কলকাতা

যুবকের মৃত্যু শংসাপত্রে ডেঙ্গুর উল্লেখ নেই, ক্ষোভ পরিবারের

নিজস্ব প্রতিনিধি, বারাসত: যুবকের মৃত্যু ঘিরে ক্ষোভ দেগঙ্গায়। মৃতের নাম সরিফুল ইসলাম (২৪)। পরিবারের দাবি, ডেঙ্গু আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে তাঁর। তবে ‘মৃত্যু শংসাপত্রে’ কারণ হিসেবে সেপ্টিসেমিয়া উল্লেখ রয়েছে। আর এতেই ক্ষুব্ধ পরিবারের সদস্যরা।
পরিবার সূত্রে জানা গিয়েছে, সেলাইয়ের কাজ করতেন সরিফুল। কয়েকদিন আগে সরিফুলের মা ও বোন ডেঙ্গু আক্রান্ত হন। তাঁরা সুস্থ হওয়ার আগেই জ্বরে আক্রান্ত হন ওই যুবক। বৃহস্পতিবার তাঁকে বিশ্বনাথপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে রক্তের রিপোর্টে ডেঙ্গু ধরা পড়ে। বাড়িতেই চিকিৎসা চলছিল। জ্বর না কমায় শনিবার বিশ্বনাথপুর হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। এরপর রবিবার বারাসত জেলা হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে ওই রাতে মৃত্যু হয় তাঁর। পরিবারের এক সদস্য জেসমিনা খাতুন বলেন, ভাইয়ের রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ে। রবিবার ওঁকে নিয়ে যাওয়া হয় বারাসত হাসপাতালে। সেখানে ভর্তিও করা হয় ডেঙ্গু আক্রান্ত হিসেবেই। কিন্তু, হাসপাতাল থেকে মৃত্যুর সার্টিফিকেটে ডেঙ্গুর কথা কেন উল্লেখ নেই, জানি না।
এদিকে, ডেঙ্গু আক্রান্তের গ্রাফ ঊর্ধ্বমুখী দেগঙ্গায়। বিভিন্ন পঞ্চায়েত এলাকায় অজানা জ্বরে আক্রান্ত হওয়ার ঘটনা ঘটছে। সোমবার বিশ্বনাথপুর হাসপাতালে দেখা গেল, রক্ত পরীক্ষা করাতে আসা মানুষের লম্বা লাইন। বাদ নেই শিশুরাও। আট থেকে ৮০– প্রত্যেকেই জ্বর নিয়ে রক্ত পরীক্ষা করাতে আসছেন হাসপাতালে। তৃতীয় শ্রেণির পড়ুয়া মিতা মণ্ডল জানাল, প্রচণ্ড জ্বর। বাবার সঙ্গে হাসপাতালে এসেছি রক্ত পরীক্ষার জন্য। এলাকায় আমার মতো অনেকের জ্বর রয়েছে। সোহাই শ্বেতপুরের সঞ্জীব মাইতি, বেড়াচাঁপার রঞ্জিত মল্লিক, ভাসলিয়ার সাবিনা বিবি, কালিয়ানীর টিনা বিবি বলেন, রোজই অনেক মানুষ হাসপাতালে আসছে রক্তপরীক্ষা করানোর জন্য। আমদের জ্বর হওয়ায় আমরাও এসেছি। পাড়ায় অনেক মানুষই এই জ্বরে ভুগছেন। হাসপাতালে রক্ত পরীক্ষা করাব। এখন এলাকায় ডেঙ্গুর প্রাদুর্ভাব বাড়ছে। তাই আগেভাগে সতর্কতা। যদিও ব্লক স্বাস্থ্যদপ্তর এবিষয়ে স্পিকটি নট।
ডেঙ্গুর গ্রাফ বাড়লেও তাকে সেভাবে গুরুত্ব দিতে নারাজ জেলা পরিষদের সদস্য উষা দাস।  তিনি বলেন, পরিস্থিতি ততটা উদ্বেগের নয়। স্বাস্থ্যদপ্তর ব্যবস্থা নিচ্ছে। আমরাও পঞ্চায়েতের পক্ষ থেকে সচেতনতামূলক কর্মসূচি করব।
9Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহ পরিবেশে হঠাৎ আসা চাপ থেকে মানসিক অস্থিরতা। ব্যবসা ভালো চলবে। অনুকূল আয় ভাগ্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৭৬ টাকা৮৪.৫০ টাকা
পাউন্ড১০৭.০০ টাকা ১১০.৫২ টাকা
ইউরো৮৯.৮৮ টাকা৯৩.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা