কলকাতা

মায়ের পচাগলা মৃতদেহ আগলে বসে মেয়ে, চাঞ্চল্য চ্যাটার্জিহাটে
 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রবিনসন স্ট্রিট কাণ্ডের ছায়া এবার হাওড়ার চ্যাটার্জিহাটে। ঘরে মায়ের পচাগলা দেহ আগলে বসে রয়েছেন মেয়ে। বুধবার এই ঘটনাকে কেন্দ্র করে কার্যত তোলপাড় চ্যাটার্জিহাট থানা এলাকার তাঁতিপাড়া। ওই বাড়ি থেকে দুর্গন্ধ ছড়িয়ে পড়ায় স্থানীয় বাসিন্দারা খবর দেন থানায়। পুলিস এসে মৃতদেহটি উদ্ধার করে নিয়ে যায়। মৃতার মেয়ে মানসিক ভারসাম্যহীন। তাঁকে একটি হোমে নিয়ে যাওয়া হয়েছে। 
স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম মিনতি মুখোপাধ্যায় (৭০)। চ্যাটার্জিহাটের তাঁতিপাড়ার তিব্বতিবাবা লেনে তাঁদের নিজস্ব দোতলা বাড়ি। একমাত্র মেয়েকে নিয়ে এই বাড়িতেই থাকতেন মিনতিদেবী। স্বামী গত হয়েছেন আগেই। একমাত্র মেয়ে কাকলি মানসিক ভারসাম্যহীন। ফলে সরকারি চাকরিজীবী স্বামীর মৃত্যুর পর মিনতিদেবী যে পেনশন পেতেন, তাতেই সংসার চলে যেত তাঁদের। প্রয়োজন ছাড়া মা ও মেয়ে কেউই বাড়ির বাইরে বেরতেন না। ফলে পাড়া-প্রতিবেশীদের সঙ্গে তাঁদের খুব একটা যোগাযোগ ছিল না। দোকানদাররাই জিনিসপত্র পৌঁছে দিতেন বাড়িতে। গত তিনদিন ধরে প্রতিবেশীরা মিনতিদেবীকে দেখতে পাননি। যেহেতু তিনি বাড়ির বাইরে খুব একটা বেরতেন না, তাই প্রথমে কেউ এ নিয়ে মাথা ঘামাননি। সোমবার রাত থেকেই এলাকায় দুর্গন্ধ ছড়িয়ে পড়ে। মঙ্গলবার রাতে সেই গন্ধ আরও প্রকট হয়। কটু গন্ধে কার্যত অস্বস্তিতে পড়েন স্থানীয় মানুষজন। বুধবার তাঁরা খবর দেন চ্যাটার্জিহাট থানায়। পুলিস ওই বাড়িতে গিয়ে একাধিকবার ডাকাডাকি করলেও কেউ সাড়া দেননি। তারপর দরজা ভেঙে অফিসাররা ঢোকেন বাড়িতে। ভিতরে দেখা যায়, মেঝেতে পড়ে রয়েছে মিনতিদেবীর নিথর দেহ। রীতিমতো পচন ধরেছে দেহে। ঠিক পাশেই দেহ আগলে জবুথবু হয়ে বসে রয়েছেন মেয়ে কাকলি। এরপর পুলিস ঘটনাস্থল থেকে মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। মানসিক ভারসাম্যহীন কাকলিদেবীকেও উদ্ধার করে পাঠানো হয় একটি হোমে। পুলিসের এক কর্তা বলেন, প্রাথমিক তদন্তে অনুমান, বেশ কয়েকদিন আগেই মৃত্যু হয়েছে ওই বৃদ্ধার। সম্ভবত বয়সজনিত কারণেই মারা গিয়েছেন তিনি। মেয়ে মানসিক ভারসাম্যহীন হওয়ায় তিনি কাউকে কিছুই জানাতে পারেননি। 
এদিকে, খবর পেয়ে চ্যাটার্জিহাটের ওই বাড়িতে চলে আসেন বৃদ্ধার ভাই বরুণ বন্দ্যোপাধ্যায়। তিনি থাকেন কলকাতার টালিগঞ্জ এলাকায়। তিনি বলেন, দিদির বয়স হয়েছিল। তাছাড়া অনেকদিন ধরেই অসুস্থ। মাঝেমধ্যে আমি খোঁজ নিতে আসতাম। দিন দশেক আগেও এসেছিলাম। তারপর এদিন এই ঘটনার খবর পেলাম। প্রসঙ্গত, পচাগলা মৃতদেহ উদ্ধারের ঘটনায় এলাকায় রীতিমতো শোরগোল পড়েছে। স্থানীয়দের দাবি, দু’দিন ধরেই তাঁরা দুর্গন্ধ পাচ্ছিলেন। তবে প্রথমে বিষয়টিকে কেউ গুরুত্ব দেননি। মঙ্গলবার রাত থেকে ওই গন্ধ প্রকট হলে তাঁরা বিষয়টি পুলিসকে জানান।
10d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা