শীতলকুচি ব্লকজুড়ে ১২টি জায়গায় রথের তৎপরতা 
টোটন বর্মন, শীতলকুচি

আজ, রবিবার দুপুরে রথের রশিতে টান পড়বে। জগন্নাথ, বলরাম, সুভদ্রা মাসির বাড়ি বেড়াতে যাবেন। তাই রথযাত্রা উপলক্ষ্যে গত ক’দিন ধরে সাজো সাজো রব শীতলকুচির বিভিন্ন এলাকায়। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এবছর শীতলকুচি ব্লকে ১২টি জায়গায় রথযাত্রার উৎসব ও মেলা হবে। শনিবার বিভিন্ন মন্দির কমিটি রথ সাজানো ও পুজোর আয়োজন শেষ করেছে। 
শীতলকুচির গোঁসাইরহাটে ইসকন অনুমোদিত শ্রীশ্রী রাধা গোবিন্দ জগন্নাথ মন্দিরের আয়োজনে রথযাত্রা অনুষ্ঠিত হবে। ন’দিন ধরে অনুষ্ঠান ও কীর্তনের আয়োজন করেছে তারা। মন্দিরের পূজারী অমলকৃত্তি নিমাই দাস ব্রহ্মদাস জানিয়েছেন, জগন্নাথদেবের পুজো উপলক্ষ্যে সমস্ত প্রস্তুতি নেওয়া হয়েছে। রবিবার দুপুর থেকে কয়েক হাজার দর্শনার্থীর সমাগম হবে। রথটি গোঁসাইরহাট বাজার পরিক্রমা করে মন্দিরে ফিরে আসবে। বড় কৈমারি পঞ্চায়েতের ডাকঘরা দুর্গাপুজো কমিটি ও জিজ্ঞাসা নাট্য গোষ্ঠীর আয়োজনে এবছর ১২৫তম বর্ষের রথযাত্রা অনুষ্ঠিত হচ্ছে। পুজো কমিটির গভর্নিং বডির সদস্য উত্তম বর্মন জানান, রথটি ডাকঘরা বাজার পরিক্রমা করে স্থানীয় সন্তোষ বর্মনের বাড়িতে থাকবে। রীতি মেনে সমস্ত আয়োজন করা হয়েছে। অন্যদিকে, লালবাজার রথযাত্রা পুজো কমিটি এবছর ষষ্ঠ বর্ষের রথযাত্রার আয়োজন করেছে। 
পুজো কমিটির কোষাধ্যক্ষ বিষ্ণু বর্মন জানিয়েছেন, লালবাজার এলাকা পরিক্রমা করে দেবনাথপাড়া পানিট্যাঙ্কি এলাকায় রাধা গোবিন্দ মন্দিরে রথ পৌঁছবে। ভাঐরথানা, ছোট শালবাড়ি, শীতলকুচি ও খালিসামারি পঞ্চায়েতে রথের রশিতে আজ টান পড়বে। শীতলকুচি থানার ওসি অ্যান্থনি হোড়ো বলেন, রথের দিন বিভিন্ন জায়গায় পুলিস মোতায়েন থাকবে। সমস্ত প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হয়েছে।
14d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা