Bartaman Patrika
কলকাতা
 
 

মরশুমি ফুলের সমারোহে সেজে উঠেছে বেলুড় মঠ প্রাঙ্গন। ছবি: দীপ্যমান সরকার। 

নাগরিকত্ব নিয়ে কলকাতা পুরসভায় আলোচনা বয়কট বামেদের
বিপদ ডেকে আনছে গেরুয়া শক্তি: ফিরহাদ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সংশোধিত নাগরিকত্ব আইন এবং জাতীয় নাগরিকপঞ্জি, এই দু’য়ের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন। ধর্মতলায় ধর্নামঞ্চ তৈরি করে শাসকদলের নেতা-কর্মীরাও বিক্ষোভে শামিল হয়েছেন। এবার সেই ইস্যু নিয়ে কলকাতা পুরসভার অধিবেশনেও আলোচনা হল। 
বিশদ
ফরেনসিক রিপোর্টে উল্লেখ
নৈহাটির বিস্ফোরণে উচ্চ ক্ষমতাসম্পন্ন বিস্ফোরক ছিল না, গলদ লে-আউটে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক জায়গায় বেশি পরিমাণ বিস্ফোরক রেখে নিষ্ক্রিয় করতে যাওয়াতেই নৈহাটিতে বিস্ফোরণের অভিঘাত এত বেশি ছিল। গঙ্গার ওপারে হুগলিতেও পৌঁছে গিয়েছিল তার কম্পন।
বিশদ

কাঁচা টাকার দখল নিয়েই কালামউদ্দিন ও আনোয়ারের দ্বন্দ্ব, অভিযোগ বাসিন্দাদের
কামারহাটি

অভিমন্যু মাহাত, কামারহাটি, বিএনএ: ‘তোলাবাজি’র কাঁচা টাকা নিয়েই তৃণমূল কাউন্সিলার কালামউদ্দিন আনসারি ও স্থানীয় তৃণমূল নেতা আনোয়ার হুসেনের দ্বন্দ্ব। কেউই বিনা যুদ্ধে সূচ্যগ্র মেদিনী ছাড়তে নারাজ। বরং একে অপরের এলাকা কব্জা করতে তৎপর। আর এলাকা দখল করতে এলেই দুই গোষ্ঠীর মধ্যে ‘গ্যাংওয়ার’ বাধে। 
বিশদ

এক রোগীর ছুটির কাগজ অন্যকে, আলিপুরের প্রাইভেট হাসপাতালকে পাঁচ লাখ ক্ষতিপূরণ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিমলকুমার নন্দী নামে এক রোগীর চিকিৎসায় চরম গাফিলতির অভিযোগে পাঁচ লক্ষ টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিল রাজ্য স্বাস্থ্য কমিশন। ১৬ জানুয়ারি এই নির্দেশ জারি হয়েছে।  
বিশদ

হাওড়া-আমতা শাখায় ২১ থেকে ২৫ শে ডাবল লাইনের কাজ চলবে, কিছু লোকাল বাতিল 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-আমতা শাখার বালিটিকুরি থেকে মৌড়িগ্রাম স্টেশনের মধ্যে রেল লাইনের কাজের জন্য ব্যাহত হবে ওই লাইনের রেল পরিষেবা। ২১ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত এই দুই স্টেশনের মধ্যে ডাবল লাইনের কাজ করার জন্য পরিষেবা ব্যাহত হবে।  
বিশদ

কামারহাটি থমথমে, তল্লাশিতে আটক যুবককে পুলিসের হাত থেকে ছিনিয়ে নিল জনতা

বিএনএ, কামারহাটি: কার্যত দুষ্কৃতীরাজ চলে কামারহাটির ম্যাকেঞ্জি, গ্রাহাম রোড, ষষ্ঠীতলা, গদিঘাট এলাকায়। শনিবার তল্লাশি চালাতে গিয়ে এক সন্দেহভাজনকে পাকড়াও করে পুলিস। কিন্তু, তাকে বেশি দূর পুলিস নিয়ে যেতে পারল না। মাঝরাস্তাতেই তাকে পুলিসের কাছ থেকে ছিনিয়ে নিল দুষ্কৃতীরা। 
বিশদ

সোশ্যাল মিডিয়ায় ঘনিষ্ঠতার ছবি পোস্টের হুমকি দিয়ে টাকা চাওয়ার অভিযোগ, ধৃত ১ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মহিলার অশ্লীল ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার হুমকি দিয়ে টাকা চাওয়ার অভিযোগ উঠল। ঘটনায় জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিসের সাইবার ক্রাইম থানা। ধৃত বিহারের বাসিন্দা বলে জানা গিয়েছে। তার সঙ্গে এই ঘটনায় আর কারা জড়িত, তা জানার চেষ্টা চলছে। 
বিশদ

বিতর্কিত তৃণমূল নেতা গ্রেপ্তার অস্ত্র আইনে, দায় ঝেড়ে ফেলতে চাইছে দল 

বিএনএ, চুঁচুড়া: বাঁশবেড়িয়ার বিতর্কিত তৃণমূল কংগ্রেস নেতা দেবরাজ পালকে গ্রেপ্তার করল হুগলি গ্রামীণ পুলিস। শনিবার ভোররাতে জেলার এক মন্ত্রীর একদা ঘনিষ্ঠ ওই নেতাকে ত্রিবেণীর কালীতলা এলাকার বাড়ি থেকে পুলিস গ্রেপ্তার করে। ধৃত দেবরাজের কাছে দেশি আগ্নেয়াস্ত্র ও বোমা পাওয়া গিয়েছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। 
বিশদ

৭ মাসের মেয়েকে খুন করে মা আত্মঘাতী চুঁচুড়ায়, এলাকায় শোকের ছায়া 

বিএনএ, চুঁচুড়া: সাত মাসের শিশুকন্যাকে গলা টিপে মেরে আত্মঘাতী হলেন তরুণী মা। শনিবার বিকেলে চুঁচুড়া পুরসভার লোয়ার হেমন্ত বসু কলোনিতে ওই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এদিন বিকেল পর্যন্ত ঘরের দরজা না খোলায় প্রতিবেশীরা ওই গৃহবধূর খোঁজ করতে গিয়ে তাঁকে সিলিং ফ্যান থেকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান।  
বিশদ

খড়দহে গাড়ির ধাক্কায় রেল গেট ক্ষতিগ্রস্ত, দিনভর বন্ধ রহড়া-বিটি রোড 

বিএনএ, বারাকপুর: শনিবার খড়দহ স্টেশনের কাছে লেভেল ক্রসিংয়ের একটি গেট গাড়ির ধাক্কায় ক্ষতিগ্রস্ত হওয়ায় দিনভর বিটি রোড মোড় থেকে রহড়া রাস্তা বন্ধ থাকল। বাইক বা পদযাত্রীরা পারাপার করলেও চারচাকা কোনও গাড়ি যাতায়াত করতে পারেনি। যা নিয়ে দিনভর দুর্ভোগে পড়েছেন খড়দহ পুরসভা এলাকার বাসিন্দারা। 
বিশদ

কর্মীকে আঘাত করে বেসরকারি সংস্থার প্রায় সাড়ে পাঁচ লক্ষ লুট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বন্দুক দিয়ে মাথার পিছনে আঘাত করে বেসরকারি সংস্থার কর্মীর কাছ থেকে ৫ লক্ষ ৪১ হাজার টাকা লুট করে পালানোর অভিযোগ উঠল দুই দুষ্কৃতীর বিরুদ্ধে। শুক্রবার সন্ধ্যা সাতটা নাগাদ ঘটনাটি ঘটেছে পর্ণশ্রী এলাকায়। ওই কর্মীর অভিযোগের ভিত্তিতে পুলিস লুটের মামলা রুজু করে তদন্ত শুরু করেছে। 
বিশদ

জারবেরা চাষে উৎসাহ বাড়ছে হুগলিতে, এগিয়ে হরিপাল 

অভিজিৎ চৌধুরী, চুঁচুড়া, বিএনএ: হুগলি জেলায় জারবেরা চাষে উৎসাহ বাড়ছে। জেলা উদ্যানপালন দপ্তর সূত্রে জানা গিয়েছে, গত এক বছরে জেলায় প্রায় আট হাজার শতক জমিতে জারবেরা চাষ করা হয়েছে। প্রায় ৫০ লক্ষ টাকা ব্যয় করে ওই জারবেরা চাষের উদ্যোগ নেওয়া হয়েছে। 
বিশদ

হাওড়ায় যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার, উত্তেজনা, অবরোধ 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার সকালের দিকে ঘুসুড়ির নস্করপাড়া রোডে এক যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে বিকেলের দিকে এলাকায় উত্তেজনা ছড়ায়। এলাকার বাসিন্দারা কিছুক্ষণ রাস্তা অবরোধ করেন। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, স্থানীয় বাসিন্দা দেবু বিশ্বাসকে এদিন তাঁর ঘরে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।  
বিশদ

চিকিৎসায় গাফিলতির অভিযোগে বসিরহাটে ভাঙচুর 

বিএনএ, বারাসত: চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে শনিবার বসিরহাটে তীব্র উত্তেজনা তৈরি হয়। মৃত গৃহবধূর নাম আকলিমা বিবি (৩৮)। উত্তেজিত পরিবারের সদস্যরা হাসপাতালে ব্যাপক ভাঙচুর চালায়। পরে পুলিস এসে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।  
বিশদ

নাবালিকাকে যৌন হেনস্তা, গ্রেপ্তার রাজারহাটে 

নিজস্ব প্রতিনিধি, ককলকাতা: এক বছর ধরে নাবালিকাকে ভয় দেখিয়ে যৌন নির্যাতন করছিল প্রতিবেশী এক যুবক। শনিবার অভিযুক্তকে হাতেনাতে ধরে ফেলেন প্রতিবেশীরা। সঙ্গে সঙ্গে গণপিটুনি। তারপরে রাজারহাট থানার পুলিসের হাতে অভিযুক্তকে তুলে দেন স্থানীয় বাসিন্দারা। পুলিস জানিয়েছে, রাজারহাটের বাসিন্দা অভিযুক্ত নাদুকে গ্রেপ্তার করা হয়েছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিনেমা তৈরি করতে আগ্রহীদের জন্য সুখবর। এবার বিনামূল্যে ফিল্মমেকিং শেখাবে রামোজি ফাউন্ডেশন। হায়দরাবাদের রামোজি ফিল্ম সিটিতে এই কোর্সের সুযোগ দিচ্ছে সংস্থার রামোজি অ্যাকাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন। ৩ মাসের এই ফ্রি কোর্সে মূলত চারটি বিষয় শেখানো হবে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারের কাছ থেকে ধান নিয়ে ভানিয়ে চাল না দেওয়ায় রাজ্যের বেশ কয়েকটি রাইস মিলের বিরুদ্ধে ফৌজদারি মামলা চলছে। কয়েকজন রাইস মিল মালিক এই অভিযোগে গ্রেপ্তারও হয়েছেন। অভিযুক্ত রাইস মিলগুলিকে ফৌজদারি মামলা থেকে বেরিয়ে আসার শেষ সুযোগ দিচ্ছে ...

অরূপ বিশ্বাস: আমার বাবা বরিশালের মানুষ। মামার বাড়িও বরিশালে। তাই শরীরে খাঁটি বাঙালের রক্তই বইছে। কিন্তু আমি মোহন বাগানের সমর্থক। শুনে চমকে ওঠার কিছু নেই। ...

সংবাদদাতা, রামপুরহাট: মাড়গ্রাম থানার বিষ্ণুপুর গ্রামে বিয়ের আট মাসের মাথায় এক যুবকের অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, পেশায় দিনমজুর মৃত যুবকের নাম রাজীব মণ্ডল(২৫)। মাস আটেক আগে মুর্শিদাবাদের প্রথমকান্দি গ্রামে তাঁর বিয়ে হয়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু

18th  January, 2020




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, দশমী ৫১/১১ রাত্রি ২/৫২। বিশাখা ৪৩/১৫ রাত্রি ১১/৪১। সূ উ ৬/২৩/১, অ ৫/১১/১৭, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৬/৫৫ গতে ৮/৪১ মধ্যে। বারবেলা ১০/৩৬ গতে ১/৮ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, নবমী ১/২৯/১৮ প্রাতঃ ৭/১/৩৬ পরে দশমী ৫৭/৪/৫ শেষরাত্রি ৫/১৫/৩১। বিশাখা ৪৯/৫১/৯ রাত্রি ২/২২/২১। সূ উ ৬/২৫/৫৩, অ ৫/১০/৩, অমৃতযোগ দিবা ৭/৩ গতে ১০/০ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৮/৪৮ মধ্যে। কালবেলা ১১/৪৭/৫৮ গতে ১/৮/৩০ মধ্যে, কালরাত্রি ১/২৭/২৭ গতে ৩/৬/৫৫ মধ্যে। 
মোসলেম: ২৩ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭ উইকেটে জিতল

09:12:25 PM

ভারত ২৩৫/২ (৪২ ওভার) , টার্গেট ২৮৭ 

08:40:48 PM

ভারত ১৩৮/১ (২৭ ওভার) , টার্গেট ২৮৭ 

07:39:39 PM

কলকাতা ডার্বিতে ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারাল মোহন বাগান 

07:36:41 PM

বড় ম্যাচের বিরতিতে মোগন বাগান ১ ইস্টবেঙ্গল ০ 

06:02:43 PM

ভারতকে ২৮৭ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া 

05:21:19 PM