খেলা

আজ কানাডার বিরুদ্ধে নজরে কিং কোহলি

লডারহিল: জয়ের হ্যাটট্রিকে টি-২০ বিশ্বকাপের সুপার এইটে পৌঁছে গিয়েছে ভারত। শনিবার ফ্লোরিডার সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে কানাডার বিরুদ্ধে ম্যাচ তাই নিয়মরক্ষায় পরিণত। গ্রুপ ‘এ’র এক নম্বর স্থান নিশ্চিত হয়ে যাওয়ায় এই ম্যাচের ফলাফল নিয়ে রোহিত শর্মাদের কোনও মাথাব্যথা নেই। তবে ক্রিকেটপ্রেমীরা এই ম্যাচকে দেখতে চাইছেন বিরাট কোহলির ফর্মে ফেরার মঞ্চ হিসেবে। পাশাপাশি কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালের মধ্যে কোনও একজনকে দেখে নিতে পারে টিম ম্যানেজমেন্ট। কারণ, ওয়েস্ট ইন্ডিজে সুপার এইটে খেলা হবে স্পিন সহায়ক পিচে। সেখানে বাড়তি স্পিনার খেলানো দরকার।
লিগ পর্বে আয়ারল্যান্ড, পাকিস্তান ও অন্যতম আয়োজক আমেরিকাকে হারালেও ভারতীয় সমর্থকদের উদ্বেগে রেখেছেন কোহলি। আইপিএলে দুরন্ত ফর্মে ছিলেন তিনি। কিন্তু কাপযুদ্ধের আসরে তিন ম্যাচে তাঁর সংগ্রহ মাত্র ৫। নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি মাঠের বাইশ গজ অবশ্য কোনওভাবেই ব্যাটিং স্বর্গ ছিল না। তা সত্ত্বেও ওপেনিংয়ে নেমে বিরাটের পরপর ব্যর্থতা মেনে নেওয়া কঠিন। অধিনায়ক রোহিত শর্মা অবশ্য আগেই জানিয়েছেন, ওপেনিংয়ে কোনও পরিবর্তন হবে না। তাই কানাডার বিরুদ্ধে যশস্বী জয়সওয়ালকে রোহিতের সঙ্গে জুটি বাঁধতে দেখার সম্ভাবনা নেই। বিরাটকে তিনে নামাতেও চাইছে না থিঙ্কট্যাঙ্ক। তবে ভিকে’র ব্যর্থতা ঢেকে দিয়েছেন ঋষভ পন্থ, সূর্যকুমার যাদব, শিবম দুবেরা। প্রতিকূল পরিস্থিতিতে ভরসা জুগিয়েছেন তাঁরা। আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিরুদ্ধে রান পেয়েছেন পন্থ। আর আমেরিকার বিরুদ্ধে জয় এনে দিয়েছে সূর্য ও শিবমের জুটি। সূর্য দেখিয়েছেন তিনি শুধুই ‘৩৬০ ডিগ্রি’ ব্যাটার নন, দলের প্রয়োজন অনুসারে খেলার ক্ষমতাও তাঁর রয়েছে। অপরাজিত অর্ধশতরানে তারই ঘোষণা। মাঝের ওভারে স্পিনের বিরুদ্ধে বড় শট নেওয়ার জন্য আস্থা রাখা হচ্ছে শিবমের উপর। তিনিও নিউ ইয়র্কে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়ে ধীরেসুস্থে খেলেছেন। একসময় অবশ্য ব্যাটে-বলে করতে অসুবিধা হচ্ছিল। তবে ক্রমশ ছন্দে ফেরেন তিনি।
ভারতীয় পেসারদের মধ্যে এখনও পর্যন্ত সাতটি করে উইকেট পেয়েছেন অর্শদীপ সিং ও হার্দিক পান্ডিয়া। যশপ্রীত বুমরাহর শিকার সংখ্যা পাঁচ। প্রথম দুই ম্যাচে সেরার পুরস্কার পেয়েছেন তিনি। তুলনায় পেসারদের মধ্যে কিছুটা ছন্দহীন মহম্মদ সিরাজ। সাদ বিন জাফরের দলের বিরুদ্ধে তাঁর জায়গায় কুলদীপ বা চাহালকে খেলানো হতে পারে। কানাডা ইতিমধ্যে আয়ারল্যান্ডকে হারিয়েছে। ওপেনার অ্যারন জনসন নজর কেড়েছেন ওপেনিংয়ে। 
আবহাওয়ার পূর্বাভাস অবশ্য চিন্তায় রাখছে ক্রিকেটপ্রেমীদের। বন্যায় ভাসছে ফ্লোরিডা। শুক্রবার ভিজেছে লডারহিলও। ঝড়-বৃষ্টিতে ব্যাহত হয়েছে প্র্যাকটিস। শনিবার ভারতের ম্যাচের সময়ও বৃষ্টি ও বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। ফলে লডারহিলে ভারতের ম্যাচ হওয়া নিয়ে সংশয় যথেষ্ট। অবশ্য তা নিয়ে ভাবতে চাইছে না টিম ইন্ডিয়া। বরং বিরাটের ব্যাটে রান নিয়েই ওয়েস্ট ইন্ডিজের উড়ান ধরতে আগ্রহী রোহিতরা।
 ভারত-কানাডা ম্যাচ শুরু রাত ৮টায়। সরাসরি স্টার স্পোর্টসে।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     July,   2024
দিন পঞ্জিকা