কলকাতা

রেলের জমি ভরাট ঘিরে উত্তপ্ত বাঁকড়া, তদন্তে ডোমজুড় থানা 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সরকারি জমি দখলের অভিযোগকে কেন্দ্র করে উত্তপ্ত বাঁকড়া। অভিযোগের তীর স্থানীয় বেশ কয়েকজন যুবকের বিরুদ্ধে। তারা এলাকায় জমি মাফিয়া হিসেবে পরিচিত। রবিবার এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে ডোমজুড় থানার বাঁকড়া নিউমণ্ডলপাড়া। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসে ডোমজুড় থানার বিশাল পুলিস বাহিনী ও কেন্দ্রীয় বাহিনীর সদস্যরা। 
জানা গিয়েছে, যে জমি নিয়ে বিবাদ, সেটি স্থানীয়দের দাবি অনুযায়ী রেলের সম্পত্তি। গ্রামবাসীদের তরফে ডোমজুড় থানায় দায়ের করা অভিযোগ অনুযায়ী, ১৯৬২ সালে নতুন রেললাইন পাতার কাজ হচ্ছিল এই এলাকায়। তখন রাজ্য সরকার জমিটি অধিগ্রহণ করে রেলের হাতে তুলে দেয়। লাইন পাতার জন্য ওই জমি থেকে মাটিও কেটেছিল রেল। তারপর থেকেই জায়গাটি একটি জলাশয়ে পরিণত হয়েছে। স্থানীয়দের অভিযোগ, এলাকার কিছু জমি মাফিয়া পুরনো পর্চা দেখিয়ে ওই জমি নিজেদের বলে দাবি করছে। একইসঙ্গে সেই জমি ভরাট করার চেষ্টা করছে। অথচ এই জমি বাঁকড়া ১ এবং ৩ নম্বর পঞ্চায়েত ও হাওড়া পুরসভার ৪৯ এবং ৪৭ নম্বর ওয়ার্ডের জল নিকাশির একমাত্র সংস্থান।
রবিবার টিন দিয়ে ঘিরে সেই জমি ভরাট করার কাজ শুরু হলে অশান্তির সূত্রপাত হয়। পুলিস ঘটনাস্থলে এসে গ্রামবাসীদের সরিয়ে দেয়। একই সঙ্গে জমি ভরাটের কাজও বন্ধ করে দেওয়া হয়। খুলে দেওয়া হয় ঘিরে রাখা টিনের বেড়া। গোটা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে ডোমজুড় থানার পুলিস। জমিটি সত্যিই রেলের কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি কারা ওই জমি ভরাটের চেষ্টা করছিল, তাদের চিহ্নিত করার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা। 
28d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     July,   2024
দিন পঞ্জিকা