কলকাতা

টিটাগড় পুরসভার কাছেও এবার ওএমআর শিট তলব

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: বরানগরের পর টিটাগড় পুরসভায় নিয়োগ দুর্নীতিতে ওএমআর শিট চেয়ে পাঠাল সিবিআই। এই ঘটনায় পুরকর্মীদের একাংশ আতঙ্কিত। বরানগর পুরসভায় অয়ন শীলের সংস্থার হাত ধরে দু’দফায় ২৮০ জন কর্মী করা নিয়োগ হয়। অয়ন গ্রেপ্তার হওয়ার পর নিয়োগ দুর্নীতির তদন্ত শুরু করে সিবিআই। ইতিমধ্যেই বরানগর পুরসভার ৩২ জন কর্মচারীকে তারা ডেকে পাঠিয়েছে। রোজ চারজন করে কর্মচারী সিবিআই দপ্তরে হাজিরা দিচ্ছেন। অয়নের সংস্থা মারফত বরানগর পুরসভায় নিযুক্ত কর্মীরা কার্যত আতঙ্কে রয়েছেন। এখানকার আরও কিছু কর্মীকে ডাকা হতে পারে। এই আশঙ্কায় ঘুম ছুটেছে অনেকের। এই কারণে দৈনন্দিন কাজের বাইরে পুরসভার অনেক কাজকর্মই শিকেয় উঠেছে। চেয়ারম্যান পরিষদের মিটিং প্রতি সপ্তাহে হওয়ার বদলে হচ্ছে মাসে একদিন। বোর্ড মিটিংও হচ্ছে অনিয়মিত।
এবার টিটাগড় পুরসভার কাছেও ওএমআর শিট তলব করায় রীতিমতো চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। পুরসভার সূত্রের খবর, অয়নের সংস্থার মাধ্যমে টিটাগড় পুরসভায় পরীক্ষা নেওয়া হয় ২০১৮ সালে। পরের বছর দেওয়া হয় নিয়োগপত্র। ২২১ জন কর্মচারী নিয়োগের কথা ছিল। সেবার নেওয়া হয়েছিল ২২০ জন। 
চুঁচুড়ার এক চাকরি প্রার্থীর অভিযোগে ছিল, দাবিমতো টাকা দিতে না-পারার কারণেই অয়নের প্যানেলে নাম উঠেও তাঁর চাকরি হয়নি। এজন্য ওই প্রার্থী পুরসভাকেই দায়ী করেন। সেখানে নিয়োগ দুর্নীতি নিয়েও সরব হন তিনি। 
বারাকপুর মহকুমায় বরানগর, কামারহাটি, টিটাগড়, হালিশহর, দক্ষিণ দমদম, নিউ বারাকপুর প্রভৃতি অনেকগুলি পুরসভায় অয়নের সংস্থার মাধ্যমে কয়েকশো কর্মী নিয়োগ করা হয়েছিল। সেই তদন্ত সিবিআই ইতিমধ্যেই শুরু করেছে। কামারহাটির ৩৩ জন কর্মীকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছে তারা। দফায় দফায় বিভিন্ন তথ্য তলব করা হয়েছে কামারহাটি পুরসভার কাছে।
ওএমআর শিট তলব প্রসঙ্গে টিটাগড়ের চেয়ারম্যান কমলেশ সাউ বলেন, এই পুরসভায় নিয়োগ সংক্রান্ত কোনও দুর্নীতি হয়নি। অয়ন শীলের সংস্থা পরীক্ষা নিয়েছিল। ওএমআর শিট তারাই নিয়ে গিয়েছে, আমাদের কাছে ওসব নেই। বিষয়টি সিবিআইকে বিস্তারিত জানিয়ে দেব। এর আগে যা তথ্য চেয়েছে সবই দিয়েছি আমরা। যাবতীয় নিয়ম মেনেই নিয়োগ হয়েছে। তদন্তেও সমস্তরকম সহযোগিতা করা হবে।
10Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গুরুজনের থেকে অর্থকড়ি লাভ হতে পারে। স্বার্থান্বেষী আত্মীয়-স্বজনের সঙ্গে দূরত্ব রেখে চলুন। মনে চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা