কলকাতা

কাদাভর্তি বেহাল রাস্তা যেন চাষের জমি, অবিলম্বে ঢালাইয়ের দাবি এলাকাবাসীর 

সংবাদদাতা, উলুবেড়িয়া: এক ঝলক দেখলে মনে হবে কোনও চাষের জমি। জল-কাদায় ভর্তি গোটা এলাকা। তবে একটু ভালো করে দেখলে বোঝা যাবে, জায়গাটা আসলে চলাচলের রাস্তা। আর এই ইট-মাটির ভাঙা রাস্তা দিয়েই দীর্ঘ কয়েক বছর ধরে যাতায়াত করছে উলুবেড়িয়া ২ ব্লকের তেহট্ট কাঁটাবেড়িয়া ১ গ্রাম পঞ্চায়েতের দোলুইপাড়ার বাসিন্দারা। গ্রামের বাসিন্দাদের আভিযোগ, রাস্তাটি ঢালাই করার ব্যাপারে একাধিকবার প্রশাসনের বিভিন্ন স্তরে জানানো হয়েছিল। কিন্তু কোনও সুরাহা হয়নি। তবে উলুবেড়িয়া ২ পঞ্চায়েত সমিতি সূত্রে খবর, খুব শীঘ্র ওই রাস্তার কাজ শুরু হবে।
তেহট্ট কাঁটাবেড়িয়া ১ গ্রাম পঞ্চায়েতের শিবতলা প্রাথমিক বিদ্যালয় থেকে জলাপাড়া পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তার অবস্থা দীর্ঘদিন ধরে বেহাল। বাম আমলে রাস্তার কিছুটা অংশে ইট পাতা হয়েছিল। কিন্তু তারপরে রাস্তার আর কোনও সংস্কার হয়নি। বর্তমানে কাদা পেরিয়েই মানুষকে যাতায়াত করতে হচ্ছে। গ্রামের বাসিন্দাদের মত, মল্লিক পোল থেকে শিবতলা প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তাটি ঢালাই হলেও তারপর থেকে রাস্তার আর কোনও কাজ হয়নি। ফলে এই বেহাল রাস্তা দিয়েই স্কুলের ছাত্রছাত্রী থেকে অসুস্থ ব্যক্তি– সবাইকে যাতায়াত করতে হচ্ছে। তাদের মতে, দিনের বেলা রাস্তা দিয়ে কোনওরকমে যাতায়াত করা গেলেও, রাতে তীব্র সমস্যা হয়। বিশেষ করে বর্ষাকালে সমস্যা চরমে ওঠে।
স্থানীয় বাসিন্দা সম্পদ দোলুই জানান, বিভিন্ন নির্বাচনের সময় রাজনৈতিক দলগুলি রাস্তা সংস্কারের প্রতিশ্রুতি দেয়। কিন্তু সেটা আর বাস্তবায়িত হয় না। সাধারণ মানুষের স্বার্থে রাস্তাটিকে পাকা করার আবেদন জানান তিনি। বেহাল রাস্তা প্রসঙ্গে উলুবেড়িয়া ২ পঞ্চায়েত সমিতির সভাপতি মালেকা খাতুন জানান, রাস্তাটির মেরামত করবে জেলা পরিষদ। ইতিমধ্যে টেন্ডারের কাজ শেষ। শীঘ্রই রাস্তার কাজ শুরু হবে। 
28d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     July,   2024
দিন পঞ্জিকা