কলকাতা

হিন্দমোটরে বেনজির কায়দায় কেপমারি ব্যবসায়ীর, ফোন নিয়ে পালাল কিশোর

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: এক ওষুধ ব্যবসায়ীর ফোন নিয়ে চম্পট দিল এক কিশোর। হিন্দমোটরে এক ওষুধের দোকানে এই ঘটনা প্রকাশ্যে আসতেই হইচই পড়ে যায়। কেপমারির কায়দা দেখে স্তম্ভিত দুঁদে পুলিস অফিসাররাও। শনিবার রাতে হুগলির হিন্দমোটরের দেবাইপুকুর রোডের এই ঘটনায় তদন্তে নেমেছে পুলিস। দোকানের সিসি ক্যামেরায় যাবতীয় ঘটনা ধরা আছে। ফলে অভিযুক্তকে খুঁজতে বিশেষ বেগ পেতে হবে না বলেই তদন্তকারীদের দাবি। যদিও সোমবার রাত পর্যন্ত এই কেপমারির ঘটনার কিনারা করতে পারেনি উত্তরপাড়া থানার পুলিস। এই ঘটনায় ব্যবসায়ী মহলে আতঙ্ক তৈরি হয়েছে।
কী ঘটেছিল? শনিবার রাত তখন প্রায় ১১টা হবে। হন্তদন্ত হয়ে এক সুবেশ কিশোর এসেছিল ওষুধের দোকানে। দু’-চারটি ওষুধ নেওয়ার পরেই সে একটি ওষুধ ভুলে গিয়েছে বলে দাবি করে। দোকানিকে বলে, আপনার ফোনটা একটু দেবেন, একটা ওষুধের নাম ভুলে গিয়েছি। মা’কে ফোন করে জেনে নেব। আমার ফোনে চার্জ নেই। সরল বিশ্বাসে ব্যবসায়ী ফোন দিয়ে দেন। ওই কিশোর ফোন করে ওষুধের নাম জেনে দোকানিকে বলার পর তিনি ওষুধ বের করতে অন্যদিকে ফিরতেই ফোন নিয়ে গায়েব ওই কিশোর। প্যাকেট করা ওষুধ পড়ে রয়েছে তাঁর টেবিলে। এই ঘটনায় খানিকক্ষণের জন্য বিমূঢ় হয়ে যান ওষুধ বিক্রেতা সৈকত মুখোপাধ্যায়। সিসি ক্যামেরার ফুটেজে দেখা যাচ্ছে, তিনি দোকানের ভিতর থেকে উঁকি দিয়ে ওই কিশোরকে খোঁজার চেষ্টা করছেন। তারপর বেরিয়েও আসেন। ততক্ষণে ওই ‘ক্রেতা’ এলাকা ছেড়ে পালিয়েছে। সৈকতবাবু বলেন, বয়স দেখে ছেলেটিকে কিশোর বলেই মনে হয়েছে। পরিচ্ছন্ন পোশাক। সে এসে বেশ কয়েকটি ওষুধের নাম বলেছিল। ফলে সন্দেহ হয়নি। মোবাইল ফোন নিয়ে গায়েব হয়ে যাওয়ার পর বুঝতে পারি, গোটাটাই ছলনা ছিল। বহু বছর ধরে ব্যবসা করছি, এমন ঘটনা কখনও ঘটেনি। ওই ব্যবসায়ী উত্তরপাড়া থানায় অভিযোগ দায়ের করেছেন। পুলিস জানিয়েছে, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তদন্ত চলছে। পুলিসের একটি সূত্রে জানা গিয়েছে, সিসি ক্যামেরার ফুটেজে যে কিশোরের ছবি ধরা পড়েছে, তার কোনও রেকর্ড পুলিসের কাছ নেই। ফলে আরও উদ্বেগ তৈরি হয়েছে।
ঘটনার সময় আশপাশে যাঁরা ছিলেন, তাঁরা বলেন, ওই কিশোরকে একাই দোকানে ঢুকতে দেখা গিয়েছিল। তার এক সঙ্গী বাইক নিয়ে একটু দূরে অপেক্ষা করছিল। ওষুধের দোকান থেকে বেরিয়েই ওই কিশোর সেই বাইকে উঠলে বাইকটি দ্রুত এলাকা ছাড়ে।  ব্যবসায়ীদের একাংশের দাবি, একটি কেপমার গ্যাং সক্রিয় রয়েছে। পুলিসের দাবি, এটি দু’জন বা তিনজনের কাজ, নাকি কোনও গ্যাংয়ের কাজ, তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। 
28d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক সম্পত্তি সংক্রান্ত আইনি কর্মে ব্যস্ততা। ব্যবসা সম্প্রসারণে অতিরিক্ত অর্থ বিনিয়োগের পরিকল্পনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৫ টাকা৮৪.৫৯ টাকা
পাউন্ড১০৬.৪৩ টাকা১০৯.৯৫ টাকা
ইউরো৮৯.৬৩ টাকা৯২.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা