রাজ্য

রেশন দুর্নীতি মামলায় ৫ ঘণ্টা ধরে অভিনেত্রী ঋতুপর্ণাকে জেরা ইডির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেশন দুর্নীতি মামলায় ইডির ঘণ্টা পাঁচেকের জেরার মুখে পড়লেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। সিনেমা প্রযোজনা সংস্থা থেকে পারিশ্রমিক নিয়েও সেই টাকার একাংশ তিনি ফেরত দিলেন কেন? তদন্তকারী সংস্থা সূত্রে খবর, এদিন এই সংক্রান্ত প্রশ্নের মুখে পড়তে হয় অভিনেত্রীকে। জিজ্ঞাসাবাদ শেষে সন্ধ্যা ৬টা নাগাদ ইডি দপ্তর থেকে বেরিয়ে যান ঋতুপর্ণা। ঋতুপর্ণার দাবি, তাঁর জবাবে এজেন্সি ‘সন্তুষ্ট’। ইডি তাঁর সঙ্গে সহযোগিতা করেছে এবং তিনিও সহযোগিতা করেছেন তাদের সঙ্গে।
রেশন দুর্নীতি মামলার তদন্তে নেমে ইডি জানতে পারে, প্রাক্তন মন্ত্রী জ্যেতিপ্রিয় মল্লিকের (বালু) কনফিডেন্সিয়াল অ্যাসিস্ট্যান্ট একাধিক কোম্পানির মালিক। তারই মধ্যে একটি কোম্পানি সিনেমা তৈরি করেছিল ২০১৩ সালে। তাঁর আয়-ব্যয় ও আয়কর রিটার্নের নথি পরীক্ষা করতে গিয়ে তদন্তকারীরা দেখেন, অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর ব্যক্তিগত অ্যাকাউন্টে ৪০ লক্ষ টাকা ঢুকেছে। ওই কোম্পানি প্রয়োজিত সিনেমায় অভিনয় করেছিলেন ঋতুপর্ণা। নথিতে বলা হয়েছে, অভিনেত্রী পারিশ্রমিক হিসেবে ৪০ লক্ষ টাকা নেন। কিছুদিন পর ঋতুপর্ণা তার মধ্যে ২০ লক্ষ টাকা ওই কোম্পানির অ্যাকাউন্টে আবার ট্রান্সফারও করে দেন। 
এখান থেকেই তদন্তকারীদের সন্দেহের সূত্রপাত। ইডি আধিকারিকদের মনে প্রশ্ন জাগে, তাহলে অভিনেত্রীর অ্যাকাউন্টের মাধ্যমে কি কালো টাকা সাদা করা হয়েছে? এই রহস্য উদ্ঘাটন করতেই ৫ জুন অভিনেত্রীকে নোটিস পাঠিয়ে ডাকা হয়। কিন্তু তখন তিনি বিদেশে শ্যুটিংয়ে ব্যস্ত ছিলেন। তাই সেইসময় ঋতুপর্ণা হাজিরা দিতে পারেননি। তারপর আরও একটি নোটিস পাঠিয়ে ১৯ জুন ইডি দপ্তরে তাঁকে ডাকা হয়। সেইমতো বুধবার বেলা ১টা নাগাদ অভিনেত্রী সেখানে পৌঁছন। সঙ্গে ছিলেন তাঁর আইনজীবী বিপ্লব গোস্বামী। ঋতুপর্ণা পৌঁছনোর আগেই তাঁর হিসাবরক্ষক তাঁর আয়-ব্যয়ের নথি নিয়ে সেখানে উপস্থিত হন। অভিনেত্রীর কাছে ইডি অফিসাররা জানতে চান, ২০ লক্ষ টাকা তিনি ফেরত দিলেন কেন? সূত্রের খবর, এই প্রসঙ্গে ঋতুপর্ণা ইডিকে জানান, প্রযোজকের কিছু আর্থিক সমস্যা চলছিল। তাই কিছু টাকা ফেরানোর জন্য তাঁকে অনুরোধ করা হয়। অভিনেত্রী সেইমতোই ওই টাকা ফেরত দিয়েছিলেন। যদিও ঋতুপর্ণার এই ‘সহজ ব্যাখ্যা’ ইডি অফিসারদের ভাবাচ্ছে। জেরা প্রসঙ্গে অভিনেত্রীর আইনজীবী জানান, তাঁর মক্কেলের কাছে কিছু নথি চাওয়া হয়েছিল। সেগুলি জমা দেওয়া হয়েছে। অভিনেত্রীর উত্তরে ইডি সন্তুষ্ট। 
1Month ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     July,   2024
দিন পঞ্জিকা