বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিনোদন
 

বিভ্রান্ত বুলেটের কাহিনি

অদিতি বসুরায়: ছবিটা ইংরেজিতে বলে কি সাত খুন মাফ? বাপ রে, বাপ! গল্পের গোরু যেন বিগ বেনে উঠে পড়েছে! একখানা বুলেট ট্রেন – তাতে কে আর কী নেই! দুই যুযুধান পক্ষ, বোমা, বন্দুক, খুন, বিষধর সাপ সব সমেত ট্রেন ছুটে চলেছে কিয়োটোর দিকে। ব্র্যাড পিটও এই ট্রেনের যাত্রী। তিনি এখানে প্রাক্তন সুপারি কিলার। তাঁর উদ্দেশ্য হল একটি নির্দিষ্ট ব্রিফকেস চুরি করা। এই কাজে তাঁর কোড নেম ‘লেডিবাগ’। এরপর ট্রেনে যা যা ঘটতে লাগল, তা আর কহতব্য নয়। 
বুলেট ট্রেন শুধু অ্যাকশন ফিল্ম নয়। কমেডি –অ্যাকশন কম্বো। তবে কমেডির যা বহর তাতে হাসবেন, না বিরক্তিতে ছবি শেষ হওয়ার অপেক্ষা করবেন, সে আপনার সিদ্ধান্ত। পরিচালক ডেভিড লিচ ঠিক কী ভাবনা চিন্তা দ্বারা প্রভাবিত হয়েছিলেন, বোঝা মুশকিল! সারা দুনিয়া জানে জাপানের বুলেট ট্রেন ঘণ্টায় প্রায় ৩২০ কিলোমিটার বেগে ছোটে। সেখানে স্টেশন থেকে লাফ দিয়ে কীভাবে যে সেই দুরন্ত যানের মাথায় চড়ে বসা যায়, তা পরিচালকই জানেন। শুধু কি তাই! কয়েকটা ঘুসির মাধ্যমে সেই ট্রেনের কাঁচ ভাঙাও যে অতি বড় রূপকথা! সেই সঙ্গে আবার এক মহিলা সুপারি কিলার, যে বিষাক্ত সাপ নিয়ে ঘোরে এবং সেই সাপের বিষ দিয়ে খুন করে। প্রশ্ন হল, সাপের বিষ সে কীভাবে সংগ্রহ করে? উত্তর মেলেনি, কারণ ছবির শেষ দৃশ্য পর্যন্ত  সাপটি বেঁচে থাকলেও তার মালকিন মারা যায়। ওদিকে আবার ২৬ বছর ধরে চলে আসা শত্রুতা খতম করতে কেন যে  উক্ত বুলেট ট্রেনটিকেই জাপানের ডন নির্বাচন করল কে জানে! এত খুন-মারামারির পরেও পরিচালক বুলেট ট্রেনটি খণ্ড-বিখণ্ড করে ছাড়লেন। এমনকী ছবির অন্তিম পর্বে সান্ড্রা বুলকের আবির্ভাবে সবেমাত্র দর্শক খুশি হতে শুরু করেছেন, তখনই তাঁর গাড়ি চাপা পড়ে ট্রেনের টুকরোর নীচে। 
 এতদিনে বুঝে গিয়েছি, বাংলা বা হিন্দি মশালা ছবি দেখে কোনও প্রশ্ন করতে নেই। হলিউড ছবি অবশ্য বহুকাল এই লিস্টে যুক্ত হয়েছে। তা বলে ব্র্যাড পিটও যে কেরিয়ারের শেষদিকে এই জগাখিচুড়ি ছবিতে হাজির হয়ে নিজের এতদিনের  পাশ করা মার্কশিটে গোল্লা যোগ করতে চাইবেন, তা আর কেই-ই বা আন্দাজ করতে পেরেছিল! 

11th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ