কলকাতা

আগ্নেয়াস্ত্র দেখিয়ে মাথায় হাতুড়ি মেরে দোকান লুটপাট, আতঙ্ক সাঁতরাগাছিতে

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ডোমজুড়ে সোনার দোকানে দুঃসাহসিক ডাকাতির স্মৃতি এখনও টাটকা। এরই মাঝে একই কায়দায় একটি স্টেশনারি দোকানে লুটপাটের অভিযোগ উঠল সাঁতরাগাছি থানা এলাকার রামকৃষ্ণ মন্দিরপাড়া এলাকায়। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার। এক দোকানির মাথায় হাতুড়ির ঘা মেরে ও আগ্নেয়াস্ত্র দিয়ে ভয় দেখিয়ে নগদ প্রায় দেড় লক্ষ টাকা, মোবাইল ফোন, সোনার হার ও আংটি লুট করা হয়েছে বলে অভিযোগ। ওই দুষ্কৃতীকে এদিন রাতেই গ্রেপ্তার করেছে পুলিস। অভিযুক্তের নাম অসীম মালাকার ওরফে রাজা।
স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার দুপুরে মন্দিরপাড়ার ওই স্টেশনারি দোকানে ঢোকে রাজা। সেই সময় তার হাতে ছিল পিস্তল। অভিযোগ, দোকানে ঢুকেই সে মারধর শুরু করে দোকানি ভোলা দাসকে। একটি হাতুড়ি বের করে তাঁর মাথায় আঘাত করে সে। পাশাপাশি আগ্নেয়াস্ত্র দেখিয়ে ভয়ও দেখায়। ওই দোকান থেকে প্রায় দেড় লক্ষ টাকা নগদ, দামি মোবাইল ফোন, সোনার হার ও আংটি ছিনিয়ে নিয়ে চম্পট দেয় সে। 
এদিকে, মাথায় হাতুড়ি দিয়ে মারায় রক্তাক্ত হয়ে পড়েন ভোলা দাস। স্থানীয়রাই তাঁকে উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। ওই ব্যবসায়ীর ছেলে গৌরব দাস জানিয়েছেন, ক্রেতা সেজে ওই দুষ্কৃতী দোকানে ঢুকেছিল। সে জলের বোতল কিনতে চেয়েছিল। বাবা জলের বোতল বের করতে গেলে হামলা চালায় ওই ব্যক্তি। প্রথমে পিস্তল বের করে ভয় দেখায়। পরে হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করে। এদিকে, খবর পেয়ে কিছুক্ষণ পর ওই দোকানে আসে সাঁতরাগাছি থানার পুলিস। তাঁরা স্থানীয় লোকজনকে জিজ্ঞাসাবাদ করেন। ওই এলাকায় থাকা সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হয়।
পুলিসের একটি সূত্রের দাবি, অভিযুক্তকে তারা চিহ্নিত করতে পেরেছে। অসীম মালাকার ওরফে রাজা নামের ওই দুষ্কৃতীর বিরুদ্ধে একাধিক অপরাধের অভিযোগ রয়েছে। ইতিমধ্যেই তার খোঁজে তল্লাশি শুরু হয়েছে। প্রসঙ্গত, কার্যত আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে হাওড়ায়। ডোমজুড়ে দিনে দুপুরে দুঃসাহসিক ডাকাতির ঘটনা ঘটেছিল। যার কিনারা এখনও হয়নি। আগ্নেয়াস্ত্র দেখিয়ে কোটি টাকার সোনার গয়না লুট করা হয়েছিল। এরপর সেই ডোমজুড় থানা এলাকায় একাধিক প্রাতর্ভ্রমণকারীর গয়না ছিনতাইয়ের ঘটনা ঘটে। বাইকে করে এসেছিল ছিনতাইকারীরা। এক বৃদ্ধার দুই কান ছিঁড়ে দুল নিয়ে পালায় দুষ্কৃতীরা। তাঁর দুই কান মিলিয়ে কমপক্ষে কুড়িটি সেলাই পড়েছে। সেই ঘটনার কিনারাও হয়নি। তারই মাঝে সাঁতরাগাছিতে আগ্নেয়াস্ত্র দেখিয়ে দোকানে লুটপাট চালানোর ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে।
14d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চল্লিশের ঊর্ধ্ব বয়সিরা সতর্ক হন, রোগ বৃদ্ধি হতে পারে। অর্থ ও কর্ম যোগ শুভ। পরিশ্রম...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৭ টাকা৮৪.২৬ টাকা
পাউন্ড১০৬.৯৩ টাকা১০৯.৬০ টাকা
ইউরো৯০.০০ টাকা৯২.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা