রাজ্য

তাসের দান নিয়ে বচসাতেই বন্ধুর বুকে ছুরি
বারবার বয়ান বদল, টানা জেরায় বেরল আসল কারণ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিনজনে মিলে তাস পেটাচ্ছিল। শেষ দানে  নির্ভর করছে হারজিতের ফয়সালা। সেই দানটি শেষ হল। কার দখলে যাচ্ছে দান? দু’জনেই শেষ দান জেতার দাবি করছে। তা নিয়ে বচসা। হাতাহাতি। কথা কাটাকাটির মাঝে আচমকা পকেট থেকে গাঁজা কাটার ছুরি বের করে অন্যজনের বুকে বসিয়ে দেয় একজন। লিকলিকে ছুরি বুকের চামড়া-মাংস ভেদ করে হৃদযন্ত্রে সরাসরি আঘাত করে। এক আঘাতেই ছটফট করতে করতে ঘটনাস্থলেই মৃত্যু। অভিযুক্ত নেশাগ্রস্ত বলে তার পকেটে সবসময় থাকে গাঁজা কাটার ধারাল একটি ছুরি।
ঘটনাস্থল বাঁশদ্রোণী থানার ক্ষুদিরাম পার্ক। সেখানে ২মে রাস্তার উপর প্রকাশ্যে খুন হয়েছিলেন প্রসেনজিৎ দাস নামে এই যুবক। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে মৃত্যু হয় ২৫ বছর বয়সী তরুণটির। খুনের অভিযোগে গ্রেপ্তার হয় তাসের পার্টনার বাচ্চা ওরফে কৌশিক বারুই।
পুলিস সূত্রে জানা গিয়েছে, তিনজন তাস খেলছিল। তারা সবাই ওই এলাকারই বাসিন্দা। ২মে রাতে এক বন্ধু প্রসেনজিতকে ফোন করে দীনেশ নগর স্কুলের সামনে তাসের ঠেকে ডাকে। পরে সেখানে যোগ দেয় কৌশিক। পরপর দু’টি তাসের গেম খেলা হয়। তিন নম্বর গেমের শেষ দানে শুরু হয় সমস্যা। শুরু হয় কথা কাটকাটি। বচসায় উঠে আসে পুরনো একটি প্রসঙ্গও। তা থেকে হাতাহাতি শুরু। তৃতীয় বন্ধু দু’জনকে থামানোর চেষ্টা করলেও লাভ হয়নি। বাচ্চার পকেটে সবসময়েই ছুরি থাকে। হিট অব দ্য মোমেন্ট সেই ছুরি বের করে সরাসরি প্রসেনজিতের বুকের বাঁদিকে বসিয়ে দেয়। প্রসেনজিৎ লুটিয়ে পড়ে। তারপর দৌড়ে পালায় বাচ্চা। 
পুলিস তদন্তে নেমে অভিযুক্তকে নরেন্দ্রপুর থানা এলাকার রেনিয়া থেকে গ্রেপ্তার করে। লালবাজার সূত্রে জানা গিয়েছে, বাচ্চা ও প্রসেনজিতের মধ্যে পুরনো শত্রুতা ছিল। কয়েকমাস আগে দু’জনের মধ্যে ঝামেলা হয়েছিল। তখনও প্রসেনজিত ও কৌশিক মারামারি করে। ঘটনার পর প্রসেনজিতের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছিল বাচ্চা। তখন দু’পক্ষকে থানায় ডেকে পাঠিয়ে ধমক দিয়েছিল পুলিস। তারপর মীংমাসাও করিয়ে দেওয়া হয়েছিল। তাস খেলার দিন বচসা এই ঘটনায় রেশ উঠে এসেছিল। তার ফলেই ছুরিকাঘাত। প্রসেনজিতের মৃত্যু। বাচ্চা গ্রেপ্তার। তাকে পুলিস হেফাজতে পাঠিয়েছিল আদালত।
13Months ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পড়ে গিয়ে দেহে আঘাত লাগতে পারে। নিকট আত্মীয়ের সঙ্গে সম্পর্কের উন্নতি। আয় যোগ শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭২ টাকা৮৪.৪৬ টাকা
পাউন্ড১০৬.৬৭ টাকা১১০.১৯ টাকা
ইউরো৮৯.৪৯ টাকা৯২.৬৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা