বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর

পর্যটন মেলা

করোনার ভীতি কাটিয়ে শুরু হতে চলেছে ‘টার্ন দ্য হুইল’— পর্যটন, খাদ্য ও হস্তশিল্প মেলা। সল্টলেকের ঐকতানে আয়োজন করা হয়েছে এই মেলার। চলবে ১৯ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি দুপুর ১টা থেকে রাত ৯টা পর্যন্ত। এই মেলায় থাকছে প্রায় ১০০টির মতো স্টল। পিছিয়ে পড়া হস্তশিল্পী ও মহামারীর জেরে ধুঁকতে থাকা পর্যটন শিল্পকে চাঙ্গা করতেই এই উদ্যোগ।
প্রতিদিনই থাকবে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রথমদিন থাকবে নাচের অনুষ্ঠান। দ্বিতীয় দিন র‌্যাম্প শোয়ের আয়োজন করা হয়েছে। মেলার শেষ দিন অর্থাৎ ২১ ফেব্রুয়ারি পালন করা হবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বিশ্বজোড়া মহামারী মানুষের জীবনকে থমকে দিয়েছে। নিউ নর্মালে মানুষকে আবার জীবনের ছন্দে ফিরিয়ে আনাই এই মেলার লক্ষ্য।

মানসে সাইকেল সাফারি
বিশ্ব ঐতিহ্যের স্মারক মানস অভয়ারণ্য। দেশের মধ্যে এই প্রথম সেখানে সাইকেলে চড়ে সাফারি করার সুযোগ পাচ্ছেন পর্যটকরা। পার্ক কনজারভেটর অমল শর্মা জানিয়েছেন, ১২টি সাইকেল রাখা হয়েছে। পর্যটকরা সাইকেল নিয়ে ঘন জঙ্গলে সাফারি করতে পারবেন।

খুলে গেল স্পিতি উপত্যকা
হিমাচলের স্পিতি উপত্যকা খুলে যাচ্ছে পর্যটকদের জন্য। তবে কিব্বের গ্রামে যাওয়া যাবে না। প্রত্যেক পর্যটককে উপত্যকায় পৌঁছনোর ৭২ ঘণ্টা আগে কোভিড টেস্টের নেগেটিভ রিপোর্ট জমা দিতে হবে। সেই সঙ্গে মেনে চলতে হবে কোভিড বিধি।

রাষ্ট্রপতি ভবনের মিউজিয়াম
দিল্লির রাষ্ট্রপতি ভবনের মিউজিয়াম খুলে গেল আম আদমির জন্য। কোভিড বিধি মেনে সকাল সাড়ে ১০টা, দুপুর সাড়ে ১২টা ও ২টোর সময় খোলা হবে মিউজিয়াম। প্রতি স্লটে ২৫ জন করে প্রবেশাধিকার পাবেন। প্রবেশ মূল্য ৫০ টাকা।

সংকলক: তাপস কাঁড়ার

14th     February,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ