কলকাতা

পারিবারিক অশান্তি মেটাতে সালিশি সভা, বধূর শ্বশুরবাড়িতে ঢুকেই মার 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পারিবারিক বিবাদ মেটাতে গিয়ে রণক্ষেত্র পরিস্থিতি তৈরি হল সাঁকরাইলে। মঙ্গলবার কান্দুয়ায় মেয়ের বিয়ে সংক্রান্ত পারিবারক বিবাদ নিয়ে চলা এক দম্পতির কলহ মেটানোর জন্য বসানো হয়েছিল সালিশি সভা। সেখানেই শতাধিক তৃণমূল কর্মীর বিশেষ ‘বাহিনী’ নিয়ে হামলা চালানোর অভিযোগ ওঠে তৃণমূল নেতা তথা পাঁচলার জুজারসাহা পঞ্চায়েতের উপপ্রধান শেখ খলিল আহমেদের বিরুদ্ধে। তাণ্ডব চালানোর সময় ভাঙচুর করা হয় বাড়ি-গাড়ি। পুকুরে ফেলে দেওয়া হয় একাধিক বাইক, চালানো হয় লুটপাট। গোটা ঘটনাটির তদন্তে নেমে সাঁকরাইল থানা দুজনকে গ্রেপ্তার করেছে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কান্দুয়ার এক ব্যবসায়ী শাহাবুদ্দিন সিপাই ও তাঁর স্ত্রীর মধ্যে বেশ কিছুদিন যাবত বিবাদ চলছিল। মূলত মেয়ের বিয়ে নিয়ে স্ত্রীর সঙ্গে অশান্তি হয় শাহাবুদ্দিনের। সেই অশান্তির জেরেই শ্বশুরবাড়ি থেকে বাপের বাড়ি চলে যান তাঁর স্ত্রী। এই সমস্যা মেটাতেই শাহাবুদ্দিনের বাড়িতে সালিশি সভা বসানো হয়েছিল। অভিযোগ, হঠাৎ তৃণমূলের জুজুরসাহা পঞ্চায়েতের উপপ্রধান খলিল আহমেদের নেতৃত্বে ১৫ থেকে ২০ জন যুবক সেই সভায় আসে। আলোচনার মাঝে তারা বারবার শাহাবুদ্দিনকে গালাগালি করতে থাকে। প্রতিবাদ করলে শুরু করে মারধর। এরপরেই শুরু হয় আসল ‘অ্যাকশন’। অন্তত ৫০টি বাইকে চেপে শতাধিক যুবক এসে চড়াও হয় শাহাবুদ্দিনের বাড়িতে। এরপর ওই তৃণমূল ‘মাতব্বর’এর বিশেষ ‘বাহিনী’ অস্ত্র হাতে তাণ্ডব চালায় ওই ব্যবসায়ীর বাড়িতে। ব্যাপক ভাঙচুর চলে বাড়িতে। বাড়ির বাইরে দাঁড়ানো একটু চার চাকার গাড়িতেও ভাঙচুর চালানো হয়। বাড়ির সামনে থাকা বেশ কয়েকটি বাইক ফেলে দেওয়া হয় পুকুরে। 
প্রাণ বাঁচাতে পালান শাহাবুদ্দিন নিজেও। তাতেও শেষ হয়নি খলিল বাহিনীর আক্রোশ। তারা ওই ব্যবসায়ীর পিছনে ধাওয়া করে। ভাইপোর বাড়িতে ওই ব্যবসায়ী লুকিয়ে রয়েছেন, এই সন্দেহে, সেখানেও ভাঙচুর চলে। বাড়ির আলমারি ভেঙে সোনার গয়না, নগদ চল্লিশ হাজার টাকা, মোবাইল ফোন সহ জিনিসপত্র লুটপাট হয়। শাহাবুদ্দিন বলেন, আমার মেয়ের বিয়ে পাকা হয়ে গিয়েছিল। মেয়ের সম্পর্ক ছিল আমার স্ত্রীয়ের এক আত্মীয়র সঙ্গে। তার সঙ্গেই আমার মেয়েকে পাঠিয়ে দেয় বউ। নিজেও চলে যায় বাপের বাড়ি। সেই সমস্যারই সমাধান করতে সালিশি ডাকা হয়েছিল ওদের তরফেই। সেখানেই খলিল বাহিনী হামলা চালাল। 
পুলিস জানিয়েছে, ঘটনায় ধৃতদের নাম শার্দুল মোল্লা ও রেজাউল মোল্লা। জেলা পুলিসের এক কর্তা বলেন, আমরা তদন্ত শুরু করেছি। একটি পারিবারিক বিবাদকে কেন্দ্র করে ঘটনাটি ঘটেছে। এর সঙ্গে সালিশি সভা বা রাজনৈতিক বিবাদের যোগ নেই। এদিকে, অভিযুক্ত জুজুরসাহা পঞ্চায়েতের তৃণমূল উপপ্রধান খলিল আহমদের সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও, তাকে ফোনে পাওয়া যায়নি। - নিজস্ব চিত্র
 
14d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চল্লিশের ঊর্ধ্ব বয়সিরা সতর্ক হন, রোগ বৃদ্ধি হতে পারে। অর্থ ও কর্ম যোগ শুভ। পরিশ্রম...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৭ টাকা৮৪.২৬ টাকা
পাউন্ড১০৬.৯৩ টাকা১০৯.৬০ টাকা
ইউরো৯০.০০ টাকা৯২.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা