Bartaman Patrika
রাশিফল
 
আজকের দিনটি
কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩
ভাগ্য+চেষ্টা= ফল

Mesh কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। বিবাহের সম্ভাবনা আছে।
প্রতিকার: প্রবাহিত জলস্রোতে বাতাসা দান করুন। গ্রহবিরূপতা হ্রাস পাবে।
 

Brisho হঠকারী মনোভাব থাকায় বিঘ্ন সৃষ্টি হবে। কর্মে উন্নতি হবে। অর্থভাগ্য খুব ভালো না হলেও উপার্জনের ধারা অব্যাহত থাকবে। কর্মপরিবেশ পক্ষে থাকবে।
প্রতিকার: ঘিয়ের প্রদীপ জ্বালান। শত্রুদমন সহ সমস্ত বিঘ্ন কেটে যাবে।
 

Mithun কর্মরতদের ক্ষেত্রে শুভ। সুনাম ও যশবৃদ্ধি পাবে। ব্যবসা স্থান শুভ। গৃহে নতুন অতিথির আগমন ঘটতে পারে। কর্মে যোগাযোগ বাড়বে।
প্রতিকার: নারায়ণ পূজা করুন। শুভ ফল পাবেন।
 

Korkot গৃহের সংস্কার এবং স্থায়ী সম্পদ লাভ, গৃহ নির্মাণ, ক্রয় হতে পারে। শরীর-স্বাস্থ্য ভালোই থাকবে। ব্যবসায় কখনও লাভ আবার কখনও লোকসান হতে পারে।
প্রতিকার: শিবের পূজা করুন। গ্রহশান্তি বিধান হবে।
 

Singho কর্মপ্রার্থীদের বেসরকারি ক্ষেত্রে যুক্ত হবার সম্ভাবনা। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। মাঝে মাঝে চিত্ত-চাঞ্চল্য এবং উদ্বেগ বাড়বে, হঠাৎ অর্থ প্রাপ্তির যোগ।
প্রতিকার: দেবতা ও মন্দির দর্শন করুন। পূজা দিন।
 

Konya কর্মরতদের কর্মস্থল সমস্যাযুক্ত হয়ে উঠতে পারে। তা নিয়ে বিশেষ ভাববার নেই। নিজের বুদ্ধিমত্তায় তা দূর হয়ে যাবে। কর্ম নিয়ে একটা পরিবর্তন যোগ আছে।
প্রতিকার: ভিক্ষুককে অন্নদান করুন, সাফল্য পাবেন।
 

Tula কর্ম পরিবেশ পক্ষে থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সহৃদয় মনোভাব দেখাবে। ব্যবসায় বিনিয়োগ করা যেতে পারে। গৃহে শুভ কাজ হবে।
প্রতিকার: যে কোনও চতুষ্পদ প্রাণীকে খাদ্যদ্রব্য দান করুন। সুফল পাবেন।
 

Brishchik বিদ্যার্থীদের সঠিক বিষয় নির্বাচন করে পড়াশুনা করা উচিত। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে পারেন। ব্যয় বৃদ্ধি পাবে।
প্রতিকার: আজকের দিনে মদ্যপান করবেন না।
 

Dhonu প্রেম-ভালোবাসায় বিড়ম্বনা ঘটবে। কারও সঙ্গে সম্পর্কহানি হবে। কেউ হয়তো বিশ্বাসঘাতকতা করতে পারে। উপার্জন বৃদ্ধি পাবে। ঋণ পরিশোধ হবে।
প্রতিকার: একটি রূপার চেন গলায় ধারণ করুন।
 

Mokor গৃহস্থান মধ্যম। মাঝে মাঝে শান্তি বিঘ্নিত হবে। কোনওরকম হঠকারিতায় যাওয়া ঠিক হবে না। সন্তানের কর্ম ও বিবাহ নিয়ে চিন্তাভাবনা বাড়বে।
প্রতিকার: লালরঙের রুমাল সঙ্গে রাখুন। উপকার পাবেন।
 

Kumbho কর্মপ্রার্থীদের কোনও কাজ পেতে বিলম্ব হতে পারে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। কোনও বন্ধু থেকে ক্ষতির আশঙ্কা আছে। ভ্রমণ যোগ আছে।
প্রতিকার: আজ ধারে কোনও ক্রয়-বিক্রয় করবেন না।
 

Meen কর্মরতদের ক্ষেত্রে বিশেষ কোনও পরিবর্তন নেই। মাঝে মধ্যে ছোটখাট ঝামেলা ঝঞ্ঝাট হতে পারে। তবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ নমনীয় থাকায় তেমন কোনও সমস্যা হবে না।
প্রতিকার: গুড়ের তৈরি জিনিস জলাশয়ে দিন।
 

একনজরে
সংবাদদাতা, পুরাতন মালদহ: ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছড়িয়েছে চাঁচলে। এই সপ্তাহেই চাঁচলের খরবা প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। কলকাতার একটি নার্সিংহোমে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তাঁর।  ...

ওয়েলিংটন, ৯ ডিসেম্বর (এএফপি): ছবির মতো সুন্দর হোয়াইট আইল্যান্ড। ভ্রমণের আনন্দে মশগুল পর্যটকের দল। ভরদুপুরে হঠাৎ করে জেগে উঠল আগ্নেয়গিরি। সোমবার নিউজিল্যান্ডের এই ঘটনায় মৃত্যু হল অন্তত পাঁচজনের। জখম ১৮ জন। সরকারি সূত্রে খবর, আটকে পড়েছেন বহু পর্যটক। তাঁদের উদ্ধারের ...

তিরুবনন্তপুরম, ৯ ডিসেম্বর: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বিরাট কোহলি নিজের ব্যাটিং পজিশন ছেড়ে দিয়েছিলেন শিবম দুবেকে। তিন নম্বরে ব্যাট করার সুযোগটা দারুণভাবে কাজে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, ১০ ডিসেম্বর থেকে নিজেদের মার্জিনাল কস্ট অব ফান্ডস বেসড লেন্ডিং রেট বা এমসিএলআর কমাল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। এক প্রেস বিবৃতিতে তারা একথা জানিয়ে বলেছে, আগে তাদের বার্ষিক এমসিএলআর ছিল আট শতাংশ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মানবাধিকার দিবস,
১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,
১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর জন্ম,
২০০১- অভিনেতা অশোককুমারের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯২.০৭ টাকা ৯৫.৩৭ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১১/২৬ দিবা ১০/৪৪। কৃত্তিকা ৫৯/২৯ শেষ রাত্রি ৫/৫৭। সূ উ ৬/৯/৩১, অ ৪/৪৮/৪৩, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৯/১৬ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/৪৩ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৫/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৮ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১২/৪৮ গতে ২/৮ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৮ মধ্যে। 
২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১০/২/৪৮ দিবা ১০/১২/৫। কৃত্তিকা ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৬/১০/৫৮, অ ৪/৪৯/১৩, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৮/২৯ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে ও ১/৫২ গতে ৩/৩৯ মধ্যে ও ৫/২৭ গতে ৬/১২ মধ্যে, কালবেলা ১২/৪৯/৫৩ গতে ২/৯/৩৯ মধ্যে, কালরাত্রি ৬/২৯/২৬ গতে ৮/৯/৩৯ মধ্যে।
 
মোসলেম: ১২ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিধাননগরে বিল্ডিং প্ল্যান অনুমোদন হবে অনলাইনে 
বিল্ডিং প্ল্যান অনুমোদনের কাজে গতি বাড়াতে ও প্রক্রিয়া আরও স্বচ্ছ ...বিশদ

08:55:00 AM

যাদবপুরে রোল শিট ৩ জানুয়ারি 
পড়ুয়াদের দাবি মেনে নির্বাচনের স্টুডেন্টস রোল শিট ৩ জানুয়ারিই দেবে ...বিশদ

08:50:00 AM

সুন্দরবনে ১৬টি সেতুর কাজ চলছে: মন্ত্রী 
সুন্দরবনে তিনটি সেতু তৈরি হয়ে গিয়েছে। আরও ১৬টি সেতুর নির্মাণকাজ ...বিশদ

08:45:00 AM

মানব উন্নয়ন সূচকে এক ধাপ এগিয়ে ১২৯তম স্থান দখল করল ভারত 
মানবসম্পদ উন্নয়নে আরও এক ধাপ উঠে এল ভারত। চলতি বছরে ...বিশদ

08:40:00 AM

বিদেশ যাওয়ার অনুমতি রবার্ট ওয়াধেরাকে 
বিদেশ যাওয়ার অনুমতি পেলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর জামাই রবার্ট ...বিশদ

08:39:49 AM

সিটুর আবেদনে সাড়া দিল না কোর্ট 
১১ ডিসেম্বর ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে সমাবেশ করার অনুমতি পেল ...বিশদ

08:35:00 AM