খেলা

ফুরফুরে মেজাজে গিল, অভিষেকরা

হারারে: জিম্বাবোয়ে সফরে প্রথম ম্যাচ হেরে প্রবল চাপে পড়ে গিয়েছিলেন শুভমান গিলরা। তবে দ্বিতীয় টি-২০’তে দুরন্ত কামব্যাকে সেই চাপ ভোকাট্টা। বুধবার তৃতীয় ম্যাচ। তার আগে বেশ ফুরফুরে মেজাজে পাওয়া গেল ভারতীয় ক্রিকেটারদের। জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ড এবং পর্যটন দপ্তরের যৌথ উদ্যোগে বিশেষ সাফারির ব্যবস্থা করা হয়েছিল ভারতীয় ক্রিকেট দল এবং পরিবারের সদস্যদের জন্য। তারিয়ে তারিয়ে তা উপভোগ করতে দেখা গেল রিঙ্কু সিং, শিবম দুবেদের। উঠল গ্রুপ ছবিও।
লম্বা সিরিজে বিশ্রাম প্রয়োজন। সেদিকে বিশেষ নজর ছিল কোচ ভিভিএস লক্ষ্মণের। তাঁকেও দেখা গেল ছেলেদের সঙ্গে চুটিয়ে আড্ডা দিতে। আসলে এবারের জিম্বাবোয়ে সফর বেশ কিছু কারণে বিশেষ তাৎপর্যপূর্ণ। টি-২০ বিশ্বকাপ জেতার পরে এই ফরম্যাট থেকে অবসর নিয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজারা। তাঁদের যুক্তি ছিল, তরুণদের সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত। এখন প্রশ্ন একটাই, রোহিত-কোহলিদের জুতোয় কারা পা গলাবেন? শুভমান গিলকে ভবিষ্যতের তারকা হিসেবেই দেখা হচ্ছে। টি-২০ দলে রোহিতের বিকল্প হিসেবে তাঁর জায়গা পাকা ধরা যেতে পারে। বিরাট কোহলির পরিবর্ত হিসেবে যশস্বী জয়সওয়াল ছিলেন দৌড়ে। কিন্তু তাঁর লড়াই কঠিন করে দিয়েছেন অভিষেক শর্মা। শূন্য দিয়ে শুরু করে কেরিয়ারের দ্বিতীয় টি-২০ আন্তর্জাতিক ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে সাড়া ফেলেছেন বাঁ হাতি। তাঁকে নিয়ে চর্চা এখন সর্বত্র। ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, উপযুক্ত চ্যালেঞ্জার পেলেন জয়সওয়াল। 
দুই ম্যাচ পর ভারতীয় দলে যোগ দিয়েছেন বিশ্বকাপের স্কোয়াডে থাকা যশস্বী জয়ওসাল, শিবম দুবে এবং সঞ্জু স্যামসন। তবে সঞ্জু ছাড়া তৃতীয় ম্যাচে বাকি দু’জনের খেলার সম্ভাবনা কম। ধ্রুব জুরেলের পরিবর্তে সুযোগ দেওয়া হতে পারে সঞ্জুকে। কিন্তু অভিষেক শর্মাকে বসিয়ে যশস্বীকে খেলানোর ঝুঁকি হয়তো নেবেন না কোচ লক্ষ্মণ। এদিকে, ঋতুরাজ গায়কোয়াড় ফর্মে আছেন। রিঙ্কু সিংও রানে ফিরেছেন। সাই সুদর্শন পরীক্ষিত নন। একটা ম্যাচেই সুযোগ পেয়েছেন রিয়ান পরাগ। এই পরিস্থিতিতে শিবম দুবেকে মিডল অর্ডারে অন্তর্ভুক্ত করাও কঠিন। তাছাড়া উইনিং কম্বিনেশন নিয়ে বেশি কাটাছেঁড়া করতে না’ও পারেন কোচ লক্ষ্মণ। কারণ, তাঁর প্রথম লক্ষ্য সিরিজ জয় নিশ্চিত করা। জিম্বাবোয়ের কাছে প্রথম ম্যাচ হারায় আরও সতর্ক ও হয়েছেন তিনি। কোনওভাবেই প্রতিপক্ষকে জমি ছাড়তে নারাজ টিম ইন্ডিয়া।
 ম্যাচ শুরু বিকেল ৪-৩০ মিনিটে। সোনি স্পোর্টসে সরাসরি সম্প্রচার। 
14d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চল্লিশের ঊর্ধ্ব বয়সিরা সতর্ক হন, রোগ বৃদ্ধি হতে পারে। অর্থ ও কর্ম যোগ শুভ। পরিশ্রম...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৭ টাকা৮৪.২৬ টাকা
পাউন্ড১০৬.৯৩ টাকা১০৯.৬০ টাকা
ইউরো৯০.০০ টাকা৯২.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা