার নাম ঊর্মিলা ঝুন্ড। তিনি, তাঁর ছোট ছেলে, বউমা থাকতেন একটি দোতলা ভাড়াবাড়িতে। তবে সোমবার থেকে তিনি ওই ঘরে একাই ছিলেন। দিন পনেরো আগে তিনি পাঞ্জাব থেকে ফিরেছিলেন।
বিশদ

13th  December, 2019
 স্ত্রীর মোবাইলে আসা ওটিপি জেনে টাকা গায়েব, দ্রুত অ্যাকাউন্ট বন্ধ করে নিস্তার স্বামীর

 বিএনএ, চুঁচুড়া: ফের ভুয়ো কলে অ্যাকাউন্টের টাকা হাতিয়ে নেওয়ার ঘটনা ঘটল হুগলিতে। শ্রীরামপুরের এক ব্যবসায়ীর কাছ থেকে প্রায় ৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে দুষ্কৃতীরা। বিষয়টি বুঝতে পারায় দ্রুত ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার জেরেই বড় আর্থিক ক্ষতি হয়নি বলে ওই ব্যবসায়ীর পরিবার দাবি করেছে।
বিশদ

13th  December, 2019
বাগুইআটিতে যুবক খুনে বন্ধুদের জিজ্ঞাসাবাদ, ঘটনাস্থলের কাছে উদ্ধার রক্তমাখা বিছানা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগুইআটির দেশবন্ধুনগরে বুধবার সকালে যুবকের মৃতদেহ যেখান থেকে উদ্ধার হয়েছিল তার ১০০ মিটারের মধ্যে ড্রেনে বৃহস্পতিবার রক্তমাখা বালিশ, বিছানার চাদর, বালাপোশ উদ্ধার হল। ওই খুনের ঘটনার সঙ্গে এর কোনও যোগ রয়েছে কি না তা খতিয়ে দেখতে সেগুলি ফরেন্সিকে পাঠানো হচ্ছে।
বিশদ

13th  December, 2019
  শহরে দুষ্কৃতীদের টার্গেট একের পর এক বৃদ্ধ-বৃদ্ধা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গড়িয়াহাটের ঊর্মিলা ঝুন্ডই শুধু নন, বিগত কয়েক বছরে শহরের বুকে দুষ্কৃতীদের টার্গেট হয়েছেন বেশ কয়েকজন বৃদ্ধ-বৃদ্ধা। অনেক জায়গাতেই অপরাধীরা ধরা পড়লেও কয়েকটি ঘটনায় এখনও অপরাধের কিনারা হয়নি। বিশদ

13th  December, 2019
সরকারি প্রকল্পে অস্ত্রোপচার
করে বিকলাঙ্গ কিশোরী
সিবিআই তদন্তের দাবি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় স্বাস্থ্য প্রকল্পের টাকায় দুর্নীতি। যার শিকার মূলত স্কুল পড়ুয়ারা। ওই প্রকল্পের অধীনে অস্ত্রোপচার হওয়ার পর এক কিশোরী বিকলাঙ্গ হয়ে পড়ার জেরে স্বেচ্ছাসেবী সংস্থার তদন্ত সূত্রে উঠে আসা এমন অভিযোগে বিস্মিত কলকাতা হাইকোর্ট। বিশদ

13th  December, 2019
 কুকুরের খাবার করা নিয়ে বচসা,
পর্ণশ্রীতে গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটল পর্ণশ্রীতে। বৃহস্পতিবার পর্ণশ্রী থানার মহারানি ইন্দ্রাদেবী রোডে ঘটনাটি ঘটেছে। পুলিস প্রাথমিক তদন্তের পর জানিয়েছে, কুকুরের খাবার করা নিয়ে স্বামীর সঙ্গে মনোমালিন্য হয়। তারপরই ওই গৃহবধূর ঝুলন্ত দেহ উদ্ধার হয় শৌচালয় থেকে।
বিশদ

13th  December, 2019
গড়িয়াহাটে এত নৃশংসতা কেন?
প্রতিশোধ নিতেই কি খুন করা হয়েছে ঊর্মিলাদেবীকে, ভাবাচ্ছে গোয়েন্দাদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছোট্ট ডিভানে চিৎ হয়ে পড়ে আছে ঊর্মিলাদেবীর নিথর দেহ। তাঁর মাথাটা ধড় থেকে পুরোপুরি আলাদা। ধারালো অস্ত্র দিয়ে পেট আড়াআড়িভাবে ফালাফালা করে দেওয়া হয়েছে। সেই আঘাত এতটাই গভীর যে, নাড়িভুঁড়ি পর্যন্ত বেরিয়ে গিয়েছে। বিশদ

13th  December, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু মোকাবিলায় রাজ্য সরকার শুধুমাত্র ২০১৯ সালেই ৪৫০ কোটি টাকা খরচ করেছে। শহর ও গ্রামাঞ্চলে এর মোকাবিলায় বিশেষজ্ঞ নিয়োগ করা থেকে পরিকাঠামোগত ব্যাপক পরিবর্তন ঘটানো হয়েছে।  ...

ওয়াশিংটন, ১৩ ডিসেম্বর (পিটিআই): ভারতে নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে ইতিমধ্যেই অসমে তিনজনের প্রাণ গিয়েছে। অসম ছাড়াও দেশের নানা রাজ্যে সাধারণ মানুষ ওই আইনের বিরোধিতায় রাস্তায় নেমে পড়েছে। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের উপর ফের চাপ বাড়াল আমেরিকা।   ...

সংবাদদাতা, পূর্বস্থলী: পূর্বস্থলীর বাঁশদহ বিলেও এবার পরিযায়ী পাখিদের আগমন শুরু হয়েছে। ওই বিলের দক্ষিণ-পূর্ব দিকে কচুরিপানার উপর পরিযায়ী পাখিদের বিচরণ করতে দেখা যাচ্ছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, চার থেকে পাঁচটি প্রজাতির পরিযায়ী পাখি এখানে এসেছে।  ...

সংবাদদাতা, মাথাভাঙা: শুক্রবার মাথাভাঙা-১ ব্লকের নয়ারহাট গ্রাম পঞ্চায়েতের গেন্দুগুড়িতে ১০০ দিনের কাজে মাটির রাস্তা তৈরি করাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। এদিন শ্রমিকরা প্রায় এককিমি রাস্তার কাজ শুরু করেন।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৪: অভিনেতা ও পরিচালক রাজ কাপুরের জন্ম
১৯৩১: কুমিল্লায় বিপ্লবী শান্তি ঘোষ ও সুনীতি চৌধুরি ম্যাজিস্ট্রেট স্টিভেনসকে হত্যা করেন
১৯৩৪: পরিচালক শ্যাম বেনেগালের জন্ম
১৯৫৩: ভারতীয় টেনিস খেলোয়াড় বিজয় অমৃতরাজের জন্ম
১৯৫৭: হাওড়া এবং ব্যান্ডেলের মধ্যে প্রথম চালু হল বৈদ্যুতিক ট্রেন 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৯৩.৪৩ টাকা ৯৬.৮০ টাকা
ইউরো ৭৭.৪৪ টাকা ৮০.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৬/২৯ দিবা ৮/৪৭। পুনর্বসু ৫৭/৮ শেষরাত্রি ৫/৩। সূ উ ৬/১১/৫৯, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৫১ গতে ২/৩৮ মধ্যে, বারবেলা ৭/৩২ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩৮ মধ্যে, কালরাত্রি ৬/৩০ মধ্যে পুনঃ ৪/৩২ গতে উদয়াবধি। 
২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৮/৪৯/১৯ দিবা ৯/৪৫/২৯। আর্দ্রা ২/৫১/২২ দিবা ৭/২২/১৮, সূ উ ৬/১৩/৪৫, অ ৪/৫০/১০, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ৯/৫২ মধ্যে ও ১২/২ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ১২/৫৯ গতে ২/৪৬ মধ্যে, কালবেলা ৭/৩৩/১৮ মধ্যে ও ৩/৩০/৩৭ গতে ৪/৫০/১০ মধ্যে, কালরাত্রি ৬/৩০/৩৭ মধ্যে ও ৪/৩৩/১৮ গতে ৬/১৪/২৯ মধ্যে। 
১৬ রবিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
নাগরিকত্ব সংশোধনী আইন: মুর্শিদাবাদের সাগরদিঘির পোড়াডাঙা হল্ট স্টেশন অবরোধ  

09:02:49 AM

চলতি অর্থবর্ষে ভারতের আর্থিক বৃদ্ধির হার কমিয়ে ৫.৬ শতাংশ করল মুডিজ 
চলতি অর্থবর্ষে ভারতের জিডিপির পূর্বাভাস কমাল মার্কিন রেটিং প্রদানকারী সংস্থা ...বিশদ

09:00:00 AM

 আজ জল বন্ধ কলকাতার বিস্তীর্ণ অংশে
টালা জলপ্রকল্পের একাধিক কাজের জন্য আজ, শনিবার পানীয় জল সরবরাহ ...বিশদ

08:38:01 AM

ইতিহাসে আজকের দিনে 
১৯২৪: অভিনেতা ও পরিচালক রাজ কাপুরের জন্ম১৯৩১: কুমিল্লায় বিপ্লবী শান্তি ...বিশদ

08:27:09 AM

আজকের রাশিফল 
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল হবে। বৃষ: ব্যবসায় যুক্ত হলে মন্দ হবে ...বিশদ

08:03:11 AM

বারুইপুরে নাগরিকত্ব সংশোধনী আইনের পক্ষে মিছিল বিজেপির 

13-12-2019 - 05:30:00 PM