Bartaman Patrika
কলকাতা
 
 

দ্বিতীয় হুগলি সেতুতে বসন্তের ছোঁয়া। রবিবার অতূণ বন্দ্যোপাধ্যায়ের তোলা ছবি। 

শিশুকে নিয়ে পথ হারানো মাকে পরিবারের কাছে ফিরিয়ে দিল হাওড়া পুলিস 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পথ হারিয়ে ফেলা মা ও তাঁর শিশুসন্তানকে পরিবারের কাছে ফিরিয়ে দিল হাওড়া পুলিস। তারা জানিয়েছে, শনিবার রাতে বছর তিরিশের এক মহিলাকে তাঁর শিশুসন্তান কোলে নিয়ে এজেসি বোস-বি গার্ডেন থানা এলাকার কোলে মার্কেট চত্বরে ঘুরতে দেখা যায়। কর্তব্যরত ট্রাফিক পুলিস প্রথমে বিষয়টি নজর করে।
বিশদ
এবার নিজস্ব বাজারগুলি থেকে আয় বাড়াতে উদ্যোগী হুগলি জেলা পরিষদ 

বিএনএ, চুঁচুড়া: নিজস্ব তহবিলে বাড়াতে এবার হুগলি জেলা পরিষদ পরিচালিত বাজারগুলি থেকে আয় করতে উদ্যোগ নিল পরিষদ কর্তৃপক্ষ। জেলার চারটি জেলা পরিষদ বাজার কর্তৃপক্ষকে আগামী সপ্তাহে বৈঠকে ডাকা হয়েছে।  
বিশদ

সৌরবিদ্যুৎ প্রকল্পের জন্য ইছাপুর নর্থল্যান্ড এস্টেটে কাটা হল ২০০টি গাছ 

বিএনএ, ইছাপুর: ইছাপুর নর্থল্যান্ড এস্টেটে কাটা হল ২০০টি গাছ। ইছাপুর মেটাল অ্যান্ড স্টিল ফ্যাক্টরি কর্তৃপক্ষের দাবি, গড়ে উঠবে সৌর বিদ্যুৎ প্রকল্প। তাই বন দপ্তরের অনুমতি নিয়েই গাছ কাটা হয়েছে। তবে এলাকার বাসিন্দারা এই বৃক্ষ নিধনের প্রতিবাদে সরব হয়েছেন। তাঁদের প্রশ্ন, এতগুলি গাছ কাটার অনুমোদন দেওয়া হল কেন?  
বিশদ

সম্পত্তির লোভে তুতো ভাইকে খুন, বাংলাদেশ পালাতে গিয়ে গ্রেপ্তার 

বিএনএ, বারাসত: সম্পত্তির লোভে খুড়তুতো ভাইকে গলা টিপে খুনের অভিযোগে স্বরূপনগর থানার পুলিস এক যুবককে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম রবিশঙ্কর গাইন। ধৃতকে রবিবার বসিরহাট জেলা আদালতে তোলা হলে বিচারক সাত দিনের হেফাজতের নির্দেশ দিয়েছেন।  
বিশদ

তৃণমূলের প্রাথমিক শিক্ষক সংগঠনের পঞ্চম বৈদ্যবাটি চক্র সম্মেলন 

বিএনএ, চুঁচুড়া: রবিবার বৈদ্যবাটিতে তৃণমূল প্রাথমিক শিক্ষক সংগঠনের পঞ্চম বৈদ্যবাটি চক্র সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের উদ্বোধন করেন সংগঠনের জেলা সভাপতি তথা হুগলি জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মনোজ চক্রবর্তী।
বিশদ

স্ত্রীকে প্রার্থী ঘোষণা করে প্রচারে চুঁচুড়ার তৃণমূল কাউন্সিলার, বিতর্ক 

বিএনএ, চুঁচুড়া: তৃণমূল কংগ্রেস এখনও প্রার্থী ঘোষণা করেনি। কিন্তু নিজের স্ত্রীকে প্রার্থী ঘোষণা করে প্রচারে নামার অভিযোগ উঠেছে চুঁচুড়া পুরসভার তৃণমূল কাউন্সিলার সঞ্জয় পালের বিরুদ্ধে। অভিযোগ শুধু প্রচার করাই নয়, গোটা প্রচারের ভিডিও তিনি নিজের স্যোসাল মিডিয়াতে দিয়েও আর এক দফা প্রচারের চেষ্টা করেছেন। 
বিশদ

শ্রীরামপুর ওয়ালস হাসপাতালে সন্তান বদলের অভিযোগ, চাঞ্চল্য 

বিএনএ, চুঁচুড়া: হাসপাতালের আয়ারা এসে জানিয়েছিল পুত্রসন্তান হয়েছে। তার জন্যে সদ্য বাবা হওয়া সুকান্ত দাসের কাছ থেকে ৫০০ টাকা নিয়েও যায় তারা। কিন্তু তারপরেই হাসপাতাল কর্তৃপক্ষ জানায় সুকান্তবাবুর কন্যসন্তান হয়েছে। গোটা ঘটনায় বাচ্চা বদলে দেওয়া সহ প্রতারণার অভিযোগ তুলেছেন সিঙ্গুরের বাসিন্দা সুকান্তবাবু।
বিশদ

গ্রেপ্তার চার
ময়দান থেকে ফের ইয়াবা বাজেয়াপ্ত করল এসটিএফ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের কলকাতা থেকে ধরা পড়ল নিষিদ্ধ মাদক ট্যাবলেট ইয়াবা। ময়দান এলাকায় দুটি গাড়িতে তল্লাশি চালিয়ে ১৩.৬৮৩ কেজি ইয়াবা বাজেয়াপ্ত করেছে কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। গ্রেপ্তার করা হয়েছে চারজনকে। এদের মধ্যে দু’জন মণিপুরের ও বাকি দু’জন মালদহের বাসিন্দা বলে জানা গিয়েছে।  
বিশদ

মেট্রোর পিলার থেকে পা ফস্কে নীচে পড়ে জখম ঠিকাকর্মী 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাসখানেক আগে জলের ট্যাঙ্ক সংস্কার করতে গিয়ে উপর থেকে পড়ে মৃত্যু হয়েছিল এক ঠিকাকর্মীরা। তখন প্রশ্ন উঠেছিল, এই ঠিকাকর্মীদের প্রয়োজনীয় নিরাপত্তা নিয়ে। এবার একইরকমভাবে, কলকাতা বিমানবন্দর-নিউ গড়িয়া মেট্রো প্রকল্পের সঙ্গে যুক্ত এক কর্মী উপর থেকে পড়ে গুরুতর জখম হলেন।  
বিশদ

চিৎপুর লকগেটের উড়ালপুলের তলায় ঝুপড়িতে আগুন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিৎপুর লকগেটে উড়ালপুলের তলায় ঝুপড়িতে আগুন লেগে আতঙ্ক ছড়াল। আগুনের শিখায় উড়ালপুলের উপরে থাকা বিদ্যুতের তারেও আগুন লেগে যায়। বিদ্যুৎ সংযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়। আগুনে সেতুর নীচের অংশও সামান্য ক্ষতিগ্রস্ত হয়।  বিশদ

নাবালিকাকে যৌন নিগ্রহের অভিযোগ প্রৌঢ়ের বিরুদ্ধে 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নাবালিকাকে একাধিকবার যৌন নিগ্রহের অভিযোগ উঠল এক প্রৌঢ়ের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে সোনারপুর থানা এলাকায়। অভিযোগ, ১২ বছরের ওই নাবালিকা নাচের ক্লাস সেরে শনিবার সন্ধ্যায় বাড়ি ফিরছিল।  বিশদ

অপরাধী ধরতে ব্লক রেইড চালাল কলকাতা পুলিস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেআইনি আগ্নেয়াস্ত্র থেকে শুরু করে অপরাধী ধরতে শনিবার কলকাতার বিভিন্ন থানা এলাকায় ব্লক রেইড চালাল পুলিস। বাজেয়াপ্ত করা হয়েছে আগ্নেয়াস্ত্র, চোলাই। বিভিন্ন অপরাধের ঘটনায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়া একাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

ক্যানিংয়ের বোমা ফাটার ঘটনায় মৃত্যু হল ১ শিশুর 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ছ’দিন আগে ক্যানিংয়ের জীবনতলা থানার ঘুঁটিয়ারি শরিফ হাসপাতাল রোডে বোমা ফেটে মারাত্মক জখম হয় তিন শিশু। তার মধ্যে রবিবার জুলফিকার লাইক (৬) নামে একজনের মৃত্যু হয়েছে চিত্তরঞ্জন মেডিক্যাল কলেজ হাসপাতালে। পুলিস জানিয়েছে, ওই ঘটনায় জুলফিকারের একটি হাতের অনেকটা উড়ে গিয়েছিল।  
বিশদ

মশার উপদ্রবে অতিষ্ঠ বিধাননগরের বাসিন্দারা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মশার উপদ্রবে অতিষ্ঠ সল্টলেক তথা বিধাননগরবাসী। বাসিন্দাদের দাবি, সল্টলেক সহ বিধাননগর পুরসভা এলাকার বাগুইআটি, কেষ্টপুর, জগৎপুর, রঘুনাথপুর, হাতিয়াড়া, নারায়ণপুর, দশদ্রোণ, সলুয়া প্রভৃতি এলাকায় গত কয়েকদিনে মশার উপদ্রব মারাত্মকভাবে বেড়ে গিয়েছে। 
বিশদ

তৃণমূলে যোগ দিলেন আব্দুল মান্নানের ভাই 

বিএনএ, চুঁচুড়া: রাজ্যের বিরোধী দলনেতা তথা প্রবীণ কংগ্রেস নেতা আব্দুল মান্নানের ভাই মুজিবর রহমান রবিবার তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। শ্রীরামপুর পুরসভার ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা পেশায় আইনজীবী মুজিবর রহমান এদিন স্ত্রীকে সঙ্গে নিয়ে তৃণমূলে নাম লেখান। 
  বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি ও গোয়া, ২৩ ফেব্রুয়ারি: ফের দুর্ঘটনায় পড়ল মিগ যুদ্ধবিমান। গোয়ায় রবিবার সকাল সাড়ে দশটা নাগাদ প্রশিক্ষণ চলাকালীন ভেঙে পড়ল ভারতীয় নৌসেনার একটি মিগ-২৯ কে বিমান। তবে দুর্ঘটনাগ্রস্ত বিমানের চালক নিরাপদে বেরিয়ে আসতে পেরেছেন। ঘটনা নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ...

সংবাদদাতা, ঘাটাল: দাসপুর থানার ভগবতীপুরে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে এক যুবককে খুন করার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম সঞ্জয় বর(২৫)।   ...

নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): আন্তর্জাতিক বাজারে দাম পড়ার জেরে ভারতে প্রাকৃতিক গ্যাসের দাম কমতে পারে ২৫ শতাংশ। একাধিক সূত্র মারফৎ এ খবর জানা গিয়েছে। আগামী ১ এপ্রিল থেকে প্রতি মিলিয়ন ব্রিটিশ থার্মাল ইউনিটে প্রায় আড়াই ডলার কমতে পারে গ্যাসের দাম। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছোট ও মাঝারি শিল্পের ক্ষেত্রে পশ্চিমবঙ্গ দেশের মধ্যে অনেকটাই এগিয়ে। সেক্ষেত্রে ছোট শিল্পকে আরও বেশি করে উৎসাহ দিতে রাজ্য সরকার যদি সামরিক বা প্রতিরক্ষা সরঞ্জাম উৎপাদন সংক্রান্ত একটি নীতি আনে, তাহলে রাজ্য উপকৃত হবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় বাড়তি বিনিয়োগ প্রত্যাশিত সাফল্য নাও দিতে পারে। কর্মক্ষেত্রে পদোন্নতি। শ্বাসকষ্ট ও বক্ষপীড়ায় শারীরিক ক্লেশ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮ তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার জন্মদিন
১৯৫২ - ভাষা আন্দোলনের স্মরণে ঢাকায় প্রথম শহীদ মিনার নির্মিত হয়। কয়েক দিন পরেই এটি পুলিস ধ্বংস করে দেয়।
১৯৫৫ – অ্যাপল সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা স্টিভ জবসের জন্ম
১৯৫৯ কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভির জন্মদিন
১৯৬৩ চিত্র পরিচালক সঞ্জয় লীলা বনসালির জন্মদিন
১৯৭২ অভিনেত্রী পূজা ভাটের জন্মদিন
১৯৮২ - আর্জেন্টাইন ফুটবলার ইমানুয়েল ভিলার জন্ম
১৯৮৩ দাবারু সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের জন্মদিন
১৯৯৩ - ইংরেজ ফুটবলার ববি মুরের মৃত্যু
১৯৯৮ অভিনেত্রী ললিতা পাওয়ারের মৃত্যুদিন
২০১১ কমিক্স বইয়ের জনক অনন্ত পাইয়ের মৃত্যুদিন
২০১৮-দুবাইয়ের হোটেলে মৃত্যু অভিনেত্রী শ্রীদেবীর



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.৩০ টাকা
ইউরো ৭৬.০৫ টাকা ৭৯.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  February, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,১৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৫৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  February, 2020

দিন পঞ্জিকা

১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, (ফাল্গুন শুক্লপক্ষ) প্রতিপদ ৪২/৫২ রাত্রি ১১/১৫। শতভিষা ২৫/৩৫ অপঃ ৪/২১। সূ উ ৬/৬/৩৯, অ ৫/৩৩/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৮ মধ্যে পুনঃ১০/৪২ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৪৬ মধ্যে। বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ২/৪২ গতে ৪/৭ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫০ মধ্যে। 
১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, প্রতিপদ ৩৯/১১/১ রাত্রি ৯/৫০/৮। শতভিষা ২৩/১০/৫০ দিবা ৩/২৬/৪। সূ উ ৬/৯/৪৪, অ ৫/৩২/৩২। অমৃতযোগ দিবা ৭/২৬ মধ্যে ও ১০/৩৫ গতে ১২/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/২৮ গতে ৮/৫৫ মধ্যে ও ১১/২১ গতে ২/৩৬ মধ্যে। কালবেলা ৭/৩৫/৫ গতে ৯/০/২৬ মধ্যে। কালরাত্রি ১০/১৬/২৯ গতে ১১/৫১/৮ মধ্যে। 
 ২৯ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
তাজমহলে পৌঁছলেন সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প 

05:10:56 PM

সিএএ নিয়ে বিক্ষোভের জেরে রণক্ষেত্র দিল্লির জাফরাবাদ, গোলাগুলিতে নিহত এক পুলিস কর্মী 

04:43:21 PM

আগ্রার বায়ুসেনা ঘাঁটিতে পৌঁছলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প 

04:29:00 PM

আমেদাবাদ থেকে আগ্রার উদ্দেশে রওনা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

03:32:00 PM

৮২৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:29:18 PM

মাধ্যমিক পরীক্ষা চলাকালীন অসুস্থ পরীক্ষার্থী, ভর্তি হাসপাতালে
মাধ্যমিক পরীক্ষা চলছে জলপাইগুড়ির বেলাকোবা গার্লস হাইস্কুলে অসুস্থ হয়ে পড়ল ...বিশদ

03:19:58 PM