Bartaman Patrika
কলকাতা
 

বকেয়া টাকা চাওয়ার জেরেই
মুম্বইয়ে খুন বাঙালি চিত্রশিল্পী
গ্রেপ্তার ১ ব্যবসায়ী

বিএনএ, চুঁচুড়া: বকেয়া টাকা চাওয়ার জেরেই কোন্নগরের চিত্রশিল্পীকে মুম্বইতে খুন হতে হয়েছে। তদন্তে এমনটাই মনে করছে মুম্বই পুলিস। মুম্বইয়ের মালওয়ানি থানার পুলিস সূত্রে জানা গিয়েছে, এখনও খুন হওয়া কৃষ্ণেন্দু চৌধুরীর ল্যাপটপ, মোবাইল ফোন ও গাড়ি পাওয়া যায়নি। সেগুলি পেলে আরও তথ্য মিলবে বলেই তদন্তকারীদের দাবি।
বিশদ
ছয় মিনিটের বদলে দেড় মিনিট
অন্তর মেট্রো চালানোর উদ্যোগ

প্রসেনজিৎ কোলে, কলকাতা: দেশের প্রথম পাতাল রেলের সিগন্যালিং ব্যবস্থার খোলনোলচে অবশেষে বদলাতে চলেছে। মেট্রো রেলের একটি বিশ্বস্ত সূত্রের দেওয়া তথ্য বলছে, পাতালপথে অত্যাধুনিক সিগন্যালিং ব্যবস্থা রূপায়ণে সম্প্রতি ৪৬৭ কোটি টাকার প্রকল্প অনুমোদন করেছে রেল বোর্ড।
বিশদ

13th  August, 2019
কলকাতায় সোনার রেকর্ড দাম,
১০ গ্রাম ৩৮ হাজার টাকা ছাড়াল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোনার দাম রেকর্ড গড়ল শহরে। সোমবার বাজার খোলার পর পাকা সোনা বা ২৪ ক্যারেট সোনার প্রতি দশ গ্রামের দর ওঠে ৩৮ হাজার ১৩৫ টাকায়। স্বর্ণশিল্পমহল বলছে, কলকাতায় সোনার দর এতটা বাড়েনি আগে। এ রাজ্যের হিসেব বলছে, এক মাসের মধ্যে সোনার দাম কলকাতায় প্রায় সাড়ে তিন হাজার টাকা বেড়েছে। হলুদ ধাতুটির দাম শহরে গত দু’মাস ধরেই ঊর্ধ্বমুখী। দামে লাগাম কবে পড়বে, আদৌ পড়বে কি না, তা নিয়ে দুশ্চিন্তায় সাধারণ মানুষ।
বিশদ

13th  August, 2019
রেলমন্ত্রীকে চিঠি সংগঠনের
সুভাষ চক্রবর্তীর নামে মেট্রো স্টেশনের
দাবি এসএফআইয়ের, শুরু নয়া বিতর্ক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেক স্টেডিয়াম তথা যুবভারতী ক্রীড়াঙ্গনের সঙ্গে তাঁর নাম শুরু থেকেই জড়িত। দেশের বৃহত্তম স্টেডিয়াম তৈরির প্রধান উদ্যোক্তা ছিলেন তিনিই। রাজ্যের মানুষের আবেগকে মর্যাদা দিতে প্রয়াত সিপিএম নেতা তথা বাম আমলের ক্রীড়ামন্ত্রী সুভাষ চক্রবর্তীর নামে মেট্রো রেলের সংলগ্ন স্টেশনের দাবিতে সরব হল সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই।
বিশদ

13th  August, 2019
 রোগীর মৃত্যুতে দাদার তাণ্ডব পিজি’র নেফ্রোলজিতে, প্রহৃত চিকিৎসক

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার সকালে রোগীমৃত্যুকে কেন্দ্র করে ধুন্ধুমার চলল পিজি হাসপাতালের নেফ্রোলজি বিভাগে। এদিন সকাল সাড়ে পাঁচটা নাগাদ নেফ্রোলজি বিভাগের তিনতলায় মেল ওয়ার্ডে ভর্তি মহম্মদ সাকির (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়। সেই সময় ওয়ার্ডে ছিল তাঁর দাদা সাজিদ।
বিশদ

13th  August, 2019
লালবাজারকে সময়ে জানানো হয়নি, টালিগঞ্জ
থানায় হামলায় কেস রুজু করতেও ১২ ঘণ্টা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালিগঞ্জ থানায় পুলিসকর্মীদের উপর হামলার পর কেস রুজু করতে কেন রাত পেরিয়ে সোমবার সকাল হয়ে গেল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্নমহলে। গুঞ্জন শুরু হয়েছে, শাসকদলের সমর্থক হওয়াতেই কি পুলিস কেস টানতে গড়িমসি করছিল?
বিশদ

13th  August, 2019
 প্রেমিকের মৃত্যুর পরদিনই আত্মঘাতী
প্রেমিকা, খুনের অভিযোগে গ্রেপ্তার ২ বন্ধু

 বিএনএ, বারাকপুর: হালিশহরের কবিরাজপাড়ায় প্রেমিক খুনের একদিন পর গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হল প্রেমিকা। মোবাইল সংস্থার কর্মীকে খুনের ঘটনায় পুলিস তাঁরই দুই বন্ধুকে গ্রেপ্তার করেছে। একাধিক সম্পর্কের জেরেই এই খুন বলে পুলিস সূত্রের খবর। সোমবার ধৃতদের বারাকপুর মহকুমা আদালতে তোলা হলে ১০ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।
বিশদ

13th  August, 2019
বিশাখাপত্তনমে উপকূলরক্ষী বাহিনীর জাহাজে আগুন, নিখোঁজ এক কর্মী

 বিশাখাপত্তনম, ১২ আগস্ট: বিস্ফোরণের জেরে আগুন লাগল উপকূলরক্ষী বাহিনীর জাহাজে। সোমবার ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম উপকূলে। এদিন সকাল সাড়ে ১১টা নাগাদ আগুন লাগার ঘটনা ঘটে অফশোর সাপোর্ট ভেসেল কোস্টাল জাগুয়ারে। বিশদ

13th  August, 2019
গ্রেপ্তারির প্রতিবাদে নিমতা থানায় বিক্ষোভ
বউদির সঙ্গে অবৈধ সম্পর্ক, ছক কষে খুন দাদাকে, পুলিসি জেরায় জানাল ভাই

বিএনএ, বারাকপুর: নিমতায় কাঠমিস্ত্রি খুনে নতুন মোড়। খুনের ঘটনায় যুক্ত থাকার অভিযোগে মৃতের ভাইকে গ্রেপ্তার করল পুলিস। বউদি-দেওরের বিবাহ বহির্ভূত সম্পর্ক ও জমি সংক্রান্ত বিবাদের জেরেই এই খুন বলে পুলিসের দাবি। ধৃত পুলিসি জেরায় স্বীকার করেছে, দাদাকে সেই খুন করেছে। আর তাতে সাহায্য করেছে বউদি।
বিশদ

13th  August, 2019
নানা জটিলতায় আটকে নাগরিকদের সম্পত্তিকরের বাড়তি অর্থ
কোষাগারে জমা বাড়তি টাকা ফেরতের পদ্ধতির সরলীকরণ কলকাতা পুরসভার

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: নিয়ম থাকলেও নানা জটিলতায় সম্পত্তিকরের বাড়তি টাকা পেতে দিনের পর দিন কেটে যায়। সেই জটিলতা কাটাতে আগের নিয়মকে আরও সরলীকরণের সিদ্ধান্ত নিলেন মেয়র ফিরহাদ হাকিম। তাঁরই নির্দেশে পুর কমিশনার খলিল আহমেদ বিজ্ঞপ্তি জারি (নং-৫০, ২০১৯-২০) করে গোটা পদ্ধতিকে সরলীকরণের কথা জানিয়েছেন।
বিশদ

13th  August, 2019
দেগঙ্গায় ফের জ্বরে আক্রান্ত বধূর মৃত্যু,
হাবড়া হাসপাতালে ট্রপিক্যালের টিম

 বিএনএ, বারাসত: দেগঙ্গায় ফের জ্বরে আক্রান্ত হয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। মৃতের নাম নাজিরা বিবি (২৮)। তাঁর স্বামীর নাম ওবাইদুল মণ্ডল। তাঁদের বাড়ি আমুলিয়া গ্রাম পঞ্চায়েতের সুন্দেপুকুর গ্রামে। এই ঘটনায় এলাকায় তীব্র আতঙ্ক তৈরি হয়েছে। পরিবারের দাবি, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নাজিরার মৃত্যু হয়েছে। বিশদ

13th  August, 2019
এনএইচএআই ছাড়পত্র দেয়নি, টেন্ডার হলেও বেলঘরিয়া ও কল্যাণী হাইওয়ের মধ্যে উড়ালপুলের কাজ শুরু হচ্ছে না

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: জাতীয় সড়ক কর্তৃপক্ষের কাছ থেকে ছাড়পত্র না মেলায় বেলঘরিয়া এক্সপ্রেসের সঙ্গে কল্যাণী হাইওয়ের মধ্যে সংযোগকারী উড়ালপুলের কাজ শুরু করা যাচ্ছে না। যদিও প্রকল্পের টেন্ডার ইতিমধ্যে হয়ে গিয়েছে। এদিকে কল্যাণী এক্সপ্রেসওয়ের সঙ্গে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে যুক্ত না হওয়ায় পথচলতি মানুষকে খুবই অসুবিধায় পড়তে হয়।
বিশদ

13th  August, 2019
এনআরএসের ছ’তলা ইমার্জেন্সি বাড়ি
দ্রুত ভেঙে ফেলতে বলল পূর্ত দপ্তর

বিশ্বজিৎ দাস, কলকাতা: ভেঙে ফেলতে হবে এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালের বহু পরিচিত ছ’তলা গোটা ইমার্জেন্সি বাড়িটাই। তার কাঠামোগত সমস্যা রয়েছে। না হলে ভূমিকম্পে গোটা বাড়িটাই গুঁড়িয়ে যেতে পারে। রাজ্য পূর্ত দপ্তর এই সুপারিশ করে দ্রুত ব্যবস্থা নিতে বলেছে এনআরএস কর্তৃপক্ষকে।
বিশদ

13th  August, 2019
বিধাননগর পুরসভার নির্মীয়মাণ রবীন্দ্রভবনে মশার আঁতুড়ঘর, জানে না কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাকের ডগাতেই মশার আঁতুড়ঘর হয়ে উঠছে খোদ বিধাননগর পুরসভার নিজস্ব প্রকল্প এলাকাই। সল্টলেকের সেন্ট্রাল পার্কের একেবারে বিপরীতে এফ ই ব্লকের ৫০৪ এবং ৫০৫ নং প্লটে পুরসভার পক্ষ থেকে রবীন্দ্রভবন নির্মাণের কাজ শুরু করা হয়েছে।
বিশদ

13th  August, 2019
বানতলায় চামড়ার কারখানায় উদ্ধার
ম্যানেজারের দেহ, খুনের অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চামড়ার কারখানার ভিতর থেকে এক ব্যক্তির ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধার করল পুলিস। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে কলকাতা লেদার কমপ্লেক্স (কেএলসি) থানার অন্তর্গত বানতলার চর্মনগরীতে।
বিশদ

13th  August, 2019

Pages: 12345

একনজরে
 মুম্বই, ১৩ আগস্ট: স্বার্থের সংঘাতের অভিযোগ থেকে রেহাই পেলেন প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়। তার ফলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ হতে তাঁর সামনে আর কোনও বাধা রইল না। প্রশাসক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের যে অভিযোগ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ ভারতে একের পর এক পুলিসি অভিযানে ধরা পড়েছে বেশ কয়েকজন জেএমবি জঙ্গি। তাই জায়গা পরিবর্তন করে মধ্য ভারতে ঘাঁটি বানাতে শুরু করেছিল এই জঙ্গি সংগঠনের সদস্যরা।  ...

বিএনএ, কৃষ্ণনগর: ঘূর্ণির শিল্পী সুবীর পাল ‘লিমকা বুক অব রেকডর্সে’ নাম তুলে ফেললেন। সুবীরবাবুর ঝুলিতে অনেক আগেই এসেছে রাষ্ট্রপতি পুরস্কার। একইসঙ্গে বৃহৎ মূর্তি(লার্জার দ্যান লাইফ) এবং ক্ষুদ্র ভাস্কর্য তৈরি করে তিনি ঠাঁই পেয়েছেন লিমকা বুকে। ভেঙে ফেলেছেন আগের রেকর্ডও। সম্প্রতি ...

বেজিং, ১২ আগস্ট (পিটিআই): ঘূর্ণিঝড় লেকিমার তাণ্ডবে চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯ জন। এখনও নিখোঁজ রয়েছেন ২১ জন। প্রশাসন সূত্রে এই তথ্য জানা গিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৭ টাকা ৭১.৯৭ টাকা
পাউন্ড ৮৪.২৫ টাকা ৮৭.৩৭ টাকা
ইউরো ৭৮.০৭ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৬/১৩ দিবা ৩/৪৬। উত্তরাষাঢ়া ০/৫ প্রাতঃ ৫/১৯। সূ উ ৫/১৬/৩৫, অ ৬/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে। 
২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৪/৩১/৩ দিবা ৩/৪/৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ২/১০/১৭ দিবা ৬/৭/৪৫, সূ উ ৫/১৫/৩৮, অ ৬/৮/৪২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৬ মধ্যে, বারবেলা ১১/৪২/১০ গতে ১/১৮/৪৮ মধ্যে, কালবেলা ৮/২৮/৫৪ গতে ১০/৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৮/৫৪ গতে ৩/৫২/১৬ মধ্যে। 
১২ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে ফের বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ১৫৮/২(২২ওভার)  

09:25:56 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৩১/২(১৫ওভার)  

08:44:01 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১১৪/০(১০ ওভার)  

08:19:26 PM

 আগামীকাল কম ট্রেন মেট্রোয়
আগামীকাল ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় ...বিশদ

08:12:59 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ২৯/০(৫ ওভার)  

07:49:21 PM

তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ৮/০(১.৩ ওভার) 

07:24:54 PM