Bartaman Patrika
কলকাতা
 

জোর করে পুরসভা দখলের পরিকল্পনা বাদ দিন: ফিরহাদ
হুগলির দলীয় বৈঠকে পর্যবেক্ষকের সামনেই ধুন্ধুমার তর্কে জড়ালেন তৃণমূল নেতারা 

বিএনএ, চুঁচুড়া: নিজের ক্ষমতায় পুরসভায় জিততে হবে। জোর করে দখলের পরিকল্পনা থাকলে তা বাদ দিয়ে এখন থেকে সাংগঠনিক প্রস্তুতি শুরু করে দিন। রবিবার দলের বৈঠকে এসে স্পষ্ট ভাষায় জেলা নেতৃত্বকে সতর্ক করে দিয়ে গেলেন তৃণমূল কংগ্রেসের হুগলির পরিদর্শক তথা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। 
বিশদ
যাদবপুর এটিএম জালিয়াতি কাণ্ডে সাফল্য
অটোয় চেপে তাড়া, বাড়ি বাড়ি তল্লাশি, সিনেমার
কায়দায় দিল্লিতে গ্রেপ্তার রোমানিয়ান নাগরিক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘স্কিমার’ মেশিন লাগিয়ে মহানগরীর এটিএম জালিয়াতি কাণ্ডে রোমানিয়ার এক নাগরিককে গ্রেপ্তার করলেন কলকাতা পুলিসের ব্যাঙ্ক জালিয়াতি দমন শাখার গোয়েন্দারা। ধৃতের নাম সিলভিউ ফ্লোরিন স্পিরিডন। সোমবার বিকেলে দিল্লির গ্রেটার কৈলাসের একটি ফ্ল্যাট থেকে গ্রেপ্তার করা হয় তাকে। 
বিশদ

অর্থসংকটে বাতিল ৬টি সংস্থার চুক্তি
সপ্তাহখানেক দুর্ভোগের শেষে বরানগরে জঞ্জাল সাফাইয়ের জট কাটল, আশ্বাস পুরসভার 

বিএনএ, বারাকপুর: বরানগর পুরসভায় চলছে আর্থিক সংকট। সাফাইকাজে যুক্ত ছয়টি সংস্থার চুক্তি বাতিল করা হয়েছে। এর জেরে পুরসভার ৩৪টি ওয়ার্ডই কার্যত জঞ্জালের স্তূপে পরিণত হয়েছে। ভ্যাট থেকে রাস্তায় গড়িয়ে পড়ছে জঞ্জাল। গত এক সপ্তাহ ধরে বরানগরবাসী ভ্যাটগুলির পাশ দিয়ে যাতায়াতের সময় নাকে রুমাল চাপা দিচ্ছেন। 
বিশদ

টালা জলপ্রকল্পের কাজ
শনিবার সকাল থেকে জল বন্ধ উত্তর ও মধ্য কলকাতায়, দক্ষিণ ও শহরতলির কিছু অংশে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গার্ডেনরিচের পর এবার টালা জলপ্রকল্পের একাধিক কাজের জন্য আগামী ১৪ ডিসেম্বর, শনিবার পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে গোটা উত্তর ও মধ্য কলকাতায় এবং দক্ষিণ কলকাতা ও শহরতলির কিছু অংশে। 
বিশদ

গ্রামবাসীর উদ্যোগে বন্ধ করা হয়েছে পিকনিক
হরিপালের গ্রামে শীত পড়তেই ভিড় বাড়ছে পরিযায়ী অতিথিদের 

অমিত চৌধুরী, হরিপাল: হরিপাল থানার কৈকালা গ্রাম পঞ্চায়েতের বলদবাঁধ গ্রামে প্রতিবছর শীতের সময় ভিড় করে পরিযায়ী পাখি। বিদেশি পাখির আগমনকে ঘিরে একসময় এলাকায় পিকনিকের আসর বসলেও স্থানীয় মানুষ উদ্যোগ নিয়ে পাখিদের নিশ্চিন্তে অস্থায়ী ঠিকানায় বাস করতে বন্ধ করে দিয়েছেন পিকনিক।  
বিশদ

একাধিক ত্রুটি-বিচ্যুতি, ক্ষোভ মেয়রেরও
কেইআইপি’র দায়িত্বপ্রাপ্ত কর্তাদের তুলোধোনা করলেন ডেপুটি মেয়র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বছর বর্ষার পর কলকাতা পরিবেশ উন্নয়ন প্রকল্প (কেইআইপি)-এর ত্রুটিপূর্ণ কাজ নিয়ে একের পর এক প্রশ্ন উঠেছিল। এই প্রকল্পের অধীনে প্রায় ১২ বছরে কলকাতা পুর এলাকায় নিকাশি সংক্রান্ত যে যে কাজ হয়েছে, তার সিংহভাগ ক্ষেত্রেই ধরা পড়েছে নানা ত্রুটি-বিচ্যুতি।  
বিশদ

শহরবাসীকে সতর্ক করছে লালবাজার
বিদেশি নাগরিককে বাড়ি ভাড়া দিয়ে তথ্য গোপন করলে ৮ বছরের জেল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় এটিএম-এ ‘স্কিমার’ মেশিন লাগিয়ে জালিয়াতির তদন্তে নেমে সম্প্রতি গোয়েন্দারা জানতে পেরেছেন, বিদেশি নাগরিকদের বাড়ি ভাড়া দিলেও সেই তথ্য স্থানীয় থানায় জানাচ্ছেন না অধিকাংশ শহরবাসী। অথচ ফরেনার্স অ্যাক্ট অনুসারে এটি গুরুতর অপরাধ।  
বিশদ

লোটাকম্বল নিয়ে হাজির আন্দোলনকারীরা
বেতন বৃদ্ধির দাবিতে পিজিতে দিনরাত অবস্থানে নার্সরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যতক্ষণ না দাবি মিটছে, নড়ানো যাবে না। এই পণ করেই অবস্থানস্থলে রাত জাগার অভিনব অবস্থান-বিক্ষোভে নামল এসইউসিআই পন্থী নার্সিং সংগঠন নার্সেস ইউনিটি। 
বিশদ

কলকাতার তরুণের মৃত্যু নিয়ে ক্ষোভ পরিজনদের
এবার ডেঙ্গুতে মৃত্যু হল বিষ্ণুপুরের যুবকের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনা: কলকাতার পর এবার বিষ্ণুপুর। ডেঙ্গুতে মৃত্যু হল আরও এক যুবকের। রবিবার দুপুরে ইএম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় ওই যুবকের। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সুরজিৎ সামন্ত (৩৮)।
বিশদ

হাওড়ায় বাইক দুর্ঘটনায় জখম ছেলের চিকিৎসা অমিল হাসপাতালে, জুটল পুলিসের মার 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: দুর্ঘটনায় জখম ছেলের চিকিৎসা হাওড়া জেলা হাসপাতাল কর্তৃপক্ষ না করার প্রতিবাদ করায় এক বৃদ্ধ ও তাঁর অন্য ছেলেকে মারধর করার অভিযোগ উঠল পুলিসের বিরুদ্ধে। হাওড়া থানার ভগবান গাঙ্গুলি লেনের বাসিন্দা সমর গঙ্গোপাধ্যায় এই নিয়ে সোমবার হাওড়ার পুলিস কমিশনারের কাছে অভিযোগ দায়ের করেছেন। 
বিশদ

নেশা করে অত্যাচার, রডের আঘাতে ভাগ্নের মৃত্যু, মামা-মামি গ্রেপ্তার দত্তপুকুরে 

বিএনএ, বারাসত: ভাগ্নেকে পিটিয়ে খুনের অভিযোগ উঠল মামা ও মামির বিরুদ্ধে। রবিবার রাতে দত্তপুকুর থানার বামুনগাছি মাঝের পাড়ার এই ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। মৃতের নাম সানি শূর (২৬)। খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে, পুলিস ছোট মামা আশিস কর ও বড় মামি মাম্পি করকে গ্রেপ্তার করেছে। 
বিশদ

হাইড্রেন নির্মাণের জেরে এন এন বাগচি রোড ভাসছে, খাটালের জল ঘরে

বিএনএ, বারাকপুর: প্রাকৃতিক কোনও দুর্যোগ নেই। তবু বারাকপুর পুরসভার ২৩ নম্বর ওয়ার্ডের এন এন বাগচি রোড পুরো জলমগ্ন। গত সাতদিন ধরে নরকযন্ত্রণা ভোগ করছেন এই পাড়ার বাসিন্দারা। একটি হাইড্রেন নির্মাণের কাজ চলায় জলমগ্ন হওয়ার ঘটনা ঘটেছে বলে পুরসভার কর্তারা জানান।  
বিশদ

সোনারপুরে প্রাক্তন সেনার অ্যাকাউন্ট থেকে ১ লক্ষ ৩০ হাজার গায়েব 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: প্রাক্তন সেনাকর্মীর অ্যাকাউন্ট থেকে গায়েব ১ লক্ষ ৩০ হাজার টাকা। তবে একবারে নয়, অভিনব উপায়ে ওই সেনাকর্মীর অ্যাকাউন্ট থেকে ওই বিপুল পরিমাণ টাকা গায়েব করা হয়েছে। পুলিসের কাছে অভিযোগ অনুযায়ী, নিত্যদিন ৪০ টাকা করে তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা তোলা হয়েছে।  
বিশদ

গুড়াপে একাধিক ওষুধের দোকানে মদ বিক্রি, অভিযানে ধরল পুলিস 

বিএনএ, চুঁচুড়া: ওষুধের দোকান থেকে বাজেয়াপ্ত হল মদ। সোমবার একাধিক ওষুধের দোকানে অভিযান চালিয়ে ওই মদ বাজেয়াপ্ত করেছে গুড়াপ থানার পুলিস। ওই ঘটনায় দু’জনকে পুলিস গ্রেপ্তার করেছে। ওষুধের দোকানের আড়ালে এভাবে মদ বিক্রির ব্যবস্থা দেখে চোখ কপালে উঠেছে পুলিসেরও।
বিশদ

ফের ‘অসুস্থ’, শেষমেশ হাসপাতালেই ভর্তি টুম্পা, পিছল জেরাপর্ব 

বিএনএ, চুঁচুড়া: শেষপর্যন্ত হাসপাতালেই ভর্তি করতে হল টুম্পাকে। স্বামী খুনে অভিযুক্ত ওই মহিলাকে রবিবার রাতে পুলিস হেফাজত থেকে হাসপাতালে পাঠাতে হয়। দু’বছর পালিয়ে থাকার পরে শুক্রবার পুলিসের হাতে ধরা পড়ার পরেই জেরায় জেরবার টুম্পা হাসপাতালে ভরতি হওয়ার ছক কষেছিল বলে পুলিস সূত্রেই জানা গিয়েছিল।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, ১০ ডিসেম্বর থেকে নিজেদের মার্জিনাল কস্ট অব ফান্ডস বেসড লেন্ডিং রেট বা এমসিএলআর কমাল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। এক প্রেস বিবৃতিতে তারা একথা জানিয়ে বলেছে, আগে তাদের বার্ষিক এমসিএলআর ছিল আট শতাংশ। ...

সংবাদদাতা, রামপুরহাট: অজ্ঞাতপরিচয় এক সাধুর মৃত্যু হল রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে। রবিবার রাতে তারাপীঠের শ্মশান থেকে অসুস্থ ওই সাধুকে উদ্ধার করে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে তারাপীঠ থানার পুলিস। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।   ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছড়িয়েছে চাঁচলে। এই সপ্তাহেই চাঁচলের খরবা প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। কলকাতার একটি নার্সিংহোমে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তাঁর।  ...

অর্পণ সেনগুপ্ত, কলকাতা: স্কুলের কাছে ‘প্রায়র পারমিশন’ (পিপি) এসে পৌঁছনোর আগেই শিক্ষক পদপ্রার্থীদের হাতে তা চলে আসছে। আর তার প্রতিলিপি নিয়েই স্কুলে যোগ দিতে চলে আসছেন শিক্ষকরা। রাজ্যের বিভিন্ন স্কুলে এই ঘটনা ঘটছে। বদলির আবেদন করা শিক্ষকদের হাতে এই পিপি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মানবাধিকার দিবস,
১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,
১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর জন্ম,
২০০১- অভিনেতা অশোককুমারের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯২.০৭ টাকা ৯৫.৩৭ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১১/২৬ দিবা ১০/৪৪। কৃত্তিকা ৫৯/২৯ শেষ রাত্রি ৫/৫৭। সূ উ ৬/৯/৩১, অ ৪/৪৮/৪৩, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৯/১৬ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/৪৩ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৫/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৮ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১২/৪৮ গতে ২/৮ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৮ মধ্যে। 
২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১০/২/৪৮ দিবা ১০/১২/৫। কৃত্তিকা ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৬/১০/৫৮, অ ৪/৪৯/১৩, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৮/২৯ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে ও ১/৫২ গতে ৩/৩৯ মধ্যে ও ৫/২৭ গতে ৬/১২ মধ্যে, কালবেলা ১২/৪৯/৫৩ গতে ২/৯/৩৯ মধ্যে, কালরাত্রি ৬/২৯/২৬ গতে ৮/৯/৩৯ মধ্যে।
 
মোসলেম: ১২ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
বিশ্ব মানবাধিকার দিবস ১৮৬৮- বিশ্বের প্রথম ট্রাফিক বাতি লন্ডনের প্যালেস অব ...বিশদ

04:28:18 PM

আজকের রাশিফল  
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। বৃষ: অর্থভাগ্য খুব ভালো না হলেও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব মানবাধিকার দিবস১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর ...বিশদ

07:03:20 PM

ঘুড়ির সুতোয় গলা কেটে মৃত স্কুলছাত্র 
চিনা মাঞ্জার বলি স্কুলছাত্র। সুতোর ধারে গলা কেটে মৃত্যু হল ...বিশদ

06:20:33 PM

২৪৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:02:02 PM

আইলিগ: ইস্ট বেঙ্গল ৪-১ গোলে হারাল নেরোকাকে 

04:01:36 PM