কলকাতা

ত্রাস! পুর-বাজারের শাটার নামিয়ে শ্যুটিং রেঞ্জ জয়ন্তর

নিজস্ব প্রতিনিধি, বরানগর: আড়িয়াদহে মা ও ছেলের উপর নৃশংস হামলার ঘটনায় গ্রেপ্তার হয়েছে জয়ন্ত সিং ও তার দলবল। তারপর থেকে একের পর এক প্রকাশ্যে আসছে জয়ন্ত বাহিনীর নৃশংস অত্যাচারের হাড়হিম করা ভিডিও। কোথাও দেখা যাচ্ছে, মহিলাকে চ্যাংদোলা করে ঝুলিয়ে রেখে বেধড়ক মারধর, কোথাও কিশোরকে বিবস্ত্র করে মারধর ও সাঁড়াশি দিয়ে যৌনাঙ্গ আঘাত করার ছবি, সঙ্গে মিলেছে পুরসভা বাজারের ডেরায় বেআইনি সেভেন এমএম পিস্তল চালিয়ে টার্গেট প্র্যাকটিসের ছবিও। স্থানীয়দের অভিযোগ, বিধায়ক মদন মিত্রের ছত্রছায়ায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে জয়ন্ত। বিধায়ক এই অভিযোগ অস্বীকার করেছেন।
এদিকে পুলিস জানিয়েছে, ভাইরাল ভিডিওতে মারধর ও গুলি চালানোর ঘটনায় জয়ন্তর সাগরেদ সুভাষ, ছোট্টু ও বাপ্পাকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের আড়িয়াদহ এলাকা থেকে মঙ্গলবার সন্ধ্যায় গ্রেপ্তার করা হয়। 
আড়িয়াদহের তালতলা স্পোর্টিং ক্লাবের মধ্যে এক যুবতীকে মারধরের ভিডিও সোমবার রাতে ভাইরাল হয়। বিজেপির তরফে তা ‘এক্স হ্যান্ডেলে’ পোস্ট করতেই তীব্র চাঞ্চল্য ছড়ায়। তৎপর জাতীয় মহিলা কমিশন রাজ্য পুলিসের ডিজিপি’র কাছে রিপোর্ট চেয়েছে। আড়িয়াদহের বাসিন্দারা বলছেন, এই ঘটনা সম্ভবত ২০২২ সালের । জয়ন্ত’র ‘আদালতে’ হাজির হওয়া ওই যুবতীর সঙ্গে তার অনুগামীর প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু তিনি ওই সম্পর্ক ভেঙে এলাকার অন্য এক যুবকের সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন। সেকারণে তাঁকে ক্লাবে তুলে এনে এমন নৃশংস ‘শাস্তি’র পাশাপাশি ভিডিও করে রাখা হয়েছিল। এদিন বারাকপুর কমিশনারেটের তরফে এক্স হ্যান্ডেলে পোস্ট করে জানানো হয়েছে, ঘটনায় সুয়োমটো কেস করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হচ্ছে। তাদের মধ্যে দু’জন ইতিমধ্যে জেল হেফাজতে রয়েছে। যদিও এদিন সন্ধ্যায় পুলিস আধিকারিকরা জানিয়েছেন, ওই ভিডিওতে যাকে দেখা যাচ্ছে, তিনি মেয়ে নন, ছেলে। তাঁর পরিচয় জানার চেষ্টা চলছে।
জয়ন্ত’র দলবলের কীর্তির আরও এক ভিডিও’তে রয়েছে এক কিশোরকে মোবাইল চোর সন্দেহে মারধরের ছবি। স্থানীয়দের মতে গত ২০২১ সালের ওই ভিডিও’টি তালতলা স্পোর্টিং ক্লাবের। কিশোরকে বিবস্ত্র করে বেধড়ক মারধরের পাশাপাশি যৌনাঙ্গেও আঘাত করে পৈশাচিক উল্লাসে মেতেছিল জয়ন্ত বাহিনী। এরইসঙ্গে সামনে এসেছে, গ্যাংয়ের অস্ত্র প্রশিক্ষণের ছবিও। স্থানীয়রা বলছেন, ক্লাবের গায়েই পুরসভার একটি বাজার রয়েছে। বিকেল ওই বাজার বন্ধ হয়ে যাওয়ার পর রাতে তা হয়ে উঠত, জয়ন্ত বাহিনীর পিস্তল চালনার ‘চাঁদমারি’! প্রশিক্ষণের সেরকম একটি ভিডিও’তে দেখা যাচ্ছে, বাপ্পা নামে এক যুবকের হাতে পিস্তল তুলে দিয়ে গুলি চালানোর প্রশিক্ষণ দিচ্ছে জয়ন্ত। এলাকাবাসীর অভিযোগ, এলাকার ছোট-বড় দাদা’র ঘরঘুরে শেষে বিধায়ক মদন মিত্রের ঘনিষ্ঠ হয় ‌জয়ন্ত। শুরু হয় তার চমকপদ উত্থান। বিজেপির মহিলা মোর্চার রাজ্য সহ সভাপতি তথা আড়িয়াদহের বাসিন্দা রাখি সরকার বলেন,  শাসক দলের মদতে এলাকায় চরম সন্ত্রাস চালাত জয়ন্ত ও তার গ্যাং। বিধায়ক মদন মিত্র বলেন, তালতলার ওই ক্লাবের পিছনে আসল মাথা এক ঠিকাদার। জয়ন্তরা তো ছোটখাটো প্লেয়ার। এই ভিডিওর কথা আগে জানতাম না। আমি চাই, পুলিস আইনানুগ পদক্ষেপ নিক।
14d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চল্লিশের ঊর্ধ্ব বয়সিরা সতর্ক হন, রোগ বৃদ্ধি হতে পারে। অর্থ ও কর্ম যোগ শুভ। পরিশ্রম...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৭ টাকা৮৪.২৬ টাকা
পাউন্ড১০৬.৯৩ টাকা১০৯.৬০ টাকা
ইউরো৯০.০০ টাকা৯২.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা