খেলা

জিম্বাবোয়েকে ফের হারাল ভারত

হারারে: জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-২০ সিরিজের শুরুতেই ধাক্কা খেয়েছিল ভারত। তবে সেই ঝটকা সামলে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়াল শুভমান গিলের দল। বুধবার হারারে স্পোর্টস ক্লাবের মাঠে তৃতীয় ম্যাচে হোমটিমকে ২৩ রানে হারাল টিম ইন্ডিয়া। এই জয়ের সুবাদে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ লিড নিলেন শুভমান গিলরা। ১৮৩ রানের লক্ষ্য তাড়া করে ছয় উইকেটে সিকান্দার রাজার দল তুলল ১৫৯। হারলেও জিম্বাবোয়ের লড়াই অবশ্য প্রশংসাযোগ্য। সিরিজের শেষ দু’টি ম্যাচ যথাক্রমে শনি ও রবিবার। 
টানা তৃতীয় টস জিতে এদিন ব্যাটিং নিয়েছিলেন গিল। প্রথম এগারোয় চারটি পরিবর্তন করেছিল ভারত। দলে আসেন বিশ্বকাপজয়ী স্কোয়াডে থাকা শিবম দুবে, সঞ্জু স্যামসন ও যশস্বী জয়সওয়াল। বাদ পড়েন রিয়ান পরাগ, সাই সুদর্শন ও ধ্রুব জুরেল। এছাড়া বিশ্রাম দেওয়া হয় পেসার মুকেশ কুমারকে। তাঁর জায়গায় দলে ফেরেন খলিল আহমেদ।
আগের ম্যাচেই শতরান করেছিলেন অভিষেক শর্মা। কিন্তু তাঁকে এদিন নামানো হয় তিন নম্বরে। গিলের সঙ্গে ওপেন করতে যান যশস্বী। টিম ম্যানেজমেন্টের এই সিদ্ধান্ত নিয়ে গণমাধ্যমে চলছে চর্চা। বিশ্বকাপে কোনও ম্যাচ খেলার সুযোগ না পাওয়া যশস্বী অবশ্য ঝোড়ো গতিতে শুরু করেন। ২৭ বলে চারটি চার ও দুটো ছক্কার সাহায্যে তাঁর সংগ্রহ ৩৬। অভিষেক (১০) এদিন ব্যর্থ। ওপেনিং থেকে নামিয়ে দেওয়ার প্রভাবেই কি আচমকা ছন্দহীন তিনি? প্রশ্নটা থাকল। অসমান বাউন্সের উইকেটে গিল ও চারে নামা ঋতুরাজ গায়কোয়াড় চতুর্থ উইকেটে ৪৪ বলে যোগ করেন ৭২। ভারত অধিনায়কের অবদান ৪৯ বলে ৬৬। প্রথম দুই ম্যাচে বড় রান আসেনি। এদিন সাতটি চার ও তিনটি ছয়ে ইনিংস সাজালেন গিল। চারে ঝকঝকে দেখাল ঋতুরাজকেও। ২৮ বলে করলেন ৪৯। তাতে ছিল চারটি চার ও তিনটি ছয়। সঞ্জু স্যামসন অপরাজিত থাকেন ১২ রানে। চার উইকেটে ১৮২ রানে থামে ভারত।
জিম্বাবোয়ের ইনিংস খোঁড়াতে থাকে গোড়া থেকেই। নিয়মিত ব্যবধানে পড়তে থাকে উইকেট। ৩৯ রানে পাঁচ উইকেট পড়ার পর অবশ্য ঘুরে দাঁড়ায় তারা। ষষ্ঠ উইকেটে ৫৭ বলে ৭৭ রান যোগ করেন ডিওন মায়ার্স ও ক্লাইভ মাদান্দে। ৪৯ বলে মায়ার্স অপরাজিত থাকেন ৬৫ রানে। মাদান্দে করেন ৩৭। ভারতীয় বোলারদের মধ্যে সফলতম ওয়াশিংটন সুন্দর (৩-১৫)। তিনিই ম্যাচের সেরা। এছাড়া উইকেট নেন আভেশ খান (২-৩৯), খলিল আহমেদও (১-১৫)। তবে অভিষেক শর্মা (দু’ওভারে ২৩) ও শিবম দুবের (দু’ওভারে ২৭) বোলিং চিন্তায় রাখছে শিবিরকে। শেষ দশ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে জিম্বাবোয়ের ৯৯ রান তোলা কিন্তু অশনি সঙ্কেতই।
11d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     July,   2024
দিন পঞ্জিকা