কলকাতা

রোগা শরীরই হাতিয়ার, জানালার শিক বেঁকিয়ে বেমালুম ঢুকত ঘরে

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: পেশায় দু’জনেই চোর। দু’জনেই রোগা লিকলিকে। শারীরিক এই আকারকে কাজে লাগিয়ে তারা জানালার শিক বাঁকিয়েই ঘরে ঢুকে পড়ত অবলীলায়। তারপর গৃহস্থের আলমারি সাফ করা ছিল তাদের বাঁ হাতের খেল। দুই চোরের কাণ্ড দেখে স্তম্ভিত উত্তরপাড়া থানার পুলিস। সম্প্রতি দু’জনকেই রাজ্যের দুই ভিন্ন জায়গা থেকে ধরে এনেছে পুলিসের বিশেষ দল। পুলিসের দাবি, সম্প্রতি উত্তরপাড়ায় ধারাবাহিক চুরির মূলে আছে এই দু’জন। ধৃতদের কাছ থেকে পুলিস গয়না ও নগদ টাকা বাজেয়াপ্ত করেছে। পুলিস জানিয়েছে, ধৃতদের একজনের নাম বিট্টু ঠাকুর ওরফে বাচ্চা। দ্বিতীয় জনের নাম বিশ্বজিৎ দাস ওরফে বিশু। দু’জনেরই বাড়ি হুগলির শেওড়াফুলিতে।
পুলিস সূত্রে জানা গিয়েছে, সিসি ক্যামেরার ফুটেজ থেকেই প্রথম সূত্র মেলে। তারপর দু’জনের সম্পর্কে খোঁজখবর করেন তদন্তকারীরা। তবে তারা গত কয়েকদিন ধরেই বারে বারে ডেরা বদল করায় ধরতে সমস্যা হচ্ছিল পুলিস অফিসারদের। অবশেষে দিনকয়েক আগে কলকাতার ইকোপার্ক এলাকায় হানা দিয়ে প্রথমে বিট্টুকে ধরে পুলিস। তাকে জিজ্ঞাসাবাদ করে বীরভূমের তারাপীঠে অভিযান চালান তদন্তকারীরা। সেখান থেকে বিশুকে পাকড়াও করা হয়। দু’জনকে ইতিমধ্যেই আদালতে তুলে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিস।
চন্দননগর কমিশনারেটের ডিসিপি (শ্রীরামপুর) অর্ণব বিশ্বাস বলেন, পাঁচ লক্ষ টাকার সোনা ও রুপোর গয়না বাজেয়াপ্ত করা হয়েছে। কিছু নগদ টাকাও মিলেছে। চুরির কাজে বিশেষত জানালার শিক বাঁকানোর সরঞ্জামও পাওয়া গিয়েছে তাদের কাছে। এই দু’জনের পাশাপাশি চুরির ঘটনায় আর কেউ যুক্ত আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। সম্প্রতি উত্তরপাড়ায় একের পর এক বাড়িতে চুরির ঘটনায় এই দু’জনই যুক্ত, এমন তথ্যই পাওয়া গিয়েছে।
পুলিস সূত্রে জানা গিয়েছে, বিট্টুর বয়স ঊনিশ বছর। রোগা, লিকলিকে গড়ন। শরীরের গঠনও নমনীয়। ফলে, জানালার শিক সামান্য বেঁকিয়েই ভিতরে ঢুকে পড়তে পারে বিট্টু। অনেকটা একইরকম চেহারা বিশ্বজিৎ ওরফে বিশুর। যদিও পুলিদের দাবি, আগে বিট্টুকেই বাড়িতে ঢুকিয়ে দিত বিশ্বজিৎ। তারপর নিজে ঢুকে পড়ত। নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিস কর্তা বলেন, একেবারে পুরনো দিনের পদ্ধতি অনুসরণ করত দু’জনে। আর তা করেই চুরির কাজে সাফল্য পেয়েছিল এই জুটি।
10d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     July,   2024
দিন পঞ্জিকা