খেলা

স্ট্র্যাটেজি বদলে জয়ে ফিরল মহমেডান

আর্মি রেড- ১               :               মহমেডান স্পোর্টিং-৩

অম্বরীশ চট্টোপাধ্যায়, কলকাতা: স্বস্তির জয় মহমেডান স্পোর্টিংয়ের! মঙ্গলবার ঘরের মাঠে আর্মি রেডকে ৩-১ ব্যবধানে হারাল সাদা-কালো ব্রিগেড। জোড়া লক্ষ্যভেদে ম্যাচের নায়ক ইসরাফিল দেওয়ান। অপর গোলদাতা অ্যাডিসন সিং। সেনার দলের হয়ে স্কোরশিটে নাম তুলেছেন পারদীপ কুমার। অবশ্য ম্যাচ জিতলেও রক্ষণ নিয়ে চিন্তা থেকেই গেল মহমেডানের।
প্রথম ম্যাচে জয়ের পর পা পিছলে ছিল রেড রোডের পাশের ক্লাবের। খিদিপুরের বিরুদ্ধে ড্র এবং কালীঘাট এমএসের কাছে হারে তারা। হাল ফেরাতে শনিবার অনুশীলনের আগে চাপে থাকা কোচ হাকিমের সঙ্গে  দীর্ঘক্ষণ বৈঠক করেন ফুটবল সচিব দীপেন্দু বিশ্বাস। সেখানে ফর্মেশন বদল নিয়ে আলোচনা হয়। আর তাতেই সাফল্যের চেনা পথে ফিরল সাদা-কালো ব্রিগেড। এদিন প্রথম একাদশে দু’টি বদল করেন মহমেডান কোচ। জোড়া স্ট্রাইকারে খেলান লালথানকিমা ও রবিনসনকে। পাশাপাশি অভিজ্ঞ তন্ময় ঘোষকে মাঝমাঠে তুলে আনা হয়।  ম্যাচের প্রথম মিনিট থেকেই আক্রমণে আধিপত্য দেখায় গত তিনবারের চ্যাম্পিয়নরা। কাঙ্ক্ষিত গোল আসে ৩৭ মিনিটে। বক্সের বাইরে তন্ময়ের থেকে সজল হয়ে বল পান ইসরাফিল। নিখুঁত প্লেসিংয়ে বল জালে জড়ান তিনি (১-০)। দ্বিতীয় গোলটি আসে প্রথমার্ধের সংযোজিত সময়ে। শুভ বিশ্বাসের সেন্টার থেকে মাথা ছুঁয়ে লক্ষ্যভেদ ইসরাফিলের (২-০)। 
বিরতির পরেও ম্যাচের চিত্রপট বদলায়নি। ৫৪ মিনিটে তন্ময়ের পাস থেকে জাল কাঁপিয়ে দলের জয় কার্যত নিশ্চিত করে ফেলেন অ্যাডিসন (৩-০)। তবে ৬৭ মিনিটে আর্মি রেডকে পেনাল্টি উপহার দেন মহমেডান ডিফেন্ডার জোসেফ। স্পটকিক থেকে লক্ষ্যভেদে ভুল হয়নি প্রদীপের (৩-১)। এর পরেও অফ-সাইডের কারণে একটি গোল বাতিল হয় আর্মি রেডের।
14d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চল্লিশের ঊর্ধ্ব বয়সিরা সতর্ক হন, রোগ বৃদ্ধি হতে পারে। অর্থ ও কর্ম যোগ শুভ। পরিশ্রম...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৭ টাকা৮৪.২৬ টাকা
পাউন্ড১০৬.৯৩ টাকা১০৯.৬০ টাকা
ইউরো৯০.০০ টাকা৯২.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা