কলকাতা

বাড়িতে চুরি হচ্ছে, গৃহকর্ত্রীকে লাইভ টেলিকাস্ট দেখতে বাধ্য করল দুষ্কৃতীরা

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: মধ্যরাতে ঘুম ভেঙে গিয়েছিল বছর সত্তরের রেণুরানি পালের। অসময়ে ঘুম ভেঙে যাওয়ায় তিনি ঘরের বাইরে কিছুক্ষণ ঘোরাফেরা করে আবার ঘরে ফিরে আসেন। তখনই চমক লাগে। দেখতে পান, অন্ধকার ঘরে গোটা তিনেক আলো জ্বলছে। কিছু বোঝার আগেই নির্দেশ আসে, ‘বিছানায় শুয়ে পড়ুন।’ ততক্ষণে বুঝে গিয়েছেন, চোর বা ডাকাতের খপ্পরে পড়েছেন। তারপর আধ ঘণ্টা ধরে নিজের বাড়িতে চুরি হচ্ছে তা দেখতে বাধ্য হলেন ব্যান্ডেলের নলডাঙার প্রৌঢ়া রেণুদেবী।
ঘটনাটিতে আরও অনেক চমক আছে। আগন্তুক চারজনের মধ্যে একজন তাঁর সঙ্গে একনাগাড়ে গল্প করে গিয়েছে। আর বাকি তিনজন মাথায় সার্চ লাইট জ্বালিয়ে ঘরের প্রতিটি কোণ হাতড়ে মূল্যবান জিনিস খুঁজে গিয়েছে। তাদের মধ্যে একজন আবার কিছুক্ষণের জন্য ঘুমিয়েও নেয়। বাকিরা জিনিসপত্র হাতাতে থাকে। এই দলটি রেণুদেবীর বাড়ি থেকে নগদ ৩৭হাজার টাকা আর সোনার কানের দুল, হাতের আংটি নিয়ে যায়। সঙ্গে একটি দামি শাড়িও। শুক্রবার সকালে বেনজির এই চুরির গল্প বললেন রেণুদেবী। তিনি বলেন, ‘আমি বিছানায় শুয়ে ছিলাম। একজন আমার পাশে এসে বসে হাতের লোহার রড দেখিয়ে বলল, মারলে কী হবে বুঝছেন? আমি ঘাড় নাড়তেই বলল, তাহলে চুপ করে থাকুন। আমিও তখন বললাম, তোদের যা ইচ্ছে নিয়ে যা। কিন্তু আমাকে মারিস না। তারপর সে গল্প জুড়ে দিল। আমার পরিবারের গল্প। আর বাকি তিনজন তখন টাকা, সোনা খুঁজে বের করছিল।’ রেণুদেবীর বাড়ির পাশেই থাকেন তাঁর আত্মীয় মিতা পাল। তিনি বলেন, ‘কিছু বুঝতেই পারিনি। ভোরবেলা শুনতে পেলাম চার চোরের কাণ্ড।’ স্থানীয় পঞ্চায়েত সদস্য শুভঙ্কর রাহা বলেন, ‘পুলিস বড় রাস্তায় টহল দেয়। ভেতরের দিকে তেমন আসে না। তবে আগে কখনও নলডাঙাতে এরকম চুরি হয়নি। ব্যান্ডেল ফাঁড়ির পুলিস তদন্ত শুরু করেছে। রেণুদেবীর সাহস আছে, বলতেই হবে।’
রেণুদেবী বাড়িতে একা‌ই থাকেন। তাঁর দুই মেয়ে বিবাহিত। এক মেয়ে কিছুটা দূরে নলডাঙাতে থাকেন। অন্যজন থাকেন মুম্বইতে। ঘটনাচক্রে বৃহস্পতিবার রেণুদেবী মুম্বই থেকে ফিরেছেন। অবসরভাতার টাকা তুলেছিলেন। রাতেই তাঁর বাড়িতে চোরেরা হানা দেয়। পুলিস সূত্রে জানা গিয়েছে, চোরেদের মুখ ঢাকা ছিল। তবে সকলেই তরুণ। তিনজনের মাথায় সার্চ লাইট ছিল। যাতে ঘরের আলো না জ্বেলেও চুরি করা যায়। চুরির পর্বে ভালো ব্যবহার করলেও যাওয়ার সময় ওই প্রৌঢ়ার পোশাক দিয়েই তাঁর হাত, পা ও মুখ বেঁধে দিয়েছিল। তবে বাঁধন শক্ত ছিল না। রেণুদেবী নিজেই তা খুলে ফেলেছিলেন। আর তারপরই শুক্রবারের ভোরে প্রতিবেশীরা জানতে পারেন পাড়ায় চুরি হয়েছে। তা লাইভ দেখতেও হয়েছে রেণুদেবীকে।
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     July,   2024
দিন পঞ্জিকা