Bartaman Patrika
কলকাতা
 

চুঁচুড়ায় তৃণমূলের বিধায়ক, কাউন্সিলার তরজা তুঙ্গে

 বিএনএ, চুঁচুড়া: সাফাই নিয়ে চুঁচুড়ায় শাসকদলের বিধায়ক বনাম কাউন্সিলারের তরজা তুঙ্গে। দিন কয়েক আগে চুঁচুড়া পুরসভার তিন নম্বর ওয়ার্ডের হেমন্ত বসু কলোনিতে গিয়ে সাফাই নিয়ে অভিযোগ তুলেছিলেন বিধায়ক অসিত মজুমদার। শনিবার আবারও সেখানে গিয়ে নিজে হাতে কোদাল নিয়ে নিকাশি নালা সাফাই করেন তিনি।
বিশদ
  কালির ড্রামে বিস্ফোরণ, জখম শিশু সহ ৫

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পেনের কালির ড্রামে বিস্ফোরণ ঘটায় জখম হল পাঁচ জন। এদের মধ্যে একজন তরুণী এবং বাকিরা শিশু। গুরুতর জখম অবস্থায় তাদের কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বিশদ

  হাওড়ায় ডেঙ্গুতে মৃত্যু তরুণীর

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়াতে আরও একজনের ডেঙ্গুতে মৃত্যু হল। ডোমজুড়ের উত্তর ঝাপরদহ গ্রামের বাসিন্দা দেবশ্রী পাল (২২) শনিবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যান বলে পরিবার সূত্রে জানানো হয়েছে। বিশদ

হাওড়ায় লোহা কারখানায় আগুন

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার সকালে হাওড়ার বালিটিকুরি ২ নম্বর রামকৃষ্ণপল্লিতে একটি লোহার কারখানায় আগুন লাগে। দমকলের তিনটি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। যদিও কারখানার বেশিরভাগ অংশ পুড়ে ছাই হয়ে যায়।
বিশদ

কলকাতায় নামছে সিএনজি চালিত বাস, বিধানসভায় জানালেন শুভেন্দু 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যাটারিচালিত বাস চালিয়ে মিলেছে সাফল্য। বেড়েছে যাত্রীসংখ্যাও। এবার কম্প্রেসড ন্যাচারাল গ্যাস বা সিএনজি চালিত বাস শহরের বুকে চালাতে উদ্যোগী হচ্ছে রাজ্যের পরিবহণ দপ্তর। শুক্রবার বিধানসভায় এমনই জানালেন রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। তিনি বলেন, পরিবেশ দূষণ নিয়ে আমরা চিন্তিত।  
বিশদ

07th  December, 2019
দেওয়া হচ্ছে গ্যাসের ওভেন
দূষণ হ্রাসে ৩ পুরসভা এলাকার রাস্তায় কয়লার উনুন বন্ধ করতে উদ্যোগী রাজ্য 

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: শহরে দূষণ কমাতে রাস্তায় প্রকাশ্যে কয়লার উনুন বন্ধ করতে চলেছে রাজ্য সরকার। কলকাতা, হাওড়া ও বিধাননগর পুরসভায় ক’টি রাস্তায় কয়লার উনুন জ্বলে, তা নিয়ে সমীক্ষা চালানো হয়েছে। 
বিশদ

07th  December, 2019
ভাটপাড়া পুরসভা ‘দখল’ নিয়ে ফের বিক্ষিপ্ত অশান্তি মাথাচাড়া দিচ্ছে 

বিএনএ, ভাটপাড়া: পুরসভা ‘দখল’ ঘিরে ভাটপাড়া নতুন করে প্রতিদিন উত্তপ্ত হয়ে উঠছে। বৃহস্পতিবার গভীর রাতে তৃণমূলের পাঁচ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার মিলি দত্তের বাড়িতে বোমাবাজির ঘটনা ঘটল। আর অনাস্থাপত্র জমা দেওয়ার পর শুক্রবার দুপুরে কাঁকিনাড়ার রথতলা বাজারে বিজেপির পার্টি অফিস তৃণমূল দখল করতে গেলে উত্তেজনা ছড়ায়। 
বিশদ

07th  December, 2019
বাবরি ধ্বংসকারীদের শাস্তির দাবিতে শহরে মহামিছিল
রাজ্যে এনআরসি-সিএবি’র বিরোধিতায় জান কবুল বিরোধিতার ডাক দিল বামেরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নরেন্দ্র মোদি-অমিত শাহরা যতই হুমকি দিয়ে ভয় দেখান না কেন, এ রাজ্যে জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) এবং নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি) কার্যকর করতে দেবে না বামেরা। শুক্রবার বাবরি ধ্বংসের ২৮তম দিবসে ওই কাণ্ডের অপরাধীদের শাস্তির দাবির পাশাপাশি এই হুঙ্কারে সরব হল তারা।  
বিশদ

07th  December, 2019
ঘুম ভাঙিয়ে ফোনে সজাগ করল ব্যাঙ্ক কর্তৃপক্ষ
মাঝরাতে টাকা গায়েব বেজিংয়ের অ্যাকাউন্টে, জালিয়াতির শিকার হিন্দমোটরের বাসিন্দা 

বিএনএ, চুঁচুড়া: এটিএম জালিয়াতির শিকার হয়ে টাকা খোয়ালেন হিন্দমোটরের বাসিন্দা বিদেশি কোম্পানির তথ্যপ্রযুক্তি কর্মী। গত মঙ্গলবার গভীর রাতে কিংশুক কর নামে ওই ব্যক্তির অ্যাকাউন্ট থেকে কোনও লেনদেন ছাড়াই টাকা চীনের বেজিংয়ের একটি অ্যাকাউন্টে চলে যেতে শুরু করে। 
বিশদ

07th  December, 2019
কলকাতা পুরভোটের লক্ষ্যে মহানগরের সংগঠনকে চাঙ্গা করতে সব্যসাচী দত্তকে বাড়তি দায়িত্ব দিল বিজেপি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০২০ সালের কলকাতা পুরসভার ভোটের কথা মাথায় রেখে মহনগরে দলের দুর্বল সংগঠনকে চাঙ্গা করতে বাড়তি দায়িত্ব পেলেন বিধাননগরের প্রাক্তন মেয়র সব্যসাচী দত্ত। চলতি বছরই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন রাজারহাট-নিউটাউনের এই বিধায়ক।  
বিশদ

07th  December, 2019
আমার মেয়ের ধর্ষকদের এইভাবে খুন করা হলে ভালো হতো, বললেন কামদুনির নির্যাতিতার মা 

বিশ্বজিৎ মাইতি, কামদুনি, বিএনএ: ‘পুলিস ধর্ষকদের খতম করে একেবারে ঠিক করেছে, বেশ করেছে। হায়দরাবাদের পুলিসকে ধন্যবাদ। আমার মেয়ের ধর্ষকদের একইভাবে খতম করা হলে ভালো হতো। আমার মেয়েকে যেখানে পাশবিক নির্যাতন করে খুন করা হয়েছিল, সেখানেই অপরাধীদের এইভাবে মেরে ফেলা হলে মেয়ের আত্মা শান্তি পেত।  
বিশদ

07th  December, 2019
সোমবার চালু হতে চলেছে উলুবেড়িয়া উড়ালপুল, খড়্গপুর থেকে উদ্বোধন করবেন মমতা 

সংবাদদাতা, উলুবেড়িয়া: দীর্ঘ প্রতীক্ষার অবসানে অবশেষে আগামী সোমবার, ৯ ডিসেম্বর উদ্বোধন হতে চলেছে উলুবেড়িয়া উড়ালপুলের। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, সোমবার দুপুর দেড়টায় খড়্গপুরের এক অনুষ্ঠান থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উড়ালপুলটির উদ্বোধন করবেন। 
বিশদ

07th  December, 2019
বিদেশি ফেসবুক বন্ধুর খপ্পরে পড়ে ২ লক্ষ টাকা খোয়ালেন বাগুইআটির তরুণী, ধৃত ১ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফেসবুকে বন্ধুত্ব পাতিয়ে বাগুইআটির এক তরুণীর কাছ থেকে ২ লক্ষ টাকা প্রতারণা করার অভিযোগে এক নাইজেরীয়কে গ্রেপ্তার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। ধৃতের নাম অ্যান্থনি উচে (৩৮)। ধৃতের কাছ থেকে ব্যাঙ্ক সংক্রান্ত তথ্য ও মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে।  
বিশদ

07th  December, 2019
ভাটপাড়ায় অনাস্থা প্রস্তাব জমা দিল তৃণমূল, ঢুকতে বাধা আন্দোলনকারীদের 

বিএনএ, ভাটপাড়া: অনাস্থা প্রস্তাবে সই করা তৃণমূলের সাত কাউন্সিলার শুক্রবার এলেন না ভাটপাড়া পুরসভায়। বিজেপির দাবি, ভোটাভুটির দিন বোর্ড উল্টাবে না। পুরসভার চেয়ারম্যান একই থাকবে। চেয়ারম্যান সৌরভ সিং দাবি করলেন, ৬ কাউন্সিলারকে আমরাই ওদের দলে পাঠিয়েছি। ওরা কোনও দিনই ম্যাজিক ফিগার পাবে না। 
বিশদ

07th  December, 2019
ভেঙে যাওয়া ৩টি উপ স্বাস্থ্যকেন্দ্র নতুন করে সংস্কার করল সলপ পঞ্চায়েত 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভেঙে যাওয়া তিনটি উপ স্বাস্থ্যকেন্দ্রকে নতুন করে সংস্কার করল সলপ গ্রাম পঞ্চায়েত। এতে প্রতিটির জন্য খরচ হয়েছে প্রায় সাত লক্ষ টাকা। দীর্ঘদিন ধরেই পাকুড়িয়া, সলপ ও ডাসিতে থাকা এই তিনটি উপ স্বাস্থ্যকেন্দ্রের বেহাল দশা ছিল। এখানে সাধারণ মানুষ চিকিৎসা পাচ্ছিলেন না।  
বিশদ

07th  December, 2019

Pages: 12345

একনজরে
  মেলবোর্ন, ৭ ডিসেম্বর: বিপজ্জনক আচরণ করছিল পিচ। আর সেই কারণে খেলা বন্ধ হয়ে গেল ঐতিহ্যশালী মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। ঘটনাটি ঘটেছে শনিবার। শেফিল্ড শিল্ডের ম্যাচে মুখোমুখি হয়েছিল ভিক্টোরিয়া এবং পশ্চিম অস্ট্রেলিয়া। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভিক্টোরিয়া। ...

 উন্নাও ও নয়াদিল্লি, ৭ ডিসেম্বর (পিটিআই): শুক্রবার রাতে দিল্লির হাসপাতালে মৃত্যু হয়েছে উন্নাওয়ের নির্যাতিতার। শনিবার উন্নাওয়ে নির্যাতিতার বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করলেন প্রিয়াঙ্কা গান্ধী। উত্তরপ্রদেশে একের পর এক বর্বরোচিত ঘটনার প্রেক্ষিতে তোপ দাগলেন রাজ্যের বিজেপি সরকারের বিরুদ্ধে। ...

 দোহা, ৭ ডিসেম্বর (এএফপি): আফগানিস্তানে শান্তি ফেরাতে তালিবানদের সঙ্গে ফের আলোচনা শুরু করল আমেরিকা। শনিবার, কাতারে দু’পক্ষের মধ্যে এক দফা আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। মাস তিনেক আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হঠাত্ করেই তালিবানদের সঙ্গে আলোচনা স্থগিত করে দিয়েছিলেন। ...

সংবাদদাতা, লালবাগ: লালগোলা ব্লকের বিলবোরা কোপরা গ্রাম পঞ্চায়েতের চিন্তামণি এবং বয়রা গ্রামে পদ্মা নদীর পাড় মেরামতির কাজ শুরুর আগে শনিবার সকালে নারকেল ফাটিয়ে পুজো দিলেন রাজ্যের শ্রম দপ্তরের রাষ্ট্রমন্ত্রী তথা জঙ্গিপুরের তৃণমূল বিধায়ক জাকির হোসেন।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্ত শত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৫- অভিনেতা ধর্মেন্দ্রর জন্ম
১৯৭১- ভারত-পাকিস্তান যুদ্ধের সময় করাচি বন্দরে হানা দিল ভারতীয় নৌবাহিনী
১৯৭৪- গণভোটের মাধ্যমে গ্রিসে রাজতন্ত্রের অবসান
১৯৮০- নিউইয়র্কে এক মানসিক প্রতিবন্ধী ভক্তের হাতে খুন হলেন বিখ্যাত ব্রিটিশ পপ গায়ক জন লেনন
১৯৯১- রাশিয়া, বেলারুশ এবং ইউক্রেনের রাষ্ট্রনেতারা সোভিয়েত ইউনিয়ন ভেঙে দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হলেন এবং স্বাধীন রাষ্ট্রগুলিকে নিয়ে কমনওয়েলথ গঠন করলেন
২০০৯- বাগদাদে বোমা হামলায় নিহত ১২৭ এবং আহত ৪৪৮ জন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৫/৫৩ দিবা ৮/৩০। অশ্বিনী ৫৩/২৫ রাত্রি ৩/৩০। সূ উ ৬/৮/১৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/৪৯ মধ্যে পুনঃ ২/৪০ গতে ২/৪০ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ৯/১৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/৪২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে উদয়াবধি, বারবেলা ১০/৮ গতে ১২/৪৮ মধ্যে, কালরাত্রি ১/৮ গতে ২/৪৮ মধ্যে।
২১ অগ্রহায়ণ ১৪২৬, ৮ ডিসেম্বর ২০১৯, রবিবার, একাদশী ৩/১৫/৫২ দিবা ৭/২৭/৫৯। অশ্বিনী ৫৩/১০/৩০ রাত্রি ৩/২৫/৫০, সূ উ ৬/৯/৩৮, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪৫ মধ্যে এবং রাত্রি ৭/৩৩ গতে ৯/২১ মধ্যে ও ১২/২ গতে ১/৫০ মধ্যে ও ২/৪৮ গতে ৬/১০ মধ্যে, কালবেলা ১১/২৯/১৪ গতে ১২/৪৯/৮ মধ্যে, কালরাত্রি ১/৯/২০ গতে ২/৪৯/২৭ মধ্যে।
১০ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লিতে একটি কারখানায় আগুন, মৃত ৩২ 

09:23:52 AM

বর্ধিত বেতনের দাবি বিশ্ববিদ্যালয়ের আধিকারিকদের
শিক্ষকদের সমতুল বেতনক্রমের দাবিতে শনিবার সভা করল পশ্চিমবঙ্গ বিশ্ববিদ্যালয়ের আধিকারিক ...বিশদ

09:20:36 AM

  ১০০ ডায়াল-এ ফোন, অগ্নিদগ্ধকে হাসপাতালে পাঠাল থানা
কেরোসিন তেল ঢেলে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করা এক ...বিশদ

09:08:31 AM

 বুলবুলে ক্ষতিগ্রস্ত কৃষকদের জন্য ১৩০০ কোটি বরাদ্দ করল রাজ্য
বুলবুলে ক্ষতিগ্রস্ত কৃষকদের জন্য কেন্দ্রীয় সরকার শনিবার পর্যন্ত কোনও টাকা ...বিশদ

09:00:00 AM

ক্ষমাভিক্ষার আবেদন বাতিলের আর্জি নির্ভয়া কাণ্ডের দোষীর
সে নাকি ক্ষমাভিক্ষার জন্য আবেদনই করেনি! তাকে ফাঁসানোর জন্য তিহার ...বিশদ

09:00:00 AM

এবার এনইএফটির সুবিধা মিলবে সবসময়
এনইএফটি (ন্যাশনাল ইলেক্ট্রনিক ফান্ডস ট্রান্সফার) মারফৎ আর্থিক লেনদেনে আগেই প্রসেসিং ...বিশদ

08:52:54 AM