কলকাতা

কিশোরের পচাগলা দেহ উদ্ধারের ঘটনায় এখনও অধরা অভিযুক্ত, ক্ষোভ পরিবারে

নিজস্ব প্রতিনিধি, বারাসত: এক কিশোরের পচাগলা দেহ উদ্ধারকে ঘিরে রণক্ষেত্রের চেহারা নেয় বারাসতের কাজিপাড়া। সন্দেহের বশে এক ব্যক্তির বাড়িতে ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে মৃতের পরিবার ও তাঁদের আত্মীয়দের বিরুদ্ধে। ঘটনার পর ২৪ ঘণ্টা কেটে গেলেও কাউকে এখনও গ্রেপ্তার করতে পারেনি পুলিস। এ নিয়ে পরিবারের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। শুক্রবার গোটা দিনই এলাকা ছিল থমথমে। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিস ও কেন্দ্রীয় বাহিনী। প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, শ্বাসরোধ করেই খুন করা হয়েছে ওই কিশোরকে। তবে, কে বা কারা, কী কারণে এই ঘটনা ঘটিয়েছে, তা অবশ্য এখনও স্পষ্ট নয়।
গত রবিবার থেকে নিখোঁজ ছিল ওই কিশোর। বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়ি থেকে কিছুটা দূরে বারাসতের কাজিপাড়ায় তার মৃতদেহ উদ্ধার হয়। এ নিয়ে শুক্রবার ধুন্ধুমার কাণ্ড ঘটে এলাকায়। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হয় পুলিসকে। রাতভর এলাকায় টহল দিতে হয় পুলিসকে। পরিবারের সদস্যদের দাবি, খুন করে একটি পরিত্যক্ত শৌচাগারে ঝুলিয়ে দেওয়া হয়েছিল কিশোরকে। এখনও পুলিস কাউকে গ্রেপ্তার করতে পারেনি। এলাকায় মোতায়েন রয়েছে বিশাল পুলিস ও কেন্দ্রীয় বাহিনী। যে শৌচাগার থেকে মৃতদেহ উদ্ধার হয়েছে, সেটি ঘিরে দিয়েছে পুলিস। মৃতের পরিবারের অভিযোগ, কিশোরের চোখ উপড়ে নেওয়া হয়েছে। পেটের একাংশ ক্ষতবিক্ষত। শরীরের বিভিন্ন অংশ কেটে পাচারের উদ্দেশ্যেই তাকে খুন করা হয়েছে। পাশাপাশি তাঁদের আরও দাবি, গত রবিবার থেকে সে নিখোঁজ থাকলেও পুলিস তাকে খুঁজে পায়নি। যদি বিষয়টিকে গুরুত্ব দিত, তাহলে হয়তো প্রাণ বাঁচানো যত ওই কিশোরের। যদিও এই দাবিকে মনগড়া বলে দাবি করেছে পুলিস। পুলিসের একটি সূত্র মনে করছে, শ্বাসরোধ করে খুন করা হয়েছে ওই কিশোরকে। এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে কি না, তা জানার চেষ্টা করছে পুলিস।
এ নিয়ে বারাসত পুলিস জেলার সুপার প্রতীক্ষা ঝাড়খাড়িয়া বলেন, শ্বাসরোধ করে খুন করা হয়েছে বলে আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি। ময়নাতদন্তের রিপোর্ট হাতে এলে মৃত্যুর আসল কারণ জানা যাবে। তদন্তের জন্য ফরেন্সিক দলকে খবর দেওয়া হয়েছে। অতিরিক্ত পুলিস সুপারের নেতৃত্বে একটি টিম এই ঘটনার তদন্ত করছে। নিখোঁজের অভিযোগ পওয়া মাত্র আমরা তদন্ত শুরু করেছি। কিন্তু এখনও কোনও কোনও তথ্যপ্রমাণ পাওয়া যায়নি। তবে পরিবারের লোকজন অঙ্গ পাচারের যে অভিযোগ করছেন, তা সঠিক নয়। ময়নাতদন্ত সঠিকভাবেই হয়েছে।
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা